কম্পিউটার

নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য নয়?

নিম্নলিখিত কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য নয়?

নেটওয়ার্ক নিরাপত্তার একটি উদ্দেশ্য হল সনাক্তকরণ, প্রমাণীকরণ এবং অ্যাক্সেস নিয়ন্ত্রণ নিশ্চিত করা। একটি লক বিদ্যমান নেই৷

নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্যগুলি কী কী?

নেটওয়ার্ক নিরাপত্তার ক্ষেত্রে, যোগাযোগ, সততা এবং উপলব্ধতা সবচেয়ে গুরুত্বপূর্ণ। নেটওয়ার্ক নিরাপত্তার এই তিনটি স্তম্ভ বর্ণনা করতে সাধারণত CIA ত্রিভুজ ব্যবহার করা হয়।

একটি নেটওয়ার্ক নিরাপত্তা প্রোগ্রামের পাঁচটি লক্ষ্য কী কী?

গোপনীয়তা, প্রাপ্যতা, সততা, জবাবদিহিতা এবং নিশ্চয়তা পাঁচটি নিরাপত্তা লক্ষ্য নিয়ে গঠিত।

নিরাপত্তার ৩টি প্রধান লক্ষ্য কী কী?

প্রাপ্যতা, সততা এবং গোপনীয়তা নিরাপত্তার তিনটি লক্ষ্য প্রতিনিধিত্ব করে। তথ্য নিরাপত্তার তিনটি প্রধান লক্ষ্য হল:1. ডেটা গোপনীয়তা রক্ষা করা; 2. ডেটা অ্যাক্সেস প্রদান; এবং 3. নেটওয়ার্ক সংযোগ রক্ষা করুন৷

নেটওয়ার্ক নিরাপত্তার উদ্দেশ্য কী নয়?

নেটওয়ার্ক নিরাপত্তা ডেটা সুরক্ষিত করার লক্ষ্য নয়। নেটওয়ার্ক নিরাপত্তার একটি উদ্দেশ্য হল সনাক্তকরণ, প্রমাণীকরণ এবং অ্যাক্সেস নিয়ন্ত্রণ নিশ্চিত করা। একটি লক বিদ্যমান নেই৷

নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য কী?

নেটওয়ার্ক নিরাপত্তার ক্ষেত্রে, যোগাযোগ, সততা এবং উপলব্ধতা সবচেয়ে গুরুত্বপূর্ণ। নেটওয়ার্ক নিরাপত্তার এই তিনটি স্তম্ভ বর্ণনা করতে সাধারণত CIA ত্রিভুজ ব্যবহার করা হয়। গোপনীয় ব্যবসার তথ্য রাখা একটি শীর্ষ অগ্রাধিকার. এটি নিশ্চিত করে যে মূল্যবান ডেটা অননুমোদিত অ্যাক্সেস থেকে সুরক্ষিত।

নিচের কোনটি নিরাপত্তা লক্ষ্য নয়?

সিকিউরিটি সিস্টেম ডিজাইনে ওটি লক্ষ্যের একটি লক্ষ্য কী নয়? একটি দুর্বলতা থাকার. আপনার গোপনীয়তা রক্ষা. সততার অনুভূতি।

নিরাপত্তার ৩টি প্রধান লক্ষ্য কী?

ডেটা এবং সিস্টেম সুরক্ষা বলতে তিনটি মৌলিক উদ্দেশ্য বোঝায়:সিস্টেম এবং ডেটার ক্ষতি এবং চুরি প্রতিরোধ এবং সেই সিস্টেম এবং ডেটা গোপনীয় রাখা। এইগুলির মধ্যে এক বা একাধিক এলাকা হল যেখানে বেশিরভাগ নিরাপত্তা নিয়ন্ত্রণ এবং অনুশীলনগুলি ক্ষতি প্রতিরোধে সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে৷

নিরাপত্তার তিনটি প্রধান লক্ষ্য কী কী?

ডেটা এবং সিস্টেম সুরক্ষা বলতে তিনটি মৌলিক উদ্দেশ্য বোঝায়:সিস্টেম এবং ডেটার ক্ষতি এবং চুরি প্রতিরোধ এবং সেই সিস্টেম এবং ডেটা গোপন রাখা৷

নেটওয়ার্ক নিরাপত্তার প্রধান লক্ষ্যগুলি কী কী?

নেটওয়ার্ক নিরাপত্তার ক্ষেত্রে, যোগাযোগ, সততা এবং উপলব্ধতা সবচেয়ে গুরুত্বপূর্ণ। নেটওয়ার্ক নিরাপত্তার এই তিনটি স্তম্ভ বর্ণনা করতে সাধারণত CIA ত্রিভুজ ব্যবহার করা হয়। সততার অর্থ হল ডেটার উপর নির্ভর করা যেতে পারে এবং অনুমোদিত নয় এমন ব্যক্তিদের দ্বারা পরিবর্তন করা যায় না।

তথ্য নিরাপত্তা ব্যবস্থাপনার ৫টি নীতি কী কী?

মার্কিন যুক্তরাষ্ট্রে এটি তথ্য নিশ্চিতকরণ মডেলের পাঁচটি স্তম্ভ প্রকাশ করেছে, যা নিশ্চিত করে যে ব্যবহারকারীর ডেটা গোপনীয়তা, অখণ্ডতা, প্রাপ্যতা, সত্যতা, এবং অপ্রত্যাখ্যানের পরিপ্রেক্ষিতে সুরক্ষিত।

নিরাপত্তার লক্ষ্যগুলি কী কী?

তথ্য গোপন রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ। নিশ্চিত করুন যে ডেটা অখণ্ডতা বজায় রাখা হয়েছে। অনুমোদিত ব্যবহারকারীদের ডেটা অ্যাক্সেস করার অনুমতি দিতে।

নেটওয়ার্ক এবং কম্পিউটার নিরাপত্তার জন্য ৫টি প্রয়োজনীয় প্রয়োজনীয়তা কী?

নেটওয়ার্ক ব্যবহারকারী, হোস্ট, অ্যাপ্লিকেশন, পরিষেবা এবং সংস্থানগুলি সঠিকভাবে এবং ইতিবাচকভাবে সনাক্ত করতে সক্ষম হওয়া অপরিহার্য। বিল্ডিংয়ের পরিধিতে সুরক্ষা... আপনার ডেটার গোপনীয়তা। সিস্টেমের নিরাপত্তা নিরীক্ষণ. একটি নীতি ব্যবস্থাপনা সিস্টেম।

নিরাপত্তা হিসেবে ৩টি কী?

পরিচয় এবং অ্যাক্সেস ব্যবস্থাপনা তিনটি A এর উপর ভিত্তি করে হওয়া উচিত:প্রমাণীকরণ, অনুমোদন এবং অ্যাকাউন্টিং। এটি এই ধারণার উপর ভিত্তি করে যে ব্যবহারকারীদের কাছে অনন্য তথ্য রয়েছে যা তাদের অন্যান্য ব্যবহারকারীদের মধ্যে আলাদা করে তোলে। এই তথ্যটি পরিচয়ের প্রমাণ হিসাবে ব্যবহার করা যেতে পারে।

4টি মৌলিক নিরাপত্তা লক্ষ্য কী কী?

আপনার গোপনীয়তা রক্ষা. সততার অনুভূতি। এর প্রাপ্যতা। যেহেতু সেগুলি ব্যবসায়িক উদ্দেশ্য, সেগুলি অর্জন করা একটি কারিগরি বিষয়ের চেয়ে ব্যবস্থাপনাগত সমস্যা।


  1. নিচের কোনটি এক ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা?

  2. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার জন্য ফায়ারওয়াল প্রযুক্তি নয়?

  3. কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার উদ্দেশ্য নয়?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য নিচের কোনটি?