কম্পিউটার

কোন আইনটি মার্কিন যুক্তরাষ্ট্রে কম্পিউটার এবং নেটওয়ার্ক নিরাপত্তাকে শক্তিশালী করে?

কোন আইনটি মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল সরকারের মধ্যে কম্পিউটার এবং নেটওয়ার্ক নিরাপত্তাকে শক্তিশালী করে?

উপরন্তু, ফেডারেল ইনফরমেশন সিকিউরিটি মডার্নাইজেশন অ্যাক্ট অফ 2014 (FISMA) ফেডারেল ডেটা লঙ্ঘন সম্পর্কে পাবলিক এবং কংগ্রেসনাল তথ্য পরিচালনা করার পদ্ধতিতে পরিবর্তন করে।

কোন আইনটি মার্কিন করদাতাদের চিহ্নিত করে যারা মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরের আর্থিক প্রতিষ্ঠান এবং অফশোর অ্যাকাউন্টে আর্থিক সম্পদ ধারণ করে?

2010 সালে, কংগ্রেস ফরেন অ্যাকাউন্ট ট্যাক্স কমপ্লায়েন্স অ্যাক্ট (FATCA) পাশ করে, যার জন্য অ-মার্কিন নাগরিকদের বিদেশী আর্থিক অ্যাকাউন্টগুলি IRS-কে রিপোর্ট করতে হবে। এটি মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে সম্পর্কযুক্ত গ্রাহকদের সন্ধান করার একটি উপায়, যা বিদেশী আর্থিক প্রতিষ্ঠানগুলি করতে পারে যদি তাদের কাছে কোনো তথ্য থাকে৷ উদাহরণস্বরূপ, জন্মের আদেশ বা মার্কিন যুক্তরাষ্ট্রে পূর্ববর্তী বসবাসের প্রমাণ সহ, বা এর মতো।

নিম্নলিখিত কোনটি দুর্যোগ পুনরুদ্ধার দলে জরুরি প্রতিক্রিয়া দলের ভূমিকাকে সবচেয়ে ভালোভাবে বর্ণনা করে?

দুর্যোগ পুনরুদ্ধার দলের সদস্য হিসাবে, একটি জরুরী প্রতিক্রিয়ার ভূমিকা কী? দুর্যোগের সময়, তারা জীবন বাঁচাতে এবং এর প্রভাবগুলি ধারণ করতে সহায়তা করে৷

একটি কাঠামো যা নিশ্চিত করে যে ব্যবসার লক্ষ্য এবং উদ্দেশ্যগুলি বিবেচনায় রেখে তথ্য প্রযুক্তির সিদ্ধান্ত নেওয়া হয়?

কর্পোরেট পর্যায়ে সরকার। কম্পিউটিংয়ের একটি পদ্ধতি যা ব্যবসার লক্ষ্য এবং উদ্দেশ্যগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ নিশ্চিত করে৷

তথ্য প্রযুক্তি প্রকল্পগুলিকে সারিবদ্ধ করার অনুমতি দেওয়ার জন্য নিচের কোনটি অপরিহার্য?

এটি অপরিহার্য যে তথ্য প্রযুক্তি প্রকল্পগুলি ব্যবসায়িক উদ্দেশ্যগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ। প্রকল্পগুলি বাজেটে থাকার জন্য, সেগুলিতে আরও বেশি প্রচেষ্টা করতে হবে। এটি অবশ্যই বাজেটের মধ্যে অর্জনযোগ্য হতে হবে এবং সময়মতো ব্যবসায়িক লক্ষ্য পূরণ করতে হবে।

নিম্নলিখিত কোনটি একটি সাধারণভাবে বিচক্ষণ পক্ষ দ্বারা অন্য পক্ষের ক্ষতি এড়াতে প্রচেষ্টা করা হয়?

এটি সেই প্রচেষ্টাকে নির্দেশ করে যা একজন সাধারণভাবে বিচক্ষণ বা যুক্তিসঙ্গত ব্যক্তি পরিস্থিতি বিবেচনা করে অন্য একজন আহত না হয় তা নিশ্চিত করার জন্য করে।

ITIL কি একটি গভর্নেন্স ফ্রেমওয়ার্ক?

ITIL হল প্রশাসনের জন্য একটি কাঠামো যা IT-তে একটি পদ্ধতিগত পদ্ধতির ব্যবস্থা করে। এটি একটি আইটি ফ্রেমওয়ার্ক প্রদান করে যা আইটি সিস্টেম পরিচালনায় সহায়তা করে। আইটি গভর্নেন্স এই গবেষণার কেন্দ্রবিন্দু, যা ITIL ফ্রেমওয়ার্ক পরীক্ষা করে।

তথ্য এবং প্রযুক্তি শাসনের প্রাথমিক লক্ষ্যগুলি কী কী?

তথ্য ও প্রযুক্তি (আইটি) ব্যবস্থাপনার দায়িত্ব হল:(1) তথ্য ও প্রযুক্তির ব্যবহার যাচাই করা প্রতিষ্ঠানের জন্য মূল্য তৈরি করবে, (2) ব্যবস্থাপনার কর্মক্ষমতা নিরীক্ষণ করা এবং (3) এর ব্যবহারের সাথে সম্পর্কিত ঝুঁকিগুলি হ্রাস করা।

এটি শাসন বলতে কী বোঝায়?

এটিকে প্রক্রিয়ার একটি সেট হিসাবে সংজ্ঞায়িত করা হয় যেখানে একটি প্রতিষ্ঠানের আইটি সংস্থানগুলি কার্যকরভাবে এবং দক্ষতার সাথে তার উদ্দেশ্যগুলি সম্পাদন করার জন্য ব্যবহার করা হয়৷


  1. quizlet তথ্য নিরাপত্তা এবং কম্পিউটার নেটওয়ার্ক নিরাপত্তা মধ্যে পার্থক্য কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা এবং কম্পিউটার নিরাপত্তা মধ্যে পার্থক্য কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তার ডোমেনগুলির মধ্যে কোনটি সবচেয়ে গুরুত্বপূর্ণ?

  4. কম্পিউটার এবং নেটওয়ার্ক নিরাপত্তা কি?