কম্পিউটার

নিম্নলিখিত কোনটি একটি প্রতিষ্ঠানের নেটওয়ার্ক নিরাপত্তার জন্য একটি সাধারণ হুমকির প্রতিনিধিত্ব করে না?

নিম্নলিখিত কোনটি একটি সাধারণ নিরাপত্তা হুমকি হিসেবে বিবেচিত?

এটি স্প্যাম। নিরাপত্তা হুমকি যেমন স্প্যাম সাধারণ. প্রতি বছর, বিপুল সংখ্যক লোক আলঝেইমারে আক্রান্ত হয়।

সাইবার নিরাপত্তায় 4টি প্রধান ধরনের দুর্বলতা কী কী?

এটি এমন একটি শব্দ যা ব্যর্থতার উল্লেখ করতে ব্যবহৃত হয় যা একটি নেটওয়ার্কের হার্ডওয়্যার বা সফ্টওয়্যারকে প্রভাবিত করে যা এটিকে বাইরের অনুপ্রবেশের জন্য প্রকাশ করে। অপারেটিং সিস্টেম বিভিন্ন দুর্বলতার জন্য ঝুঁকিপূর্ণ হতে পারে... মানব জনসংখ্যার দুর্বলতা... প্রক্রিয়ার মধ্যে দুর্বলতা রয়েছে।

পাঁচটি নেটওয়ার্ক নিরাপত্তা আক্রমণ কী কী?

এটি একটি অনলাইন সাইট থেকে সংবেদনশীল তথ্য চুরি করে, যেমন একটি ক্রেডিট কার্ড নম্বর বা পাসওয়ার্ড। কম্পিউটার ভাইরাসের হুমকি... আমরা ম্যালওয়্যার/র্যানসমওয়্যার নিয়ে কাজ করছি... সফ্টওয়্যারটি একটি সুরক্ষা প্রোগ্রাম হিসাবে জাহির করার জন্য ডিজাইন করা হয়েছে৷ আপনার নিজের সার্ভার ব্যবহার করে একটি অস্বীকৃতি-অফ-সার্ভিস আক্রমণকে পরাজিত করুন৷

4 ধরনের সাইবার আক্রমণ কী কী?

একটি সাধারণ শব্দ হিসাবে, ম্যালওয়্যারটি স্পাইওয়্যার, ভাইরাস এবং ওয়ার্মের মতো অসংখ্য ধরণের আক্রমণ বোঝাতে ব্যবহৃত হয়। এটা প্রতারণা একটি কাজ. "Man in the Middle" (MITM), বা "Man in the Middle" আক্রমণ। .. একটি আক্রমণ যা সার্ভারের কার্যকারিতা হ্রাস করে সিস্টেমের ক্ষতি করে... SQL ডাটাবেসে ইনজেকশন দেয়... একটি শূন্য-দিনের শোষণ পাওয়া গেছে... একটি পাসওয়ার্ড আক্রমণ করা হয়েছে৷ ক্রস-সাইট স্ক্রিপ্টিংয়ের সাথে একটি সমস্যা আছে৷

নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

প্রতারণামূলক ইমেইল। ফিশিং অ্যাটাকগুলি ব্যাপক... ম্যালওয়্যার আক্রমণের মতো হুমকি.... বিভিন্ন ধরনের র‍্যানসমওয়্যার রয়েছে৷ দুর্বল পাসওয়ার্ড ব্যবহার. প্রথমত, অভ্যন্তরীণ হুমকি রয়েছে... সংক্ষিপ্ত অনুচ্ছেদ।

সাংগঠনিক নিরাপত্তার জন্য হুমকি কি?

"নিরাপত্তা হুমকি" শব্দটি এমন একটি দূষিত কাজকে বোঝায় যা একটি প্রতিষ্ঠানের তথ্য বিশৃঙ্খল বা চুরি করার উদ্দেশ্যে বা এর সিস্টেম বা এর অপারেটিং পরিবেশকে ব্যাহত করার উদ্দেশ্যে করা হয়। এটি যখন একটি প্রকৃত নিরাপত্তা ইভেন্ট চলাকালীন একটি কোম্পানির ডেটা বা নেটওয়ার্ক উন্মুক্ত করা হয়৷

নেটওয়ার্ক নিরাপত্তায় ছয়টি 6 ধরনের আক্রমণ কী কী?

একটি সাধারণ শব্দ হিসাবে, ম্যালওয়্যার বলতে বোঝায় একটি অনুপ্রবেশকারী এবং প্রতিকূল প্রোগ্রাম বা ফাইল যা ডিভাইসগুলিকে শোষণ করার জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি করার মাধ্যমে, ব্যবহারকারীদের পরিবর্তে আক্রমণকারীদের উপকার করতে। এটি একটি DDoS আক্রমণ। এটা প্রতারণা একটি কাজ. এসকিউএল ইনজেকশন ব্যবহার করে একটি আক্রমণ। ক্রস-সাইট স্ক্রিপ্টিং (XSS) এর একটি উদাহরণ.... বটনেট আছে।

তথ্য নিরাপত্তার জন্য ৩টি হুমকি কী?

সফ্টওয়্যার আক্রমণ, মেধা সম্পত্তি চুরি, পরিচয় চুরি, সরঞ্জাম বা তথ্য চুরি, বা নাশকতা সব তথ্য নিরাপত্তা হুমকির উদাহরণ৷

সাধারণ নিরাপত্তা হুমকি কি?

একটি গুরুত্বপূর্ণ নিরাপত্তা হুমকি স্প্যাম. স্প্যাম হল সবচেয়ে সাধারণ নিরাপত্তা হুমকির মধ্যে একটি... ফার্মাকোলজির শিল্প... এটি প্রতারণার একটি কাজ। সাইবার অপরাধীরা তথ্য চুরি করার জন্য র্যানসমওয়্যার ব্যবহার করে... এই কীট দিয়ে একটি কম্পিউটারকে সংক্রমিত করে... আপনি স্পাইওয়্যার বা ট্রোজান হর্স দ্বারা সংক্রামিত হতে পারেন... একটি আক্রমণ যা ব্যবহারকারীদের অসম পরিমাণ লোডের কারণে প্রভাবিত করে৷ ইন্টারনেটে জম্বি কম্পিউটারের গ্রুপ রয়েছে।

তিনটি সাধারণ নিরাপত্তা হুমকি কি?

"কম্পিউটার ভাইরাস" শব্দটি হয়তো আমাদের সবারই পরিচিত; তাদের সম্পর্কে আমাদের সবার মতামত আছে। নিরাপত্তা সফ্টওয়্যার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার হিসাবে জাহির. প্রতারকরা কম্পিউটার ভাইরাসের ভয়কে কাজে লাগিয়ে ইন্টারনেট জালিয়াতি করার একটি নতুন উপায় আবিষ্কার করেছে। ট্রোজানদের ঘোড়া... সেখানে প্রচুর ম্যালওয়্যার এবং স্পাইওয়্যার রয়েছে... এই কীট দিয়ে একটি কম্পিউটারকে সংক্রমিত করুন... একটি DDOS আক্রমণ এবং DoS আক্রমণ শুরু হয়েছে৷ এটা প্রতারণা একটি কাজ. আপনি রুট করছেন।

সবচেয়ে সাধারণ হুমকি কোনটি?

বিভিন্ন ধরণের ম্যালওয়্যার রয়েছে, বেশিরভাগই অ্যাডওয়্যার/স্পাইওয়্যার/স্কেয়ারওয়্যার হিসাবে শ্রেণীবদ্ধ। অ্যাডওয়্যারের সর্বনিম্ন দূষিত সম্ভাবনা রয়েছে। CryptoLocker (ক্রিপ্টোওয়্যার নামেও পরিচিত) নামক একটি ক্রমবর্ধমান পরিমাণে ম্যালওয়্যার রয়েছে.... এটি পরিষেবা অস্বীকার করার একটি রূপ... কম্পিউটারে ম্যালওয়্যার রয়েছে... ফার্মাকোলজির শিল্প... এটি প্রতারণার একটি কাজ। এটা রুটকিটস এর ক্ষেত্রে... সোশ্যাল ইঞ্জিনিয়ারিং এর অধ্যয়ন।

4 ধরনের দুর্বলতা কী কী?

শারীরিক দুর্বলতা, অর্থনৈতিক দুর্বলতা, সামাজিক দুর্বলতা এবং পরিবেশগত দুর্বলতাকে বিভিন্ন ধরনের ক্ষতির ভিত্তিতে আলাদা করা যেতে পারে।

সাইবার নিরাপত্তায় দুর্বলতার ধরন কী কী?

ম্যালওয়্যার হল অনেক দূষিত হুমকির মধ্যে একটি যা আপনার ক্লায়েন্টদের কম্পিউটার ডেটা প্রভাবিত করতে পারে যদি তারা তাদের সফ্টওয়্যারে ত্রুটি করে। একটি ফিশিং কেলেঙ্কারী। প্রক্সি আছে।

দুর্বলতা শনাক্ত করার ৪টি ধাপ কী কী?

বেশিরভাগ দুর্বলতা ব্যবস্থাপনা প্রক্রিয়াগুলি চারটি প্রধান পর্যায় অনুসরণ করে- দুর্বলতা সনাক্তকরণ, দুর্বলতার মূল্যায়ন, দুর্বলতার চিকিত্সা এবং অবশেষে দুর্বলতাগুলি প্রতিবেদন করা।

পাঁচটি সর্বশেষ নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা কী কী?

2020 সালে লঙ্ঘনের 90% সামাজিক প্রকৌশলের উপর নির্ভর করে, যার মধ্যে 90% ফিশিং স্কিম ছিল। সাইবার অপরাধীরা ডেটা চুরি করতে র্যানসমওয়্যার ব্যবহার করে... একটি আক্রমণ যা DoS ব্যবহার করে। আমরা তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করি। ক্লাউড কম্পিউটিং এর সাথে সম্পর্কিত দুর্বলতা রয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তায় আক্রমণের ধরন কী কী?

আমাদের দৈনন্দিন জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ হল ম্যালওয়ারের সাথে মোকাবিলা করা, যার মধ্যে রয়েছে স্পাইওয়্যার, র্যানসমওয়্যার, ভাইরাস এবং ওয়ার্ম। এটা প্রতারণা একটি কাজ. একটি আক্রমণ যা মধ্যম একজন মানুষকে ব্যবহার করে। আক্রমণ যা পরিসেবা অস্বীকার করে। এসকিউএল কোডের একটি ইনজেকশন। একটি শোষণ যে একটি শূন্য-দিন. ইন্টারনেটের মাধ্যমে DNS টানেলিং।

সাইবার আক্রমণের শীর্ষ 10 ধরনের কী কী?

একটি সাধারণ শব্দ হিসাবে, ম্যালওয়্যারটি স্পাইওয়্যার, ভাইরাস এবং ওয়ার্মের মতো অসংখ্য ধরণের আক্রমণ বোঝাতে ব্যবহৃত হয়। এটা প্রতারণা একটি কাজ. "Man in the Middle" (MITM), বা "Man in the Middle" আক্রমণ। .. একটি আক্রমণ যা সার্ভারের কার্যকারিতা হ্রাস করে সিস্টেমের ক্ষতি করে... SQL ডাটাবেসে ইনজেকশন দেয়... একটি শূন্য-দিনের শোষণ পাওয়া গেছে... একটি পাসওয়ার্ড আক্রমণ করা হয়েছে৷ ক্রস-সাইট স্ক্রিপ্টিংয়ের সাথে একটি সমস্যা আছে৷

5 ধরনের সাইবার নিরাপত্তা কী কী?

... সাইবার নিরাপত্তা গুরুত্বপূর্ণ অবকাঠামোর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। একটি নেটওয়ার্কের নিরাপত্তা... ক্লাউড একটি নিরাপদ পরিবেশ... ইন্টারনেট অফ থিংসের সাথে একটি নিরাপত্তা সমস্যা৷ অ্যাপ্লিকেশন নিরাপত্তার জন্য একটি সিস্টেম।


  1. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার মাধ্যম নয়?

  2. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার স্তর নয়?

  3. নিচের কোনটি এক ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা?

  4. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার জন্য ফায়ারওয়াল প্রযুক্তি নয়?