কম্পিউটার

কম্পিউটার এবং নেটওয়ার্ক নিরাপত্তার চারটি মৌলিক নীতি কি?

নিরাপত্তার ৪টি নীতি কী কী?

তথ্য গোপনীয়তার মাত্রার উপর নির্ভর করে গোপনীয়। প্রমাণীকরণ হল একটি ব্যবহারকারী, একটি সিস্টেম বা একটি সত্তা সনাক্ত করার প্রক্রিয়া। সততা নিশ্চিত করার একটি উপায় হল... অপ্রত্যাখ্যানের নীতি:... আপনার অ্যাক্সেস নিয়ন্ত্রণ আছে:... উপলব্ধ::

নেটওয়ার্ক নিরাপত্তার নীতিগুলি কী কী?

একটি নেটওয়ার্কে নিরাপত্তা C-I-A নীতি (গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা) দ্বারা সংজ্ঞায়িত করা হয়। এটা সম্ভব যে এই নীতিগুলির একটি অন্যটির চেয়ে বেশি গুরুত্বপূর্ণ, প্রয়োগ এবং প্রসঙ্গের উপর নির্ভর করে৷

কম্পিউটার নিরাপত্তার প্রধান নীতিগুলি কী কী?

তথ্য সুরক্ষায়, গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতাকে মৌলিক নীতি হিসাবে বিবেচনা করা হয়। এটি একটি তথ্য সুরক্ষা প্রোগ্রাম তৈরি করে (সেই সাথে প্রতিটি সুরক্ষা নিয়ন্ত্রণ যা একটি সত্তা প্রয়োগ করে) অন্তত এই নীতিগুলির মধ্যে একটিকে মাথায় রেখে ডিজাইন করা উচিত। CIA Triad তাদের জন্য সম্মিলিতভাবে ব্যবহৃত একটি নাম।

5টি মৌলিক নিরাপত্তা নীতি কী কী?

গোপনীয় তথ্যের অ্যাক্সেস সীমিত হওয়া উচিত যাতে শুধুমাত্র যাদের এটির প্রয়োজন তাদেরই এটি করার অনুমতি দেওয়া হয়। যতটা সম্ভব কম অ্যাক্সেস থাকা উচিত। লেয়ারিং নিরাপত্তার সাথে ঘনিষ্ঠভাবে সম্পর্কিত, যেহেতু ব্যবহারকারী কোন লেয়ারে আছে সেই অনুযায়ী আপনাকে অবশ্যই বিভিন্ন ধরনের নিরাপত্তা ব্যবহার করতে হবে। লেয়ারের উপর নির্ভর করে একজন আক্রমণকারী আক্রমণ করবে, তাদের অবশ্যই বিভিন্ন কৌশল ব্যবহার করতে হবে।

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

সিস্টেম অ্যাক্সেস করার অধিকার. অ্যান্টিভাইরাস এবং অ্যান্টিস্পাইওয়্যারের মতো ম্যালওয়্যার সনাক্ত এবং প্রতিরোধ করতে ব্যবহৃত সফ্টওয়্যার৷ অ্যাপ্লিকেশন কোডের নিরাপত্তা... একটি আচরণগত বিশ্লেষণ পদ্ধতি। ... প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ডেটা ক্ষতি প্রতিরোধ করুন। পরিষেবা আক্রমণের বিতরণ অস্বীকার প্রতিরোধ করার একটি পদ্ধতি। ইমেল নিরাপত্তা সম্পর্কে কয়েকটি শব্দ... ফায়ারওয়াল আছে।

নিরাপত্তার নীতিগুলি কী কী?

তথ্য সুরক্ষায়, গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতাকে মৌলিক নীতি হিসাবে বিবেচনা করা হয়৷

নিরাপত্তার ৫টি মৌলিক নীতি এবং তাদের অর্থ কী?

মার্কিন যুক্তরাষ্ট্রে তথ্য নিশ্চিতকরণ মডেলের পাঁচটি স্তম্ভের অংশ হিসাবে, প্রতিরক্ষা বিভাগ বাধ্যতামূলক করে যে ব্যবহারকারীর ডেটা অননুমোদিত অ্যাক্সেস, পরিবর্তন, প্রকাশ বা ধ্বংস থেকে সুরক্ষিত থাকবে৷

কম্পিউটার নিরাপত্তার চারটি উপাদান কী কী?

সুরক্ষা, সনাক্তকরণ, যাচাইকরণ এবং প্রতিক্রিয়া হল একটি কার্যকর নিরাপত্তা ব্যবস্থার চারটি উপাদান।

নিরাপত্তার ছয়টি নীতি কী কী?

আইনের প্রতি শ্রদ্ধা, ন্যায্যতা এবং স্বচ্ছতা... এই উদ্দেশ্য সীমাবদ্ধতা সব ব্যবহারের ক্ষেত্রে প্রযোজ্য নয়। ডেটার পরিমাণ কম করা। তথ্যের নির্ভুলতা। স্টোরেজ একটি সীমাবদ্ধতা আছে. তথ্যের অখণ্ডতা এবং গোপনীয়তা।

নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য বা নীতিগুলি কী কী?

গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা বজায় রাখা নেটওয়ার্ক নিরাপত্তার প্রাথমিক উদ্দেশ্য। সিআইএ ত্রিভুজটি সাধারণত এই তিনটি নেটওয়ার্ক নিরাপত্তা স্তম্ভ বর্ণনা করতে ব্যবহৃত হয়। বিচক্ষণতা * বিচক্ষণতা মূল্যবান ব্যবসার তথ্যকে অননুমোদিত অ্যাক্সেস থেকে রক্ষা করে।

কম্পিউটার নিরাপত্তার তিনটি প্রধান নীতি কী কী?

সিআইএ ট্রায়াড গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা নিয়ে গঠিত, যা একটি তথ্য সুরক্ষা মডেল নিয়ে গঠিত। তথ্য সুরক্ষার অনেকগুলি উপাদান রয়েছে, প্রতিটি একটি মৌলিক লক্ষ্য প্রতিনিধিত্ব করে৷

তথ্য নিশ্চয়তার ৫টি স্তম্ভ কি?

এটা সততা. প্রাপ্যতা আছে। প্রমাণীকরণ প্রক্রিয়া। গোপন তথ্য রাখা। এটা অপ্রত্যাখ্যান।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা নীতি কি কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার মৌলিক নিয়ম কি কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা এবং কম্পিউটার নিরাপত্তা মধ্যে পার্থক্য কি?

  4. কম্পিউটার এবং নেটওয়ার্ক নিরাপত্তা কি?