কম্পিউটার

মাইক্রোসফ্ট এজ উইন্ডোজ 10 এ পাসওয়ার্ড মনে রাখে না

সম্প্রতি আমি আমার উইন্ডোজ এবং ম্যাক উভয়েই মাইক্রোসফ্ট এজ এ স্যুইচ করেছি। মাইক্রোসফটের ব্রাউজার অনেক দূর এগিয়েছে, এবং ক্রোমিয়াম ইঞ্জিনের জন্য ধন্যবাদ, এটি এখন অনেক নতুন বৈশিষ্ট্য অফার করে। অনেক এজ ব্রাউজার ব্যবহারকারীরা একটি সমস্যার সম্মুখীন হচ্ছেন যেখানে এজ পাসওয়ার্ড মনে রাখে না। অন্য কথায়, এজ ব্রাউজার পাসওয়ার্ড সংরক্ষণ করতে সক্ষম নয়।

মাইক্রোসফ্ট এজ উইন্ডোজ 10 এ পাসওয়ার্ড মনে রাখে না

এজ ব্রাউজার পাসওয়ার্ড মনে রাখছে না

অন্য যেকোনো ব্রাউজারের মতো, এজ আপনাকে ব্রাউজারে পাসওয়ার্ড এবং অতিরিক্ত তথ্য সংরক্ষণ করতে দেয়। এই তথ্যটি আপনার ব্যবহারকারী আইডির সাথে লিঙ্ক করা আছে এবং যেকোন ডিভাইসে এজ ব্রাউজারে অ্যাক্সেস করা যেতে পারে। ব্রাউজার ব্যবহারকারীদের তারা পাসওয়ার্ড সংরক্ষণ করতে চান কিনা তা জিজ্ঞাসা করার প্রম্পট দেয়। সাধারণত, পাসওয়ার্ড সংরক্ষণ করা হয়, এবং পরের বার, ব্রাউজার স্বয়ংক্রিয়ভাবে লগ ইন করতে এটি ব্যবহার করবে। এইভাবে, আপনাকে প্রতিবার একটি পাসওয়ার্ড মনে রাখতে হবে না এবং লিখতে হবে না।

সাম্প্রতিক আপডেটের পরে, আমরা লক্ষ্য করেছি এজ ব্রাউজার পাসওয়ার্ড সংরক্ষণ করতে সক্ষম নয়। পাসওয়ার্ডটি সংরক্ষিত হয় না এবং এজ ব্রাউজারটি পুনরায় চালু করার পরে অদৃশ্য হয়ে যায়। আমরা এজ মেরামত এবং রিসেট করার চেষ্টা করেছি, কিন্তু এটি কাজ করেনি। এই পোস্টে, আমরা আপনি চেষ্টা করতে পারেন এমন সমাধানগুলি তালিকাভুক্ত করছি:

1] এজ ব্রাউজারে আরেকটি প্রোফাইল তৈরি করুন

সমস্যাটি আলাদা করা এবং এটি ঠিক করা খুবই গুরুত্বপূর্ণ। এটি করার একটি উপায় হল একটি নতুন এজ প্রোফাইল তৈরি করা। একবার হয়ে গেলে আপনি আপনার নতুন প্রোফাইলের মাধ্যমে লগ ইন করতে পারেন এবং এজ ব্রাউজার পাসওয়ার্ড মনে রাখতে সক্ষম কিনা তা পরীক্ষা করতে পারেন। মাইক্রোসফ্ট এজ ব্রাউজারে আপনি কীভাবে একাধিক প্রোফাইল তৈরি এবং পরিচালনা করতে পারেন তা এখানে।

2] প্রান্ত মেরামত বা রিসেট করুন

এই সমস্যা সমাধানের পদক্ষেপটি আমাদের জন্য কাজ করেনি। যাইহোক, কিছু এজ ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা এজ ব্রাউজার রিসেট/মেরামত করে পাসওয়ার্ড সমস্যাটি সমাধান করতে সক্ষম। এছাড়াও, আপনি Microsoft অ্যাকাউন্ট থেকে একটি স্থানীয় অ্যাকাউন্টে স্যুইচ করার চেষ্টা করতে পারেন এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করতে পারেন। এজ ব্রাউজার মেরামত এবং রিসেট করতে এই নিবন্ধের ধাপগুলি অনুসরণ করুন৷

3] হোস্ট করা অ্যাপ ডেটা নিষ্ক্রিয় করুন

নিশ্চিত করুন যে আপনি প্রস্থান করার সময় ক্যাশে এবং কুকি পরিষ্কার করার জন্য এজ সেট করেননি। যদি আপনার কাছে থাকে, তাহলে নিশ্চিত করুন যে হোস্ট করা অ্যাপ ডেটা নিষ্ক্রিয়।

মাইক্রোসফ্ট এজ উইন্ডোজ 10 এ পাসওয়ার্ড মনে রাখে না

  • এজ ব্রাউজারের একটি নতুন উদাহরণ খুলুন।
  • Elipsis আইকনে ক্লিক করুন।
  • সেটিংস> গোপনীয়তা, অনুসন্ধান এবং পরিষেবাগুলিতে যান৷
  • "প্রতিবার ব্রাউজার বন্ধ করার সময় কি পরিষ্কার করতে হবে তা বেছে নিন।"
  • নির্বাচন করুন
  • নিচে স্ক্রোল করুন এবং দেখুন "হোস্টেড অ্যাপ ডেটা" চেক করা হয়েছে নাকি আনচেক করা হয়েছে।
  • যদি এটি চেক করা থাকে, তাহলে এটিকে আনচেক করুন।

Microsoft Edge Windows 10-এ একটি সুন্দর মৌলিক পাসওয়ার্ড ম্যানেজমেন্ট টুল অফার করে। যাইহোক, এটি উদ্দেশ্য পূরণ করে এবং প্রতিবার পাসওয়ার্ড না দিয়ে বিভিন্ন পরিষেবা ব্যবহার করতে আমাদের সাহায্য করে – অন্যান্য ব্রাউজারগুলির মতো, এটিও মাঝে মাঝে সমস্যা সৃষ্টি করতে পারে।

অনুরূপ পড়া:

  • Google Chrome পাসওয়ার্ড সংরক্ষণ করছে না
  • ফায়ারফক্স পাসওয়ার্ড বা সেটিংস সংরক্ষণ করবে না।

আমরা আশা করি উপরের রেজোলিউশন সমস্যাটির সমাধান করেছে। আপনি উপরের পদক্ষেপগুলি অনুসরণ করার পরে, এজ ব্রাউজারটি পাসওয়ার্ড এবং অন্যান্য শংসাপত্রগুলি সংরক্ষণ করতে সক্ষম হবে৷

মাইক্রোসফ্ট এজ উইন্ডোজ 10 এ পাসওয়ার্ড মনে রাখে না
  1. সমাধান:উইন্ডোজ 10 আপডেটের পরে মাইক্রোসফ্ট এজ কাজ করছে না

  2. Microsoft Edge ক্র্যাশ বা Windows 10 আপডেটের পরে কাজ করছে না!!!

  3. কিভাবে উইন্ডোজ 10 / 11 (আপডেটেড)

  4. Microsoft Edge এক্সপ্লোরিং:Windows 10 এর নতুন বিল্ট-ইন ব্রাউজার