কম্পিউটার

Microsoft Edge-এ দরকারী বৈশিষ্ট্য যা অন্যান্য ব্রাউজারে উপলব্ধ নয়

Microsoft Edge-এ দরকারী বৈশিষ্ট্য যা অন্যান্য ব্রাউজারে উপলব্ধ নয়

আমি এর আগে মাইক্রোসফট এজ নিয়ে লিখেছি। প্রকৃতপক্ষে, এটি এই সাইটে আমার চতুর্থ নিবন্ধ ছিল - মাইক্রোসফ্টের সর্বশেষ ব্রাউজারে আমার প্রাথমিক বিটা ইমপ্রেশনগুলি পরীক্ষা করতে এখানে ফিরে যান। ঠিক তখন এটি একটি উজ্জ্বল সুপারিশ ছিল না, কিন্তু তারপর থেকে ব্রাউজার বাজারে অনেক পরিবর্তন হয়েছে। এজ এর সাথে আমার অনেক সমস্যা সংশোধন করা হয়েছে (প্রিয় ম্যানেজার বাদে, যা এখনও কার্যকরী নয়), এবং এখন এটি একটি পুরোপুরি শক্ত ব্রাউজার। বাকিগুলো থেকে এটিকে কী আলাদা করে তা নিয়ে আলোচনা করা যাক।

নতুন ট্যাব পৃষ্ঠা হল Microsoft-এর Google Now-এর উত্তর

Microsoft Edge-এ দরকারী বৈশিষ্ট্য যা অন্যান্য ব্রাউজারে উপলব্ধ নয়

আশ্চর্যজনকভাবে, এটি এজের আমার প্রিয় সংযোজন। নিউজ ফিড, স্পনসর করা স্পট এবং অ্যাপের সুপারিশগুলি সাধারণত আমার পছন্দের সাথে খাপ খায় না, তবে আমি অ্যান্ড্রয়েডে Google Now-এর একটি বিশাল অনুরাগী, এবং ডেস্কটপের জন্য Chrome-এ Google Now ব্যবহারযোগ্য না হওয়া আমাকে সর্বদা হতাশ করেছে কারণ এটি একটি সত্যিকারের মজাদার নতুন বিষয়বস্তু খোঁজার উপায়। প্রায়শই এটি আমার পছন্দগুলির সাথে ভালভাবে সুরক্ষিত নয়। দুর্ভাগ্যবশত, এজ এখনও আমার পছন্দের সাথে মানানসই নয়, কিন্তু একবার এটি হয়ে গেলে, আমি এজ-এ Google Now-এর একটি কার্যকর প্রতিযোগী দেখতে পাচ্ছি।

আপনার গেমটি বাড়ান, গুগল। আমি Chrome এও এটি করতে সক্ষম হওয়া উচিত।

Netflix ইজ বেটার অন এজ (এবং এজ এখনও ফ্ল্যাশ সমর্থন করে)

Microsoft Edge-এ দরকারী বৈশিষ্ট্য যা অন্যান্য ব্রাউজারে উপলব্ধ নয়

আপনি যদি সেই ছবিটি সম্পর্কে অবিশ্বাস করেন তবে এটি যে পৃষ্ঠা থেকে এসেছে তা দেখুন। আমিও অবাক হয়েছিলাম। আমি Netflix ব্যবহার করতে পছন্দ করি, বিশেষ করে ডেয়ারডেভিল বা "ব্রেকিং ব্যাড" এবং "দ্য ফ্ল্যাশ"-এর মতো বিংিং শো দেখার জন্য। রেজোলিউশনটি দেখার অভিজ্ঞতায় একটি বিশাল পার্থক্য করে, বিশেষ করে যেখানে Netflix সম্পর্কিত, যেহেতু সমস্ত Netflix অরিজিনাল 4K রেজোলিউশন সমর্থন করে এবং কিছু শো, যেমন ব্রেকিং ব্যাড, নেটফ্লিক্সে 4K স্ট্রিমিং উপভোগ করে। 720p এবং 1080p দুটি সম্পূর্ণ ভিন্ন রেজোলিউশন, এবং বড় মনিটর/HDTV-তে বিজয়ী দিনের মতোই স্পষ্ট। (এটি 1080p। 1080p দুর্দান্ত।)

আপনি যদি ফ্ল্যাশ মুভি এবং ফ্ল্যাশ গেমগুলির উত্সাহী অনুরাগী হন তবে এজ আপনার জন্যও ব্রাউজার। ক্রোম কিছুক্ষণ আগে ফ্ল্যাশের জন্য সমর্থন ছেড়ে দিয়েছে এবং ফায়ারফক্স ফ্ল্যাশকেও ব্লক করে। এজ করে না, এবং সেই ওয়েব কন্টেন্টের জন্য যার জন্য এখনও ফ্ল্যাশের প্রয়োজন হয়, Microsoft এজ হল আপনার সমাধান পাওয়ার জন্য সেরা বাজি৷

কর্টানা এখনও আশ্চর্যজনক

Microsoft Edge-এ দরকারী বৈশিষ্ট্য যা অন্যান্য ব্রাউজারে উপলব্ধ নয়

Cortana সঙ্গে খেলা মজা. আমি গোপনীয়তার উদ্বেগ বিবেচনা করে এটির সবচেয়ে বড় অনুরাগী নই, তবে এজ এবং উইন্ডোজ 10-এ একটি ব্যক্তিগত সহকারী হিসাবে এটি যা করতে সক্ষম তা এমন কিছু যা প্রশংসিত এবং সম্মান করা উচিত। কর্টানা একা আমাকে কিছুতেই বিক্রি করতে পারেনি, তবে এটি একটি মোটামুটি শক্তিশালী টুল, এবং অন্য কোনো ব্রাউজারে এটির মতো কিছু নেই। অনুসন্ধানগুলি শেষ করার পাশাপাশি, Cortana প্রসঙ্গ (যেমন রেস্তোরাঁর পৃষ্ঠাগুলির মতো) নোট এবং ঠিকানাও তুলতে পারে সেইসাথে আপনাকে Windows 10 এর মাধ্যমে সময়সূচী এবং অন্যান্য কাজ করতে সাহায্য করতে পারে৷

ওয়েব নোট এবং রিডিং ভিউ দুর্দান্ত

Microsoft Edge-এ দরকারী বৈশিষ্ট্য যা অন্যান্য ব্রাউজারে উপলব্ধ নয়

আমি প্রথমবার চেষ্টা করার পর থেকে রিডিং ভিউ অনেক এগিয়েছে এবং এটির সাথে যা করা হয়েছে তা আমি বেশ পছন্দ করি। ক্রোমের রিডিং ভিউ নেই, কিন্তু iOS ব্যবহারকারীরা তাদের আইপ্যাড এবং আইফোনে বিশেষভাবে পড়ার দৃশ্য উপভোগ করেন - অবশেষে ডেস্কটপ কম্পিউটারে এর মতো (বা আরও ভালো) অভিজ্ঞতা একটি স্বাগত পরিবর্তন এবং আমি আশা করি যে এটি বজায় থাকবে এবং এটি অব্যাহত থাকবে অন্যান্য ব্রাউজারে প্রয়োগ করা হবে।

Microsoft Edge-এ দরকারী বৈশিষ্ট্য যা অন্যান্য ব্রাউজারে উপলব্ধ নয়

এছাড়াও, আমি এখনও সবকিছুতে ডাইনোসর আঁকতে পারি। ওয়েব নোট সেভাবে তার আবেদন হারায়নি।

উপসংহার

মাইক্রোসফ্ট এজ ত্রুটি ছাড়া নয়। যথা, আপনি যদি ক্রোম বা ফায়ারফক্সে উচ্চ-বিনিয়োগ করেন, তাহলে সুইচ করা কঠিন হবে। এমনকি আমি আমার প্রতিদিনের ব্রাউজার হিসাবে এজ ব্যবহার করতে পারিনি। যাইহোক, আমি যা করতে পারি তা হল এজ ব্যবহার করা যার জন্য এটি ভাল। আমি নেটফ্লিক্স দেখতে বা ফ্ল্যাশ প্লাগইন ব্যবহার করতে, আমার পছন্দের পৃষ্ঠাগুলির অফলাইন সংস্করণগুলি সংরক্ষণ করতে এবং ক্রোমে উপলব্ধ নিউজ ফিড এবং সুপারিশগুলির মাধ্যমে স্ক্রোল করতে এজ ব্যবহার করি৷ (গুগল, অনুগ্রহ করে।)

আপনি যদি ক্রোম বা ফায়ারফক্সে বিনিয়োগ না করেন তবে, এজ একটি স্বাগত পরিবর্তন। এটি একটি ভাল ব্রাউজার হয়ে উঠেছে।


  1. Microsoft Edge পাঠকদের জন্য অনন্য বৈশিষ্ট্য

  2. Windows 10 বৈশিষ্ট্য যা অক্ষম করা নিরাপদ

  3. Microsoft Edge আমাকে প্রান্তে রাখে

  4. আমি Microsoft Edge অপছন্দ করতে শুরু করছি