কম্পিউটার

5টি চমৎকার মিউজিয়াম যা আপনি অনলাইনে দেখতে পারেন

5টি চমৎকার মিউজিয়াম যা আপনি অনলাইনে দেখতে পারেন

আপনি একজন শিক্ষাবিদ? জেফ গোল্ডব্লাম এ লা জুরাসিক পার্ক চুলকানি প্রমাণ করতে যে জীবন, আহ, একটি উপায় খুঁজে? সম্ভবত আপনি এমন একজন ব্যক্তি যার জ্ঞানের তৃষ্ণা রয়েছে।

যেভাবেই হোক না কেন, জাদুঘর হল জ্ঞানের ভান্ডার। দুর্ভাগ্যবশত, কিছু সেরা জাদুঘর সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে আছে, বেশিরভাগের নাগালের বাইরে। ইন্টারনেটকে ধন্যবাদ, আপনি অনলাইন ভার্চুয়াল ট্যুর দিয়ে আপনার কৌতূহল মেটাতে পারেন। এটি আসল জিনিসের মতো ভাল নাও হতে পারে, তবে আপনি আপনার বসার ঘরের আরাম থেকে বিশ্বের বিখ্যাত কিছু যাদুঘর পরিদর্শন করতে পারবেন না। আপনি কি ভিড় এড়াতে এবং অপেক্ষার সময় এড়িয়ে যেতে প্রস্তুত?

1. ল্যুভর

5টি চমৎকার মিউজিয়াম যা আপনি অনলাইনে দেখতে পারেন

এমনকি যদি আপনি জানেন না যে ল্যুভর একটি মানচিত্রে কোথায় আছে, এতে কোন সন্দেহ নেই যে আপনি এটি শুনেছেন। এবং সঙ্গত কারণে! ফ্রান্সের ল্যুভর পৃথিবীর মুখের সবচেয়ে বিখ্যাত এবং বিখ্যাত জাদুঘরগুলির মধ্যে একটি। আপনার সবসময় "প্যারিস" নাও থাকতে পারে, তবে আপনি ল্যুভরের একটি ভার্চুয়াল ট্যুর দেখতে পারেন। ট্যুরটি 360-ডিগ্রি ভিউ এবং পপ আপ বুদবুদগুলির সাথে সম্পূর্ণ হয়েছে যা আপনাকে প্রদর্শনে নিদর্শনগুলির আরও তথ্য দেয়৷ যদিও আপনি পুরো জাদুঘরটি ঘুরে দেখতে পারবেন না, লুভরের কিছু জনপ্রিয় প্রদর্শনী অনলাইনে পাওয়া যায়। এই লেখার সময়, সর্ব-জনপ্রিয় মিশরীয় পুরাকীর্তি প্রদর্শনী সহ তিনটি প্রদর্শনী উপলব্ধ রয়েছে।

2. জাতীয় নারী ইতিহাস জাদুঘর

এটা দুর্ভাগ্যজনক হলেও সত্য – নারীদের দ্বারা করা অনেক কৃতিত্ব ইতিহাসের বইয়ে তুলে ধরা হয়েছে। ন্যাশনাল উইমেনস হিস্ট্রি মিউজিয়াম হল একটি আমেরিকান সংস্থা যা পরিবর্তন করতে চাইছে। ফলস্বরূপ যাদুঘরের মিশনটি সহজ:নারীরা তাদের কৃতিত্বকে স্বীকৃতি দিয়ে কতটা দুর্দান্ত তা উদযাপন করুন। 1996 সাল থেকে, NWHM "বিশ্ব ইতিহাসের প্রেক্ষাপটে আমাদের জাতির সামাজিক, সাংস্কৃতিক, অর্থনৈতিক ও রাজনৈতিক জীবনে নারীদের অবদান" সংগ্রহ ও প্রদর্শন করছে৷

5টি চমৎকার মিউজিয়াম যা আপনি অনলাইনে দেখতে পারেন

NWHM-এর "ভার্চুয়াল ট্যুর" নেই এই অর্থে যে আপনি একটি মাউসের ক্লিকে এর হলগুলি ঘুরে দেখতে পারেন৷ পরিবর্তে, NWHM ওয়েবসাইটটি এক টন তথ্যপূর্ণ মাল্টিমিডিয়া প্রদর্শনীর বাড়ি। প্রদর্শনীর বিষয়বস্তু অবিশ্বাস্যভাবে বৈচিত্র্যময়, যেখানে কংগ্রেসের মহিলা থেকে শুরু করে মহিলা গুপ্তচর পর্যন্ত সমস্ত ইতিহাস জুড়ে রয়েছে৷

3. ওরিয়েন্টাল ইনস্টিটিউট মিউজিয়াম

শিকাগো বিশ্ববিদ্যালয়ের ওরিয়েন্টাল ইনস্টিটিউট জাদুঘরটি নিকট প্রাচ্যের প্রাচীন সভ্যতার শিল্প ও অন্যান্য প্রত্নতাত্ত্বিক নিদর্শন দেখায়। জাদুঘরটি প্রাচীন মিশর, নুবিয়া, পারস্য, মেসোপটেমিয়া, সিরিয়া, আনাতোলিয়া এবং মেগিড্ডোর শিল্পকর্ম সমন্বিত স্থায়ী গ্যালারির আবাসস্থল।

5টি চমৎকার মিউজিয়াম যা আপনি অনলাইনে দেখতে পারেন

ওরিয়েন্টাল ইনস্টিটিউট জাদুঘরটি চলমান গবেষণার মাধ্যমে এই প্রাচীন সভ্যতার বিকাশ বোঝার জন্য নিবেদিত। ফলস্বরূপ, দর্শকরা বর্তমান খনন থেকে সর্বশেষ আবিষ্কারগুলি উপভোগ করে। এর চেয়েও ভালো বিষয় হল এই আবিষ্কারগুলি উপভোগ করার জন্য আপনাকে উইন্ডি সিটিতে উড়তে হবে না। 360-ডিগ্রি ইন্টারেক্টিভ ট্যুরের জন্য ধন্যবাদ, ব্যবহারকারীরা এই অঞ্চলগুলির প্রাচীন জিনিসগুলি দেখতে পারেন এবং এই প্রাচীন সভ্যতার ইতিহাস সম্পর্কে আরও জানতে পারেন৷

4. স্পাই মিউজিয়াম

এই জনপ্রিয় ওয়াশিংটন ডিসি জাদুঘরটি সমস্ত কিছু গুপ্তচরবৃত্তির জন্য নিবেদিত। শুধু কোনো নির্বোধ জেমস বন্ড-এসক গ্যাজেট দেখার আশা করবেন না। পরিবর্তে, দর্শকরা বাস্তব-জীবনের আন্তর্জাতিক গুপ্তচরবৃত্তির ইতিহাস জানতে পারে। স্পাই মিউজিয়াম আন্তর্জাতিক গোয়েন্দা পরিষেবা দ্বারা ব্যবহৃত অসংখ্য বস্তুর আবাসস্থল। এর মধ্যে রয়েছে সাইফার মেশিন, জাল মুদ্রা, ছদ্মবেশী অস্ত্র, ক্ষুদ্র ক্যামেরা, রেডিও ট্রান্সমিটার এবং রিসিভার এবং মৃত ড্রপ। এছাড়াও, বেশ কয়েকটি প্রদর্শনী নির্দিষ্ট গুপ্তচরবৃত্তি মামলা এবং ঐতিহাসিক ব্যক্তিত্বের সাথে সম্পর্কিত৷

5টি চমৎকার মিউজিয়াম যা আপনি অনলাইনে দেখতে পারেন

জাদুঘরে একটি ব্যাপক 360-ডিগ্রী স্ব-নির্দেশিত ভার্চুয়াল সফর রয়েছে। এছাড়াও, স্পাই মিউজিয়ামে অনলাইনে বেশ কিছু প্রদর্শনী পাওয়া যায়। এর মধ্যে রয়েছে একটি ডাবল এজেন্টের জীবনের একটি ঝলক এবং FX-এর সমালোচকদের দ্বারা প্রশংসিত শো The Americans বাস্তবতার কতটা কাছাকাছি তা পরীক্ষা করা। সত্যিই তাই।

5. ন্যাশনাল মিউজিয়াম অফ ন্যাচারাল হিস্ট্রি

স্মিথসোনিয়ান ইনস্টিটিউশন বিশ্বের বৃহত্তম জাদুঘর এবং গবেষণা কমপ্লেক্স। উনিশটি জাদুঘর, উদ্যান এবং চিড়িয়াখানা সহ, আপনি আরও ভালভাবে বিশ্বাস করেন যে তারা কীভাবে আকর্ষণীয় প্রদর্শনীগুলি কিউরেট করতে হয় তা জানে৷ ওয়াশিংটন, ডিসি-তে ন্যাশনাল মিউজিয়াম অফ ন্যাচারাল হিস্ট্রি, স্মিথসোনিয়ান ইনস্টিটিউশনের মুকুট গহনা হতে পারে, কারণ এটি সমগ্র বিশ্বের সবচেয়ে জনপ্রিয় জাদুঘরগুলির মধ্যে একটি। গ্লোবাল অ্যাট্রাকশন অ্যাটেনডেন্স রিপোর্ট অনুসারে, এটি বিশ্বের তৃতীয় সর্বাধিক পরিদর্শন করা জাদুঘর, বিশ্বের সর্বাধিক পরিদর্শন করা প্রাকৃতিক ইতিহাস জাদুঘর এবং উত্তর আমেরিকার সর্বাধিক পরিদর্শন করা জাদুঘর।

5টি চমৎকার মিউজিয়াম যা আপনি অনলাইনে দেখতে পারেন

জাদুঘরটি গাছপালা, প্রাণী, মানুষের দেহাবশেষ, শিলা, খনিজ এবং সাংস্কৃতিক নিদর্শনগুলির 126 মিলিয়নেরও বেশি নমুনা নিয়ে গর্ব করে। যদিও আপনি সেগুলি সব দেখতে পারবেন না, আপনি যাদুঘরের কিছু স্থায়ী প্রদর্শনী ব্রাউজ করতে পারেন। এছাড়াও, ভার্চুয়াল ট্যুরটি অতীতের নির্বাচিত প্রদর্শনী এবং প্রজাপতির আবাসস্থল এবং তিমির হাড় সমর্থন কেন্দ্রের মতো বিভিন্ন গবেষণা সুবিধাও অফার করে৷

উপসংহারে, ভার্চুয়াল ট্যুরগুলি আসল জিনিসের মতো ভাল নাও হতে পারে, তবে তারা আরও তথ্য সংগ্রহের জন্য একটি দরকারী টুল হতে পারে। বিশ্বের অনেক জাদুঘর ভার্চুয়াল ট্যুর অফার করে, তাই আপনার পছন্দের ওয়েবসাইটটি দেখতে ভুলবেন না যে তারা একটি অফার করে কিনা।

পরিশেষে, আমরা জানতে চাই আপনি কখনো "ভার্চুয়াল" মিউজিয়াম ট্যুরে গেছেন কিনা। আমরা কি আপনার পছন্দের তালিকা ছেড়ে দিয়েছি? কমেন্টে আমাদের জানান।


  1. একটি বিনামূল্যের অনলাইন স্ক্রীন রেকর্ডার যা আপনাকে চেষ্টা করতে হবে

  2. আপনি কীভাবে আপনার অনলাইন লগইনগুলিকে সুরক্ষিত করবেন?

  3. 9টি বিশ্বমানের জাদুঘর যা ঘরে আটকে থাকা অবস্থায় অনলাইনে দেখার জন্য

  4. আপনি কি অ্যান্ড্রয়েডে ফেসটাইম ব্যবহার করতে পারেন