কম্পিউটার

আপনি কীভাবে আপনার অনলাইন লগইনগুলিকে সুরক্ষিত করবেন?

আপনি কীভাবে আপনার অনলাইন লগইনগুলিকে সুরক্ষিত করবেন?

অনলাইন নিরাপত্তা নিয়ন্ত্রণে রাখা কঠিন থেকে কঠিনতর হয়। তবে এটি আরও কঠিন হওয়ার সাথে সাথে এটিকে সুরক্ষিত রাখার জন্য আরও বেশি বিকল্প তৈরি করা হচ্ছে। কিভাবে আপনি আপনার অনলাইন লগইন সুরক্ষিত করবেন?

আপনি একটি ওয়েবসাইটে ভ্রমণ করেন, এবং আপনি এর বিস্ময়কর বিষয়বস্তু আবিষ্কারের অনেক দূর যাওয়ার আগে, এর জন্য আপনাকে একটি অ্যাকাউন্ট সেট আপ করতে হবে, একটি ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড দিয়ে সম্পূর্ণ করুন৷ বিশেষজ্ঞরা বলছেন যে প্রতিটি ওয়েবসাইটের জন্য আলাদা পাসওয়ার্ড ব্যবহার করা একটি ভাল অভ্যাস, তাই আপনি আবারও অনন্য কিছু নিয়ে আসার চেষ্টা করুন৷ অনেক আগেই আপনার সিস্টেমের জন্য অনেক, অনেক লগইন আছে। কিন্তু কিভাবে আপনি তাদের সব নিরাপদ রাখবেন?

আপনি আপনার অনলাইন লগইন তথ্য নিরাপদ রাখতে পারেন বিভিন্ন উপায় আছে. আপনি শুধুমাত্র একটি শক্তিশালী পাসওয়ার্ড ব্যবহার করার সিদ্ধান্ত নিতে পারেন, কিন্তু প্রতিটি সাইটের জন্য আলাদা পাসওয়ার্ড দিয়ে, এটি কঠিন হয়ে উঠতে পারে। আপনার পাসওয়ার্ড পরিবর্তন করা প্রায়শই ভাল কাজ করে, কিন্তু আবারও বিভিন্ন পাসওয়ার্ড নিয়ে আসা কঠিন হতে পারে যদি না আপনি কিছু ধরনের পাসওয়ার্ড জেনারেটর ব্যবহার করেন। এটি সমাধান করার একটি উপায় হল এমন একটি অ্যাপ ব্যবহার করা যা আপনাকে শুধুমাত্র একটি পাসওয়ার্ড দিয়ে সবকিছু অ্যাক্সেস করতে দেয়। আপনি দ্বি-ফ্যাক্টর অনুমোদনও ব্যবহার করতে পারেন, তবে এটি সেট আপ করতে কয়েক সেকেন্ডের বেশি সময় লাগে। উপরন্তু, মাল্টি-ফ্যাক্টর প্রমাণীকরণ রয়েছে, যার মধ্যে ভয়েস আইডি, ফেসিয়াল রিকগনিশন, আইরিস রিকগনিশন এবং আঙুল স্ক্যানিং অন্তর্ভুক্ত রয়েছে।

আপনি কোন পদ্ধতি ব্যবহার করবেন? আপনি কোন পথটি সত্যতার সাথে ব্যবহার করছেন তা আমরা খুঁজছি এবং আপনি কোন উপায়টি ব্যবহার করতে চান তা নয়। আমরা সবাই চাই যে আমরা সর্বোচ্চ নিরাপত্তা ব্যবহার করি, কিন্তু এটা সত্য যে আমরা সবসময় যা করি তা নয়।

আপনি কিভাবে আপনার অনলাইন লগইন রক্ষা করবেন?

ইমেজ ক্রেডিট:উইকিমিডিয়া কমন্স


  1. অনলাইনে হার্ড-টু-ক্র্যাক, শক্তিশালী পাসওয়ার্ড কীভাবে তৈরি করবেন

  2. Windows 10 এ কিভাবে আপনার পাসওয়ার্ড রিসেট করবেন

  3. কিভাবে আপনার অনলাইন পাসওয়ার্ড ভল্ট থেকে একাধিক পাসওয়ার্ড অ্যাক্সেস করবেন

  4. অনলাইন স্কুলিংয়ের জন্য আপনার পিসিকে কীভাবে টিকা দেবেন?