কম্পিউটার

9 উপায়ে আপনি Google অ্যাসিস্ট্যান্টের সাথে কাজের উত্পাদনশীলতা বাড়াতে পারেন

9 উপায়ে আপনি Google অ্যাসিস্ট্যান্টের সাথে কাজের উত্পাদনশীলতা বাড়াতে পারেন

বাড়ি থেকে কাজ করা হয় স্বপ্নের মতো বা সম্পূর্ণ দুঃস্বপ্নের মতো শোনাতে পারে। ভিডিও মিটিংয়ের সময় ব্যাকগ্রাউন্ডে এলোমেলো জিনিসগুলি বাচ্চাদের বা পোষা প্রাণীদের ভয়ঙ্কর গল্পগুলি কে শোনেনি? যাইহোক, একবার আপনি সমস্ত বাধা নেভিগেট করতে শিখলে, আপনি আসলে এটিকে ভালবাসতে শিখতে পারেন। প্রকৃতপক্ষে, তিনজনের মধ্যে দুইজন ব্যবস্থাপক বলেন, দূরবর্তী কর্মীরা বেশি উৎপাদনশীল।

যদিও মার্কিন যুক্তরাষ্ট্রে 5 মিলিয়ন মানুষ সময়ের কিছু অংশ বাড়িতে কাজ করে, সেই সংখ্যাটি বর্তমানে করোনাভাইরাস মহামারীর কারণে বিস্ফোরিত হয়েছে। লক্ষ লক্ষ লোক রাতারাতি বাড়িতে কাজের উত্পাদনশীলতা কীভাবে বাড়ানো যায় তা বোঝার চেষ্টা করছে। ভালো খবর হল Google অ্যাসিস্ট্যান্ট, যা iOS এবং Android ডিভাইসে উপলব্ধ, আপনাকে সামঞ্জস্য করতে সাহায্য করতে পারে৷

1. আপনার ভয়েস দিয়ে কল করুন

আপনার ফোনের সাথে ফিডলিং ভুলে যান। পরিবর্তে, আত্মবিশ্বাসের সাথে শুধুমাত্র আপনার ভয়েস দিয়ে কল করুন। আপনাকে যা করতে হবে তা হল “Ok Google, কল করুন৷ এবং আপনার পরিচিতির নাম বলুন। এটি আপনাকে কাজ করার সময় আপনার ফোনে গেম খেলার মতো বিভ্রান্তি এড়াতে সহায়তা করতে পারে। আপনি যদি আপনার স্মার্টফোনটিকে আপনার Google অ্যাসিস্ট্যান্ট ডিভাইস হিসেবে ব্যবহার করেন, তাহলে কাজ করার সময় বিভ্রান্তি এড়াতে অন্য কাজে এটি ব্যবহার করবেন না।

2. আপনার ক্যালেন্ডার পরিচালনা করুন

9 উপায়ে আপনি Google অ্যাসিস্ট্যান্টের সাথে কাজের উত্পাদনশীলতা বাড়াতে পারেন

বাড়িতে কাজের উৎপাদনশীলতা বাড়ানোর সবচেয়ে সহজ উপায়গুলির মধ্যে একটি হল আপনার সময়সূচীর দায়িত্ব নেওয়া। যাইহোক, আপনি যখন নিজে বাড়িতে থাকেন তখন জিনিসগুলি সম্পর্কে আপনাকে মনে করিয়ে দেওয়ার জন্য আপনার পরিচালক বা সহকর্মী নেই৷ Google অ্যাসিস্ট্যান্টকে আপনার ক্যালেন্ডার পরিচালনা করতে সাহায্য করুন। Google ক্যালেন্ডার হল মিটিং শিডিউল করার, অনুস্মারক সেট করার, গুরুত্বপূর্ণ জিনিসগুলি যোগ করার এবং এমনকি পুরো সপ্তাহ এবং মাসগুলি দ্রুত পরিকল্পনা করার একটি দুর্দান্ত উপায়৷ Google Assistant-এর সাথে আপনার ক্যালেন্ডারে জিনিস যোগ করুন, শেয়ার করা ক্যালেন্ডার চেক করুন এবং আরও অনেক কিছু।

3. আপনার দিনের ওভারভিউ পান

আজকে আপনার ঠিক কী করা দরকার? Google সহকারীকে আপনার দিনের একটি দ্রুত ওভারভিউ দিতে বলুন। Google আপনার তৈরি করা যেকোনো করণীয় তালিকার পাশাপাশি আপনার ক্যালেন্ডার বা সময়সূচী থেকে ডেটা সংগ্রহ করে। আপনাকে আরও মনোযোগী হতে এবং কিছু ভুলে যাওয়া এড়াতে সাহায্য করার জন্য কী করা দরকার তা দ্রুত দেখুন৷

4. করণীয় তালিকার ট্র্যাক রাখুন

9 উপায়ে আপনি Google অ্যাসিস্ট্যান্টের সাথে কাজের উত্পাদনশীলতা বাড়াতে পারেন

বাড়িতে কাজ করার জন্য আরও ভাল উত্পাদনশীলতার গোপনীয়তা হল একটি দুর্দান্ত করণীয় তালিকা। আপনি কাগজের তালিকা বেছে নিতে পারেন, কিন্তু আপনি কতগুলি হারিয়েছেন? শুধুমাত্র Google সহকারীর সাথে কথা বলে দৈনিক এবং সাপ্তাহিক করণীয় তালিকা তৈরি করুন। আপনার তালিকার নাম দিন এবং Google-কে বলুন যেন আপনি আইটেমগুলিকে চেক করতে চান। মিটিং, রিপোর্ট তৈরি বা নির্দিষ্ট সময়ের মধ্যে কিছু অর্ডার করার মতো গুরুত্বপূর্ণ কিছু মিস করা এড়াতে আপনি সময় এবং অনুস্মারকও সেট করতে পারেন।

5. দ্রুত প্রশ্ন জিজ্ঞাসা করুন

বেশিরভাগ কাজের জন্য গবেষণা একটি প্রয়োজনীয় মন্দ। যাইহোক, আপনি কতবার গুগলিং থেকে এলোমেলো কিছুর সাথে কাজ-সম্পর্কিত কিছু করতে যান, যেমন "কেন কাঠবিড়ালির তুলতুলে লেজ থাকে" যখন আপনি তাদের আপনার জানালার বাইরে খেলতে দেখেন? অবশ্যই, গুগল অ্যাসিস্ট্যান্টকে জিনিসগুলি দেখতে বলার সময় আপনি এখনও সাইডট্র্যাক হয়ে যেতে পারেন, তবে আপনাকে পুরোপুরি বিভ্রান্ত করার জন্য আপনি সত্যিই সুন্দর, তুলতুলে লেজযুক্ত কাঠবিড়ালির ছবি দেখতে পাবেন না। শুধু প্রশ্ন জিজ্ঞাসা করুন, আপনার প্রয়োজনীয় বিবরণ পান এবং কাজ চালিয়ে যান।

6. অর্ডার সাপ্লাই

9 উপায়ে আপনি Google অ্যাসিস্ট্যান্টের সাথে কাজের উত্পাদনশীলতা বাড়াতে পারেন

প্রতিটি কাজ-বাড়ি থেকে অফিসে সরবরাহের প্রয়োজন। প্রিন্টারের কালি ফুরিয়ে যাচ্ছে? Google সহকারীকে আপনার জন্য কিছু অর্ডার করতে বলুন। অবশ্যই, আপনাকে প্রথমে আপনার আর্থিক বিবরণ সেট আপ করতে হবে, তবে Google আপনাকে সেই অংশের মাধ্যমে নিয়ে যাবে। সবকিছু ম্যানুয়ালি করার পরিবর্তে, Google অ্যাসিস্ট্যান্টকে আপনার প্রয়োজনীয় সরবরাহের একটি তালিকা তৈরি করতে বলুন বা আপনার প্রয়োজন অনুযায়ী অবিলম্বে সেগুলি অর্ডার করুন।

7. রেকর্ড মিটিং

আপনার সন্তান বা পত্নী কি একটি গুরুত্বপূর্ণ মিটিং এর সময় আপনাকে বাধা দিয়েছে? আপনি কিছু মিস ভয়? Google অ্যাসিস্ট্যান্টকে একটি কল বা ভিডিও চ্যাট রেকর্ড করতে বলুন যাতে আপনি ফিরে যেতে এবং পরে এটি শুনতে পারেন। এখন, বিভ্রান্তি বা শারীরিক নোট বাদ দেওয়ার জন্য ধন্যবাদ মিস করার পরিবর্তে, আপনি আবার বসতে, অংশগ্রহণ করতে এবং পরে পুরো মিটিং শুনতে পারেন। দুর্দান্ত জিনিস হল আপনি সমস্ত বিরক্তিকর অংশগুলি এড়িয়ে যেতে পারেন৷

8. নোট নিন

9 উপায়ে আপনি Google অ্যাসিস্ট্যান্টের সাথে কাজের উত্পাদনশীলতা বাড়াতে পারেন

নোট নেওয়া দরকার কিন্তু আপনি যা করছেন তা বন্ধ করতে চান না? Google সহকারীকে নোট নিতে বলুন। Google কে একটি নতুন নোট তৈরি করতে এবং কথা বলা শুরু করতে বলুন। এটি প্রজেক্টের ট্র্যাক রাখার একটি দুর্দান্ত উপায়, একটি মিটিং চলাকালীন আপনি যে প্রশ্নগুলি জিজ্ঞাসা করতে চান তা তালিকাভুক্ত করুন, গবেষণা সংগঠিত করুন এবং আপনার নোট নেওয়ার জন্য প্রয়োজনীয় অন্য কিছু৷

9. ওয়ার্ক-এ-হোম প্রোডাক্টিভিটি মিউজিক চালান

আপনি যদি নিজে থেকে না থাকেন, তাহলে বাড়িতে কর্মক্ষেত্রে উৎপাদনশীলতা বাড়ানোর চেষ্টা করা একটি ব্যস্ত অফিসের কিউবিকেলে শান্তি ও নিরিবিলি খোঁজার চেষ্টা করার মতোই কার্যকর বলে মনে হতে পারে। যদিও গুগল অ্যাসিস্ট্যান্ট যাদুকরীভাবে পটভূমির শব্দ বা বাধাগুলি দূর করতে পারে না, এটি বিশ্বকে বন্ধ করতে সাহায্য করার জন্য সাদা শব্দ এবং সঙ্গীত বাজাতে পারে। সঠিক সঙ্গীত বাজানো উত্পাদনশীলতা বাড়াতে পারে এবং আপনাকে বাইরের শব্দ উপেক্ষা করতে সাহায্য করতে পারে।

মূল বিষয় হল এমন উপায়ে Google সহকারী ব্যবহার করা যা আপনাকে সাহায্য করে। সময়সূচী করা, নোট নেওয়া, কল করা, এবং ফোকাস বাড়ানোর জন্য ব্যাকগ্রাউন্ড নয়েজ প্রদান এই সবই আপনার কাজের-বাড়ির উৎপাদনশীলতা বাড়াতে সাহায্য করে। এছাড়াও, কীভাবে আপনি Google Assistant-এ আরও রুটিন যোগ করতে পারেন এবং এটিকে আরও বেশি উপযোগী করে তুলতে পারেন তা জানুন।


  1. 13টি দুর্দান্ত জিনিস যা আপনি Google Chromecast দিয়ে করতে পারেন

  2. Google মানচিত্রের অবস্থান ইতিহাস:5টি দরকারী জিনিস যা আপনি এটি দিয়ে করতে পারেন

  3. গুগল অ্যাসিস্ট্যান্ট যা Google Allo এ করতে পারে

  4. গুগল ড্রাইভে পিডিএফের আশেপাশে উত্পাদনশীলতা বাড়ানোর সেরা উপায়