কম্পিউটার

5 উপায়ে আপনি Google Assistant ব্যবহার করে ছুটির দিনগুলিকে কম চাপমুক্ত করতে পারেন

ছুটির মরসুম শুরু হয়েছে। ক্রিসমাস ঠিক কোণার কাছাকাছি এবং প্রত্যেকের জন্য আনন্দ আছে। পার্টিতে যেতে এবং পরিবার এবং প্রিয়জনদের সাথে দেখা করতে কে না পছন্দ করে? ঠিক আছে, যাকে সারা সপ্তাহ সবকিছু গুছিয়ে রাখতে হয়।

সময়মতো সবকিছু প্রস্তুত করা মানসিকভাবে চাপযুক্ত হতে পারে, এই কারণেই Google Assistant আপনার কাঁধ থেকে কিছু বোঝা থেকে মুক্তি দিতে এখানে রয়েছে।

1. কখন কোন এলাকা সবচেয়ে ব্যস্ত হয় তা পরীক্ষা করুন

5 উপায়ে আপনি Google Assistant ব্যবহার করে ছুটির দিনগুলিকে কম চাপমুক্ত করতে পারেন

Google মানচিত্রে "এলাকা ব্যস্ততা" নামে একটি নতুন বৈশিষ্ট্য ক্রেতাদের জন্য আদর্শ। এটি আপনাকে শনাক্ত করতে সাহায্য করে যখন একটি এলাকা সবচেয়ে ব্যস্ত থাকে। আপনাকে যা করতে হবে তা হল আপনার আশেপাশের একটি এলাকা সম্পর্কে Google কে জিজ্ঞাসা করুন এবং এটি আপনাকে বলে দেবে কখন কেনাকাটা করতে যাওয়ার সর্বোত্তম সময় ভিড় এবং তাড়াহুড়ো এড়াতে।

পরিবার আসছে এবং তাদের চারপাশে দেখাতে চান? আপনি সহজেই স্থানীয় সাইট এবং স্থান পরিদর্শন করার সেরা সময় নির্ধারণ করতে সক্ষম হবেন৷

2. Google কে আপনার জন্য সবকিছু মনে রাখতে দিন

যখন আপনার কাছে ট্র্যাক রাখার জন্য হাজার হাজার জিনিস থাকে, আপনি সহজেই ছোট জিনিসগুলি ভুলে যেতে পারেন। হয়তো আপনাকে একটি ক্রয় ফেরত দিতে হবে এবং আপনি রসিদটি কোথায় রেখেছেন তা জানেন না। অথবা হয়ত আপনি বাড়ির চারপাশে আপনার তৃতীয় কোলে আছেন, আপনার চাবি খুঁজছেন। Google আপনাকে সহজে ছোট জিনিস মনে রাখতে সাহায্য করতে পারে।

আপনাকে যা বলতে হবে তা হল 'ওকে গুগল, আমাকে মনে করিয়ে দিন যে আমি আমার চাবিগুলি টিভির পাশে রেখেছি', এবং সময় হলে, আপনি আপনার চাবিগুলি কোথায় রেখেছিলেন তা Google কে জিজ্ঞাসা করুন৷

3. আপনার পরিবারকে ট্র্যাক রাখুন

5 উপায়ে আপনি Google Assistant ব্যবহার করে ছুটির দিনগুলিকে কম চাপমুক্ত করতে পারেন

আপনি যদি আপনার পরিবারকে একটি সময়সূচীতে রাখতে চান, তাহলে ফ্যামিলি বেল হল পথ। ফ্যামিলি বেল আপনাকে দৈনিক বা সাপ্তাহিক ঘোষণার সময় নির্ধারণ করতে দেয়। প্রতিদিন সন্ধ্যা ৭টায় ডিনার ঘোষণা করুন, প্রস্তুত হওয়ার সময় হলে আপনার পরিবারকে সতর্ক করুন, আপনার যা কিছু চিৎকার করতে হবে। গুগল এটা পেয়ে গেছে. আপনাকে শুধু বলতে হবে, 'Hey Google, একটি ফ্যামিলি বেল সেট আপ করুন।'

যারা ঝামেলাপূর্ণ ব্যক্তিদের সাথে মোকাবিলা করতে হয় যারা কখনই সময়মতো প্রস্তুত হতে পারে না এবং কিছু ভুলে যাওয়ার প্রবণতা রাখে, সম্প্রচার আপনার নতুন সেরা বন্ধু।

শুধু Google কে একটি রুম বা ব্যক্তির কাছে একটি ভয়েস বার্তা সম্প্রচার করতে বলুন, এবং তারা একটি অবিলম্বে অনুস্মারক পাবেন৷ Google কে বলুন "সম্প্রচার" এর পরিবর্তে "চিৎকার করুন" এবং তাদের এমন একটি অভিজ্ঞতা হবে যা তারা ভুলবে না।

4. আপনার বাচ্চাদের বিনোদন দিন

আপনার কি অল্পবয়সী বাচ্চারা আছে যারা ঝামেলা তৈরির শিল্প আয়ত্ত করেছে? আপনি ওভেন পরিচালনা করার সময় তাদের কয়েক মিনিটের জন্য বসতে বলুন, 'Hey Google, একটি গেম খেলুন', এবং এটি তার বিভিন্ন তালিকা থেকে একটি বেছে নেবে যেমন 'টিক-ট্যাক-টো', 'লাকি ট্রিভিয়া' অথবা 'ক্রিস্টাল বল'।

গেম পর্যাপ্ত না হলে, 'Hey Google, Tell Me a Story'-এ Google তাদের একটি ছোট পরিবার-বান্ধব গল্প পড়তে দেবে।

5. Google সহকারীর সুপারিশগুলি ব্যবহার করুন

5 উপায়ে আপনি Google Assistant ব্যবহার করে ছুটির দিনগুলিকে কম চাপমুক্ত করতে পারেন

গুগল অ্যাসিস্ট্যান্ট আপনাকে আঙুল না তুলেই গুগলের অফার করা সবকিছু অ্যাক্সেস করতে দেয়। উত্সব সঙ্গীত বাজাতে চান কিন্তু নিখুঁত প্লেলিস্ট অনুসন্ধান করতে চান না? শুধু Google কে ক্রিসমাস মিউজিক চালাতে বলুন৷

সম্ভবত আপনি কিছু নতুন, দুঃসাহসিক রেসিপি চেষ্টা করতে চান? তারপরে Google-কে আপনার নতুন রেসিপি খুঁজতে বলুন এবং বলুন "Hey Google, আমার কুকবুকে যোগ করুন", আপনার রান্নার বইতে রেসিপিটি সংরক্ষণ করতে যা আপনি যেকোনো সময় অ্যাক্সেস করতে পারেন। অগণিত ওয়েব পৃষ্ঠাগুলি স্ক্রোল করতে ভুলবেন না, Google আপনাকে সেরা ফলাফল আনতে অপ্টিমাইজ করা হয়েছে৷

আরো আরামদায়ক শীত কাটুক

নিজের দ্বারা সবকিছু মোকাবেলা করার দরকার নেই; Google অ্যাসিস্ট্যান্ট আপনার জন্য এই বোঝাগুলির কিছু উপশম করতে সাহায্য করবে। প্রযুক্তি আরও বেশি অ্যাক্সেসযোগ্য হয়ে উঠছে তাই এটির আশ্চর্যজনক ক্ষমতার সম্পূর্ণ সুবিধা না নেওয়া লজ্জাজনক। এই বছর আরো আরামদায়ক শীত উপভোগ করুন।


  1. স্ক্রিন বন্ধ থাকলে ওকে গুগল কীভাবে ব্যবহার করবেন

  2. আপনি কি অ্যান্ড্রয়েডে ফেসটাইম ব্যবহার করতে পারেন

  3. গুগল ড্রাইভ আরও ভালোভাবে ব্যবহার করতে আপনি যা করতে পারেন

  4. 5 উপায় কিভাবে আপনি বিনামূল্যে এমএস অফিস ব্যবহার করতে পারেন