কম্পিউটার

কিভাবে হেডফোন দিয়ে Google সহকারী ব্যবহার করবেন

Google সহকারী হল Google-এর একটি সহজ ডিজিটাল সহকারী যা আপনাকে আঙুল না তুলে আপনার ডিভাইসে আরও অনেক কিছু করতে সাহায্য করতে পারে। আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনে Google অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করতে পারেন ওয়েক কীওয়ার্ড "হেই গুগল" উচ্চারণের পরে আপনার প্রশ্নটি। কিন্তু আপনার যদি হেডফোন কানেক্ট করা থাকে, তাহলে সেটি ব্যবহার করতে আপনাকে Google Assistant সেট-আপ করতে হবে।

আপনার তারযুক্ত বা ওয়্যারলেস হেডফোনের সাথে কাজ করার জন্য আপনি কীভাবে Google অ্যাসিস্ট্যান্ট সেট-আপ করতে পারেন তার বিবরণ এই নিবন্ধে দেওয়া হয়েছে।

ন্যূনতম প্রয়োজনীয়তা

আপনার ডিভাইসে Google সহকারী থাকা আপনার (তারযুক্ত বা বেতার) হেডফোনগুলির সাথে ব্যবহার করার জন্য যথেষ্ট নয়। ইন্টারনেট সংযোগ ছাড়াও আপনাকে অন্যান্য প্রয়োজনীয়তা পূরণ করতে হবে।

অ্যান্ড্রয়েডে, আপনার তারযুক্ত হেডফোনগুলির সাথে Google সহকারী ব্যবহার করতে, আপনার ডিভাইসটিকে অবশ্যই নিম্নলিখিত প্রয়োজনীয়তাগুলি পূরণ করতে হবে:

  • Android 9.0 বা সর্বশেষ সংস্করণ
  • Google অ্যাপের সর্বশেষ সংস্করণ
  • Google Play পরিষেবা সক্রিয়
  • কমপক্ষে 1.5GB মেমরি

ওয়্যারলেস হেডফোনের জন্য, আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনে অন্তত নিম্নলিখিতগুলি থাকা উচিত:

  • Android 6.0
  • Google অ্যাপের সর্বশেষ সংস্করণ
  • Google Play পরিষেবা সক্রিয়
  • কমপক্ষে 1.5GB RAM

উপরন্তু, ওয়্যারলেস হেডফোনের জোড়া Google Assistant-এর সাথে সামঞ্জস্যপূর্ণ হতে হবে।

ওয়্যারলেস হেডফোনে Google সহকারী সেট আপ করুন

আপনার যদি ওয়্যারলেস হেডফোন থাকে, তাহলে এই পদ্ধতি অনুসরণ করে Google Assistant সেট আপ করুন:

  1. নিশ্চিত করুন যে আপনার Android ফোন ইন্টারনেটের সাথে সংযুক্ত আছে।
  2. আপনার ব্লুটুথ হেডফোন এবং আপনার ফোনের ব্লুটুথ চালু করুন।
  3. সেটিংস খুলুন অ্যাপ এবং ব্লুটুথ-এ নেভিগেট করুন . আপনার হেডফোন জোড়া দিতে, উপলব্ধ ডিভাইসের অধীনে আপনার হেডফোনের নাম আলতো চাপুন এবং প্রম্পট অনুসরণ করুন। একবার আপনার ফোনের ব্লুটুথ এবং ওয়্যারলেস হেডফোনগুলি চালু হয়ে গেলে আপনাকে কিছু ডিভাইসে আপনার হেডফোন জোড়া দিতে বলা হতে পারে৷ এই ক্ষেত্রে, স্বীকার করুন আলতো চাপুন৷ .
  4. আপনার হেডফোন জোড়া হয়ে গেলে, Google Assistant সেটআপ প্রক্রিয়া শুরু করার জন্য একটি বিজ্ঞপ্তি পাঠাবে।
  5. তা না হলে, Google অ্যাপ খুলুন এবং আরো> সেটিংস-এ যান এবং ভয়েস নির্বাচন করুন . ডিভাইস লক থাকা অবস্থায় ব্লুটুথ অনুরোধের অনুমতি দিন সক্ষম করুন৷ অক্ষম হলে
কিভাবে হেডফোন দিয়ে Google সহকারী ব্যবহার করবেন কিভাবে হেডফোন দিয়ে Google সহকারী ব্যবহার করবেন কিভাবে হেডফোন দিয়ে Google সহকারী ব্যবহার করবেন

আরও ভালো ফলাফলের জন্য, ভয়েস ম্যাচ-এ যান এবং Hey Google, সক্ষম করুন এবং আপনি ভয়েস মডেল নির্বাচন করে আপনার সহকারীকে প্রশিক্ষণ দিতে পারেন .

এই নির্দেশাবলী কাজ না করলে, আপনার হেডফোনের প্যাকেজিং-এ অন্তর্ভুক্ত বিস্তারিত ব্যাখ্যা দেখুন। অন্যথায়, এই মুহুর্তে, আপনার ডিভাইস লক থাকা অবস্থায়ও আপনি ওয়েক কীওয়ার্ড দিয়ে Google সহকারীর সাথে যোগাযোগ করতে সক্ষম হবেন।

কিছু ওয়্যারলেস হেডফোন শুধুমাত্র ওয়েক কীওয়ার্ড দিয়ে গুগল অ্যাসিস্ট্যান্টকে জাগিয়ে তুলতে পারে, অন্যগুলিতে আপনাকে প্রথমে একটি বোতাম (সাধারণত কল গ্রহণের জন্য ব্যবহৃত একই বোতাম) ট্যাপ করতে হবে। সুনির্দিষ্ট বিবরণের জন্য আপনার হেডফোনের ম্যানুয়ালটির সাথে পরামর্শ করুন৷

তারযুক্ত হেডফোনে Google সহকারী সেট আপ করুন

এমনকি যদি আপনি এখনও কেবলটি না ফেলে থাকেন, আপনি এখনও গুগল অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করতে পারেন। ওয়্যারলেস হেডফোন ব্যবহার করার চেয়ে প্রক্রিয়াটি অনেক সহজ কারণ ব্লুটুথ পেয়ারিং ঝামেলা নেই৷

আপনার তারযুক্ত হেডফোনগুলির সাথে কাজ করার জন্য আপনি কীভাবে Google সহায়ক সেট আপ করতে পারেন তা এখানে:

  1. আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে আপনার তারযুক্ত হেডফোনগুলিকে সংযুক্ত করুন৷
  2. Google অ্যাপ খুলুন।
  3. আরো> সেটিংস> সহকারী সেটিংস> ডিভাইস-এ যান .
  4. তারযুক্ত হেডফোন নির্বাচন করুন .
  5. সক্ষম করুন Google থেকে সাহায্য পান সহকারী চালু করতে।
কিভাবে হেডফোন দিয়ে Google সহকারী ব্যবহার করবেন কিভাবে হেডফোন দিয়ে Google সহকারী ব্যবহার করবেন কিভাবে হেডফোন দিয়ে Google সহকারী ব্যবহার করবেন

Google সহকারীকে আপনার বিজ্ঞপ্তি পড়তে দিন

আরও বেশি হ্যান্ডস-ফ্রি নিয়ন্ত্রণের জন্য, আপনি Google সহকারীকে যেকোনো বিজ্ঞপ্তি পড়তে বলতে পারেন। Google অ্যাসিস্ট্যান্ট আপনাকে একটি নতুন বিজ্ঞপ্তির বিষয়ে অবহিত করতে পারে এবং কিছু অ্যাপে এটি বিষয়বস্তুও পড়তে পারে, তাই আপনাকে ম্যানুয়ালি চেক করতে হবে না।

বিজ্ঞপ্তিগুলি শুনতে, Google অ্যাপ খুলুন এবং আরো> সেটিংস> Google সহকারী> ডিভাইসগুলি নির্বাচন করুন , এবং আপনার হেডসেট নির্বাচন করুন। হেডসেট সেটিংস পৃষ্ঠায়, কথ্য বিজ্ঞপ্তি আলতো চাপুন এবং পরবর্তী পৃষ্ঠায় স্লাইডার সক্রিয় করুন।

কিভাবে হেডফোন দিয়ে Google সহকারী ব্যবহার করবেন কিভাবে হেডফোন দিয়ে Google সহকারী ব্যবহার করবেন

এই সেটিংটি বিশেষভাবে গুরুত্বপূর্ণ কারণ এটি আপনাকে হ্যান্ডস-ফ্রি বার্তাগুলির উত্তর দিতে দেয়৷

কথ্য বিজ্ঞপ্তি পৃষ্ঠার অধীনে পৃথক অ্যাপ বেছে নিয়ে আপনি যে অ্যাপগুলিকে Google অ্যাসিস্ট্যান্টের বিজ্ঞপ্তিগুলি অ্যাক্সেস করতে চান সেগুলি বেছে নিন।

হেডফোনে Google সহকারীকে ব্যক্তিগতকৃত করুন

হেডফোন কানেক্ট করা থাকলে, Google অ্যাসিস্ট্যান্ট আপনাকে কী ধরনের তথ্য দিতে পারে তা আপনি নির্দেশ করতে পারেন। আপনি Google অ্যাসিস্ট্যান্টকে হেডফোনের মাধ্যমে পরিচিতি, বার্তা বা অ্যাপ বিজ্ঞপ্তির মতো ব্যক্তিগত তথ্য বলতে হবে কিনা তাও বেছে নিতে পারবেন।

আপনার Android ফোনে ব্যক্তিগত ফলাফল পেতে:

  1. Google অ্যাপ খুলুন এবং আরো> সেটিংস> Google সহকারী> ব্যক্তিগতকরণ এ আলতো চাপুন এবং ব্যক্তিগত ফলাফল সক্ষম করুন .
  2. এরপর, হেডফোনে সক্ষম করুন . এছাড়াও, লক স্ক্রিনে ব্যক্তিগত পরামর্শ চালু করুন আপনার ডিভাইস আনলক ছাড়া এই ফলাফল পেতে.
কিভাবে হেডফোন দিয়ে Google সহকারী ব্যবহার করবেন কিভাবে হেডফোন দিয়ে Google সহকারী ব্যবহার করবেন কিভাবে হেডফোন দিয়ে Google সহকারী ব্যবহার করবেন

হেডফোনের সাথে Google সহকারী ব্যবহার করুন

গুগল অ্যাসিস্ট্যান্ট হল একটি সহজ ডিজিটাল সহকারী যা আপনাকে আঙুল না তুলেই বিভিন্ন কাজ করতে সাহায্য করতে পারে। এমনকি হেডফোন সংযুক্ত থাকা সত্ত্বেও, আপনি এখনও আপনার পরিষেবা দেওয়ার জন্য Google সহকারী সেট আপ করতে পারেন৷

এমনকি আপনি আপনার ডিভাইস লক এবং আনলক করতে Google সহকারী ব্যবহার করতে পারেন।


  1. আইফোনে Google সহকারী কীভাবে ব্যবহার করবেন

  2. কীভাবে গান শনাক্ত করতে Google Assistant ব্যবহার করবেন

  3. কিভাবে Google Duo ব্যবহার করবেন?

  4. কিভাবে Google সহকারী অ্যাম্বিয়েন্ট মোড সক্ষম করবেন