কম্পিউটার

হানিগেইন কি এবং এটা কি বৈধ?

হানিগেইন কি এবং এটা কি বৈধ?

কল্পনা করুন, বসে থাকবেন, কিছুই করবেন না এবং প্রতি মাসে একটু অতিরিক্ত অর্থ উপার্জন করুন। হানিগেইনের সাথে, এটি সম্ভব, তবে হানিগেইন কী এবং এটি কি বৈধ? যেকোন নিষ্ক্রিয় আয়ের সুযোগের সাথে, এটি একটি কেলেঙ্কারী কিনা তা প্রথমে খুঁজে বের করা সর্বদা গুরুত্বপূর্ণ, তারপর নির্ধারণ করুন যে আপনাকে কী করতে হবে বা এই ক্ষেত্রে ভাগ করে নেওয়ার অর্থ মূল্য।

হানিগেইন কি?

আপনার কাছে প্রতি মাসে অতিরিক্ত ব্যান্ডউইথ থাকলে, হানিগেইন আপনাকে এর জন্য অর্থ প্রদান করতে চায়। অবশ্যই, এটি এত সহজ নয়। কোম্পানি বিভিন্ন কারণে ব্যবহারকারীদের তাদের ইন্টারনেট সংযোগ অন্যান্য কোম্পানির সাথে শেয়ার করার জন্য অর্থ প্রদান করে, যা আমি পরে আলোচনা করব।

হানিগেইন কি এবং এটা কি বৈধ?

হানিগেইনের একটি প্রক্সি নেটওয়ার্ক রয়েছে যা ব্যবসাগুলিকে ব্যবহারকারীদের সাথে সংযোগ করতে দেয়৷ আপনার শেয়ার করা প্রতিটি গিগাবাইটের জন্য আপনাকে অর্থ প্রদান করা হবে। ধারণাটি হল আপনার সংযোগটি নিষ্ক্রিয় থাকা অবস্থায় ব্যবহার করা, যেমন আপনি যখন কর্মস্থলে, কেনাকাটা করার বাইরে বা ছুটিতে বাইরে থাকেন।

আপনার যদি একটি সীমিত পরিকল্পনা থাকে তবে 20, 30 বা তার বেশির মধ্যে কয়েকটি গিগাবাইট ব্যবহার করেন তবে বাকিগুলি বিক্রি করুন৷ আপনাকে যা করতে হবে তা হল সাইন আপ করুন, আপনার অ্যাকাউন্ট সেট আপ করুন (ঘন্টা এবং ডেটা উপলব্ধ), এবং উপার্জন শুরু করুন৷ স্বাভাবিকভাবেই, পরিষেবাটি ব্যবহার করার জন্য আপনার একটি উচ্চ-গতির ইন্টারনেট পরিকল্পনা প্রয়োজন৷

উপার্জন করার বিভিন্ন উপায় রয়েছে, যেমন আপনার নেটওয়ার্কের মাধ্যমে অতিরিক্ত পরিষেবা প্রদানের জন্য বোনাস। এগুলি প্রয়োজনীয় নয়, তবে আপনার নিষ্ক্রিয় উপার্জনের সম্ভাবনা বাড়িয়ে তুলতে পারে।

হানিগেইন কিভাবে কাজ করে?

Honeygain হল একটি অ্যাপ যা আপনি Windows, macOS, Linux বা Android এর জন্য ডাউনলোড করেন। iOS এর জন্য সমর্থন এখনও উপলব্ধ নয়। ক্লায়েন্টদের বিভিন্ন আইপি ঠিকানায় অ্যাক্সেসের অনুমতি দিতে আপনি একাধিক ডিভাইসে অ্যাপটি ব্যবহার করতে পারেন।

হানিগেইন কি এবং এটা কি বৈধ?

আপনার ডিভাইসগুলি কখন অ্যাক্সেস করা হবে এবং কতটা ডেটা ব্যবহার করা হবে তার উপর আপনার সম্পূর্ণ নিয়ন্ত্রণ রয়েছে৷ আপনাকে আপনার ডেটা প্ল্যান নিয়ে চিন্তা করতে হবে না।

Honeygain-এর ক্লায়েন্টরা হল বিশ্বব্যাপী এমন ব্যবসা যাদের মার্কেটিং, SEO, ক্রাউডসোর্সিং, অবস্থানের সীমাবদ্ধতা বাইপাস করার জন্য এবং সেন্সরশিপ সংক্রান্ত সমস্যাগুলি পেতে বিভিন্ন IP ঠিকানা থেকে ইন্টারনেট অ্যাক্সেস করতে হবে। আশ্চর্যজনক পরিমাণে ব্যবহারের ক্ষেত্রে রয়েছে, এবং হানিগেইন বলে যে ব্যবহারকারীদের সুরক্ষিত রাখতে কোম্পানি প্রতিটি ক্লায়েন্টের জন্য প্রতিটি পৃথক ব্যবহারের ক্ষেত্রে অনুমোদন করে।

যখন একটি ব্যবসা আপনার সংযোগ অ্যাক্সেস করতে পছন্দ করে, তখন তাদের আপনার IP ঠিকানা এবং নিষ্ক্রিয় নেটওয়ার্ক সংযোগে সম্পূর্ণ অ্যাক্সেস থাকে৷ তবে তারা আপনার ডিভাইসে ডেটা অ্যাক্সেস করতে পারবে না। Honeygain ব্যবহার করার সময়, পরিষেবাটি আপনার ইমেল ঠিকানা, অর্থপ্রদানের বিশদ (আপনাকে অর্থ প্রদানের জন্য), ডিভাইসের বিবরণ (OS, মডেল, IP ঠিকানা, অবস্থান, চার্জের অবস্থা) এবং সাধারণ নেটওয়ার্ক বিশদগুলিতে অ্যাক্সেস করতে পারে।

হানিগেইন কি এবং এটা কি বৈধ?

একটি সাধারণ ভুল ধারণা হল যে আপনি শুধুমাত্র সাইন আপ করার জন্য এবং কি এবং কখন শেয়ার করবেন তা বেছে নেওয়ার জন্য অর্থ প্রদান করেন৷ এইভাবে হানিগেইন কাজ করে না। কোনো ব্যবসা যদি আপনার সংযোগ ব্যবহার করে তবেই আপনি অর্থ প্রদান করবেন। কেউ সংযোগ না করলে, আপনি অর্থ প্রদান করবেন না।

হানিগেইন বিশ্বব্যাপী কাজ করে, পেপ্যাল ​​এবং বিটকয়েনে অর্থপ্রদান সীমাবদ্ধ। এর মানে হল যদি আপনার দেশ PayPal সমর্থন না করে, তাহলে আপনাকে শুধুমাত্র Bitcoin এর মাধ্যমে অর্থ প্রদান করা যেতে পারে।

হানিগেইনের ক্ষেত্রে কী কী ব্যবহার করা হয়?

যদিও এই সমস্ত "হনিগেইন কি" প্রশ্নের উত্তর দিতে পারে, এটি কীভাবে বা কেন ব্যবসার এমনকি আপনার ইন্টারনেট সংযোগের প্রয়োজন হবে তা পুরোপুরি ব্যাখ্যা করে না। সাধারণত, এটি সব গবেষণা সম্পর্কে। হানিগেইনের সাইট অনুসারে, "হনিগেইন নেটওয়ার্ক ই-কমার্স, বিজ্ঞাপন এবং ওয়েব ইন্টেলিজেন্স কোম্পানির গবেষকরা ব্যবহার করেন।"

যদিও এটি এখনও ব্যবহারের ক্ষেত্রে সম্পূর্ণরূপে বর্ণনা করে না। কোম্পানীগুলি বিশ্বব্যাপী আইপি ঠিকানাগুলিতে অ্যাক্সেস চায় এমন কিছু শীর্ষ কারণগুলির মধ্যে রয়েছে:

  • নকলের বিরুদ্ধে লড়াই করুন - সবাই দামি ব্র্যান্ডের সস্তা নকঅফ দেখেছে। যাইহোক, যদি সেই নকঅফগুলি ব্র্যান্ডের নামটি মিথ্যাভাবে ব্যবহার করে, এটি ব্র্যান্ডের খ্যাতি নষ্ট করতে পারে। নকলের জন্য ইন্টারনেট স্ক্রাব করার জন্য প্রয়োজনীয় ডেটার পরিমাণ ব্যাপক, এই কারণে কোম্পানিগুলি তাদের সংযোগগুলি ভাগ করতে ইচ্ছুকদের কাছে ক্রাউডসোর্স করে৷
  • দাম তুলনা করুন - বিভিন্ন স্থানে দাম পরিবর্তিত হয়, বিশেষ করে যখন ভ্রমণের কথা আসে। অনেক ট্রাভেল এজেন্ট এবং কোম্পানি বিভিন্ন আইপি অ্যাড্রেস ব্যবহার করে সাইটগুলি অ্যাক্সেস করে তাদের ক্লায়েন্টদের জন্য সম্ভাব্য সর্বোত্তম মূল্য খুঁজে পেতে দামের তুলনা করে। উদাহরণস্বরূপ, তারা একটি ভিন্ন শহর বা এমনকি ভিন্ন দেশের উপর ভিত্তি করে মূল্যের জন্য অনুসন্ধান করতে পারে।
হানিগেইন কি এবং এটা কি বৈধ?
  • এসইও পর্যবেক্ষণ পরিচালনা করুন - ওয়েবসাইট এবং বিজ্ঞাপন প্রচারাভিযান অপ্টিমাইজ করা ব্যবসার জন্য তাদের দর্শকদের কাছে পৌঁছানোর জন্য গুরুত্বপূর্ণ। যাইহোক, অনুসন্ধান ফলাফল প্রায়ই অবস্থানের উপর ভিত্তি করে ব্যক্তিগতকৃত হয়. বিভিন্ন অবস্থান থেকে অনুসন্ধানের ফলাফলগুলি অ্যাক্সেস করার মাধ্যমে, কোম্পানিগুলি বিশ্বব্যাপী এবং নির্দিষ্ট বাজারে আরও ভাল কাজ করার জন্য তাদের SEO কৌশলগুলিকে আরও ভালভাবে পরিবর্তন করতে সক্ষম হয়৷
  • বিজ্ঞাপন জালিয়াতি প্রতিরোধ করুন - বার্ষিক ডিজিটাল বিজ্ঞাপনের জন্য কয়েক কোটি টাকা ব্যয় করা হয় এবং সেই সংখ্যাটি ক্রমাগত বাড়তে থাকে। এটি স্বাভাবিক যে ব্যবসাগুলি নিশ্চিত করতে চায় যে তাদের বিজ্ঞাপনগুলি কখন এবং কোথায় প্রদর্শিত হবে। হানিগেইনের প্রক্সি নেটওয়ার্ক কোম্পানিগুলিকে সহজেই বিজ্ঞাপন বসানো যাচাই করতে দেয়।
  • বাজার গবেষণা সম্পাদন করুন - প্রতিযোগিতা, প্রবণতা, ব্র্যান্ড পারফরম্যান্স ডেটা এবং আরও অনেক কিছু বিশ্লেষণ করার জন্য বাজার গবেষণা সম্পাদন করা আরেকটি ব্যান্ডউইথ-নিবিড় কাজ যা কোম্পানিগুলি ক্রাউডসোর্সকে বেশি পছন্দ করে। এছাড়াও, তারা যেকোনো ভূ-ভিত্তিক বিধিনিষেধকে বাইপাস করতে সক্ষম।
  • সামগ্রী বিতরণ - যদিও এর মধ্যে বাজার গবেষণাও অন্তর্ভুক্ত থাকতে পারে, কোম্পানিগুলি তাদের নিজস্ব গ্রাহকদের/শ্রোতাদের জন্য ডেটা সংগ্রহ, বৌদ্ধিক সম্পত্তি রক্ষা এবং সামগ্রিক ডেটা সংগ্রহের জন্য সামগ্রী বিতরণ নেটওয়ার্কগুলিও ব্যবহার করে। এর অর্থ হতে পারে নিয়মিত পেটাবাইট ডেটার মাধ্যমে ক্রল করা।

হানিগেইন দিয়ে আপনি কিভাবে আয় করবেন?

হানিগেইন কি এবং এটা কি বৈধ?

হানিগেইনে আয় করার বিভিন্ন উপায় রয়েছে। তাদের সব একই এবং আপনার সংযোগ ভাগ জড়িত. যাইহোক, কিছু শুধুমাত্র ব্যবহারকারীদের একটি নির্দিষ্ট উপসেটের জন্য।

1. সাধারণ সংযোগ শেয়ারিং

এটি সবচেয়ে সহজ এবং জনপ্রিয় পদ্ধতি। নতুন ব্যবহারকারীরা সাধারণত একটি সাইনআপ বোনাস পান, তাই আপনি শুধুমাত্র শুরু করার জন্য অর্থ প্রদান করেন। প্যাসিভ ইনকাম সাইট/কোম্পানীর মধ্যে এটি মোটামুটি সাধারণ।

Honeygain ব্যবহারকারীদের প্রতি 10 GB ডেটার জন্য $1 প্রদান করে। আপনি ক্রেডিট উপার্জন করেন, যা আপনি তারপরে একটি অর্থপ্রদান লাভ করতে চালু করেন। সর্বনিম্ন পেআউট হল $20, যা 20,000 ক্রেডিটগুলির সমান৷ আপনার ড্যাশবোর্ডে আপনি যা উপার্জন করেছেন তার একটি চলমান মোট দেখাবে।

আপনি প্রতি মাসে কত উপার্জন করতে পারেন তা অনুমান করার জন্য হানিগেইনের হোমপেজে একটি স্লাইডার রয়েছে। মনে রাখবেন, এটি একটি অনুমান। আপনার চূড়ান্ত উপার্জন প্রকৃত ডেটা ব্যবহারের উপর ভিত্তি করে।

2. রেফারেল

আপনি যদি সম্প্রতি কোনও বন্ধুর কাছ থেকে একটি রেফারেল আমন্ত্রণ পেয়ে থাকেন, তাহলে এই কারণে আপনি ভাবছেন যে হানিগেইন কী। বেশিরভাগ পার্শ্ব-আয় উপার্জন সাইটের মত, আপনি অন্যদের উল্লেখ করতে পারেন। তারা আপনার লিঙ্ক ব্যবহার করলে, আপনি প্রতি রেফারেলের জন্য এককালীন $5 বোনাস এবং তাদের উপার্জনে আজীবন 10 শতাংশ কমিশন পাবেন।

3. কন্টেন্ট ডেলিভারি

যেহেতু কন্টেন্ট ডেলিভারি অনেক বেশি ডেটা ব্যবহার করে, কোম্পানিগুলি পরিষেবার জন্য আরও বেশি অর্থ প্রদান করতে ইচ্ছুক। আপনাকে কন্টেন্ট ডেলিভারি সক্ষম করতে হবে না, কিন্তু আপনি যদি তা করেন, তাহলে প্রতি ঘণ্টায় ছয়টি ক্রেডিট পাবেন যে আপনার সংযোগ সক্রিয় আছে। হানিগেইনের অনুমানকারী সরঞ্জাম অনুসারে, চার ঘন্টা আপনাকে $1 উপার্জন করে। এটি শুধুমাত্র কিছু দেশে উপলব্ধ।

4. লাকি পট

লাকি পটের মাধ্যমে উপার্জন করা সবই সুযোগের বিষয়। এটি একটি দৈনিক সুইপস্টেক যেখানে আপনি প্রতিদিন $10 পর্যন্ত উপার্জন করতে পারেন। যতক্ষণ আপনি একজন সক্রিয় ব্যবহারকারী থাকেন, ততক্ষণ আপনি আপনার ভাগ্য চেষ্টা করার জন্য আপনার ড্যাশবোর্ডে একটি আইকন দেখতে পাবেন। আপনার হারানোর কিছু নেই, এবং আপনি বড় না জিতলেও, আপনি এখনও অল্প পরিমাণ ক্রেডিট জিততে পারেন, যা যোগ হয়।

5. সোয়ার্মবাইটস

হানিগেইন কি এবং এটা কি বৈধ?

আপনি যদি একজন বৃহৎ মাপের ব্যবহারকারী হন যার 10টির বেশি আইপি ঠিকানায় অ্যাক্সেস থাকে, আপনি Swarmbytes-এ অংশগ্রহণ করতে পারেন। এর জন্য একটি পৃথক অ্যাপ্লিকেশন প্রয়োজন, এবং সবকিছু পরিচালনা করার জন্য আপনাকে একটি সার্ভার সেট আপ করতে হবে।

সামগ্রিক আয়

সাধারণ ব্যবহারকারীরা প্রতি মাসে সর্বোচ্চ $67 উপার্জন করতে পারেন (লাকি পট ছাড়া)। এর জন্য ব্যবসার জন্য প্রতিদিন 20 GB ডেটা ব্যবহার করতে হবে এবং 24/7 সামগ্রী বিতরণ পরিষেবা প্রদান করতে হবে।

হানিগেইন কি বৈধ?

হ্যাঁ, হানিগেইন বৈধ। এটি আপনার সংযোগ ভাগ করে এবং শুধুমাত্র আপনার অনুমতি দেওয়া পরিমাণ ভাগ করে। এটি তার ব্যবহারকারীদের অর্থ প্রদান করে এবং একটি বিস্তারিত সহায়তা বিভাগ এবং গ্রাহক সহায়তা প্রদান করে। কোম্পানী সংগৃহীত তথ্য এবং কেন এটি সংগ্রহ করা হয়েছে, যেমন আপনার অবস্থান সম্পর্কেও আগাম।

হানিগেইন কি এবং এটা কি বৈধ?

অন্যদিকে, হানিগেইন কোনো ক্লায়েন্টকে প্রকাশ করে না, যা যুক্তিসঙ্গত। এর মানে আপনি ঠিক কি ধরনের ব্যবসা আপনার IP ঠিকানা(গুলি) ব্যবহার করছে তা ভাবতে বাকি আছে। যাইহোক, হানিগেইন বলে যে সংস্থাটি ক্রমাগত পর্যবেক্ষণ করে যে ব্যবসাগুলি কীভাবে পরিষেবাটি ব্যবহার করছে৷ এছাড়াও, ব্যবসা এবং ব্যবহারের ক্ষেত্রে শুরু করার আগে অনুমোদিত হতে হবে।

আপনার আর কি জানা উচিত?

আপনি একবারে 10টি পর্যন্ত ডিভাইস এবং প্রতি আইপি ঠিকানায় শুধুমাত্র দুটি ডিভাইস সংযোগ করতে পারবেন। বেশিরভাগ ব্যবহারকারীর জন্য, এটি একটি সমস্যা হওয়া উচিত নয়।

এছাড়াও, আপনাকে অবশ্যই প্ল্যাটফর্মে সক্রিয় থাকতে হবে। আপনি যদি ছয় মাসের বেশি সময় ধরে নিষ্ক্রিয় থাকেন, আপনার ক্রেডিট মেয়াদ শেষ হয়ে যাবে এবং আপনার অ্যাকাউন্ট মুছে ফেলা হতে পারে।

হানিগেইন কি এবং এটা কি বৈধ?

Honeygain ব্যবহার করার সময় আপনি VPN ব্যবহার করতে পারবেন না, কারণ এটি আপনার অবস্থানের ডেটা পরিবর্তন করে। আপনাকে অবশ্যই একটি আবাসিক আইপি ঠিকানা ব্যবহার করতে হবে। এছাড়াও, একটি সুযোগ রয়েছে যে আপনার আইপি একটি VPN হিসাবে নির্দিষ্ট সাইট দ্বারা ব্লক করা হতে পারে। VPN ব্যবহারের অনুমতি দেয় না এমন সাইটগুলিতে এটি বিশেষভাবে সত্য।

অবশেষে, আপনাকে আরও বিরক্তিকর ক্যাপচা সমাধান করতে বলা হতে পারে, বিশেষ করে সার্চ ইঞ্জিনে। এর কারণ হল আপনার সংযোগের মধ্য দিয়ে যে পরিমাণ ট্রাফিক যাচ্ছে তা আপনাকে একজন বট বনাম মানুষের মতো মনে হতে পারে।

সামগ্রিক সুবিধা এবং অসুবিধাগুলি কী?

হানিগেইন কি এবং এটা কি বৈধ?

যে কোনো প্যাসিভ আয়ের উৎসের মতো, সেখানেও সুবিধা এবং অসুবিধা রয়েছে। প্রধান Honeygain সুবিধা এবং অসুবিধা অন্তর্ভুক্ত:

সুবিধা :

  • ইন্সটল এবং সেট আপ করা সহজ
  • বিস্তারিত সহায়তা এবং গ্রাহক সহায়তায় সহজ অ্যাক্সেস
  • একটু অতিরিক্ত আয় করার বৈধ উপায়
  • আপনি কতটা ডেটা ভাগ করেন তার উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ

কনস :

  • $20 ন্যূনতম পেআউট পেতে কিছু সময় লাগে
  • দ্রুত ডেটা ব্যবহার করে
  • ব্যাটারি দ্রুত নিষ্কাশন করতে পারে, তাই ডিভাইসগুলিকে প্লাগ ইন রাখুন

কোন হানিগেইনের বিকল্প আছে?

আপনি যদি প্যাসিভ আয়ের জন্য আপনার ইন্টারনেট সংযোগ ভাগ করে নেওয়ার জন্য নতুন হন, তাহলে আপনি সম্ভবত ভাবছেন যে চেষ্টা করার জন্য কোনো হানিগেইন বিকল্প আছে কিনা। আসলে, দুটি প্রধান বিকল্প রয়েছে:প্যাকেটস্ট্রিম এবং আইপিরোয়াল৷

হানিগেইন কি এবং এটা কি বৈধ?

প্যাকেটস্ট্রিম প্রতি GB প্রতি $0.10 প্রদান করে, যখন IPROyal প্রতি GB $0.20 প্রদান করে। উভয়ই একইভাবে কাজ করে, যদিও আইপিরোয়ালের সাথে আয়ের সম্ভাবনা অবশ্যই বেশি। যেহেতু আপনি কখনই জানেন না যে কখন একটি ব্যবসা আপনার নেটওয়ার্কের সাথে সংযুক্ত হতে পারে, তাই আপনি আপনার উপার্জনের সম্ভাবনাকে সর্বাধিক করার জন্য তিনটির জন্যই সাইন আপ করতে পারেন।

চূড়ান্ত চিন্তা

আপনি যদি ভাবছেন হানিগেইন কী, এখন আপনি জানেন। এটি আপনার দিনের কাজকে প্রতিস্থাপন করতে যাচ্ছে না, তবে আপনার যদি সীমাহীন ডেটা বা বড় সীমিত পরিকল্পনা থাকে যা আপনি ব্যবহার করেন না, আপনার সংযোগ ভাগ করে নেওয়া আপনাকে প্রতি মাসে একটু অতিরিক্ত অর্থ দিতে পারে। আপনি যদি হানিগেইন ব্যবহার করে থাকেন তবে এখন পর্যন্ত আপনি এটি সম্পর্কে কী ভাবছেন তা মন্তব্যে আমাদের জানান৷

যদি এটি আপনার জন্য সঠিক বলে মনে না হয়, তাহলে অনলাইনে অর্থ সঞ্চয় করার বিভিন্ন উপায় ব্যবহার করার চেষ্টা করুন যাতে আপনি আপনার মানিব্যাগে আরও টাকা রাখেন৷


  1. টুইচ প্রাইম কি এবং কিভাবে এটি পেতে হয়

  2. একটি ডাবল ভিপিএন কি এবং এটি কিভাবে সেট আপ করা হয়?

  3. “লোরেম ইপসাম” কি এবং কেন এটি ব্যবহার করা হয়?

  4. সাইবারস্ক্যাটিং কী এবং লোকেরা কেন এটি করে?