কম্পিউটার

টুইচ প্রাইম কি এবং কিভাবে এটি পেতে হয়

টুইচ প্রাইম কি এবং কিভাবে এটি পেতে হয়

আপনি হয়তো বিজ্ঞাপন বা টুইচ চ্যাটারগুলিকে গর্বিতভাবে ব্যাজ প্রদর্শন করতে দেখেছেন, কিন্তু আপনি যদি এখানে থাকেন, তাহলে আপনি টুইচ প্রাইম সম্পর্কে আরও জানতে চান। প্রাইম গেমিং নামেও পরিচিত, টুইচ প্রাইম হল অ্যামাজন এবং টুইচের একটি প্রিমিয়াম গেমিং সদস্যতা প্রোগ্রাম। কিন্তু যে সব আসলে মানে কি, এই ধরনের একটি প্রোগ্রামের প্রকৃত সুবিধা কি, এবং কিভাবে আপনি এটি আপনার হাত পেতে? আমরা নীচে এই সমস্ত প্রশ্নের এবং আরও অনেক কিছুর উত্তর দিই৷

টুইচ কি?

যদি আপনি কোনওভাবে টুইচ ব্যবহারকারী না হয়েও এটিতে হোঁচট খেয়ে থাকেন তবে টুইচ একটি গেমিং-কেন্দ্রিক স্ট্রিমিং প্ল্যাটফর্ম যেখানে লোকেরা লাইভ গেমপ্লে স্ট্রিম করে। টুইচ স্ট্রীমারগুলি প্রো গেমারদের শিখর স্তর থেকে নৈমিত্তিক গেমারদের মধ্যে পরিবর্তিত হয় যারা কেবল আরও সামাজিক অভিজ্ঞতা চান এবং কিছু নন-গেমিং টুইচ চ্যানেল এবং স্ট্রীমও রয়েছে।

আপনি যদি টুইচ-এ অনেক সময় ব্যয় করে থাকেন, তাহলে সম্ভবত আপনি টুইচ প্রাইমের কথা শুনেছেন। যদি আপনার না থাকে তবে আপনি নীচে এটি সম্পর্কে সমস্ত শিখবেন।

টুইচ প্রাইম কি? প্রাইম গেমিং কি টুইচ প্রাইম থেকে আলাদা?

টুইচ প্রাইম 2016 সালে টুইচের জন্য একটি প্রিমিয়াম সদস্যপদ হিসাবে আত্মপ্রকাশ করেছিল এবং একটি অ্যামাজন প্রাইম সদস্যতার সাথে অন্তর্ভুক্ত ছিল। তারপরে, এটি একটি আশ্চর্য ছিল - প্রাইম ইতিমধ্যেই নিজের থেকে একটি আশ্চর্যজনক চুক্তি হিসাবে বিবেচিত হয়েছিল, সর্বোপরি। সেই থেকে, আমাজন প্রাইম শুধুমাত্র বিনামূল্যে শিপিং এর বাইরে তার সাবস্ক্রিপশনে আরও বেশি সংখ্যক পরিষেবা বান্ডিল করে চলেছে, এবং টুইচ প্রাইম ছিল এর অন্যতম প্রধান উদাহরণ।

টুইচ প্রাইম কি এবং কিভাবে এটি পেতে হয়

2020 সালের মাঝামাঝি থেকে, টুইচ প্রাইম পরিষেবাটির নামকরণ করা হয়েছে প্রাইম গেমিং তবে অন্যথায় অফারে বৈশিষ্ট্য এবং সুবিধার ক্ষেত্রে প্রায় একই রকম থাকবে।

আপনি কেন টুইচ প্রাইম/প্রাইম গেমিং পেতে চান?

টুইচ প্রাইম সদস্যতার অনেক সুবিধা রয়েছে, তবে টুইচ সম্প্রদায়ের জন্য সবচেয়ে বিশিষ্ট হল আপনার পছন্দের স্ট্রীমারের একটি বিনামূল্যের সাব যা সাবস্ক্রিপশনের সাথে একত্রিত হয়। Twitch-এ, একটি Tier 1 সাবস্ক্রিপশনের দাম $5, এবং এর প্রায় অর্ধেক স্ট্রীমারে যায়। (উচ্চ স্তরের সাবস্ক্রিপশনের দাম বেশি কিন্তু স্ট্রীমারকে প্রায় অর্ধেক দেয়।) প্রাইম মেম্বারশিপের সাথে, আপনি নিচে তালিকাভুক্ত অনেক সুবিধার পাশাপাশি আপনার পছন্দের একজন স্ট্রীমারকে কোনো অতিরিক্ত খরচ ছাড়াই একটি টায়ার 1 সাব পাবেন।

প্রাইম গেমিং-এ কী কী সুবিধা রয়েছে?

টুইচ প্রাইম/প্রাইম গেমিং পাওয়ার জন্য অর্থ এবং সময় বাদ দেওয়ার আগে, প্রাইম গেমিং-এ কী কী সুবিধা অন্তর্ভুক্ত রয়েছে তা জানা গুরুত্বপূর্ণ।

টুইচ প্রাইম কি এবং কিভাবে এটি পেতে হয়

একটি বিস্তৃত সংখ্যক অংশীদারী সংস্থার জন্য ধন্যবাদ, আপনি টুইচ প্রাইম সদস্যতার সাথে প্রচুর গেম এবং গেম-নির্দিষ্ট সুবিধা দেখতে পাবেন যা আপনি কীভাবে আপনার গেমগুলি খেলবেন, বিশেষত একচেটিয়া স্কিনগুলির উপর খুব বাস্তব প্রভাব ফেলতে পারে। বেশিরভাগ টুইচ প্রাইম পুরষ্কারের ঘূর্ণায়মান প্রকৃতি প্রাইম গেমিং পৃষ্ঠার ঘন ঘন পুনঃচেক করতে উত্সাহিত করে, যাতে আপনি আপনার সদস্যতার সাথে আসা কোনও দুর্দান্ত ড্রপ বা ডিল মিস করবেন না।

ইন-গেম সুবিধাগুলি ছাড়াও, আপনি প্রচুর টুইচ অভিজ্ঞতার সুবিধাও দেখতে পাবেন। টুইচ প্রাইম/প্রাইম গেমিং মেম্বারশিপের অন্তর্ভুক্ত সমস্ত সুবিধা নিম্নে দেওয়া হল:

  • আপনার পছন্দের একটি টুইচ স্ট্রিমারে একটি বিনামূল্যের টিয়ার 1 সাবস্ক্রিপশন।
  • বিজ্ঞাপন-মুক্ত টুইচ দেখা।
  • বর্ধিত টুইচ ব্রডকাস্ট স্টোরেজ (14 এর পরিবর্তে 60 দিন)।
  • এক্সক্লুসিভ প্রাইম চ্যাট ব্যাজ এবং ইমোটিকন।
  • ইন-গেম লুটের একটি ঘূর্ণায়মান পুলে অ্যাক্সেস। লুট সাধারণত জনপ্রিয় অনলাইন মাল্টিপ্লেয়ার গেম, বিশেষ করে শ্যুটার এবং MOBAs থেকে হয়।
  • ফ্রি গেমের একটি ঘূর্ণায়মান পুলে অ্যাক্সেস। দ্য এসকাপিস্টের মতো কুলুঙ্গি 2D ইন্ডি হিট থেকে শুরু করে এলিয়েন:আইসোলেশন অ্যান্ড দ্য ডেভিল মে ক্রাই এইচডি কালেকশনের মতো সম্পূর্ণ AAA গেম পর্যন্ত এগুলি ব্যাপকভাবে পরিবর্তিত হতে পারে।

আপনি কিভাবে টুইচ প্রাইম পাবেন? এটি বিনামূল্যে পাওয়ার কোন উপায় আছে কি?

টুইচ প্রাইম/প্রাইম গেমিং হল যেকোনো বিদ্যমান অ্যামাজন প্রাইম সদস্যতার অংশ। আপনার যদি প্রাইম না থাকে এবং এটি কখনও না থাকে তবে আপনি প্রাইম গেমিং পৃষ্ঠা বা অ্যামাজন প্রাইম পৃষ্ঠাতে বিনামূল্যে 30-দিনের ট্রায়াল পেতে সক্ষম হবেন। আপনি যদি একজন কলেজ স্টুডেন্ট হন, তাহলে প্রাইম স্টুডেন্ট পেজে সাইন আপ করে আপনি 6 মাসের ফ্রি ট্রায়াল পেতে পারেন।

আপনার যদি আগে প্রাইম মেম্বারশিপ হয়ে থাকে, তাহলে উপরে লিঙ্ক করা তিনটি পৃষ্ঠার মধ্যে একটিতে রিনিউ করার জন্য আপনাকে অর্থ প্রদান করতে হবে। দুর্ভাগ্যবশত, নতুন ব্যবহারকারীদের জন্য বিনামূল্যের ট্রায়ালের পাশাপাশি, টুইচ প্রাইম বিনামূল্যে পাওয়ার কোনো উপায় নেই – আপনি যদি সেরাটি চান তাহলে আপনাকে সেরাটির জন্য অর্থ প্রদান করতে হবে!


  1. G Suite কি এবং কিভাবে শুরু করবেন

  2. BIOS কী এবং কীভাবে BIOS আপডেট করবেন?

  3. কিভাবে টুইচ প্রাইম সাবস্ক্রিপশন বাতিল করবেন

  4. আইফোন অন্যান্য স্টোরেজ:এটি কী এবং কীভাবে আপনি এটি থেকে মুক্তি পাবেন?