কম্পিউটার

38 জনপ্রিয় টেক্সট শর্টকাট এবং জানার জন্য ইন্টারনেট স্ল্যাং শর্তাবলী

38 জনপ্রিয় টেক্সট শর্টকাট এবং জানার জন্য ইন্টারনেট স্ল্যাং শর্তাবলী

প্রতিদিন 23 বিলিয়নেরও বেশি টেক্সট মেসেজ পাঠানো হয়, এবং তাদের মধ্যে অনেকের মধ্যে অন্তত কিছু টেক্সট শর্টকাট, সংক্ষিপ্ত রূপ বা ইন্টারনেট স্ল্যাং অন্তর্ভুক্ত থাকে। এখানে 38টি অপবাদ শব্দ এবং শর্টকাট রয়েছে যা আপনার জানা দরকার – একটি ইন্টারনেট স্ল্যাং অভিধান, যদি আপনি চান৷

জনপ্রিয় টেক্সট শর্টকাট/সংক্ষিপ্ত শব্দ এবং সংজ্ঞা

1. AFK মানে কীবোর্ড থেকে দূরে
"এখনই আপনাকে মেসেজ না করার জন্য দুঃখিত। আমি AFK লাঞ্চ করছিলাম।"

2. ASL মানেবয়স, লিঙ্গ, অবস্থান
আপনি "ASL" কে জিজ্ঞাসা করবেন যদি আপনি কারো সাথে দেখা করেন, উদাহরণস্বরূপ, একটি অনলাইন চ্যাট রুমে এবং তাকে ব্যক্তিগতভাবে চেনেন না৷

3. BRB মানে বি রাইট ব্যাক
“বিআরবি। আমার এখন আমার বাচ্চার যত্ন নেওয়া দরকার।"

4. DW মানেচিন্তা করবেন না
"এটি সম্পর্কে DW - আপনি আগামীকাল দুর্দান্ত করতে যাচ্ছেন!"

5. FTFY মানেআপনার জন্য ঠিক করা হয়েছে
যদি কেউ বলত “হাউস অফ কার্ড৷ সর্বকালের সেরা রাজনৈতিক শো।” আপনি প্রতিক্রিয়া জানাতে পারেন এবং বলতে পারেন, “ওয়েস্ট উইং সর্বকালের সেরা রাজনৈতিক শো। FTFY।"

6. FWIW মানে যা মূল্যবান তার জন্য
"FWIW, PlayStation 5-এ Xbox Series X-এর থেকে উল্লেখযোগ্যভাবে ভালো গেম রয়েছে।"

7. GG মানেভাল খেলা
"GG, আপনি প্রায় শেষ পর্যন্ত আমাকে পেয়েছিলেন!"

8. GLHF মানেশুভ ভাগ্য, মজা করুন
GLHF হল প্রথাগত গেমার লিঙ্গো, সাধারণত যেকোন ধরনের eSports বা প্রতিযোগিতামূলক গেমের শুরুতে ব্যবহৃত হয়। “আসুন খেলা শুরু করা যাক। সবাই জিএলএইচএফ।"

9. ছাগল মানেসর্বকালের সর্বশ্রেষ্ঠ
“মাইকেল জর্ডান সর্বকালের সেরা বাস্কেটবল খেলোয়াড় যিনি কোর্টে পা রেখেছেন। কোন প্রশ্ন নেই তিনি ছাগল।"

10. HBU মানেআপনার সম্পর্কে কেমন আছে
যদি কেউ জিজ্ঞাসা করে আপনি কেমন আছেন, আপনি উত্তর দেবেন:"গত সপ্তাহে হাসপাতাল ছেড়ে যাওয়ার পর আমি ঠিক আছি, HBU?"

11. HMU মানে হিট মি আপ
"যদি আপনি বাসায় ফিরতে চান তাহলে HMU।"

12. HODL মানে প্রিয় জীবনের জন্য ধরে রাখুন
ক্রিপ্টোকারেন্সি অনুরাগীদের দ্বারা জনপ্রিয়, এটিকে সাধারণত অবিরত হোল্ডিং হিসাবে উল্লেখ করা হয়, এমনকি যখন একটি সম্পদ শেয়ারের মূল্য হ্রাস পায়। "আমার ক্রিপ্টো কৌশল হল HODL।"

13. IDGI মানেআমি বুঝতে পারছি না
"আইডিজিআই, আমার মা বলেছেন আমি শুক্রবার রাতে বাইরে যেতে পারব না কারণ আমার খালা আসছেন।"

14. LMK মানে আমাকে জানান
“LMK আপনি এই সপ্তাহান্তে কি করতে চান. আমি কেনাকাটা এবং রাতের খাবারের কথা ভাবছি।"

15. IMY মানেআমি তোমাকে মিস করি
“আরে, আইএমওয়াই। গত মাস থেকে আমরা একে অপরকে দেখিনি।”

16. IYKYK মানেযদি আপনি জানেন আপনি জানেন
“আমাদের প্রথম তারিখ অবিশ্বাস্য ছিল; আমি তাকে আবার দেখার জন্য অপেক্ষা করতে পারি না। IYKYK।"

17. এনজিএল মানে মিথ্যা বলব না
"আমি এনজিএল। আগামীকালের ইতিহাস পরীক্ষা নিয়ে আমি সত্যিই নার্ভাস।”

18. NSFW মানেকাজের জন্য নিরাপদ নয়
"আরে বন্ধু, এইমাত্র আপনাকে একটি ইমেল পাঠিয়েছি কিন্তু পরে এটি খুলুন, কারণ এটি অবশ্যই NSFW।"

19. RNG মানে র্যান্ডম নম্বর জেনারেটর
RNG সাধারণত এমন কিছু যা উপহারের সাথে যুক্ত। একটি র্যান্ডম নম্বর জেনারেটর ব্যবহার করা নিশ্চিত করে যে কোনো উপহার বা প্রতিযোগিতায় একজন মোটামুটি নির্বাচিত বিজয়ী আছে।

20. SMH মানেআমার মাথা নাড়া
"আমি বিশ্বাস করতে পারছি না যে আপনি ক্লাসে বলেছিলেন। আমি এখনও SMH।"

21. TBH মানে সৎ হতে
"আমার সত্যিই আজ রাতে পড়াশুনা করতে ভালো লাগছে না, TBH, আগামীকাল কেমন হবে?"

22. TLDR মানে খুব লম্বা পড়া হয়নি
TLDR:এই নিবন্ধটি জনপ্রিয় পাঠ্য শর্টকাট এবং ইন্টারনেট স্ল্যাং সম্পর্কে।

23. TFW মানে সেই অনুভূতি যখন
"TFW আপনি একটি পরীক্ষা দিতে যাচ্ছেন এবং পড়াশোনা করতে ভুলে গেছেন।"

24. WYD মানে আপনি কি করছেন
"WYD, আপনি হ্যাং আউট করতে চান?"

25. YOLO মানেআপনি শুধুমাত্র একবার বাঁচেন
"শুধু মাত্র এক কার্টন আইসক্রিম খেয়েছি কারণ YOLO।"

ইন্টারনেট স্ল্যাং এবং অর্থ

38 জনপ্রিয় টেক্সট শর্টকাট এবং জানার জন্য ইন্টারনেট স্ল্যাং শর্তাবলী

26. বে (বে)
এটি একটি উল্লেখযোগ্য অন্যের জন্য ভালবাসার একটি শব্দ। "বে এবং আমি ছুটিতে কোস্টারিকা যাচ্ছি!!"

27. চেউগি (চিউ-জি)
এই Gen-Z শব্দটি মূলত TikTok এর ফলাফল। এটি এমন কাউকে বর্ণনা করে যে শান্ত, ট্রেন্ডি বা খুব বেশি চেষ্টা করে না। “এই ব্যক্তি এখনও একটি জিন্স জ্যাকেট পরেন. হাউ চেউজি।"

28. ফ্লেক্স
এটি আপনার কৃতিত্ব বা মূল্যবান জিনিস সম্পর্কে বড়াই করার সাথে তুলনা করে। "মাইকেল সবেমাত্র একটি নতুন মার্সিডিজ পেয়েছেন, এবং তিনি এটি সমস্ত ইনস্টাগ্রামে পোস্ট করছেন। তিনি অবশ্যই সেই নতুন কাজটি নমনীয় করছেন।"

29. ভূত
সাধারণত এমন কাউকে বোঝায় যে ভবিষ্যতের কোনো টেক্সট বা কলে সাড়া দেয় না। "আমরা গত শনিবার বাইরে গিয়েছিলাম এবং তখন থেকেই সে আমাকে ভূত করেছে।"

30. আলো
নেশাগ্রস্ত কাউকে বর্ণনা করতে বলেছেন। “গত রাতে যা বলেছিলাম তার জন্য দুঃখিত। আমি আলোকিত ছিলাম এবং পরিষ্কারভাবে ভাবছিলাম না।"

31. OP (অরিজিনাল পোস্টার)
এটি একটি সংক্ষিপ্ত রূপ যা রেডডিট দ্বারা জনপ্রিয় হয়েছে, যা মূলত একটি প্রশ্ন পোস্ট করেছেন এমন ব্যক্তিকে উল্লেখ করা সহজ করে তুলেছে। উদাহরণস্বরূপ:"ওপি, আপনি যখন আপনার অন্ধ তারিখ থেকে বাড়ি ফিরবেন তখন দয়া করে আমাদের একটি আপডেট দিন।"

32. সিম্প
একটি শব্দ যার অর্থ এমন কেউ যিনি অন্য কারো অনুগত। “সেই ছেলেটা সহজ সরল। সে তার জন্য সবকিছু করছে, এবং সে তাকে দিনের সময়ও দেবে না।"

33. স্কোয়াড
অগত্যা একটি নতুন শব্দ না হলেও, আপনার "স্কোয়াড" হল আপনার বন্ধু বা পরিবারের ঘনিষ্ঠ গোষ্ঠী। "আমি এবং স্কোয়াড কিছু খাওয়ার জন্য শহরের কেন্দ্রস্থলে যাচ্ছি।"

34. স্ট্যান
একজন "স্ট্যান" হল একজন ব্যক্তি/সেলিব্রেটি/সংগীতশিল্পী, ইত্যাদির একনিষ্ঠ অনুরাগী৷ যদি কোনও সঙ্গীতশিল্পী একটি নতুন অ্যালবাম নিয়ে আসে এবং আপনি এটি পছন্দ করেন, আপনি বলবেন "দ্য উইকেন্ডের নতুন অ্যালবামটি অবিশ্বাস্য৷ আমি একজন স্ট্যান।"

35. SUS (সন্দেহজনক বা সন্দেহজনক)
কেউ বা কিছু কাজ করছে বা সন্দেহজনক হচ্ছে। "এটি সুস" বা "আপনি সুস অভিনয় করছেন।"

36. চা
চা হলো গপ্পো আদান-প্রদান। “আপনি কি আজকের রাতের দ্য ব্যাচেলর সম্পর্কে সর্বশেষ চা শুনেছেন গোলাপ অনুষ্ঠান?"

37. জেগে উঠল
এই প্রভাবশালী সাংস্কৃতিক শব্দটি প্রায়শই এমন একজন ব্যক্তির সাথে সম্পর্কিত যে জাতিগত বা সামাজিক ন্যায়বিচারের মতো রাজনৈতিকভাবে অভিযুক্ত বিষয়ে মতামত প্রকাশ করতে সক্ষম। "ব্ল্যাক লাইভস ম্যাটার নিয়ে সারা দেশে কী ঘটছে সে সম্পর্কে আমাদের 'জাগ্রত' থাকতে হবে।"

38. ইয়েট 
Yeet সাধারণত একটি উত্সাহী অনুভূতি হিসাবে ব্যবহৃত হয়, শুধুমাত্র "হ্যাঁ!" উদাহরণস্বরূপ:“আমি এইমাত্র 100-এর মধ্যে 95 নম্বর পেয়ে আমার মিডটার্ম পাস করেছি! YEET!"

কোথায় সংজ্ঞা খুঁজে পাবেন

38 জনপ্রিয় টেক্সট শর্টকাট এবং জানার জন্য ইন্টারনেট স্ল্যাং শর্তাবলী

টেক্সটিং অ্যাক্রোনিমস এবং ইন্টারনেট স্ল্যাং দ্রুত চলে, তাই এই শব্দগুলির অর্থ কী এবং কীভাবে সেগুলিকে সঠিকভাবে ব্যবহার করতে হয় তা জানতে কোথায় যেতে হবে তা আপনার জানা গুরুত্বপূর্ণ৷

  • ইন্টারনেট স্ল্যাং এবং সংক্ষিপ্ত শব্দগুলি সম্পর্কে আপনার যদি প্রশ্ন থাকে তবে আরবান ডিকশনারী তর্কযোগ্যভাবে যাওয়ার সেরা জায়গা। তারা সংজ্ঞা এবং কিভাবে সঠিকভাবে শব্দ ব্যবহার করে অডিও প্লেব্যাক কিভাবে উচ্চারণ করতে হয় সবকিছু অন্তর্ভুক্ত করে।
  • 7esl.com হল সাম্প্রতিকতম ইন্টারনেট স্ল্যাং ট্রেন্ডের সাথে তাল মিলিয়ে চলার জন্য একটি দুর্দান্ত সম্পদ। সাইটটি স্ল্যাং এবং টেক্সট সংক্ষেপণ উভয়ের জন্যই তালিকার উপর ফোকাস করে, কিন্তু এই ধরনের যেকোন ভাষায় ক্লিক করলে আপনাকে মূল, অর্থ, কথোপকথনের উদাহরণ ইত্যাদি সহ বিস্তারিত একটি কঠিন স্তর প্রদান করবে।
  • সাইবার সংজ্ঞা হল একটি শহুরে অভিধান-টাইপ সাইট যা আপনাকে সর্বশেষ অনলাইন স্ল্যাং-এর সাথে সাহায্য করার জন্য "সাইবার স্পিক" এর উপর ফোকাস করে। এটি আপনাকে সংজ্ঞা, একটি সারাংশ এবং কে এই শব্দটি ব্যবহার করতে পারে, সেইসাথে এটি একটি বাক্যে কীভাবে ব্যবহার করবেন তা দেখাবে।
  • অনলাইন স্ল্যাং ডিকশনারী অন্য কিছু স্ল্যাং ডিকশনারির তুলনায় একটু বেশি বেয়ার-বোন, কিন্তু এটি একই রকম সহায়ক। নতুন শব্দ ঘন ঘন যোগ করা হয়, এবং একটি চলমান তালিকা আছে যাতে আপনি নতুন সংযোজন দেখতে পারেন। আপনি একটি বাক্যে সংজ্ঞা এবং কীভাবে অপবাদ ব্যবহার করবেন তা খুঁজে পেতে পারেন তবে অন্য কিছু নয়।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নগুলি

1. এই সব অপবাদ পদ আমার জানা প্রয়োজন?

অবশ্যই না. জানার মতো হাজার হাজার স্ল্যাং পদ এবং পাঠ্য সংক্ষেপণ রয়েছে। এটি আজকের সবচেয়ে জনপ্রিয় সংক্ষিপ্ত শব্দ এবং সংজ্ঞাগুলির একটি অংশকে উপস্থাপন করে। আগামীকাল, নতুন কিছু ইন্টারনেট জুড়ে দাবানলের মতো ছড়িয়ে পড়তে পারে। এই অপবাদ এবং সংক্ষিপ্ত শব্দগুলির সাথে আপ টু ডেট থাকার একটি ভাল উপায় হল TikTok-এ যাওয়া৷

2. আমার কি প্রতিটি পাঠ্য বার্তায় এই সংক্ষিপ্ত শব্দগুলি ব্যবহার করা দরকার?

অবশ্যই না. আপনি পরিচিত এবং আরামদায়ক শব্দ ব্যবহার করা উচিত. এই মুহুর্তে, মনে হচ্ছে "LOL" হল দৈনন্দিন কথোপকথনের একটি অংশ, তাই মূল বিষয়গুলি দিয়ে শুরু করুন এবং সেখান থেকে এগিয়ে যান৷

3. কীভাবে এই শব্দগুলি জনপ্রিয় হয়ে ওঠে এবং মূলধারার ব্যবহারের অংশ হয়?

অন্য যেকোনো প্রবণতার মতো, কিছু লোক অপবাদ ব্যবহার করা শুরু করে এবং এটি আরও বেশি লোকে ছড়িয়ে পড়ে, তারপরে একটি বৃহত্তর জনগোষ্ঠী এবং আরও অনেক কিছু। প্রবণতা শুরু করা একটি শব্দের পক্ষে সহজ মনে হতে পারে, তবে এটি এমন কিছু যা লোকেদের একটি শূন্যস্থান পূরণ করতে হবে। উদাহরণস্বরূপ, "চেউগি", এমন শব্দের মতো শোনাচ্ছে না যা দ্রুত ভাইরাল হয়ে যাবে, তবে এটি হয়েছে কারণ এটি একই সময়ে অস্বাভাবিক কিন্তু আকর্ষণীয়।

র্যাপিং আপ

আশা করি, এই নিবন্ধটি পড়ার পরে, আপনি অনানুষ্ঠানিক পদগুলির সাথে আরও বেশি যোগাযোগ অনুভব করছেন যা লোকেরা আজ ব্যবহার করছে। যদিও মনে হচ্ছে অনেক নতুন শব্দ TikTok-এ উদ্ভূত হচ্ছে, এই অপবাদের কিছু শব্দ অনেক বেশি সময় ধরে আছে। বিশ্বের পেজার থেকে এসএমএস-এ স্থানান্তরিত হওয়ার সাথে সাথে টেক্সট সংক্ষিপ্ত রূপগুলি পপ আপ হয়ে যায় এবং এটি সম্পূর্ণ কীবোর্ড থাকার অনেক আগেই ফোনে টেক্সট করার জন্য দুর্দান্ত খবর ছিল। T9 কেউ? আপনি যদি টেক্সটিংয়ের গতি বাড়ানোর আরও উপায় খুঁজছেন, তাহলে Android এ কাস্টম টেক্সট শর্টকাট কীভাবে সেট আপ করবেন তা শিখতে পড়ুন।


  1. YouTube প্রিমিয়াম এবং YouTube সঙ্গীত সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

  2. "ব্যান্ডউইথ থ্রটলিং" বলতে কী বোঝায় এবং কেন আইএসপি এটি করে

  3. MTE ব্যাখ্যা করে:ইন্টারনেটে পূর্ণ-প্রস্থ পাঠ্য এবং এর উত্স

  4. ইন্টারনেট থেকে পোকেমন গো এবং এর সমস্ত উল্লেখ ব্লক করুন