কম্পিউটার

Akamai NetSession Client (netsession_win.exe) কি এবং কিভাবে এটি সরাতে হয়?

সামগ্রী:

আকামাই নেটসেশন ওভারভিউ

আকামাই নেটসেশন ক্লায়েন্ট কি?

NetSession_win.exe কি Windows 10 এ প্রয়োজন?

আকামাই নেটসেশন ক্লায়েন্ট কি একটি ভাইরাস?

কিভাবে NetSession_win.exe Windows 10 সরাতে হয়?

আকামাই নেটসেশন ওভারভিউ

আপনার অনেকের জন্য, আপনি প্রায়ই লক্ষ্য করতে পারেন যে আপনি যখন Adobe ফটোশপের মতো ফাইলগুলি ডাউনলোড করার জন্য Akamai NetSession ব্যবহার করেন, তখন এটি একটি উইন্ডোজ নিরাপত্তা সতর্কতা পপ আপ করে বলে যে উইন্ডোজ ফায়ারওয়াল আকামাই নেটসেশন ক্লায়েন্টের কিছু বৈশিষ্ট্য সমস্ত জনসাধারণের জন্য ব্লক করেছে। এবং ব্যক্তিগত নেটওয়ার্ক .

Akamai NetSession Client (netsession_win.exe) কি এবং কিভাবে এটি সরাতে হয়?

অটোক্যাড, অটোডেস্ক এবং ফটোশপের মতো সফ্টওয়্যার ডাউনলোড এবং ইনস্টল করার সময় কেউ খুঁজে পেতে পারেন, আকমাই নেটসেশন ক্লায়েন্টও ইনস্টল করা হবে। এবং আপনি যখন আপনার Windows 10, 8, 7 বুট আপ করেন তখন এটি 10 ​​সেকেন্ডের বেশি সময় নিতে পারে৷

এইভাবে, Aakami NetSession ক্লায়েন্ট কিসের জন্য ব্যবহার করা হয় এবং এটি Windows 10-এ নিরাপদ কিনা তা জানার জন্য আপনার অনেক প্রয়োজন।

আকামাই নেটসেশন ক্লায়েন্ট কি?

এই akami netsession হল একটি নিরাপদ অ্যাপ্লিকেশন যা Windows, Mac এবং অন্যান্য সিস্টেম প্ল্যাটফর্মে চলতে পারে। এটির লক্ষ্য আপনার অনলাইন গোপনীয়তা লঙ্ঘন না করে স্ট্রীম, নথি, প্রোগ্রাম ডাউনলোড করার এবং আপনার কম্পিউটারকে সুরক্ষিত রাখতে আরও কার্যকর উপায় প্রদান করা। . আপনি যখন এই সফ্টওয়্যারটি ব্যবহার করেন, তার মানে আপনি একটি পিয়ার-টু-পিয়ার নেটওয়ার্কে যোগ দিয়েছেন৷

একটি বন্ধুত্বপূর্ণ প্রোগ্রাম হিসাবে যা Akamai কোম্পানি দ্বারা ডিজাইন করা হয়েছে, ইনস্টল করা Akamai সফ্টওয়্যারটি কম কম্পিউটার রিসোর্স নেয়, তাই আপনি উচ্চ CPU ব্যবহার এবং ডিস্ক ব্যবহারের সমস্যা নিয়ে চিন্তা করবেন না। .

উইন্ডোজ সিস্টেমে যেমন Windows 10, আপনি যদি Akamai NetSession ক্লায়েন্ট ডাউনলোড এবং ইনস্টল করেন, তাহলে আপনি একটি Akamai NetSession ইন্টারফেস পাবেন।

Akamai NetSession Client (netsession_win.exe) কি এবং কিভাবে এটি সরাতে হয়?

এবং টাস্ক ম্যানেজারে> প্রক্রিয়া ট্যাবে, আপনি netsession_win.exe-এর এক বা একাধিক আইটেম পাবেন .

Akamai NetSession Client (netsession_win.exe) কি এবং কিভাবে এটি সরাতে হয়?

কোন প্রোগ্রামগুলি এই আকামাই নেট সেশনগুলি ব্যবহার করবে Windows 10, উত্তরটি নিহিত যে ATK হটকির ভাল পারফর্ম করার জন্য এটির প্রয়োজন। এবং যতক্ষণ আপনি Windows 10 বুট করবেন, এই netsession_win.exe স্বয়ংক্রিয়ভাবে সক্রিয় হবে।

NetSession_win.exe কি Windows 10 এ প্রয়োজন?

স্বাভাবিকভাবেই, এই আকামই নেট সেশন ক্লায়েন্টটি কোনও উইন্ডোজ প্রোগ্রাম নয় এবং আপনাকে এটি আপনার পিসিতে ইনস্টল করতে হবে না। কিন্তু আপনি যদি কিছু ডাউনলোডিং পরিষেবা এবং আপলোড পরিষেবার গতি দ্রুত করতে চান, আপনি akami netsession ক্লায়েন্ট ডাউনলোড করতে পারেন৷

অতএব, আপনার Windows 10-এ netsession_win.exe ডাউনলোড করা উচিত কি না তা বেশিরভাগই প্রকৃত ব্যবহারের উপর নির্ভর করে। আপনি যদি এটি না চান তবে এটি সরিয়ে ফেলুন৷

আকামাই নেট সেশন ক্লায়েন্ট কি একটি ভাইরাস?

অবশ্যই, আপনি যখন প্রথম Akamai ওয়েবসাইটগুলি থেকে এই netsession_win.exe ফাইলটি পান, তখন এটি আপনার পিসিতে নিরাপদ৷

যখন একবার ভাইরাস বা হুমকি সহ অন্য কিছু প্রোগ্রাম আপনার পিসিতে আসে এবং নেট সেশনের ছদ্মবেশে আপনার কম্পিউটারে চলে যায়।

তাই যদি netsession_win.exe কোনো থার্ড-পার্টি সমস্যাযুক্ত সফ্টওয়্যার দ্বারা আক্রমণ করা হয়, তাহলে Windows 10 টাস্ক ম্যানেজারে ধীর কর্মক্ষমতা বা উচ্চ CPU-তে চলে যাবে।

আপনার পিসিতে আপনার আকামাই নেটসেসন ক্লায়েন্টের অবস্থা পরীক্ষা করতে, আপনি ফাইল এক্সপ্লোরারে নেভিগেট করুন এবং netsession_win.exe-এর সংরক্ষণের অবস্থান নিশ্চিত করুন।

ডিফল্টরূপে, নেট সেশনগুলি C:\Users\USERNAME-এ সংরক্ষিত হয়। আপনি যদি খুঁজে পান আপনার আকামাই নেটসেসন ইন্টারফেস এখানে পাওয়া যেতে পারে, তাহলে এর মানে হল netsession_win.exe ফাইলটি Windows 10 এ ভালোভাবে চলে।

কিভাবে NetSession_win.exe উইন্ডোজ 10 সরাতে হয়?

আকামাই নেটসেসন ক্লায়েন্ট ত্রুটি সমাধানের উদ্দেশ্যে, আপনি Windows 10 থেকে এই এক্সিকিউটেবল ফাইলটিকে আনইনস্টল করার জন্য বেছে নিতে পারেন৷ কিন্তু আসলে, আপনি এটি করার আগে, আপনি চেষ্টা করতে পারেন এমন কিছু কার্যকর উপায় আছে৷

অন্যদিকে, SFC ছাড়াও, আপনি DISM ব্যবহার করতে পারেন Windows 10-এ চিত্রের সমস্যাগুলি অনুসন্ধান করার জন্য আকামাই নেটসেসন ক্লায়েন্ট ত্রুটি ঠিক করা হবে কিনা তা দেখতে৷

এই অর্থে, ফাইল বা ছবির সমস্যাটি অদৃশ্য হয়ে যাবে এবং আপনি স্পষ্টতই উইন্ডোজ 10-এ netsession_win.exe আকমাই নেটসেসন ক্লায়েন্ট স্বাভাবিক অবস্থায় ফিরে আসার বিষয়টি লক্ষ্য করতে পারেন।

সমাধান 1:NetSession_win.exe সাময়িকভাবে নিষ্ক্রিয় করুন

আপনি Windows 10 থেকে Akamai NetSession আনইনস্টল করার আগে, সমস্যাটি থেকে যায় কিনা তা দেখার জন্য কিছু সময়ের জন্য NetSession_win.exe শেষ করা আপনার পক্ষে সম্ভব। এই Akamai NetSession কিছু ক্ষেত্রে প্রয়োজনীয়, তাই আপনি এটিকে সাময়িকভাবে নিষ্ক্রিয় করতে ভালোভাবে পরিচালনা করবেন।

1. Akamai কন্ট্রোল প্যানেল-এ যান .

2. এই কন্ট্রোল প্যানেলে, পছন্দ বেছে নিন ট্যাব।

3. তারপর পরিষেবা-এর অধীনে ট্যাব, বন্ধ করুন ক্লিক করুন .

আপনি এই Akamai পরিষেবাটি সাময়িকভাবে বন্ধ করার পরে, টাস্ক ম্যানেজ খুলতে চেষ্টা করুন r এবং তারপরে পরীক্ষা করুন যে Akamai Netsession CPU ব্যবহার করছে কিনা।

যদি এটি NetSession ত্রুটি ঠিক করতে ব্যর্থ হয়, তাহলে আপনাকে Windows 10 বা MAC থেকে এটি থেকে মুক্তি পেতে হতে পারে৷

সমাধান 2:Akamai NetSession ক্লায়েন্ট সরান

এর পরে, আপনি netsessions_win.exe সমস্যা মোকাবেলা করার জন্য আকমাই নেটসেসন ইন্টারফেস আনইনস্টল করার চেষ্টা করতে পারেন। অথবা যদি আপনার পিসিতে এই পরিষেবাটি অকেজো হয়, তাহলে আপনি এটিকে Windows 10-এ চালানো বন্ধ করতেও পরিচালনা করতে পারেন৷

আপনি Windows 10-এ নেটসেসন আনইনস্টল করার সিদ্ধান্ত নেওয়ার আগে, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি বন্ধ করেছেন আপনাকে তা করতে হবে। আপনি যদি তা করতে দৃঢ়প্রতিজ্ঞ হন, তাহলে প্রথমে আপনার পিসিতে চলমান নেটসেশনের প্রয়োজন হয় এমন অন্যান্য অ্যাপ্লিকেশনগুলিকে সরিয়ে ফেলা উচিত, একবার আপনি আপনার PC থেকে Akamai Netsession ক্লায়েন্ট সরিয়ে ফেললে, এই অ্যাপ্লিকেশনগুলিও কাজ করে না।

আরেকটি জিনিস যা আপনাকে মিথ্যা বলতে হবে যে আপনি আকামাই ফোল্ডার ফাইলগুলি C:\Users\\AppData\Local\Akamai-এ অনুলিপি করবেন। .

Akamai NetSession ইন্টারফেস আনইনস্টল করার প্রক্রিয়াটি অনুসরণ করুন।

1. কন্ট্রোল প্যানেল খুলুন৷ .

2. কন্ট্রোল প্যানেলে৷ , একটি প্রোগ্রাম আনইনস্টল করুন ক্লিক করুন প্রোগ্রামের অধীনে .

Akamai NetSession Client (netsession_win.exe) কি এবং কিভাবে এটি সরাতে হয়?

আপনি যদি একটি প্রোগ্রাম আনইনস্টল করুন সনাক্ত করতে অক্ষম হন৷ , বিভাগ অনুসারে দেখার সিদ্ধান্ত নিন .

3. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য -এ উইন্ডো, আকামাই নেটসেসন ক্লায়েন্ট খুঁজে পেতে নিচে স্ক্রোল করুন এবং তারপর আনইন্সটল করতে ডান ক্লিক করুন এটা।

4. আপনার পিসি রিস্টার্ট করুন৷

এই মুহুর্তে, আপনি Windows 10 থেকে নেটসেশনগুলি আনইনস্টল করে ফেলবেন৷ এবং আর কোনো আকামই নেটসেসন ইন্টারফেস ভাইরাস থাকবে না৷

সংক্ষেপে, Windows 10-এ netsession_win.exe উচ্চ সিপিইউ বা ধীর কর্মক্ষমতা সমাধানের আশায়, আপনি এই সমস্যাটি কমাতে আকমাই নেটসেসন ক্লায়েন্টকে সরিয়ে দেওয়ার চেষ্টা করতে পারেন। এবং আপনার পিসিতে আকামই নেট সেশন ক্লায়েন্ট কী তা আপনি আয়ত্ত করতে পারবেন।


  1. আকামাই নেট সেশন ক্লায়েন্ট কি?

  2. "msedge.exe.exe" কি? এবং কিভাবে এটা ঠিক করবেন?

  3. Google ক্র্যাশ হ্যান্ডলার কি এবং কিভাবে এটি সরাতে হয়?

  4. Avast Remediation.exe:এটি কী এবং কীভাবে সরানো যায়