কম্পিউটার

আকামাই নেট সেশন ক্লায়েন্ট কি?

Akamai NetSession ক্লায়েন্ট হল এমন একটি সফটওয়্যার যা শুধুমাত্র অনেক ল্যাপটপ এবং ডেস্কটপ কম্পিউটারে আগে থেকে ইন্সটল করাই আসে না বরং বেশ উল্লেখযোগ্য সংখ্যক অ্যাপ্লিকেশন এবং প্রোগ্রাম - বিশেষ করে কম্পিউটার গেমগুলির সাথে একত্রিত হয়। Akamai NetSession ক্লায়েন্টকে ইন্টারনেটের সাথে সংযোগ করতে সক্ষম হওয়ার জন্য আপনি যে পাবলিক এবং প্রাইভেট নেটওয়ার্কগুলি ব্যবহার করেন সেগুলিতে অ্যাক্সেস প্রয়োজন৷ যেহেতু উইন্ডোজ ফায়ারওয়ালের দায়িত্ব যে কোনও সন্দেহজনক প্রোগ্রামকে তার ফায়ারওয়ালের মাধ্যমে প্রবেশ করতে এবং ইন্টারনেট অ্যাক্সেস করার চেষ্টা করে ব্লক করা, তাই এটি প্রায় সব ক্ষেত্রেই আকামাই নেটসেশন ক্লায়েন্টকে ব্লক করে এবং ব্যবহারকারীকে জিজ্ঞাসা করে যে তারা এটিকে ব্যক্তিগত এবং সর্বজনীন অ্যাক্সেস দিতে চান কিনা। তারা যে নেটওয়ার্কগুলি ব্যবহার করে।

যাইহোক, বেশিরভাগ লোকেরা এমন একটি প্রোগ্রাম দিতে দ্বিধাগ্রস্ত হন যে তারা কেবল তাদের কম্পিউটার নয় বরং তাদের কম্পিউটারের মাধ্যমে ইন্টারনেটের অ্যাক্সেস সম্পর্কে খুব কমই জানেন, এই কারণেই তারা আশ্চর্য হন যে আকামাই নেটসেশন ক্লায়েন্ট ঠিক কী এবং তাদের এটি দেওয়া উচিত কিনা। তারা যে নেটওয়ার্কগুলি ব্যবহার করে তাতে অ্যাক্সেস৷

আকামাই নেট সেশন ক্লায়েন্ট কি?

Akamai NetSession ক্লায়েন্ট হল এমন একটি টুল যা দাবি করে যে শুধুমাত্র একটি কাজ আছে - একটি ইনস্টল করা কম্পিউটার থেকে তথ্য ক্যাপচার করা এবং সমস্যা সমাধান এবং নেটওয়ার্ক কর্মক্ষমতা পর্যবেক্ষণের উদ্দেশ্যে সেই তথ্য ব্যবহার করা। এর মূলত মানে হল যে যখন আপনার কম্পিউটারে Akamai NetSession Client ইনস্টল করা থাকে, এটি ক্রমাগত আপনার কম্পিউটারের তথ্য Akamai সার্ভারে পাঠায়। উপরন্তু, যদি এটি যথেষ্ট ছায়াময় না হয়, তবে আকামাই অলস ব্যান্ডউইথ ব্যবহার করে (আপনার ইন্টারনেট সংযোগের অংশ যা আপনি কোনও নির্দিষ্ট সময়ে ব্যবহার করছেন না) যে কম্পিউটারগুলিতে নেটসেসন ক্লায়েন্ট ইনস্টল করা আছে ফাইল এবং ডেটা আপলোড করার জন্য আকামাই ব্যবহারকারী।

মূলত, যখন আপনার কম্পিউটার চালু থাকে এবং নিষ্ক্রিয় থাকে বা আপনার ব্যান্ডউইথের একটি বড় অংশ ব্যবহার করা হয় না, তখন Akamai আপনার কম্পিউটারের ইন্টারনেট সংযোগ ব্যবহার করে তার অন্যান্য ব্যবহারকারীদের কাছে ডেটা আপলোড করতে, অনেকটা পিয়ার-টু-পিয়ার নেটওয়ার্কের মতো (যেমন বেশিরভাগ টরেন্ট ক্লায়েন্ট) করে।

Akamai এর সুরক্ষার জন্য একটি দীর্ঘ এবং মর্যাদাপূর্ণ খ্যাতি রয়েছে, তাই এটি অনুমান করা নিরাপদ যে কোম্পানি আপনার ব্যক্তিগত ফাইল বা সংবেদনশীল তথ্য তার সার্ভারে NetSession ক্লায়েন্টের মাধ্যমে পাঠাবে না। এটা বিশ্বাস করা খুব বেশি দূরের কথা নয় যে আকামাই তার ব্যবহারকারীদের নিষ্ক্রিয় ব্যান্ডউইথ ব্যবহার করে স্থানান্তরিত ফাইলগুলিকে পরীক্ষা করে যে তারা সংক্রামিত নয় তা নিশ্চিত করতে। যাইহোক, আপনার কম্পিউটার ব্যবহার করা যখন এটি নিষ্ক্রিয় থাকে - বা তার চেয়েও খারাপ, আপনি যখন এটি ব্যবহার করছেন - এটি একটি গুরুতর যথেষ্ঠ সীমালঙ্ঘন যা মনে করার জন্য শুধুমাত্র Akamai NetSession ক্লায়েন্ট ইন্টারনেট অ্যাক্সেস অস্বীকার করা নয় বরং এটি সম্পূর্ণরূপে আনইনস্টল করাও (এবং পছন্দসই সমস্ত Akamai পণ্য থেকে দূরে থাকা) সর্বোপরি) একটি যুক্তিসঙ্গত পদক্ষেপ।

উপরন্তু, এটি শুধুমাত্র কম্পিউটার ব্যবহারকারীরা নয় যারা তাদের গোপনীয়তাকে চরম মাত্রায় মূল্য দেয় যারা তাদের ব্যক্তিগত এবং পাবলিক নেটওয়ার্কগুলিতে Akamai NetSession ক্লায়েন্টের অ্যাক্সেস অস্বীকার করে এবং পছন্দ করে এটি আনইনস্টল করে। যেহেতু প্রোগ্রামটি আপনার ইন্টারনেট সংযোগের মাধ্যমে ফাইল আপলোড করার জন্য নিষ্ক্রিয় ব্যান্ডউইথ ব্যবহার করে, তাই এটি আপনার ইন্টারনেট পরিষেবা প্রদানকারীকে যে পরিমাণ ডেটা প্রদান করে তা ব্যবহার করবে এবং এটি ব্যবহারকারীদের জন্য একটি বিপর্যয়ের থেকে কম নয় যাদের ডেটা ক্যাপ রয়েছে (একটি সীমা তারা প্রতি মাসে তাদের ইন্টারনেট সংযোগের মাধ্যমে যে পরিমাণ ডেটা ডাউনলোড এবং আপলোড করতে পারে।

আকামাই নেটসেশন ক্লায়েন্ট আনইনস্টল করা হচ্ছে

আপনাকে যা করতে হবে তা হল:

  1. Windows কী ধরে রাখুন এবং R টিপুন .
  2. রান ডায়ালগে, appwiz.cpl  টাইপ করুন এবং ওকে ক্লিক করুন। আকামাই নেট সেশন ক্লায়েন্ট কি?
  3. ইনস্টল করা প্রোগ্রামগুলির তালিকা থেকে, "আকামাই নেট সেশন ক্লায়েন্ট" চিহ্নিত করুন, এটিতে ডাবল ক্লিক করুন এবং আনইন্সটল চয়ন করুন৷ এটা।
  4. প্রোগ্রামটি সম্পূর্ণরূপে আনইনস্টল না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।

  1. Akamai NetSession Client (netsession_win.exe) কি এবং কিভাবে এটি সরাতে হয়?

  2. ক্লায়েন্ট সার্ভার রানটাইম প্রক্রিয়া কি? এটা কি গুরুত্বপূর্ণ?

  3. Akamai NetSession ক্লায়েন্ট কি? আমি এটা অপসারণ করা উচিত?

  4. সেরা অ্যান্টিভাইরাস কী?