কম্পিউটার

একটি উইন্ডোজ 10 ডিভাইস চার্জিং সম্পন্ন হলে কীভাবে বিজ্ঞপ্তি পাবেন

যখন আপনার ব্যাটারি শেষ হতে চলেছে, তখন আপনার ল্যাপটপ আপনাকে তাৎক্ষণিক জানতে দেয়। আপনি প্যানিক মোডে চলে যান, এটিকে চার্জ করার জন্য একটি জায়গা খুঁজে পেতে সর্বত্র খুঁজছেন, যাতে আপনি যা করছেন তা করতে পারেন।

কিন্তু আপনি কি কখনো ভেবে দেখেছেন কেন আপনার ব্যাটারি পূর্ণ হলে উইন্ডোজ আপনাকে জানায় না? সম্ভবত আপনি জানতে চান যাতে আপনি আনপ্লাগ করে আবার চলাফেরা করতে পারেন, অথবা আপনার ল্যাপটপটি প্লাগ ইন করার সময় একটু গরম হয়ে যায়, ঠিক কখন এটি সম্পূর্ণভাবে কাজে আসতে পারে তা জেনে।

সৌভাগ্যক্রমে, আপনি Windows 10 আপনাকে একটি বিজ্ঞপ্তি দিতে পারেন, এবং আপনাকে যা করতে হবে তা হল একটি ছোট স্ক্রিপ্ট ডাউনলোড করে আপনার স্টার্টআপ ফোল্ডারে রাখুন!

একটি উইন্ডোজ 10 ডিভাইস চার্জিং সম্পন্ন হলে কীভাবে বিজ্ঞপ্তি পাবেন

প্রথমে, FullBattery.zip ডাউনলোড করুন (John Howard-এর আসল স্ক্রিপ্ট থেকে 99% পূর্ণ IntoWindows পরিবর্তিত হয়েছে), এবং ফাইলটি আপনার ডেস্কটপে এক্সট্র্যাক্ট করুন। স্ক্রিপ্টটি চালানোর জন্য, শুধুমাত্র ডেস্কটপ থেকে এটিতে ডাবল-ক্লিক করুন, এবং আপনার ব্যাটারি 99% এলে আপনি একটি বিজ্ঞপ্তি পাবেন (এটি চলছে বলে আপনাকে জানানোর জন্য কোনও বিজ্ঞপ্তি থাকবে না)।

আপনি যদি প্রতিবার আপনার কম্পিউটার চালু করার সময় এটি চালাতে না চান তবে একটি রান উইন্ডো খুলুন এবং Shell:startup টাইপ করুন। FullBattery.vbs-এ রাইট-ক্লিক করুন এবং Create Shortcut-এ ক্লিক করুন। এখন, সেই শর্টকাটটি আপনি আগে খোলা স্টার্টআপ ফোল্ডারে রাখুন, এবং আপনি যতবার আপনার কম্পিউটার চালু করবেন ততবার স্ক্রিপ্টটি চলবে।

আপনার উইন্ডোজ ডিভাইসে ফুল চার্জ হয়ে গেলে কেন আপনাকে জানতে হবে? কমেন্টে আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:শাটারস্টকের মাধ্যমে aerogondo2


  1. উইন্ডোজে কোড 19 ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  2. Windows 10 এ ডেটা_Bus_Error কিভাবে ঠিক করবেন

  3. Windows 10 এ ডিভাইস ড্রাইভার আপডেট করবেন কিভাবে

  4. Windows 10 এ ব্লুটুথ ড্রাইভার কিভাবে আপডেট করবেন