কম্পিউটার

Windows 10 এ ব্লুটুথ ড্রাইভার কিভাবে আপডেট করবেন

এই পোস্টে, আমরা Windows 10-এ ব্লুটুথ ড্রাইভার আপডেট করার বিষয়ে কথা বলি, যখন ব্লুটুথ ডিভাইস ম্যানেজারে দেখা যাচ্ছে না। আজকাল, অন্য সবার মতো, আমরা আমাদের সিস্টেমের সাথে প্রচুর ব্লুটুথ সক্ষম ডিভাইস ব্যবহার করি তা একটি হেডসেট যা বেশ প্রচলিত ডিভাইস কারণ এটি ফোন এবং কম্পিউটারের সাথে সমানভাবে যোগাযোগ করতে বহুমুখী হতে পারে। ব্লুটুথ মাউস এবং কীবোর্ড কম্পিউটারের সাথেও খুব জনপ্রিয়। যাইহোক, মাঝে মাঝে যে সমস্যাটি ঘটে তা হল আপনি আপনার কম্পিউটারে একটি ব্লুটুথ সক্ষম ডিভাইস সংযোগ করতে ব্যর্থ হন। এটি একটি অন্তর্নিহিত সমস্যা হতে পারে যদি আপনি পূর্বে একই ডিভাইসের সাথে কাজ করতে সক্ষম হন।

ডিভাইস ম্যানেজারে ব্লুটুথ কেন দেখা যাচ্ছে না?

একটি ঐতিহ্যগত পদ্ধতিতে, আমরা Windows 10-এ ম্যানুয়ালি ব্লুটুথ ডিভাইস ড্রাইভার খুঁজব।
এটি ডিভাইস ম্যানেজার খোঁজার মাধ্যমে করা হয়। স্টার্ট মেনু থেকে। এখানে, আপনি কম্পিউটারের জন্য সমস্ত ডিভাইস ড্রাইভারের তালিকা পরীক্ষা করতে পারেন। আপনি যখন ব্লুটুথ ডিভাইসটি সনাক্ত করেন, তখন এটিতে ডান-ক্লিক করুন এবং প্রদর্শিত বিকল্পগুলি থেকে আপডেট ড্রাইভারে ক্লিক করুন৷

যাইহোক, যখন ব্লুটুথ ডিভাইস ড্রাইভারগুলি ডিভাইস ম্যানেজারের তালিকা থেকে বাদ যায়, আমরা এই প্রক্রিয়াটির সাথে কাজ করতে পারি না। এটি একটি পুরানো ড্রাইভারের কারণে হতে পারে, যা ডিভাইস ম্যানেজারের তালিকায় দেখা যায় না। এই সমস্যাটি কমাতে, আমরা সেরা ড্রাইভার আপডেটার সফ্টওয়্যার পাওয়ার অপেক্ষায় থাকতে পারি। বাজারে পাওয়া যায়। ডিভাইস ম্যানেজারে ব্লুটুথের ড্রাইভার দেখানো না হওয়ায় অন্য কোনো উপায়ে ঠিক করা যাবে না বলে এই প্রক্রিয়াটি প্রয়োজন।

আমরা স্মার্ট ড্রাইভার কেয়ার সুপারিশ করি , যে কোনো ড্রাইভার-সম্পর্কিত সমস্যার জন্য একটি সহজ এক-ক্লিক সমাধান। এটি শুধুমাত্র ডিভাইস ড্রাইভারগুলিকে স্বয়ংক্রিয়ভাবে আপডেট করে না বরং সিস্টেমের কর্মক্ষমতাকে উল্লেখযোগ্যভাবে উন্নত করে। যেহেতু সমস্ত ড্রাইভার আপ টু ডেট, সিস্টেমের সাথে সংযুক্ত সমস্ত ডিভাইস মসৃণভাবে কাজ করবে। যেহেতু ব্লুটুথ ডিভাইস ম্যানেজারে দেখা যাচ্ছে না, তাই আমরা শুধুমাত্র এই টুলের সাহায্যেই এটি আপডেট করতে পারব।

Windows 10 এ ব্লুটুথ ড্রাইভার কিভাবে আপডেট করবেন

Windows 10-এ ব্লুটুথ ড্রাইভার আপডেট করার পদ্ধতি-

ডিভাইস ম্যানেজারে ব্লুটুথ দেখানো না হলে এটি কার্যকর করার একটি চমৎকার পদ্ধতি। যেহেতু এটির জন্য একটি তৃতীয় পক্ষের সরঞ্জাম প্রয়োজন, যা আপনার সিস্টেমের জন্য আরও দক্ষ হবে। নির্দেশাবলী পরীক্ষা করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ধাপ 1: একটি চমৎকার ড্রাইভার আপডেটার ডাউনলোড করুন এবং এখানে আমরা স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করছি। নীচে দেওয়া ডাউনলোড বোতাম থেকে টুলটি পান:

ধাপ 2: আপনি আপনার সিস্টেমে সফলভাবে টুলটি ইনস্টল করার সাথে সাথে সেট আপটি সঠিকভাবে চালান। এখন, আপনি টুলটি খুললে, এটি সিস্টেমের অবস্থার জন্য একটি প্রাথমিক স্ক্যান চালাবে। এটি আপনাকে কয়েক মুহূর্ত পরে স্ক্যান স্ট্যাটাসে ফলাফল দেবে৷

Windows 10 এ ব্লুটুথ ড্রাইভার কিভাবে আপডেট করবেন

  ধাপ 3: আপনি তালিকায় বিভিন্ন পুরানো ড্রাইভার দেখতে পাচ্ছেন, কতগুলি ডিভাইস ড্রাইভারের সংশোধন প্রয়োজন তা দেখা সহজ। এখন, হয় আপনি ব্লুটুথ ডিভাইস ড্রাইভার চিনতে চেষ্টা করুন এবং এটির সামনে চিহ্নটি পরীক্ষা করুন এবং আপডেট বোতামে ক্লিক করুন। অন্যথায়, আপনি সবগুলো চেক করতে পারেন এবং সব আপডেট করুন-এ ক্লিক করতে পারেন বোতাম।

পদক্ষেপ 4: যেহেতু স্মার্ট ড্রাইভার কেয়ার সমস্ত ডিভাইস ড্রাইভার ঠিক করতে সক্ষম, তাই এটি তার ডাটাবেস থেকে ডেটা আনবে। আপনার সিস্টেমের জন্য অনুপস্থিত, বেমানান বা পুরানো সমস্ত ড্রাইভারগুলির জন্য আপডেটগুলি সম্পন্ন হওয়ার পরে, এটি আপনাকে ফলাফল দেখাবে৷

ধাপ 5: আপনি পরিবর্তনগুলি প্রয়োগ করতে আপনার সিস্টেম পুনরায় চালু করার জন্য একটি প্রম্পট বার্তা দেখতে পাবেন। কম্পিউটারকে পুনরায় চালু করার অনুমতি দিন এবং অনুমতিতে ক্লিক করুন।

এখন, আপনি ডিভাইস ড্রাইভার আপডেটের সাথে সম্পন্ন করেছেন, আপনি সহজেই ব্লুটুথ ডিভাইসগুলির সাথে সংযোগ করতে পারেন৷

সংক্ষেপে;

এটির সাথে সংযুক্ত সমস্ত ডিভাইসের মসৃণ কাজ করার জন্য আপনার কম্পিউটারে ডিভাইস ড্রাইভার আপডেট করা অপরিহার্য। যদি স্বাভাবিক পদ্ধতিটি কাজ করতে ব্যর্থ হয় যেমন ডিভাইস ম্যানেজারে ব্লুটুথ দেখাচ্ছে না, তাহলে ড্রাইভার আপডেটার ব্যবহার করুন। এখানে যেমন স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করা হয়েছে, যা উইন্ডোজের জন্য ড্রাইভার-সম্পর্কিত সমস্ত প্রশ্নের একটি সফ্টওয়্যার সমাধান হিসাবে আসে। একবার আপনি এটি ইনস্টল করার পরে, আপনি নিয়মিত আপডেট পেতে সক্ষম হবেন এবং ভবিষ্যতে এই ধরনের সমস্যা হবে না৷

আমরা আশা করি যে এই নিবন্ধটি আপনার জন্য সহায়ক হবে কারণ আপনি আপনার ব্লুটুথ ডিভাইসগুলি আপনার কম্পিউটারের সাথে সংযুক্ত হচ্ছে না তা ঠিক করার চেষ্টা করছেন৷ আমরা এই পোস্টটিকে আরও কার্যকর করতে আপনার মতামত জানতে চাই। আপনার পরামর্শ এবং মন্তব্য নীচের মন্তব্য বিভাগে স্বাগত জানাই. সামাজিক মিডিয়াতে নিবন্ধটি শেয়ার করে আপনার বন্ধুদের এবং অন্যদের সাথে তথ্য ভাগ করুন৷

আমরা আপনার কাছ থেকে শুনতে ভালোবাসি!

আমরা Facebook, Twitter, LinkedIn, এবং YouTube-এ আছি। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে ভালোবাসি. আমরা নিয়মিত প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার সমাধান সহ টিপস এবং কৌশলগুলি পোস্ট করি। প্রযুক্তি জগতে নিয়মিত আপডেট পেতে আমাদের নিউজলেটারে সদস্যতা নিন।

সম্পর্কিত বিষয়:

উইন্ডোজে গ্রাফিক্স ড্রাইভারের সামঞ্জস্যের সমস্যাগুলি কীভাবে সমাধান করবেন।

উইন্ডোজ 10-এ সিস্টেম কম্প্রেসড মেমরির ত্রুটি কীভাবে ঠিক করবেন।

উইন্ডোজ 10 এ মাইক্রোফোন কাজ করছে না তা ঠিক করুন।

উইন্ডোজ 10 এ কোন শব্দ সমস্যা কিভাবে ঠিক করবেন।


  1. উইন্ডোজ 10-এ ইয়ামাহা স্টেইনবার্গ ইউএসবি ড্রাইভারগুলি কীভাবে আপডেট করবেন?

  2. Windows 10 এ USB ড্রাইভার আপডেট করবেন কিভাবে?

  3. Windows 10 এ কিভাবে অডিও টেকনিকা ড্রাইভার আপডেট করবেন

  4. কিভাবে উইন্ডোজ 10 এ ডিভাইস ড্রাইভার আপডেট, পুনরায় ইনস্টল, রোল ব্যাক করবেন