কম্পিউটার

ইউবিসফ্ট অ্যাপল এবং গুগলকে রেইনবো সিক্স সিজকে কপিক্যাট করার জন্য সন্দেহের অভিযোগ করেছে

ইউবিসফ্ট, সুপরিচিত ফরাসি ভিডিও গেম কোম্পানি, অ্যাপল এবং গুগলকে তার জনপ্রিয় মাল্টিপ্লেয়ার গেম রেইনবো সিক্স সিজ বিক্রি করার জন্য অভিযুক্ত করেছে। আমরা মূল প্রকাশকদের দেখেছি যে কোম্পানির বিরুদ্ধে অভিযোগ তুলেছে কিন্তু একজন প্রকাশককে আপত্তিকর শিরোনামের হোস্টিং প্ল্যাটফর্মের বিরুদ্ধে বিচার করতে দেখা অস্বাভাবিক।

ইউবিসফ্টের রেইনবো সিক্স সিজ-এর ক্ষেত্রে এটিই ঘটছে, যা R6S নামেও পরিচিত। সাম্প্রতিক একটি প্রতিবেদন অনুসারে, ইউবিসফ্ট অ্যাপল এবং গুগলের বিরুদ্ধে Area F2 হোস্ট করার অভিযোগ এনেছে, একটি মাল্টিপ্লেয়ার শ্যুটার গেম যা Alibaba এবং এর ওয়েবসাইট Ejoy.com দ্বারা তৈরি করা হয়েছে৷

আরো পড়ুন: 2020 সালের 15টি সেরা ওপেন ওয়ার্ল্ড গেম:আপনার নিজস্ব উপায়ে গেমটি অন্বেষণ করুন

এই গেমটি গত মাসে মার্কিন যুক্তরাষ্ট্রে মুক্তি পেয়েছে৷

অভিযোগ কি?

Ubisoft দাবি করেছে যে Area F2 হল Rainbow Six:Siege-এর একটি কপিক্যাট এবং মামলা করার আগে, Ubisoft গেম লঙ্ঘনের বিষয়ে Google এবং Apple কে জানিয়েছিল। যেহেতু কোম্পানিগুলোর কেউই কোনো পদক্ষেপ নেয়নি, তাই বিচার পাওয়ার জন্য তাদের বিরুদ্ধে মামলা করতে হয়েছে।

Area F2 কার্যত R6S এর সমস্ত দিক অপারেটর নির্বাচন স্ক্রীন থেকে চূড়ান্ত স্কোরিং স্ক্রীন পর্যন্ত কপি করে। সবকিছুই অনুকরণ করা হয়।

এ কারণে কোম্পানিকে এই ব্যবস্থা নিতে হয়েছে।

আরো পড়ুন: 2020 সালে Oculus-এর জন্য 10টি সেরা VR গেম

রেইনবো সিক্স সিজ কি?

রেইনবো সিক্স সিজ একটি মাল্টিপ্লেয়ার গেম কাউন্টার টেররিজম এবং এটি ক্ল্যান্সির উপন্যাসের উপর ভিত্তি করে তৈরি। বিশ্বব্যাপী 55 মিলিয়নেরও বেশি নিবন্ধিত খেলোয়াড়ের সাথে, প্রতিদিন প্রায় 3 মিলিয়ন লোক এই গেমটি খেলে। শুধু তাই নয়, R6S একটি প্রতিযোগিতামূলক খেলা হিসেবেও সম্পাদিত হয়, যেখানে পেশাদার এবং আধা-পেশাদার দলগুলি লক্ষ লক্ষ ডলার পুরস্কারের জন্য প্রতিদ্বন্দ্বিতা করে৷

যেহেতু এটি সবচেয়ে শক্তিশালী রাজস্ব জেনারেটরগুলির মধ্যে একটি, তাই R6S প্লেয়ারদের মনোযোগ, জনপ্রিয়তা এবং অর্থ অর্জনের জন্য এটি করা হয়; এই সব নতুন অপারেটর এবং অন্যান্য বিষয়বস্তুর জন্য মাইক্রো ট্রানজেকশনের মাধ্যমে সঞ্চালিত হয়। যেহেতু গেমটির কোন সিক্যুয়াল নেই, এবং এটি আপডেটের মাধ্যমে ব্যবহারকারীদের আঁকড়ে ধরতে থাকে, তাই এই সবই বোধগম্য।

যাইহোক, এই বছরের শেষের দিকে, আমরা রেইনবো সিক্স কোয়ারেন্টাইন দেখতে পারি।

এরিয়া F2 কপি কি করে?

Ubisoft এর স্যুট অনুসারে, AF2 ব্যবহারকারীর ইন্টারফেস, চূড়ান্ত স্কোর স্ক্রীন এবং অপারেটর নির্বাচন স্ক্রীন অনুলিপি করে। এটি বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে মোবাইল ডিভাইসে উপলব্ধ, যখন রেইনবো সিক্স সিজ শুধুমাত্র PC, PS4 এবং Xbox One-এর জন্য উপলব্ধ৷

মনে হচ্ছে অ্যাপল এবং গুগল উভয়ই ইউবিসফ্টের কথা শুনছে না কারণ তারা রাখতে পারে ইন-অ্যাপ ক্রয় কাট। তবে এর অর্থ এই নয় যে তারা কিছু করতে পারে, চোখ খোলা রাখুন। এখন যেহেতু মামলাটি শেষ হয়েছে, উভয় সংস্থাকেই হয় অ্যাপটি সরিয়ে দিয়ে বা মৌখিকভাবে উত্তর দিতে হবে। এই মামলার সাফল্যের পরে, আপনি যদি এমন আরও কেস দেখেন তবে অবাক হবেন না।

আরো পড়ুন: অ্যাপল এবং গুগল রিলিজ কন্টাক্ট ট্রেসিং অ্যাপের নমুনা এবং ধারণা

এটা আপনার চিন্তা কি? আমাদের সাথে এটা শেয়ার করুন. এটি আপনাকে বুঝতে সাহায্য করে আপনি কি ভাবছেন৷


  1. iPad জিতেছে Mi Pad

  2. কন্টাক্ট ট্রেসিং টুল তৈরি করার জন্য Google এবং Apple টিম

  3. Apple AirPods:সাধারণ সমস্যা এবং তাদের রোগ নির্ণয়

  4. কিভাবে ঠিক করবেন রেইনবো সিক্স এক্সট্রাকশন চালু হচ্ছে না