কম্পিউটার

আপনার Google এবং Apple ক্যালেন্ডারগুলি কীভাবে সিঙ্ক করবেন

কি জানতে হবে

  • অ্যাপলের অ্যাড অ্যাকাউন্ট উইজার্ড ব্যবহার করে Google ক্যালেন্ডার সেট আপ করুন এবং এটি iOS-এর জন্য ডিফল্ট ক্যালেন্ডার অ্যাপের সাথে নির্বিঘ্নে সিঙ্ক হবে।
  • এর পরে, সেটিংস> পাসওয়ার্ড ও অ্যাকাউন্টস> অ্যাকাউন্ট যোগ করুন> Google-এ যান এবং সিঙ্ক করা শুরু করতে সেখান থেকে ধাপগুলি অনুসরণ করুন।
  • এই প্রক্রিয়াটি iOS-এ আপনার Google ক্যালেন্ডার(গুলি) কপি করে কিন্তু আপনার iCloud অ্যাকাউন্ট বা অন্য ক্যালেন্ডার অ্যাকাউন্টের সাথে মিশ্রিত বা মিশে যায় না।

এই নিবন্ধটি ব্যাখ্যা করে যে কীভাবে আপনার অ্যাপল ক্যালেন্ডারে আপনার Google ক্যালেন্ডার ইভেন্টগুলি যোগ করবেন এবং iOS-এ পৃথক ক্যালেন্ডার যুক্ত করবেন। এই নিবন্ধের নির্দেশাবলী iOS 11 এবং তার উপরে প্রযোজ্য৷

অ্যাপল ক্যালেন্ডারে আপনার Google ক্যালেন্ডারগুলি কীভাবে সেট আপ করবেন

অ্যাপল ক্যালেন্ডারে আপনার Google ক্যালেন্ডার ইভেন্টগুলি যোগ করতে এবং সেগুলি স্বয়ংক্রিয়ভাবে সিঙ্ক্রোনাইজ করতে:

  1. আপনার iPhone বা iPad এ, সেটিংস -এ যান৷> পাসওয়ার্ড এবং অ্যাকাউন্ট .

  2. অ্যাকাউন্ট যোগ করুন আলতো চাপুন .

    আপনার Google এবং Apple ক্যালেন্ডারগুলি কীভাবে সিঙ্ক করবেন
  3. Google বেছে নিন .

    আপনার Google এবং Apple ক্যালেন্ডারগুলি কীভাবে সিঙ্ক করবেন
  4. আপনার Google অ্যাকাউন্টে সাইন ইন করুন। অ্যাকাউন্ট তৈরি করুন আলতো চাপুন একটি নতুন Google অ্যাকাউন্ট তৈরি করতে লিঙ্ক৷

    Google অ্যাকাউন্টের লগইন স্ক্রীন আলাদা পৃষ্ঠাগুলিতে আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ডের অনুরোধ করে৷ আপনি যদি আপনার Google অ্যাকাউন্টের জন্য দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ সেট আপ করেন, তাহলে প্রতিক্রিয়া কোড লিখুন৷

  5. ক্যালেন্ডার চালু করুন আপনার iPhone বা iPad এর সাথে Google ক্যালেন্ডার সিঙ্ক করতে সুইচ টগল করুন। তারপর, সংরক্ষণ করুন আলতো চাপুন৷ চালিয়ে যেতে।

    আপনার Google এবং Apple ক্যালেন্ডারগুলি কীভাবে সিঙ্ক করবেন
  6. একটি বড় ক্যালেন্ডার সিঙ্ক হতে কয়েক মিনিট সময় লাগতে পারে৷

  7. আপনার ইভেন্ট এবং অ্যাপয়েন্টমেন্ট দেখতে অ্যাপল ক্যালেন্ডার অ্যাপ খুলুন।

iOS-এ ব্যক্তিগত Google ক্যালেন্ডার যোগ করুন

আপনার Google অ্যাকাউন্টের সমস্ত সংশ্লিষ্ট ক্যালেন্ডারগুলিকে iOS-এ সিঙ্ক করার দরকার নেই৷

  1. Google ক্যালেন্ডার সিঙ্ক সেটিংস পৃষ্ঠাতে যান৷

  2. Apple ক্যালেন্ডার অ্যাপের সাথে সিঙ্ক করতে ক্যালেন্ডারের পাশের চেক বক্সটি নির্বাচন করুন। একটি ক্যালেন্ডারকে সিঙ্ক করা থেকে আটকাতে চেক বক্সটি সাফ করুন৷

    সরকারী বা ধর্মীয় ছুটির সাথে ভাগ করা ক্যালেন্ডার সিঙ্ক করার বিষয়ে দুবার চিন্তা করুন। বিভিন্ন ক্যালেন্ডার এই ঘটনাগুলি দেখায়। এই ক্যালেন্ডারগুলিকে সিঙ্ক করলে ডুপ্লিকেট এন্ট্রি তৈরি হতে পারে৷

  3. সংরক্ষণ করুন নির্বাচন করুন৷ .

    আপনার Google এবং Apple ক্যালেন্ডারগুলি কীভাবে সিঙ্ক করবেন
  4. আপনার পছন্দগুলি প্রতিফলিত হয়েছে কিনা তা পরীক্ষা করতে Apple ক্যালেন্ডার রিফ্রেশ করুন৷

কিভাবে আপনার iPhone বা iPad এর সাথে Google ক্যালেন্ডার ব্যবহার করবেন

অ্যাপল ক্যালেন্ডারে Google ক্যালেন্ডারের বেশ কিছু বৈশিষ্ট্য কাজ করে না। এর মধ্যে রয়েছে রুম শিডিউলার এবং ইমেল করা ইভেন্ট বিজ্ঞপ্তি। এছাড়াও, আপনি অ্যাপল ক্যালেন্ডার ব্যবহার করে নতুন Google ক্যালেন্ডার তৈরি করতে পারবেন না।

সেটিংস এ যান৷> পাসওয়ার্ড এবং অ্যাকাউন্ট আপনার ক্যালেন্ডার সহ সিঙ্ক সেটিংস চালু বা বন্ধ করতে। মেল, পরিচিতি, ক্যালেন্ডার এবং নোটগুলির সুইচগুলি প্রকাশ করতে আপনার Gmail অ্যাকাউন্টে আলতো চাপুন৷

iOS-এ আপনার Google অ্যাকাউন্ট যোগ করে, আপনি Apple Mail, Calendar, Contacts, এবং Notes অ্যাপের জন্য এটি কনফিগার করেছেন। যাইহোক, অ্যাপ স্টোরের অ্যাপ, যেমন Microsoft Outlook, iOS সেটিংস কনফিগারেশন থেকে পড়তে পারে না; নন-অ্যাপল অ্যাপে স্বতন্ত্রভাবে আপনার Google অ্যাকাউন্ট সেট আপ করুন।

FAQ
  • আমি কিভাবে Google ক্যালেন্ডারের সাথে Outlook ক্যালেন্ডার সিঙ্ক করব?

    আপনার Outlook এবং Google ক্যালেন্ডার সিঙ্ক করতে, আপনাকে Microsoft Outlook এর জন্য Google Workplace Sync-এ ডাউনলোড করে সাইন ইন করতে হবে। সাইন-ইন করার পরে, Microsoft Outlook এর জন্য Google Workspace Sync সেট আপ করুন-এ যান এবং একটি বিদ্যমান প্রোফাইল থেকে ডেটা আমদানি করুন নির্বাচন করুন৷> আপনার প্রোফাইল নির্বাচন করুন> আপনি যে ধরনের ডেটা সিঙ্ক করতে চান তা চয়ন করুন ৷> প্রোফাইল তৈরি করুন . তারপরে, Outlook-এ, আপনার Google Workspace বেছে নিন> Microsoft Outlook-এর জন্য Google Workspace সিঙ্ক সেট-আপ করুন > Microsoft Outlook শুরু করুন .

  • আমি কিভাবে Facebook ক্যালেন্ডারকে Google ক্যালেন্ডারের সাথে সিঙ্ক করব?

    Facebook-এ, বাম প্যানেলে যান এবং ইভেন্টগুলি নির্বাচন করুন৷ আপনার Facebook ইভেন্টগুলি (ক্যালেন্ডার) অ্যাক্সেস করতে> সব দেখুন নির্বাচন করুন> ক্যালেন্ডারে যোগ করুন ডান-ক্লিক করুন> লিঙ্ক ঠিকানা অনুলিপি করুন নির্বাচন করুন৷ . এরপরে, Google ক্যালেন্ডার> সেটিংস খুলুন আইকন> সেটিংস . বাম প্যানেলে, ক্যালেন্ডার যোগ করুন নির্বাচন করুন> ইউআরএল থেকে> URL পেস্ট করুন> ক্যালেন্ডার যোগ করুন .


  1. আপনার পরিবারকে সময়মতো রাখতে Google ফ্যামিলি ক্যালেন্ডার কীভাবে ব্যবহার করবেন

  2. কিভাবে Google ব্যাকআপ এবং সিঙ্কের সময়সূচী।

  3. Google ড্রাইভে আপনার ফাইলগুলি ব্যাকআপ করতে কীভাবে Google ব্যাকআপ এবং সিঙ্ক ব্যবহার করবেন৷

  4. কিভাবে আউটলুক এবং গুগল ক্যালেন্ডার সিঙ্ক করবেন