কম্পিউটার

iPad জিতেছে Mi Pad

একটি বহু প্রতীক্ষিত রায়ে, চীনা প্রযুক্তি জায়ান্ট Xiaomi অ্যাপলের বিরুদ্ধে একটি গুরুত্বপূর্ণ মামলা হেরেছে। এই মামলাটি ইউরোপীয় ইউনিয়নে Xiaomi-এর ব্যবসায়িক সম্ভাবনার উপর ভিত্তি করে তৈরি করা হয়েছিল তার অ্যান্ড্রয়েড-ভিত্তিক ট্যাবলেটগুলির সিরিজের জন্য একটি ব্যবসায়িক ট্রেডমার্ক হিসাবে 'Mi Pad'-এর নিবন্ধন সংক্রান্ত। যদিও, এটি জিজ্ঞাসা করার খুব বেশি কিছু ছিল না কারণ কোম্পানিটি Android ট্যাবলেট হিসাবে পরিচিত হওয়ার জন্য 'Mi Pad' শব্দটি নিবন্ধনের দিকে মনোনিবেশ করছিল ঠিক যেমন Apple iOS ভিত্তিক ট্যাবলেটগুলির জন্য এটির 'iPad' নিবন্ধন করেছে৷

iPad জিতেছে Mi Pad

ঘটনাটি ঘটেছিল তিন বছর আগে যখন Xiaomi তার অ্যান্ড্রয়েড ভিত্তিক ট্যাবলেটের নামকরণের প্রক্রিয়া অনুসরণ করে, EUIPO (ইউরোপিয়ান ইউনিয়ন ইন্টেলেকচুয়াল প্রপার্টি অফিস) এর সাথে Mi প্যাড। অ্যাপল যখন খবরটি জানতে পেরেছিল, তখন এটি সমর্থনকারী বিবৃতি সহ EUIPO-তে আনুষ্ঠানিকভাবে অভিযোগ করে Xiaomi-এর আবেদনের প্রতিক্রিয়া জানায়। Apple বলেছে যে এটি ইচ্ছাকৃতভাবে গ্রাহকদের বিভ্রান্ত করার জন্য Xiaomi-এর চক্রান্ত৷

এছাড়াও পরীক্ষা করুন:iPad-এর জন্য 7 সেরা ডুপ্লিকেট ফটো ক্লিনার অ্যাপস

আদালত Xiaomi-কে এই অঞ্চলে Mi Pad হিসেবে ডিভাইস বিক্রি করা থেকে বিরত রেখে Apple Inc.-এর পক্ষে রায় দিয়েছে৷ সালিশের দ্বিতীয় সর্বোচ্চ আদালত ইইউ জেনারেল কোর্টের মতে, নামকরণটি অ্যাপলের নিজস্ব iOS ভিত্তিক ট্যাবলেটের আইপ্যাড ব্র্যান্ডিংয়ের সাথে খুব বেশি সাদৃশ্যপূর্ণ। Xiaomi কে বিতর্কিত নামের সাথে পণ্য বিক্রি করতে নিষিদ্ধ করার সময় বিবৃতিটি পাস করা হয়েছিল। রায় অনুসারে:

"Mi Pad'-এর শুরুতে অতিরিক্ত অক্ষর 'm'-এর উপস্থিতির ফলে ইস্যুতে থাকা চিহ্নগুলির মধ্যে অসমতা, দুটি চিহ্নের মধ্যে উচ্চ মাত্রার ভিজ্যুয়াল এবং ফোনেটিক মিল অফসেট করার জন্য যথেষ্ট নয়৷ ”

রায়টি অবশ্যই Xiaomi কে হতাশ করেছে, তবে এটি রায়ের সাথে মীমাংসা করেছে বলে মনে হয় না। চাইনিজ টেক জায়ান্টের আরও একটি দরজা নক করার জন্য রয়েছে, যা ইইউ-এর সর্বোচ্চ আদালত - ইউরোপীয় ইউনিয়নের বিচার আদালত। যতদূর সরকারী বিবৃতি সম্পর্কিত, উভয় সংস্থাই এই রায়ের বিষয়ে কোনও শব্দ প্রচার করেনি। Xiaomi সমস্যাটি ছেড়ে দেবে নাকি আরও লড়াই করবে তা অস্পষ্ট বলে মনে হচ্ছে। Xiaomi যদি সাধারণ আদালত মেনে চলার সিদ্ধান্ত নেয়, তাহলে পুরো EU বাজারের জন্য ডিভাইসটিকে পুনরায় ব্র্যান্ড করতে হবে।

iPad জিতেছে Mi Pad

সামগ্রিকভাবে, অ্যাপল হয়তো আইপ্যাড এবং এমআই প্যাডের ক্ষেত্রে জিতেছে, তবে এটি কোয়ালকমের বিরুদ্ধে একটি বড় যুদ্ধ লড়ছে। কোয়ালকম চিপমেকারকে তাদের আটটি পেটেন্ট লঙ্ঘনের জন্য অভিযুক্ত করছে, যা ব্যাটারি লাইফ ম্যানেজমেন্ট সম্পর্কিত। অন্যদিকে, সান-ডিয়েগো ভিত্তিক কোম্পানিও কপিরাইট লঙ্ঘনের জন্য কুপারটিনো জায়ান্টকে অভিযুক্ত করেছে এবং আইফোন এক্স, 8, 8 প্লাস-এর জিএসএম ভেরিয়েন্টের বিক্রয় এবং আমদানি নিষিদ্ধ করার জন্য ইউএসআইটিসি (ইউনাইটেড স্টেটস ইন্টারন্যাশনাল ট্রেড কমিশন) এর কাছে দাবি করেছে। 7 এবং 7 প্লাস। উল্লিখিত মামলার রায় আসতে সময় লাগতে পারে, ততক্ষণ পর্যন্ত অপেক্ষা করুন।

পরবর্তী পড়ুন:iOS 11 এ চলমান পাসকোড সহ iPad-এ অ্যাপগুলি কীভাবে লুকাবেন


  1. 9 নিফটি আইপ্যাড এক্সেসরিজ আপনাকে এখনই কিনতে হবে

  2. আপনার আইপ্যাড বা অ্যাপল ওয়াচে ক্যারিয়ার পরিবর্তন করার উপায়

  3. বিস্তারিত তুলনা:Microsoft Surface Go বনাম Apple iPad Air (2021)

  4. টিভিতে Apple iPad কে কিভাবে কানেক্ট করবেন?