কম্পিউটার

নিন্টেন্ডো সুইচ দিয়ে শুরু করার ৭ টিপস ও কৌশল

গেমিং আমাদের অভ্যন্তরীণ সন্তানকে আমন্ত্রণ জানায় এবং আমাদের কল্পনায় লিপ্ত হতে দেয়৷ আমরা যেখানেই থাকি না কেন, আমরা কার সাথে আছি এবং এমনকি আমাদের কোনো সঙ্গ না থাকলেও, গেমিং অবশ্যই বিনোদনের অন্যতম সেরা উপায়। কারও কাছে গেমিং হল বিনোদনের উৎস, কেউ কেউ সময় নষ্ট করার জন্য খেলে এবং কারও কাছে এটি একটি আবেশের চেয়েও বেশি।

গেমিং সম্পর্কে কথা বলার সময়, Nintendo Switch উল্লেখ না করা অসম্ভব। নিন্টেন্ডোর স্যুইচ অবশ্যই বিশেষ করে গেমিং শিল্পে টক অফ টাউন হয়ে উঠেছে। অফার করলে ব্যবহারের সহজতা আমাদের টেলিভিশন সেটে গেমগুলি উপভোগ করার জন্য এটিকে একটি অবিশ্বাস্য প্ল্যাটফর্ম করে তোলে এবং তাও হাই ডেফিনিশন ছবির গুণমানে৷

তাই আপনি যদি ছুটির দিনে এই মজাদার গেমিং কনসোলটি পেয়ে থাকেন, তাহলে এখানে কয়েকটি টিপস রয়েছে যা আপনাকে এই অ্যাকশন প্যাকড গ্যাজেটটির সর্বাধিক ব্যবহার করতে সাহায্য করবে৷

1. ব্যবহারকারীর অ্যাকাউন্ট যোগ করুন

নিন্টেন্ডো সুইচ দিয়ে শুরু করার ৭ টিপস ও কৌশল

গেম খেলার সময় সবচেয়ে বড় হতাশার মধ্যে একটি হল যখন আপনার বন্ধু বা পরিবারের সদস্যরা মাঝখানে বাধা দেয়, আপনার এখন পর্যন্ত অর্জিত গেমিং অগ্রগতি নষ্ট করে। সুতরাং, যদি আপনি না চান যে তারা আপনার গেমের পর্যায়ে বাধা দেয়, তাহলে আপনি যা করতে পারেন তা এখানে। সিস্টেম সেটিংস খুলুন> ব্যবহারকারীদের> ব্যবহারকারী যোগ করুন। প্রতিটি ব্যবহারকারী তাদের নিজস্ব গেমিং ইতিহাস সংরক্ষণ করতে পারে এবং এটি আপনার জন্য আপনার বন্ধু বা পরিবারের সদস্যদের সাথে আপনার নিন্টেন্ডো স্যুইচ শেয়ার করা বেশ সহজ করে তোলে৷

2. আপনার কার্যকলাপ ফিড নিরীক্ষণ

নিন্টেন্ডো সুইচ দিয়ে শুরু করার ৭ টিপস ও কৌশল

আমরা সত্যিই এটি বুঝতে পারি না কিন্তু গেমিং আপনাকে সোফা এবং টিভি সেটের সাথে দীর্ঘ ঘন্টা ধরে আটকে রাখতে পারে৷ প্রতিটি গেম খেলার জন্য আপনি কতটা সময় বিনিয়োগ করেছেন তা দেখতে আপনি আপনার কার্যকলাপ ফিড নিরীক্ষণ করতে পারেন। হোম স্ক্রীন থেকে ব্যবহারকারীর প্রোফাইল আইকনে আলতো চাপুন এবং তারপরে বাম মেনু বার থেকে "প্রোফাইল" নির্বাচন করুন।

3. সঞ্চয়স্থান পরিচালনা করুন

নিন্টেন্ডো সুইচ দিয়ে শুরু করার ৭ টিপস ও কৌশল

গেমগুলি গিগাবাইটের বড় বান্ডিলে মোড়ানো হয়৷ আপনি যতই পান না কেন, আরও স্টোরেজের জন্য এখনও প্রচুর জায়গা রয়েছে। আপনার স্যুইচের স্টোরেজ পরিচালনা করতে সিস্টেম সেটিংস> ডেটা ম্যানেজমেন্টে যান যাতে স্টোরেজের জন্য আরও কিছু জায়গা তৈরি হয়। এখানে আপনি প্রতিটি গেমের দ্বারা নেওয়া জায়গার সঠিক পরিমাণ দেখতে পাবেন এবং সেই সাথে তাদের সঠিক স্টোরেজ অবস্থানও দেখতে পাবেন যে সেগুলি অভ্যন্তরীণ মেমরি বা SD কার্ডে সংরক্ষিত আছে।

4. স্ক্রিনশট ক্যাপচার করুন

যেকোন সময়ে যখন আপনি গেম খেলার একটি দ্রুত স্ক্রিনশট ক্যাপচার করতে চান তখন আপনাকে যা করতে হবে তা এখানে। বাম দিকে জয়-কন দিকনির্দেশ প্যাডের ঠিক নীচে, এর মাঝখানে একটি বৃত্ত দিয়ে বর্গাকার বোতামটি টিপুন। আপনি যদি ভবিষ্যতে রেফারেন্সের জন্য এটি সংরক্ষণ করতে চান তবে এটি তাত্ক্ষণিকভাবে গ্যালারিতে স্ক্রিনশট সংরক্ষণ করবে।

5. আপনার হারিয়ে যাওয়া কন্ট্রোলার খুঁজুন

নিন্টেন্ডো সুইচ দিয়ে শুরু করার ৭ টিপস ও কৌশল

নিন্টেন্ডো সুইচের জয়-কন কন্ট্রোলারগুলি বেশ ছোট এবং সহজেই ভুল হয়ে যায়৷ ঠিক আছে, নিন্টেন্ডোর উন্নত সফ্টওয়্যারকে ধন্যবাদ আপনার হারিয়ে যাওয়া কন্ট্রোলারগুলি খুঁজে পাওয়া আরও সহজ হয়েছে। হোম স্ক্রিনে, কন্ট্রোলার আইকন নির্বাচন করুন এবং তারপরে কন্ট্রোলার খুঁজুন। এটি সমস্ত আশেপাশের নিয়ন্ত্রকগুলির একটি তালিকা প্রদর্শন করবে, তালিকা থেকে ভুল স্থান নিয়ন্ত্রক নির্বাচন করুন৷ সংশ্লিষ্ট নিয়ামকটি কম্পিত হতে শুরু করবে এবং আপনি সহজেই কোন ঝামেলা ছাড়াই এটি সনাক্ত করতে পারবেন।

6. একরকম চেহারা বেছে নিন

নিন্টেন্ডো সুইচ দিয়ে শুরু করার ৭ টিপস ও কৌশল

আপনি সহজেই আপনার Nintendo গেমিং অবতার ওরফে Mii সম্পাদনা এবং কাস্টমাইজ করতে পারেন৷ এর জন্য আপনাকে সিস্টেম সেটিংস> Mii> একটি Mii তৈরি/সম্পাদনা করতে যেতে হবে।

7. আপনার বন্ধুর কোড খুঁজুন

নিন্টেন্ডো সুইচ দিয়ে শুরু করার ৭ টিপস ও কৌশল

আপনার বন্ধুর কোড অন্বেষণ করতে, কার্যকলাপ উইন্ডোতে যান এবং বাম মেনু বার থেকে প্রোফাইল বিকল্পে আলতো চাপুন৷ একবার আপনার প্রোফাইল স্ক্রিনে প্রদর্শিত হলে, আপনি আপনার প্রোফাইল ছবির ঠিক নীচে আপনার কোডটি পাবেন। আপনি এই কোডটি ব্যবহার করতে পারেন এবং আপনার বন্ধুদের কাছে পাঠাতে পারেন যাতে তারা আপনাকে তাদের তালিকায় যুক্ত করতে পারে৷

তাই বন্ধুরা, নিন্টেন্ডো সুইচ দিয়ে শুরু করার জন্য এখানে কয়েকটি টিপস এবং কৌশল দেওয়া হল৷ আপনার যদি অন্য কোন প্রশ্ন থাকে তবে নির্দ্বিধায় মন্তব্য বক্সে ক্লিক করুন। এই ধরনের আরও আপডেটের জন্য এই স্থানটি দেখুন!


  1. কিভাবে আলেক্সা স্কিল দিয়ে শুরু করবেন

  2. সমস্ত নতুন গ্যালাক্সি নোট 9 দিয়ে শুরু করার জন্য 7টি জিনিস

  3. নিন্টেন্ডো সুইচ রিভিউ – সবচেয়ে জনপ্রিয় গেমিং কনসোল

  4. নিন্টেন্ডো স্যুইচ টিপস, ট্রিকস এবং হ্যাকস গেমিং জাঙ্কিদের জন্য