কম্পিউটার

Niantic পোকেমন গো প্রতারকদের বিরুদ্ধে ক্র্যাক ডাউন করার একটি উদ্ভাবনী উপায় নিয়ে এসেছে

Niantic "shadowbanning" বট অ্যাকাউন্টের মাধ্যমে একটি নতুন ফ্রন্ট খুলেছে৷

পোকেমন গো ডেভেলপার Niantic স্পুফিং বন্ধ করার জন্য বারবার সতর্কবার্তা দেওয়ার পরে, অবশেষে একটি নতুন অ্যান্টি-চিট সিস্টেম চালু করার মাধ্যমে তৃতীয় পক্ষের সফ্টওয়্যারগুলি ব্যবহার করে খেলোয়াড়দের উপর স্নিপ করেছে৷

খেলোয়াড়দের নিষিদ্ধ করার পরিবর্তে, গেম ডেভেলপার শাস্তির একটি অনন্য রূপ নিয়ে এসেছে৷ এটি প্রতারকদের জন্য বিরল পোকেমনকে অদৃশ্য করে দিয়েছে।

যে খেলোয়াড়রা পোকেমন সনাক্ত করতে সন্দেহজনক সফটওয়্যার ব্যবহার করে তাদের সফট নিষিদ্ধ করা হচ্ছে৷ এই সার্ভার সাইড আপডেট গত শুক্রবার পুশ আউট করা হয়েছে৷

এই পরিমাপটি তৃতীয় পক্ষের Pokémon go ট্র্যাকিং অ্যাপগুলির জন্য পূর্বে পতাকাঙ্কিত বট অ্যাকাউন্টগুলিকে লক্ষ্য করে, যেগুলি তাদের অবস্থানে উপলব্ধ নয় এমন একটি বিরল পোকেমন নিতে ব্যবহৃত হয়৷

ফিচারটি কীভাবে কাজ করে?

গেমটি আশা করে যে প্লেয়ার একটি পোকেমন যেখানে পাওয়া যাবে সেখানে ধরবে৷ যদি একজন খেলোয়াড় তার অবস্থান ফাঁকি দেওয়ার চেষ্টা করে তবে গেমটি এটি লক্ষ্য করবে এবং অ্যান্টি-চিট বৈশিষ্ট্য তাকে মানচিত্রে সবচেয়ে জনপ্রিয়, বিরল প্রাণী পোকেমন দেখতে নিষিদ্ধ করবে। তিনি পিজি, রাত্তাতা, একানস, জিওডুড এবং জুবাতের মতো সাধারণ প্রাণী খুঁজে পেতে এবং দেখতে সক্ষম হবেন।

এছাড়াও প্রতারকরা প্রতারণা চালিয়ে গেলে যেকোনও সময় শীঘ্রই গেম খেলা থেকে নিষিদ্ধ করা যেতে পারে, সৎ খেলোয়াড়দের চিন্তা করা উচিত নয় কারণ অ্যান্টি-চিট বৈশিষ্ট্যটি শুধুমাত্র দুষ্টু অ্যাকাউন্টগুলিকে প্রভাবিত করবে যা ইতিমধ্যেই পতাকাঙ্কিত হয়েছে৷

P দ্বারা ভাগ করা কি হবে তার একটি ফটো উদাহরণ এখানে দেওয়া হল okémon Go Hub

বাম স্ক্রীন, জিওডুডের সাথে একটি পতাকাঙ্কিত অ্যাকাউন্ট দেখায়, যখন ডানদিকের সাধারণ অ্যাকাউন্টটি একই অবস্থানে তিনটি অতিরিক্ত (এবং বিরল) পোকেমন দেখায়৷

যে আপত্তিকর প্রোগ্রামগুলি একটি অ্যাকাউন্ট পতাকাঙ্কিত হতে পারে তাকে ম্যাপার এবং ট্র্যাকার বলা হয়৷

এই ম্যাপার এবং ট্র্যাকারগুলি পোকেমন গো দেয় অ্যাপের অতিরিক্ত তথ্য যেমন:এমন খেলোয়াড়দের দেখানো যেখানে নির্দিষ্ট কিছু পোকেমনের বংশধর হওয়ার সম্ভাবনা রয়েছে এবং গেম থেকে কিছু রহস্য সরিয়ে ফেলা।

শ্যাডোবান কি?

শ্যাডোবান বিরল পোকেমনকে লুকিয়ে এবং গেমের একটি নির্দিষ্ট সংস্করণে নিয়ে যাওয়ার মাধ্যমে প্রতারক খেলোয়াড়দের কার্যকরভাবে নিষিদ্ধ করছে, যেখানে তারা বিরল স্প্যান দেখতে পায় না৷ এর মানে হল যে প্রতারকদের বিরল পোকেমন স্পনগুলি দেখা থেকে ব্লক করা হবে যদিও তারা অন্যান্য খেলোয়াড়দের মতো একই এলাকা হয়। তারা শুধুমাত্র দেখতে এবং খুঁজে পেতে সক্ষম হবে সাধারণ যেমন Pidgeys এবং Rattatas.

একজন Reddit ব্যবহারকারীর মতে, যেসব খেলোয়াড়কে প্রতারক হিসেবে ফ্ল্যাগ করা হয়েছে তারা নিম্নলিখিত বার্তা পাচ্ছেন, যদি তারা বুঝতে না পারে যে গেমটি ব্যবহার করা হয়েছে ততটা ভালো নয় হতে।

এটি কি 'Pokémon GO'-তে প্রতারণার সম্পূর্ণ বন্ধ করে দেবে?

Niantic গেমে স্পুফিং বন্ধ করতে বিভিন্ন ব্যবস্থা নিয়েছে যেমন:গত বছরের আগস্টে তারা স্থায়ীভাবে প্রতারকদের নিষিদ্ধ করেছিল, গেমে GPS স্পুফার এবং স্নাইপারদের বিরুদ্ধে পদক্ষেপ নিয়েছে৷ কিন্তু এতে খুব একটা পরিবর্তন হয়নি তাই তারা এখন কিছু নিষেধাজ্ঞা প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে। তারা এখন প্রতারকদের পুরোপুরি লক আউট করছে না, তবে তাদের গেমের একটি নির্দিষ্ট সংস্করণ ব্যবহার করতে বাধ্য করছে।

আশা করি এটি কিছু পরিবর্তন আনতে পারে তবে তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ব্যবহারকারী খেলোয়াড়রা বলে যে এটি প্রতারণা নয়, এই অ্যাপগুলি তাদের খেলতে উত্সাহিত করে। কিন্তু এই সব কিছু পরিবর্তন করে না যে খেলোয়াড়রা যারা তাদের ব্যবহার করে তাদের অন্য খেলোয়াড়দের উপর অন্যায্য সুবিধা রয়েছে যারা করে না। গেম ডেভেলপাররা জানেন যে ট্র্যাকারের ব্যবহার গেমের জন্য ভাল নয়, তাই তারা Pokémon GO-এ প্রতারণা রোধ করতে শ্যাডোব্যান চালু করেছে .

Niantic আসন্ন Raids বৈশিষ্ট্যের কারণে প্রতারকদের বিরুদ্ধে আরও বেশি সতর্কতামূলক ব্যবস্থা বাস্তবায়ন করছে৷ খেলার ক্ষেত্র এখন আগের চেয়ে অনেক বেশি হওয়ায় ফেয়ার গেম খেলে খেলোয়াড়রা উপকৃত হয়।

নির্বিশেষে, পোকেমনের জন্য এই সর্বশেষ বৈশিষ্ট্যটি ক্রমাগত আপডেট করার প্রয়োজন হবে, কারণ ট্র্যাকার অ্যাপ বিকাশকারীরা ইতিমধ্যেই আশেপাশে কাজ খুঁজতে শুরু করেছে৷ এই বিষয়ে তারা প্রতারণা হিসাবে চিহ্নিতদের জন্য নতুন অ্যাকাউন্ট তৈরি করা শুরু করেছে। এবং তাই 'পোকেমন গো' ট্র্যাকার যুদ্ধ চলতে থাকে, ম্যানিপুলেটরদের ব্লক করার জন্য নতুন কৌশলের বিকাশ অনুসরণ করে।


  1. কিভাবে ত্রুটি ঠিক করবেন “আপনার গেমের সেটআপে সমস্যা আছে”

  2. Learn Math অ্যাপের মাধ্যমে কিভাবে মৌলিক গণিত পাটিগণিত শিখবেন:নম্বরের খেলা

  3. NVIDIA গ্রাফিক্স কার্ডে PUBG ক্র্যাশ সমস্যা এবং ফ্রেমগুলির সমস্যা

  4. কেন পোকেমন গো নিরাপদ নয়?