কম্পিউটার

নিন্টেন্ডো সুইচ রিভিউ – সবচেয়ে জনপ্রিয় গেমিং কনসোল

2012 সালে তাদের হ্যান্ডহেল্ড Wii U-এর ক্ষীণ প্রতিক্রিয়ার কারণে নিন্টেন্ডোর জন্য জিনিসগুলি অবশ্যই অন্ধকার দেখাচ্ছিল৷ কিন্তু নিন্টেন্ডো সুইচ প্রবর্তনের সাথে , এটি অবশ্যই এক সময়ের কিংবদন্তি গেমিং কোম্পানিতে নতুন জীবনকে উস্কে দিয়েছে। সুইচ হল হোম কনসোল এবং হ্যান্ডহেল্ডের সংমিশ্রণ। আমরা জানি এটি কারো কারো কাছে কৌশলের মতো শোনাতে পারে কিন্তু Nintendo সম্পূর্ণরূপে সুইচের মাধ্যমে তারা যা দাবি করে তা প্রদান করে।

হাইব্রিড কনসোল একটি বড় স্ক্রিনে গেম খেলার সুযোগ দেওয়ার জন্য এটির ধরনের প্রথম। মাল্টিপ্লেয়ার বড় স্ক্রীন দেখার জন্য আপনার টিভিতে গেম খেলতে আলাদা করা যায় এমন জয়-কন কন্ট্রোলার ব্যবহার করতে পারে। নিন্টেন্ডো সুইচ ডক আপনার টিভিতে সংযোগ করার জন্য একটি HDMI তারের সাথে আসে এবং আপনি আপনার পরিবারের সাথে যুদ্ধে যেতে প্রস্তুত (গেমে!)।

নিন্টেন্ডো সুইচ রিভিউ – সবচেয়ে জনপ্রিয় গেমিং কনসোল

মূল্য:$299.99

আপনি নিন্টেন্ডো সুইচ কেনার সময় বাক্সের ভিতরে কী পাবেন তা একবার দেখে নেওয়া যাক। প্রধান উপাদান যা আপনি পাবেন-

  • নিন্টেন্ডো সুইচ কনসোল,
  • বাম এবং ডান জয়-কন কন্ট্রোলার
  • কালো রঙের ডক,
  • জয়-কন গ্রিপ,
  • জয়-কন স্ট্র্যাপ আনুষাঙ্গিক,
  • HDMI কেবল,
  • নিন্টেন্ডো সুইচ এসি অ্যাডাপ্টার। নিন্টেন্ডো সুইচ রিভিউ – সবচেয়ে জনপ্রিয় গেমিং কনসোল

নিন্টেন্ডো সুইচ বৈশিষ্ট্যগুলি

  • 6.2 ইঞ্চি স্ক্রীন সহ মসৃণ কিন্তু দৃঢ় কনসোল যা মোট 9.4 ইঞ্চি কন্ট্রোলার সংযুক্ত। 1280 x 720 ক্যাপাসিটিভ টাচ স্ক্রীনের প্রদর্শন। টিভি মোডে 1080p এর ভিডিও আউটপুট এবং অন্তর্নির্মিত স্ক্রীনে 720p মনোরম।
  • আপনি এটিকে হ্যান্ডহেল্ড মোডে বা আপনার হাতে থাকা জয়-কন কন্ট্রোলারের সাথে আপনার সামনে রাখা ট্যাবলেট মোডে ব্যবহার করতে পারেন। প্রতিটি জয়-কন কন্ট্রোলার দুটি প্লেয়ার গেমের জন্য স্বাধীনভাবে ব্যবহার করা যেতে পারে। মোশন কন্ট্রোল বোতাম এবং এতে থাকা স্টিক মসৃণভাবে কাজ করে।


নিন্টেন্ডো সুইচ রিভিউ – সবচেয়ে জনপ্রিয় গেমিং কনসোল

  • নিন্টেন্ডো সুইচের বাক্সে একটি জয়-কন গ্রিপ অন্তর্ভুক্ত করা হয়েছে। এটি মূলত ভিডিও গেম কন্ট্রোলারের ঐতিহ্যগত রূপ যা একটি অতিরিক্ত বিকল্প হিসাবে আসে। জয়-কন কন্ট্রোলারগুলিকে এক প্লেয়ারের জন্য উপযোগী করার জন্য গ্রিপ করতে সংযুক্ত করুন। আপনি জয় কন প্রো কন্ট্রোলারের মতো কনসোলের সাথে ব্যবহার করার জন্য আরও আনুষাঙ্গিক পেতে পারেন।
    নিন্টেন্ডো সুইচ রিভিউ – সবচেয়ে জনপ্রিয় গেমিং কনসোল
  • নিন্টেন্ডো সুইচের আনুষাঙ্গিকগুলিতে, আপনি আলাদাভাবে ব্যবহার করার জন্য জয়-কন স্ট্র্যাপগুলি পান৷ এটি নিয়ন্ত্রকদের আপনার হাত থেকে পিছলে যেতে দেয় না। এটি জয়-কনের পাশে এবং একাধিক প্লেয়ারের জন্য দ্বৈত নিয়ন্ত্রণের জন্য এটি চালু করার জন্য বোতামগুলির সাহায্যে সহজেই স্থির করা যেতে পারে৷
  • আশ্চর্যজনক বৈশিষ্ট্য যা আপনাকে আপনার বড় স্ক্রীন থেকে কনসোল এ পিছন পিছন পরিবর্তন করতে দেয় সমস্যা মুক্ত। এটিকে গেমারদের জন্য আলাদা করে তুলুন কারণ আরও ভাল দেখার জন্য আপনাকে কখনও কখনও স্ক্রিনগুলির মধ্যে স্যুইচ করতে হতে পারে৷ টিভি স্ক্রিনে গেম খেলার জন্য স্যুইচ-এ ফিট করার জন্য ডকটিতে পিছনের দিকে ইউএসবি পোর্ট রয়েছে।
  • কিকস্ট্যান্ডের অধীনে একটি মাইক্রোএসডি কার্ড স্লটের সাথে 2TB স্টোরেজ ব্যবহার করা যেতে পারে। গেম কার্ড স্লটটি কনসোলে সুন্দরভাবে স্থাপন করা হয়েছে যাতে আপনাকে বেশি অভ্যন্তরীণ স্টোরেজ (32GB) ব্যবহার না করার বিকল্প প্রদান করা হয়।
  • গেমস- শারীরিক এবং ডিজিটাল উভয় গেমই উপলব্ধ। কার্তুজ আকারে নির্ধারিত স্লটে স্থাপন করতে হবে, অথবা আপনি নিন্টেন্ডো স্টোর থেকে গেম পেতে পারেন। বিখ্যাত গেম - লেজেন্ড অফ জেল্ডা:ব্রেথ অফ দ্য ওয়াইল্ড এবংসুপার মারিও ওডিসি নিন্টেন্ডোর সবচেয়ে প্রিয় গেম।
  • জয়-কনের ফটো বোতামটি স্ক্রিন ক্যাপচার করবে এবং এটি সম্পাদনা করবে বা টুইটার এবং ফেসবুকে পোস্ট করবে৷
  • ব্যাটারি- 4310 মিলিঅ্যাম্প, পূর্ণ চার্জে গড়ে 3 ঘন্টা চলে। কনসোল এবং জয়-কন উভয়ের জন্যই USB Type-C চার্জার প্রয়োজন৷ আপনি যে গেমটি খেলতে চান তার গ্রাফিক প্রয়োজনীয়তার উপর নির্ভর করে ব্যাটারি 2.5 ঘন্টা থেকে 6 ঘন্টা পর্যন্ত স্থায়ী হতে পারে৷
  • স্টিরিও সিস্টেম সহ সিস্টেমের জন্য সাউন্ড ইফেক্টগুলি বেশ সুন্দর, 3.5 মিমি অডিও জ্যাকও দেওয়া আছে৷

নিন্টেন্ডো সেটিংস

প্যারেন্টাল কন্ট্রোল, ইন্টারনেট সেটিংস, ডেটা ম্যানেজমেন্ট, স্ক্রিন লক, স্ক্রিনের উজ্জ্বলতা এবং জয়-কনসের অভিযোজন পরিবর্তন। সিস্টেমে উপস্থিত থিমগুলি হল মৌলিক সাদা এবং কালো। Mi অ্যাকাউন্টের সাথে আপনার ডিভাইসে Amiibo তথ্য স্থানান্তর করুন যা আপনাকে একটি Mii অক্ষর তৈরি করতে দেবে। সফ্টওয়্যার পরিচালনা আপনাকে প্রোগ্রাম ইনস্টল বা আনইনস্টল করতে সাহায্য করবে। একজনের পছন্দের গেম খেলতে সহজে অ্যাক্সেসের জন্য ব্যবহারকারীদের যোগ করুন। আপনার ডিভাইস ক্যালিব্রেট করুন বা টিভি রেজোলিউশন পরিবর্তন করুন, অথবা জয়-কনসের জন্য গ্রিপস।

এয়ারপ্লেন মোড এই ওয়্যারলেস ডিভাইসের জন্য উপলব্ধ রয়েছে ফ্লাইটের সময়ও ব্যবহার করা হবে।

আপনি টিভির সাথে সংযুক্ত থাকার সময় অটো স্লিপ মোড সামঞ্জস্য করতে পারেন যা ডিফল্টরূপে 1 ঘন্টা সেট করা থাকে। আপনার ডিভাইস অটো-স্লিপ চলাকালীন সময়ের জন্য আপনি স্ক্রীন লক সেট করতে পারেন।

অনুভূমিক বা উল্লম্ব হিসাবে জয়-কনের গ্রিপগুলির জন্য কন্ট্রোলার সেটিংস পরিবর্তন করুন৷

সুবিধা

  • পোর্টেবিলিটি
  • গঠন – খুবই আরামদায়ক।
  • অতিরিক্ত জিনিসপত্রের সাথে আসে
  • খেলাকে বাধা না দিয়ে স্ক্রিন পাল্টান।

কনস

  • একটি স্ক্রিন প্রটেক্টর প্রয়োজন কারণ এটি স্মাজ-প্রুফ নয়।
  • অমসৃণ পৃষ্ঠে ক্ষীণ কিকস্ট্যান্ড।

আপনি Nintendoও পেতে পারেন ধূসর রঙে স্যুইচ করুন যেখানে জয় কনস উভয়ই একই ধূসর স্বরে। পোকেমন প্যাটার্নযুক্ত সুইচ এবং হলুদ এবং বাদামী আনন্দ কনস সহ নিন্টেন্ডো সুইচ পোকেমন পিকাচুর আরেকটি সংস্করণও কিছু পার্থক্যের সাথে উপলব্ধ।

রায়:

হোম কনসোল হিসাবে গেম খেলার সুবিধা উপভোগ করার জন্য আপনাকে সবচেয়ে উদ্ভাবনী পেতে হবে এবং যেতে হবে। আপনি যদি ভিডিও গেমের আগ্রহী অনুরাগী হন তবে এটি আপনার জন্য উপযুক্ত হবে। এটি এখন পর্যন্ত 32 মিলিয়ন ইউনিট বিক্রি করেছে এবং লোকেরা এটি পছন্দ করে। আমরা আপনাকে একটি ভিন্ন অভিজ্ঞতার জন্য এই খুব স্টাইলিশ গেমিং কনসোলটি পাওয়ার সুপারিশ করব। Nintendo-এর গেমিং লাইব্রেরিতে হাজার হাজার গেম উপস্থিত থাকায়, তারা যা খুঁজছেন তা সর্বদা খুঁজে পেতে পারেন। আপনি অন্যান্য সমস্ত গেমিং সিস্টেমের তুলনায় বহনযোগ্যতার সুবিধা পাবেন যা টিভি স্ক্রিনে সীমাবদ্ধ৷

আরও প্রযুক্তিগত আপডেট পেতে আমাদের নিউজলেটারে সদস্যতা নিন। Facebook, Twitter এবং YouTube-এ আমাদের খুঁজুন৷


  1. নিন্টেন্ডো স্যুইচ টিপস, ট্রিকস এবং হ্যাকস গেমিং জাঙ্কিদের জন্য

  2. নিন্টেন্ডো সুইচ দিয়ে শুরু করার ৭ টিপস ও কৌশল

  3. নিন্টেন্ডো সুইচ সম্পর্কে 6টি জিনিস অত্যন্ত পাগল

  4. সর্বোচ্চ জনপ্রিয় ই-পেমেন্ট পোর্টাল