কম্পিউটার

কিভাবে আলেক্সা স্কিল দিয়ে শুরু করবেন

আপনি যদি অ্যামাজন ইকো স্মার্ট স্পীকারের মালিক হন, তাহলে আপনাকে অবশ্যই আলেক্সা, ডিজিটাল সহকারীর সাথে পরিচিত হতে হবে, আপনার নাগালের মধ্যে আপনার কাছে সেরা ভয়েস সহকারী রয়েছে৷ যাইহোক, আপনি যদি আলেক্সার ক্ষমতা সম্পর্কে ভাবছেন তাহলে উত্তর হল, এটি একটি কেনাকাটার তালিকা তৈরি করা, সঙ্গীত বাজানো এবং স্মার্ট হোম নিয়ন্ত্রণ করা ছাড়াও অনেক কিছু করতে পারে। আসলে, এই অবিশ্বাস্য ভার্চুয়াল সহকারী ব্যক্তিগত কাজগুলিতে আপনি যা ভাবতে পারেন তার চেয়ে বেশি সাহায্য করতে পারে। আপনি অ্যামাজন স্কিল ব্লুপ্রিন্টের সাহায্যে আপনার নিজস্ব আলেক্সা দক্ষতা এবং মজার জোকস, মেজাজ এবং পরিবেশকে হালকা করতে কুইজ তৈরি করতে এটি ব্যবহার করতে পারেন। এটি একটি নতুন চালু করা বৈশিষ্ট্য যা আপনাকে পূর্বের তালিকা তৈরি করতে, করণীয় তালিকা তৈরি করতে এবং সম্পাদনা করতে সহায়তা করে৷

কিভাবে আলেক্সা স্কিল দিয়ে শুরু করবেন

এই পোস্টে, আমরা আলেক্সা স্কিল ব্লুপ্রিন্টের সাথে কীভাবে শুরু করব তা পরীক্ষা করতে যাচ্ছি।

ধাপ 1:প্রথমে, আপনাকে blueprints.amazon.com-এ যেতে হবে এবং তারপরে আপনার Amazon অ্যাকাউন্ট অ্যাক্সেস করতে হবে।

কিভাবে আলেক্সা স্কিল দিয়ে শুরু করবেন

ধাপ 2:এখন, আপনি যে ধরনের দক্ষতা তৈরি করতে চান তা আঘাত করতে হবে। এছাড়াও আপনি অন্য একটি বিভাগ থেকে বাছাই করতে পারেন যা আপনি পছন্দ করেন যেমন বাড়িতে, শিক্ষা ও জ্ঞান, মজা এবং গেমস, রূপকথার গল্প এবং গল্পকার৷

ধাপ 3:আপনাকে একটি টেমপ্লেট নির্বাচন করতে হবে, আপনি প্রতিটি বিভাগ থেকে এটি করতে পারেন কারণ তারা একটি দক্ষতা তৈরি করতে দক্ষতার টেমপ্লেট ধারণ করে। আপনি শিক্ষা ও জ্ঞান বিভাগে কুইজ দক্ষতা নির্বাচন করতে পারেন।

কিভাবে আলেক্সা স্কিল দিয়ে শুরু করবেন

ধাপ 4:এটি শুরু করতে, আপনাকে 'নিজের তৈরি করুন' বোতাম টিপুন। বিভ্রান্তি এড়াতে এবং দক্ষতা কেমন হবে তা জানতে আপনি নমুনাটিও শুনতে পারেন।

কিভাবে আলেক্সা স্কিল দিয়ে শুরু করবেন

যাইহোক, কুইজ স্কিল টেমপ্লেটের অধীনে, আপনি কিছু পূর্ব-জনসংখ্যা প্রশ্নোত্তর (প্রশ্ন এবং উত্তর) লক্ষ্য করবেন। আপনি যদি চান, তাহলে আপনি সহজেই প্রশ্নগুলি পরিবর্তন করতে পারেন এবং আপনার মনে যা আছে তা সন্নিবেশ করতে পারেন৷

ধাপ 5:একটি নতুন প্রশ্ন যোগ করতে, আপনাকে প্রশ্ন ও উত্তর যোগ করুন টিপুন।

ধাপ 6:আপনার নিজের প্রশ্ন যোগ করা শেষ হলে, আপনাকে Next:Experience বোতামে ক্লিক করতে হবে যা আপনি প্রশ্ন যোগ করা শেষ করলে উপরের ডানদিকে উপলব্ধ। আপনি সেখান থেকে একটি নতুন স্ক্রীন পাবেন যেখানে আপনি অ্যালেক্সা প্রতিটি প্লেয়ারের জন্য যে অভিবাদনগুলি বিবেচনা করতে চলেছে, আপনার ক্যুইজের নাম, উত্তর এবং ভুল এবং সঠিক উত্তর অনুসরণ করার জন্য ব্যবহৃত সাউন্ড ইফেক্টগুলি পরিবর্তন করতে পারেন৷

ধাপ 7:আপনি যদি চান তাহলে আপনি কুইজের ভূমিকাও পরিবর্তন করতে পারেন। আপনি আলেক্সা ব্যবহার করতে চান এমন নতুন ভূমিকা টাইপ করতে পারেন। আপনি লক্ষ্য করবেন যে টেক্সট বক্সের নীচে একটি ড্রপ-ডাউন মেনু রয়েছে যার সাথে সাউন্ড ইফেক্টের নাম আলেক্সা চালু হওয়ার পরে ব্যবহার করতে চলেছে। এছাড়াও আপনি ড্রপ-ডাউন মেনুতে আঘাত করে এবং আপনি ব্যবহার করতে চান এমন কোনো শব্দ বেছে নিয়ে বিমান মোড পরিবর্তন করতে পারেন।

ধাপ 8:আপনি আপনার মেজাজের উপর নির্ভর করে নতুন প্লেয়ার শুভেচ্ছা পরিবর্তন বা যোগ করতে পারেন।

ধাপ 9:কুইজের উত্তরগুলি পরিবর্তন করতে। আপনি সাউন্ড ইফেক্ট এবং টেক্সট সংশোধন করতে পারেন যেটি অ্যালেক্সার ব্যবহার করা উচিত যখন একজন খেলোয়াড় সঠিক বা ভুল উত্তর দেয়।

কিভাবে আলেক্সা স্কিল দিয়ে শুরু করবেন

ধাপ 10:বিজয়ীর প্রতিক্রিয়া পরিবর্তন করতে। আপনাকে যা করতে হবে তা হল টেক্সট সহ সাউন্ড ইফেক্ট পরিবর্তন করা যা আপনি আলেক্সাকে বলতে চান যখন একজন খেলোয়াড় গেম জিতবে।

ধাপ 11:একটি নতুন বা ভিন্ন ব্যাকগ্রাউন্ড ইমেজ পাওয়া সম্ভব।

ধাপ 12:ক্যুইজের কাস্টমাইজেশন সম্পন্ন হলে উপরের ডান দিক থেকে আপনাকে Next:Name বোতামে চাপ দিতে হবে।

কিভাবে আলেক্সা স্কিল দিয়ে শুরু করবেন

ধাপ 13:আপনি কুইজের নাম পরিবর্তন করে একটি নতুন নাম দিতে পারেন।

ধাপ 14:পরবর্তী টিপুন:উপরে-ডান দিক থেকে দক্ষতা বাটন তৈরি করুন।

কিভাবে আলেক্সা স্কিল দিয়ে শুরু করবেন

দ্রষ্টব্য: এখানে আপনাকে অ্যামাজন একটি ডেভেলপার অ্যাকাউন্ট তৈরি করতে অনুরোধ করবে। অ্যাকাউন্ট তৈরির জন্য আপডেট অ্যাকাউন্টে চাপ দিয়ে প্রকাশ বা দক্ষতা তৈরি করা গুরুত্বপূর্ণ। আপনি কয়েক মিনিটের মধ্যে লক্ষ্য করবেন অ্যামাজন আপনার দক্ষতা তৈরি করবে।

ধাপ 15:আপনার কুইজ প্রস্তুত হওয়ার মুহূর্তে, আপনি উপরের দক্ষতা পৃষ্ঠায় একটি সবুজ বার দেখতে পাবেন। রেজিস্ট্রেশন সম্পন্ন করার জন্য আপনাকে আলেক্সা ডিভাইসে দক্ষতা খেলতে হবে। আপনি কুইজের জন্য ডিলিট এবং এডিট বোতামও দেখতে পাবেন।

ধাপ 16:আপনি যদি অন্যদের সাথে আপনার দক্ষতা শেয়ার করতে চান তাহলে আপনাকে আপনার তৈরি করা দক্ষতা পৃষ্ঠাতে যেতে হবে এবং আপনি যে দক্ষতাগুলি ভাগ করতে চান তা নির্বাচন করতে হবে৷

ধাপ 17:এখন, আপনার দক্ষতা অ্যাকশন শিরোনামের বাক্সে যান এবং অন্যদের সাথে শেয়ার করুন বেছে নিন।

দ্রষ্টব্য: আপনি স্ক্রিনে একটি সতর্কতা বার্তা লক্ষ্য করবেন যা জিজ্ঞাসা করবে যে দক্ষতাটি তেরো বছরের কম বয়সী বাচ্চাদের জন্য লক্ষ্য করা হয়েছে কিনা। সুতরাং, আপনাকে উপযুক্ত প্রতিক্রিয়া ক্লিক করতে হবে।

ধাপ 18:এখন, আপনাকে Facebook, Twitter, WhatsApp এবং বার্তার মাধ্যমে দক্ষতা শেয়ার করার একটি উপায় বেছে নিতে হবে।

সুতরাং, এখন আপনি শিখেছেন কিভাবে আপনার নিজের আলেক্সা দক্ষতা তৈরি করবেন এবং কিভাবে আলেক্সা দক্ষতা দিয়ে শুরু করবেন।


  1. মাইক্রোসফ্ট টু-ডু দিয়ে কীভাবে শুরু করবেন

  2. কিভাবে মাইক্রোসফট তালিকা দিয়ে শুরু করবেন

  3. কিভাবে মাইক্রোসফট এজ এজ বার দিয়ে শুরু করবেন

  4. কিভাবে Clipchamp দিয়ে শুরু করবেন