কম্পিউটার

Windows 10 PC এ গ্রাউন্ডেড গেম ক্র্যাশিং কিভাবে ঠিক করবেন

2020 সালের সবচেয়ে প্রতীক্ষিত গেমগুলির মধ্যে একটি, গ্রাউন্ডেড, অবশেষে স্টিম এবং এক্সবক্স কনসোলের মাধ্যমে উইন্ডোজ 10 পিসিতে প্রকাশিত হয়েছে। ২৮শে জুলাই th -এ প্রাথমিক অ্যাক্সেস দেওয়া হয়েছে , 2020, 2021 সালে সম্পূর্ণ বাণিজ্যিক রিলিজ প্রত্যাশিত। গেমটি 1990-এর ব্লকবাস্টার মুভি "হানি, আই শ্রাঙ্ক দ্য কিডস" এর উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে, যেখানে চার কিশোর-কিশোরী পিঁপড়ার আকার সঙ্কুচিত হয় এবং সবার মুখোমুখি হতে তাদের বাড়ির পিছনের উঠোন অতিক্রম করতে হয়। বাড়ির উঠোনের বিপদ

যদিও অফিসিয়াল রিলিজটি 2021, উইন্ডোজ 10 পিসি ব্যবহারকারীরা স্টিমের মাধ্যমে এটিতে প্রাথমিক অ্যাক্সেস পেতে পারে এবং বর্তমানে হাজার হাজার গেমটি খেলছে। আপনি যদি তাদের একজন না হন এবং গেমটি খেলতে গিয়ে সমস্যার সম্মুখীন হন। চিন্তা করবেন না! এখানে কিছু সংশোধন করা হয়েছে, আপনি পিসিতে গ্রাউন্ডেড গেম ক্র্যাশিং সমাধান করার চেষ্টা করতে পারেন।

উইন্ডোজ 10 পিসিতে গ্রাউন্ডেড গেম ক্র্যাশিং কীভাবে ঠিক করা যায় সে সম্পর্কে পদক্ষেপগুলি

Windows 10 PC এ গ্রাউন্ডেড গেম ক্র্যাশিং কিভাবে ঠিক করবেন

আমরা ট্রাবলশুটিং হ্যাট চালু করার আগে, আসুন আমরা যেকোনো পিসিতে কাজ করার জন্য গ্রাউন্ডেড গেমের ন্যূনতম প্রয়োজনীয়তাগুলি পরীক্ষা করে দেখি।

  • অপারেটিং সিস্টেম
  • উইন্ডোজ 7, ​​8, 10 (64 বিট)
  • প্রসেসর
  • Intel Core i3 – 3225
  • মেমরি
  • 4 GB RAM
  • গ্রাফিক্স
  • NVIDIA GTX 650 Ti
  • স্টোরেজ
  • 8 জিবি

আপনার কম্পিউটারের চশমা পরীক্ষা করতে, নীচের-উল্লেখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ধাপ 1: RUN বক্স চালু করতে কীবোর্ডে Windows + R টিপুন এবং টেক্সট বক্সে dxdiag টাইপ করুন।

ধাপ 2: আপনার সিস্টেমে অপারেটিং সিস্টেম, আপনার প্রসেসর এবং RAM সম্পর্কে প্রাসঙ্গিক তথ্য প্রদানের জন্য একটি নতুন উইন্ডোজ খুলবে৷

ধাপ 3: এখন, ডিসপ্লে ট্যাবে ক্লিক করুন এবং আপনার সিস্টেমে গ্রাফিক্স কার্ডের তথ্য চেক করুন।

দ্রষ্টব্য: আপনার কাছে ন্যূনতম প্রস্তাবিত স্পেসিফিকেশন না থাকলে, আপনি গেমিং করার সময় পিসি ক্র্যাশ দেখতে পাবেন।

কিছু ​​সময়ের জন্য অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করুন

ডাইরেক্ট X সেটিংস পরিবর্তন করুন

অফলাইন মোডে একক-প্লেয়ার চালু করার চেষ্টা করুন

গেম ফাইলগুলির অখণ্ডতা অবশ্যই যাচাই করা উচিত

ড্রাইভার আপডেট করুন

বিকল্প 1:কিছু সময়ের জন্য অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করুন

Windows 10 PC এ গ্রাউন্ডেড গেম ক্র্যাশিং কিভাবে ঠিক করবেন

অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারটি প্রোগ্রামগুলির জন্য খুব সন্দেহজনক এবং আপনার সিস্টেমে অনেক কার্যকলাপ নিয়ন্ত্রণ করে। তারা শুধুমাত্র আপনার কম্পিউটারে দূষিত কার্যকলাপ প্রতিরোধ করতে পারে না কিন্তু সেই প্রোগ্রামগুলিও সনাক্ত করতে পারে যা আপনার সংস্থানগুলিকে হগ করে। স্টিমের সাথে খেলা বেশিরভাগ গেম অনেক রিসোর্স ব্যবহার করে এবং আপনার অ্যান্টিভাইরাস দ্বারা ব্লক করা যেতে পারে যদি না আপনি এটির জন্য একটি ব্যতিক্রম যোগ করেন।

আপনি একটি ব্যতিক্রম হিসাবে আপনার গেম যোগ করার আগে, আসুন আমরা নিশ্চিত করি যে অ্যান্টিভাইরাসটি সাময়িকভাবে নিষ্ক্রিয় করে Windows 10 পিসিতে গ্রাউন্ডেড গেম ক্র্যাশ হওয়ার কারণ। একবার আপনি এটি করার পরে, স্টিম এবং তারপরে গ্রাউন্ডেড গেমটি পুনরায় চালু করুন এবং গেমিং করার সময় আপনার পিসি ক্র্যাশের সাথে কোনও সমস্যা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

দ্রষ্টব্য: আপনার অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় থাকা অবস্থায় আপনার ইমেল খুলবেন না বা অন্য কোনো ওয়েবসাইট ভিজিট করবেন না। যদি গ্রাউন্ডেড গেম কোন সমস্যা ছাড়াই চলে, তাহলে আমরা সমস্যাটি চিহ্নিত করেছি। এই গেমটির জন্য আপনার অ্যান্টিভাইরাসে শুধু একটি ব্যতিক্রম যোগ করুন৷

বিকল্প 2:ডাইরেক্ট X সেটিংস পরিবর্তন করুন

Windows 10 PC এ গ্রাউন্ডেড গেম ক্র্যাশিং কিভাবে ঠিক করবেন

মাইক্রোসফ্ট ডাইরেক্ট এক্স হল একটি ছোট প্রোগ্রামিং কোড যা ব্যবহারকারীদের আপনার কম্পিউটারে গেম বা ফটো এডিটিং সফ্টওয়্যারের মতো বড় অ্যাপ্লিকেশন চালাতে সাহায্য করে। এটি সমস্ত মাইক্রোসফ্ট ওএস-এ ব্যবহৃত হয় এবং সিস্টেম ফাইলগুলির একটি অংশ হিসাবে বিবেচিত হয়। সর্বশেষ সংস্করণ হল ডাইরেক্ট এক্স 12, যা আশ্চর্যজনকভাবে গ্রাউন্ডেড গেম সমর্থন করে না এবং গেমিং করার সময় পিসি ক্র্যাশ হতে পারে। সহজ রেজোলিউশন হল গেম খেলার সময় সিস্টেমকে ডাইরেক্ট এক্স 11 ব্যবহার করতে বাধ্য করা। এর জন্য ধাপগুলি হল:

ধাপ 1: রান ডায়ালগ বক্স খুলতে Windows + R টিপুন এবং টেক্সট বক্সে dxdiag টাইপ করুন এবং ওকে ক্লিক করুন।

ধাপ 2: এখানে, আপনি আপনার কম্পিউটারে ইনস্টল করা ডাইরেক্ট এক্স সংস্করণটি পরীক্ষা করতে পারেন।

ধাপ 3 :এখন, স্টিম ইন্টারফেস খুলুন এবং লাইব্রেরি ট্যাব সনাক্ত করুন এবং নির্বাচন করুন।

পদক্ষেপ 4: সমস্ত গেম স্ক্যান করুন এবং এটিতে একটি ডান-ক্লিক করে গ্রাউন্ডেড নির্বাচন করুন৷

ধাপ 5: প্রসঙ্গ মেনুতে বৈশিষ্ট্যগুলিতে ক্লিক করুন এবং তারপরে নতুন উইন্ডোতে সাধারণ ট্যাবে ক্লিক করুন।

পদক্ষেপ 6: সনাক্ত করুন এবং সেট লঞ্চ বিকল্পে ক্লিক করুন। এখানে আপনাকে খালি ক্ষেত্রে -dxlevel 110 টাইপ করতে হবে এবং এন্টার টিপুন।

পদক্ষেপ 7৷ :এখন ক্লোজ বোতামে ক্লিক করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।

ধাপ 8 :উইন্ডোজ 10 পিসিতে গেম ক্র্যাশ হচ্ছে কিনা তা পরীক্ষা করতে স্টিম এবং তারপর গ্রাউন্ডেড গেম পুনরায় চালু করুন

বিকল্প 3:গেম ফাইলগুলির অখণ্ডতা অবশ্যই যাচাই করা উচিত

যদিও স্টিম ব্যবহারকারীদের তার ইন্টারফেসের মাধ্যমে খেলতে এবং অনলাইনে থাকতে সক্ষম করে, অনেক গেম ফাইল স্থানীয় মেশিনে বা আপনার কম্পিউটারে ইনস্টল করতে হবে। যদি এই ফাইলগুলিকে টেম্পার করা হয় বা কোনো কারণে নষ্ট হয়ে যায়, তাহলে আপনি পিসি ইস্যুতে একটি গ্রাউন্ডেড গেম ক্রাশের সম্মুখীন হবেন। এটি ঠিক করতে, আপনি স্টিম ইন্টারফেসটিকে অনুপস্থিত বা দূষিত ফাইলগুলি পরীক্ষা করতে এবং সেগুলি মেরামত করতে দিতে পারেন। এটি শুরু করার পদক্ষেপগুলি এখানে রয়েছে:

ধাপ 1: স্টিম ইন্টারফেস খুলুন এবং উপরে থেকে লাইব্রেরি ট্যাবটি নির্বাচন করুন৷
ধাপ 2: এরপরে, আপনি গেমের তালিকায় গ্রাউন্ডেড দেখতে না পাওয়া পর্যন্ত তালিকাটি স্ক্রোল করুন। এটিতে ডান ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলিতে ক্লিক করুন।

ধাপ 3: অবশেষে, স্থানীয় ফাইল ট্যাবে ক্লিক করুন এবং যাচাই অখণ্ডতা হিসাবে লেবেলযুক্ত বিকল্পটি সনাক্ত করুন৷

পদক্ষেপ 4: যাচাই বাটনে ক্লিক করুন এবং প্রক্রিয়াটি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

কম্পিউটার রিস্টার্ট করুন এবং স্টিম চালু করুন এবং তারপরে গ্রাউন্ডেড গেমটি চেক করুন যে আপনি গেমিং করার সময় পিসি ক্র্যাশের সাথে কোন সমস্যার সম্মুখীন হন কিনা।

বিকল্প 4:অফলাইন মোডে একক-প্লেয়ার হিসাবে খেলুন

গ্রাউন্ডেড গেম মাল্টিপ্লেয়ার এবং সিঙ্গেল প্লেয়ার উভয় মোডে খেলা যায়। যদিও আপনি যদি Windows 10 পিসিতে গ্রাউন্ডেড গেম ক্র্যাশিংয়ের সম্মুখীন হন তবে বন্ধুদের সাথে খেলা আরও মজাদার, তবে প্রথমে একটি একক-মোড প্লেয়ারে চেষ্টা করার পরামর্শ দেওয়া হয় এবং সেটিও অফলাইনে৷ এটি অর্জন করার জন্য এখানে ধাপগুলি রয়েছে৷
ধাপ 1৷ :স্টিম খুলুন এবং সেটিংস নির্বাচন করুন৷

ধাপ 2 :এরপর, Go Offline এ ক্লিক করুন।

ধাপ 3: অফলাইন মোডে রিস্টার্ট করুন।

পদক্ষেপ 4: অবশেষে, স্টিম ইন্টারফেস খুলুন এবং গেম খেলার সময় পিসি ক্র্যাশ হলে আপনি কোন সমস্যার সম্মুখীন হন কিনা তা পরীক্ষা করতে গেমটি খেলুন

বিকল্প 5:ড্রাইভার আপডেট করুন

উইন্ডোজ 10 পিসিতে গ্রাউন্ডেড গেম ক্র্যাশিং ঠিক করার চূড়ান্ত রেজোলিউশন হল আপনার ড্রাইভার আপডেট করা। ড্রাইভার হল অপারেটিং সিস্টেম এবং হার্ডওয়্যারের মধ্যে যোগাযোগের জন্য মেশিনের ভাষায় লেখা ক্ষুদ্র প্রোগ্রাম। তারা তাদের মধ্যে এক ধরণের অনুবাদক হিসাবে কাজ করে। ড্রাইভার আপডেট করা অপরিহার্য কারণ গ্রাফিকাল ইউজার ইন্টারফেসে আপনার কাছে দৃশ্যমান বিকল্পগুলি শুধুমাত্র তখনই সক্রিয় করা যেতে পারে যখন ড্রাইভার হার্ডওয়্যারের সাথে যথাযথ নির্দেশাবলী যোগাযোগ করে। আপনার কম্পিউটারে ড্রাইভার আপডেট করার দুটি পদ্ধতি আছে:

পদ্ধতি 1:আপনার ড্রাইভার আপডেট করতে ডিভাইস ম্যানেজার ব্যবহার করুন

ডিভাইস ম্যানেজার হল উইন্ডোজ অপারেটিং সিস্টেমের একটি সিস্টেম টুল যা পুরানো ড্রাইভার আপডেট করতে সাহায্য করে। ডিভাইস ম্যানেজার মাইক্রোসফ্ট সার্ভার এবং ড্রাইভারের আপডেট হওয়া সংস্করণের জন্য অন্যান্য বিশ্বস্ত উত্সের সাথে যোগাযোগ করে এবং সেগুলি ইনস্টল করে। যাইহোক, এটি অন্য OEM সার্ভারগুলিতে অতীত অনুসন্ধান করতে পারে না, যা বোঝায় যে আপনি আপনার হার্ডওয়্যারের জন্য সবচেয়ে সাম্প্রতিক ড্রাইভার পাবেন না। তবে এই পদক্ষেপগুলি অনুসরণ করে এটি অবশ্যই মূল্যবান:

ধাপ 1: RUN বক্স চালু করতে Windows + R টিপুন এবং ধরে রাখুন এবং টেক্সট বক্সে "devmgmt.msc" টাইপ করুন৷

ধাপ 2: এরপর, ওকে বোতামে ক্লিক করুন, এবং ডিভাইস ম্যানেজার বক্স খুলবে।

ধাপ 3: ডিসপ্লে অ্যাডাপ্টার সনাক্ত করুন এবং ড্রপডাউন বিকল্পগুলি দেখতে এটিতে ডাবল ক্লিক করুন৷

Windows 10 PC এ গ্রাউন্ডেড গেম ক্র্যাশিং কিভাবে ঠিক করবেন

পদক্ষেপ 4: আপনার গ্রাফিক্স কার্ডে ডান-ক্লিক করুন এবং প্রাসঙ্গিক মেনু থেকে আপডেট ড্রাইভ নির্বাচন করুন৷

ধাপ 5: অন-স্ক্রীন নির্দেশাবলী সম্পাদন করুন এবং ইতিবাচক প্রতিক্রিয়াগুলিতে ক্লিক করুন৷

ডিভাইস ম্যানেজার হার্ডওয়্যার বৈচিত্র্যের জন্য কম্পিউটার স্ক্যান করবে এবং তারপর উপযুক্ত ড্রাইভারগুলি অনুসন্ধান করবে। এটি আপনার কম্পিউটারে আপডেট করা এবং সবচেয়ে সামঞ্জস্যপূর্ণ ড্রাইভার ডাউনলোড ও ইনস্টল করবে৷

পদ্ধতি 2:আপনার ড্রাইভার আপডেট করতে একটি ড্রাইভার আপডেটার অ্যাপ্লিকেশন ব্যবহার করুন৷

ড্রাইভার আপডেট করার সহজ উপায় হল একটি ড্রাইভার আপডেটার সফটওয়্যার ইনস্টল করা। এই জাতীয় প্রোগ্রামগুলি আপনার কম্পিউটারে দূষিত, অনুপস্থিত এবং পুরানো ড্রাইভারের জন্য পরীক্ষা করার জন্য এবং কয়েকটি ক্লিকের মাধ্যমে আপডেট করার জন্য তৈরি করা হয়েছে। এই ধরনের অনেক সফ্টওয়্যার প্রেজেন্ট ড্রাইভার আপডেট করতে সাহায্য করতে পারে, কিন্তু তার মধ্যে সেরা হল স্মার্ট ড্রাইভার কেয়ার, যা আমি এখন পুরো এক বছর ধরে ব্যবহার করছি৷ এই প্রক্রিয়াটির দুটি উল্লেখযোগ্য সুবিধা রয়েছে:

সমস্ত ড্রাইভার আপডেট করা হয়েছে :

সমস্ত ড্রাইভারকে সর্বশেষ সংস্করণে আপডেট করে এবং সিস্টেমের মসৃণ কার্যকারিতা নিশ্চিত করে।

ইন্টারফেস ব্যবহার করার জন্য সুবিধাজনক:

স্বয়ংক্রিয়ভাবে কয়েকটি ক্লিকের মাধ্যমে ড্রাইভার আপডেট করে এবং একই সময়ে ইনস্টল করা হার্ডওয়্যারের মডেল নম্বর এবং সংস্করণ সম্পর্কিত কোনো ব্যবহারকারীর ইনপুট প্রয়োজন হয় না।

Windows 10 PC এ গ্রাউন্ডেড গেম ক্র্যাশিং কিভাবে ঠিক করবেন

আপনার ড্রাইভারগুলিকে নিয়মিত আপডেট করার মাধ্যমে রক্ষণাবেক্ষণের ফলে উন্নত কর্মক্ষমতা সহ একটি দ্রুততর পিসি পাওয়া যায়। এটি সম্ভবত কারণ প্রতিদিন আপডেট হওয়া ড্রাইভারগুলি হার্ডওয়্যারের সাথে সুবিধাজনকভাবে সংযোগ করতে পারে এবং মসৃণ যোগাযোগ প্রতিষ্ঠিত হয়। স্মার্ট ড্রাইভার কেয়ার সমস্ত কম্পিউটার ড্রাইভার স্ক্যান করে এবং তারপর তৃতীয় পক্ষের OEM ওয়েবসাইটগুলি থেকে আপডেট হওয়া সংস্করণটি সনাক্ত করে৷ এই অ্যাপটি কীভাবে কাজ করে তার ধাপগুলি এখানে রয়েছে:

ধাপ 1: স্মার্ট ড্রাইভার কেয়ার ডাউনলোড করুন।

ধাপ 2: ডাউনলোড করা এক্সিকিউটেবল ফাইলটিতে ডাবল ক্লিক করুন এবং প্রোগ্রামটি ইনস্টল করার জন্য অন-স্ক্রীন নির্দেশাবলী পালন করুন।

ধাপ 3 :ডেস্কটপে উপলব্ধ শর্টকাটের মাধ্যমে সফ্টওয়্যারটি খুলুন এবং চালিয়ে যেতে নিবন্ধন প্রক্রিয়াটি সম্পূর্ণ করুন৷

পদক্ষেপ 4: পরবর্তী, c স্টার্ট স্ক্যান বোতামে চাপ দিন এবং সফ্টওয়্যারটিকে আপনার কম্পিউটারের গঠন, পুরানো এবং দুর্নীতিগ্রস্ত ড্রাইভার পরীক্ষা করতে দিন।

ধাপ 5 :গ্রাফিক্স ড্রাইভার সহ সমস্ত ড্রাইভার আপডেট এবং প্রতিস্থাপন করতে Update All-এ ক্লিক করুন৷

Windows 10 PC এ গ্রাউন্ডেড গেম ক্র্যাশিং কিভাবে ঠিক করবেন

উইন্ডোজ 10 পিসিতে গ্রাউন্ডেড গেম ক্র্যাশিং কীভাবে ঠিক করবেন তার চূড়ান্ত শব্দ

একবার আপনি আপনার সিস্টেমের স্পেসিফিকেশন নিশ্চিত করেছেন এবং নিশ্চিত করেছেন যে গ্রাউন্ডেড গেম আপনার সিস্টেমে কাজ করতে পারে, আপনি Windows 10 পিসিতে গ্রাউন্ডেড গেম ক্র্যাশিং সমাধানের জন্য উপরের সংশোধনগুলি চেষ্টা করতে পারেন। ড্রাইভাররা সমস্ত সামঞ্জস্যের সমস্যাগুলি বজায় রাখতে একটি অপরিহার্য ভূমিকা পালন করে এবং একবার আপডেট হলে, তারা নির্বিঘ্নে কাজ করতে পারে। স্মার্ট ড্রাইভার কেয়ার একটি দুর্দান্ত সফ্টওয়্যার যা আপনার কম্পিউটারে ইনস্টল করা ড্রাইভার এবং প্রোগ্রাম আপডেট করে। এটি এমন কিছু যা আপনার পিসিতে থাকা আবশ্যক। এই সংশোধনগুলি চেষ্টা করে দেখুন এবং নীচের মন্তব্য বিভাগে কোনটি আপনার সমস্যার সমাধান করেছে তা আমাদের জানান৷

সোশ্যাল মিডিয়া – Facebook এবং YouTube-এ আমাদের অনুসরণ করুন। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যাগুলির উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশলগুলিতে পোস্ট করি৷


  1. পিসিতে জেনশিন ইমপ্যাক্ট ক্র্যাশিং কীভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজ পিসিতে রাফ্ট ক্র্যাশিং কীভাবে ঠিক করবেন

  3. পিসিতে স্লাইম রাঞ্চার 2 ক্র্যাশিং কীভাবে ঠিক করবেন

  4. কিভাবে উইন্ডোজ পিসিতে মাইক্রোসফ্ট টিম ক্র্যাশিং ঠিক করবেন