কম্পিউটার

কিভাবে ইউটিউবে অ্যান্ড্রয়েড গেম স্ট্রিম করবেন এবং টুইচ করবেন

সাম্প্রতিক বছরগুলিতে, লাইভ স্ট্রিমিং ভিডিও গেমগুলি একটি বিশাল ঘটনা হয়ে উঠেছে। বেশিরভাগ লোকেরা এটি মজা করার জন্য করে, তবে কেউ কেউ গেম খেলে অর্থ উপার্জন করে। হ্যাঁ, আপনি ঠিকই পড়েছেন, গেম খেলে। শুনতে অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্য।

এবং এটি আপনি সহ যে কেউ করতে পারে৷

যাইহোক, এই নির্দেশিকাটি Android গেমগুলি YouTube এবং Twitch-এ স্ট্রিমিং সম্পর্কে।

তো, চলুন শুরু করা যাক।

গেম স্ট্রিমিং কি?

গেমপ্লের লাইভ ফুটেজ শেয়ার করা হল গেম স্ট্রিমিং। এটি গেমারদের গেমের সমস্ত প্রতিযোগিতামূলক স্তরগুলি দেখতে এবং এটি কেনার যোগ্য কিনা তা নির্ধারণ করতে সহায়তা করে৷ তাছাড়া, খেলোয়াড়রা কীভাবে খেলাটি শেষ করতে হয়, কয়েন সংগ্রহ করতে হয় এবং গোপনীয়তা খুঁজে বের করতে হয় তা জানতে পারে।

অ্যান্ড্রয়েড থেকে ইউটিউবে গেম স্ট্রিমিং

আগে ইউটিউব গেমিং অ্যাপ ব্যবহার করে অ্যান্ড্রয়েড থেকে গেম স্ট্রিম করা সহজ ছিল। কিন্তু 2019 সালে, Google এটিকে শেষ করে দেয় এবং ইউটিউব অ্যাপে গেমিং বৈশিষ্ট্যগুলি আবৃত করে। এর মানে এখন গেম স্ট্রিম করতে আমাদের YouTube-এর প্রধান অ্যাপ ব্যবহার করতে হবে।

যাইহোক, আপনার 1,000 সাবস্ক্রাইবার থাকলেই আপনি মোবাইল থেকে YouTube-এ গেমটি স্ট্রিম করতে পারবেন।

আপনি যদি এই মানদণ্ডটি পূরণ করেন, তাহলে YouTube প্রধান অ্যাপ ব্যবহার করে আপনি কীভাবে গেমটি স্ট্রিম করতে পারেন তা এখানে।

  1. YouTube অ্যাপ চালু করুন
  2. সার্চের পাশে ক্যামেরা আইকনে ট্যাপ করুন> লাইভ যান
  3. ক্যামেরা, মাইক্রোফোন এবং অবস্থানে অ্যাক্সেসের অনুমতি দিন> চ্যানেল তৈরি করুন
  4. ফোন আইকনে আলতো চাপুন (ফোনের স্ক্রীন স্ট্রিম করতে)> একটি শিরোনাম দিন, একটি বিবরণ যোগ করুন এবং গোপনীয়তা সেটিংস সেট করুন> পরবর্তী
  5. থাম্বনেইল, স্ক্রিন অভিযোজন সেট করুন> পরবর্তী> লাইভ যান।

এটাই; আপনি এখন একটি টুলবার দেখতে পাবেন, যা আপনাকে স্ট্রিম নিয়ন্ত্রণ করতে দেয়। লাইভ যান ট্যাপ করুন। YouTube-এর প্রধান অ্যাপ ব্যবহার করে গেমিং স্ট্রিমিং শুরু হওয়ার আগে আপনি একটি 3-সেকেন্ডের কাউন্টডাউন দেখতে পাবেন।

টুইচ ব্যবহার করে স্ট্রীম গেম

Amazon দ্বারা অফার করা Twitch হল বৃহত্তম অনলাইন স্ট্রিমিং সম্প্রদায়। একটি Android ডিভাইস ব্যবহার করে Twitch-এ গেমটি স্ট্রিম করতে, আমরা দুটি উপায় ব্যবহার করব।

পদ্ধতি 1:স্টিমল্যাবস

পদ্ধতি 2:OBS

পদ্ধতি 1:Steamlabs

স্ট্রিমল্যাব হল একটি চিত্তাকর্ষক, 100% ফোকাসড টুল যা স্ট্রিমিং গেমের জন্য ডিজাইন করা হয়েছে। গেম স্ট্রিমিংয়ের জন্য স্ট্রিমল্যাব ব্যবহার করতে, আপনাকে অ্যাপটি ডাউনলোড করতে হবে।

এটি শুধুমাত্র টুইচ-এ স্ট্রিমিংকে খুব সহজ করে তুলবে না কিন্তু আপনাকে মিক্সার, ইউটিউবে সম্প্রচার শেয়ার করার অনুমতি দেবে। একবার ডাউনলোড হয়ে গেলে Twitch-এ কয়েকটি অনুমতি দিন এবং আপনি স্ট্রিমিংয়ের জন্য সম্পূর্ণ প্রস্তুত৷

স্ট্রিমিং কন্টেন্ট নিশ্চিত করে, আপনি কোনো ব্যক্তিগত তথ্য শেয়ার করবেন না। আমরা ডোন্ট ডিস্টার্ব মোড ব্যবহার করার পরামর্শ দিই৷

স্ট্রিমল্যাব ব্যবহার করে টুইচ-এ স্ট্রিম করার ধাপগুলি

  1. ধরে নিচ্ছি আপনি স্ট্রিমল্যাবস অ্যাপ ডাউনলোড করেছেন, আমরা আপনাকে Twitch এ সাইন করার পরামর্শ দিচ্ছি।
  2. অডিও এবং মাইকের অনুমতি দিন। আপনি যদি এটিকে অন্য অ্যাপের উপর আঁকতে চান, তাহলে সেই সেটিংটিকেও অনুমতি দিন।
  3. স্ক্রিন এবং ক্যামেরা সোর্স এবং উইজেট সেট আপ করুন।
  4. লাল স্ট্রিম বোতামে আলতো চাপুন> স্ট্রিম তথ্য লিখুন> ঠিক আছে
    কিভাবে ইউটিউবে অ্যান্ড্রয়েড গেম স্ট্রিম করবেন এবং টুইচ করবেন
  5. সব প্রস্তুত, আপনি এখন টুইচ-এ স্ট্রিম করবেন।

আরও উত্স যোগ করতে, হ্যামবার্গার মেনুতে আলতো চাপুন৷

পদ্ধতি 2:OBS

মোবাইলের জন্য হেডস আপ টুইচ অ্যাপ বর্তমানে আপনাকে অ্যান্ড্রয়েড থেকে টুইচ অ্যাকাউন্টে গেম স্ট্রিম করতে দেয় না। আমরা ভবিষ্যতে এই বৈশিষ্ট্য দেখতে পারে. যাইহোক, অ্যাপটি ফোনের মাইক এবং ক্যামেরা ব্যবহার করে আইআরএল (বাস্তব জীবনে) স্ট্রিম করার অনুমতি দেয়।

অ্যান্ড্রয়েড গেমিং স্ট্রিম করার জন্য, আমাদের স্ট্রিমিং সফ্টওয়্যার সেট আপ করতে হবে যা সবথেকে জনপ্রিয় হল OBS (ওপেন ব্রডকাস্টার সফটওয়্যার)।

OBS আপনাকে PC, Mac থেকে গেমপ্লে স্ট্রিম করতে এবং এটি রেকর্ড করার অনুমতি দেয়৷

মোবাইল ডিভাইস ব্যবহার করে গেম স্ট্রিম করতে USB ডিবাগিংয়ের মাধ্যমে আপনার স্মার্টফোনকে পিসিতে সংযুক্ত করুন। এর জন্য, আপনাকে বিকাশকারী বিকল্পটি আনলক করতে হবে। এটি করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. ফোনের সেটিংসে যান।
  2. আপনি বিকাশকারী বিকল্পটি দেখতে না পাওয়া পর্যন্ত পুনরাবৃত্তভাবে বিল্ড নম্বর 10 বার আলতো চাপুন৷
  3. ডেভেলপার বিকল্প> USB ডিবাগিং-এ আলতো চাপুন।

এরপরে, পিসিতে ফোনের স্ক্রিন কাস্ট করতে সেরা অ্যান্ড্রয়েড এমুলেটর ব্যবহার করুন। একবার আপনি এটি টুইচ অ্যাকাউন্টের জন্য একটি ওবিএস সেট আপ করেন। নিশ্চিত করুন যে আপনার ফোন সংযুক্ত এবং আপনার পিসিতে স্ট্রিমিং হচ্ছে। আপনি ওয়েবক্যামের মাধ্যমে আউট-স্ট্রিম করতে পারেন। এটিই হল আপনি সম্পূর্ণরূপে প্রস্তুত স্ট্রিমিং শুরু করুন এবং আপনি যেতে পারবেন।

সুতরাং, এই সমস্ত দুটি উপায় ব্যবহার করে আপনি টুইচ-এ স্ট্রিম করতে পারেন, অথবা আপনার যদি 1000 গ্রাহক থাকে, আপনি YouTube অ্যাপ ব্যবহার করতে পারেন। আমি যতদূর উদ্বিগ্ন, আমি OBS এর চেয়ে স্ট্রিমল্যাব পছন্দ করি কারণ এটি অ্যান্ড্রয়েড থেকে গেমটি স্ট্রিম করার সবচেয়ে সুবিধাজনক উপায়৷

Android থেকে গেমটি স্ট্রিম করতে আপনি কোন পদ্ধতি ব্যবহার করেন তা আমাদের জানান। যদি এই নির্দেশিকাটি শুরু করতে সাহায্য করে, তাহলে মন্তব্য বিভাগে আমাদের জানান৷


  1. কিভাবে আপনার ডেস্কটপ এবং নন-স্টিম গেম স্টিম লিঙ্কের মাধ্যমে স্ট্রিম করবেন

  2. কিভাবে অ্যান্ড্রয়েডে YouTube অ্যাপ ক্র্যাশিং ঠিক করবেন

  3. এন্ড্রয়েড এবং আইওএস-এ ব্যাকগ্রাউন্ডে কীভাবে YouTube চালাবেন

  4. টুইচ-এ স্ট্রিম করার জন্য ৮টি সেরা গেম