কম্পিউটার

গেম যা প্রধান ফ্র্যাঞ্চাইজির জন্য বিপর্যয় সৃষ্টি করে

পালন বছরের পর বছর ধরে আগ্রহী গেমাররা অবশ্যই একটি কঠিন কাজ, বিশেষ করে প্রতিদিন নতুন গেমিং প্রযুক্তি এবং গ্যাজেট প্রবর্তনের মাধ্যমে। তবুও, এর স্পষ্ট অর্থ এই নয় যে সারা বিশ্ব জুড়ে লক্ষ লক্ষ অনুরাগীদের সাথে দীর্ঘ সময় ধরে চলা গেম ফ্র্যাঞ্চাইজির অভাব রয়েছে। সুপার মারিও থেকে শুরু করে কল অফ ডিউটি ​​গেমস পর্যন্ত, বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি রয়েছে যা গেমারদের প্রায় 2-3 দশকেরও বেশি সময় ধরে আরও বেশি চাচ্ছে। যাইহোক, দীর্ঘকালের ভক্তদের আগ্রহী রাখা এবং তৃপ্ত করা অনেক সহজ কারণ প্রায়শই এমন শিরোনাম আসে যা ভয়ানকভাবে হতাশাজনক। তাই, আমরা সম্মানিত এবং প্রিয় ফ্র্যাঞ্চাইজিগুলির থেকে এমন খারাপ শিরোনামের একটি সংক্ষিপ্ত তালিকা তৈরি করেছি যা শুধুমাত্র গেমারদের তাদের বিক্রয় বা জনপ্রিয়তা নির্বিশেষে ক্ষুব্ধ করে।

  1. রেসিডেন্ট এভিল 6

গেম যা প্রধান ফ্র্যাঞ্চাইজির জন্য বিপর্যয় সৃষ্টি করে

রেসিডেন্ট ইভিল সিরিজটি অ্যাকশন ভিত্তিক সারভাইভাল হরর গেমগুলির অগ্রদূত হিসাবে পরিচিত। আজকের মান অনুসারে এটির প্রথম শিরোনামগুলি আদিম মনে হতে পারে, তবে রেসিডেন্ট ইভিল 6 এর সাথে জড়িত যে কোনও কিছুর চেয়ে অনেক ভাল ছিল। এর গ্রাফিকাল শ্রেষ্ঠত্ব সত্ত্বেও, RE6 এর খারাপ গল্প, অপ্টিমাইজেশান সমস্যা, চরিত্রের বিকাশ, ভয়ঙ্কর ক্যামেরা এবং মোরোস গেমপ্লে সবই বেশ সমাহিত ভালোর জন্য সিরিজ। এটি ডেভেলপারকে রেসিডেন্ট ইভিল 7 এর সাথে সম্পূর্ণ ভিন্ন কোর্স করতে বাধ্য করেছে যা কৃতজ্ঞতার সাথে ভক্তদের হারানো সম্মান ফিরে পেতে সক্ষম হয়েছে।

  1. DMC:ডেভিল মে ক্রাই

গেম যা প্রধান ফ্র্যাঞ্চাইজির জন্য বিপর্যয় সৃষ্টি করে

রিবুট সর্বদা যা দীর্ঘকাল ধরে অনুরাগীরা চান তা নয় এবং বিশেষ করে যখন একটি রিবুট একটি আসল ধারণায় কিছু গুরুতর পরিবর্তন করে। 2013 সালে Capcom গেম আপডেট করার সিদ্ধান্ত নেওয়ার সময় ডেভিল মে ক্রাই সিরিজটিও একই খারাপ রিবুট শেনানিগ্যানের শিকার হয়েছিল। তারা যে সবচেয়ে খারাপ অপরাধ করেছিল তা হল নায়কের চেহারাকে চিজি কিন্তু স্টাইলিশ দান্তে থেকে একজন বিরক্তিকর কিশোরে পরিবর্তন করা যেটি স্পষ্টতই শব্দের জন্য ক্ষতিগ্রস্থ। যখনই তিনি একজন শত্রু দ্বারা পৃষ্ঠপোষকতা করেন (কী একটি হতাশা) যদিও গেমপ্লেটি এখনও পুরানো গেমগুলির মতো, স্টাইলাইজড অ্যাকশনের অনুপস্থিতি ভক্তদের মধ্যে প্রচুর হৈচৈ সৃষ্টি করেছিল। আমরা শুধুমাত্র আশা করছি Capcom মূল ডেভেলপারদের ফিরিয়ে আনবে এবং পরবর্তী শিরোনাম দিয়ে নিজেদের রিডিম করবে।

  1. সোনিক দ্য হেজহগ 2006

গেম যা প্রধান ফ্র্যাঞ্চাইজির জন্য বিপর্যয় সৃষ্টি করে

16-বিট যুগে ইতিমধ্যেই দেখানো অনেক সম্ভাবনার সাথে, Sonic the Hedgehog একটি শিরোনাম ছিল যা পরবর্তী প্রজন্মের কনসোল মালিকরা খারাপভাবে চেয়েছিলেন৷ অবশেষে, 2006 সালে তাদের ইচ্ছাগুলি Xbox 360-এর জন্য 'Sonic the Hedgehog'-এর মাধ্যমে সত্য হয়েছিল। একমাত্র সমস্যা, গেমটি খারাপভাবে বিকশিত হয়েছিল এবং কিছু ভয়ঙ্কর অপ্টিমাইজেশন সমস্যার সম্মুখীন হয়েছিল। একটি Xbox 360 শিরোনামে প্রদর্শিত হওয়া সবচেয়ে বিরক্তিকর কন্ট্রোল স্কিমগুলির মধ্যে একটির সাথে কাটসিনগুলিকে চিত্রিত করা ভয়ঙ্কর, সীমান্তরেখার পশুত্বের কথা উল্লেখ না করা। এটি শুধুমাত্র সিরিজের সবচেয়ে খারাপ গেমই ছিল না, বরং শীঘ্রই যেকোন নতুন গেমের পপ আপ হওয়ার সম্ভাবনাকে অনেকটাই চাপা দিয়েছিল৷

  1. কন্ট্রা:যুদ্ধের উত্তরাধিকার

গেম যা প্রধান ফ্র্যাঞ্চাইজির জন্য বিপর্যয় সৃষ্টি করে

নতুন ডেভেলপারদের কাছে সেরা বিক্রেতা হস্তান্তর করা একটি স্মার্ট পদক্ষেপ নয় কারণ আমরা ইতিমধ্যেই দেখেছি যে DMC কীভাবে পরিণত হয়েছিল৷ কিন্তু এটি কোনামির দ্বারাও একটি ভুল ছিল, যিনি আক্ষরিক অর্থে তাদের কিংবদন্তি কন্ট্রা সিরিজকে হত্যা করেছিলেন। নতুন পরিবর্তনগুলি যেমন 3d গ্রাফিক্স এবং আইসোমেট্রিক দৃষ্টিভঙ্গির ব্যবহার, প্রচুর ভক্তদের বিচলিত করেছে এবং রান-এন-গান গেমিং জেনার (মেটাল স্লাগ অবশ্যই একটি ব্যতিক্রম) বন্ধ করে দিয়েছে। সমালোচকরা কন্ট্রা লোর বা উত্তরাধিকারের প্রতি সত্য না থাকার জন্য ডেভেলপারদের উপর ক্ষিপ্ত ছিলেন, বিশেষ করে পুরানো গেমগুলিতে পুরানো কিন্তু প্রাণবন্ত 2d ব্যাকগ্রাউন্ডের সাথে নিস্তেজ 3d গ্রাফিক্স তুলনা করা।

  1. ডিনো ক্রাইসিস 3

গেম যা প্রধান ফ্র্যাঞ্চাইজির জন্য বিপর্যয় সৃষ্টি করে

আরো একটি সারভাইভাল হরর শিরোনাম যা তার দ্বিতীয় গেমের সাথে অনেক প্রতিশ্রুতি দেখিয়েছিল, দুর্ভাগ্যবশত ক্র্যাশ হয়েছিল এবং ভক্তদের প্রত্যাশার সাথে তাল মিলিয়ে চলতে ব্যর্থ হয়েছিল যখন এটি পরবর্তী জেনার শিরোনাম ডিনো ক্রাইসিস 3 এর জন্য মুক্তি পেয়েছিল আসল এক্সবক্স। ডিনো ক্রাইসিস 2 হল 1 st থেকে এক ধাপ এগিয়ে৷ গেম, ধাঁধার চেয়ে অ্যাকশনের উপর বেশি জোর দিয়ে, অস্ত্রের বিশাল অ্যারের সাথে এবং শাখার গল্প। ডিনো ক্রাইসিস 3, এক্সবক্স রিলিজের সুবিধা থাকা সত্ত্বেও গেমপ্লেকে আরও এগিয়ে নিতে পারেনি এবং এমন একটি গল্প রয়েছে যা বয়স্ক খেলোয়াড়দের বিভ্রান্ত করবে। নৃশংসতা বন্ধ করা হল বিশ্রী ক্যামেরা যা খেলোয়াড়ের চরিত্রের দ্রুত গতিবিধির সাথে তাল মিলিয়ে চলতে ব্যর্থ হয়েছে।

  1. অ্যাসাসিনস ক্রিড:রিভিলেশনস

গেম যা প্রধান ফ্র্যাঞ্চাইজির জন্য বিপর্যয় সৃষ্টি করে

যদিও অনেক লোক 'রিভিলেশন'-কে একটি খারাপ খেলা বলে মনে করে না, তবে এটি স্পষ্টতই ট্রেলারগুলির পরামর্শ অনুসারে অনেক প্রতিশ্রুতি পূরণ করেনি৷ Assassin’s Creed:Revelations হল চূড়ান্ত খেলা যা 'Ezio Auditore' সমন্বিত যা ফ্লোরেন্সে নবজাগরণের সময় সংঘটিত হয়। যদিও বিকাশকারীরা বেশ কিছু নতুন এবং উত্তেজনাপূর্ণ গেমপ্লে সংযোজন এনেছে, পুনরাবৃত্তিমূলক মিশন এবং 'অডিটর' গল্পের একটি দুর্বল উপসংহার অনেক গেমারকে অসন্তুষ্ট করেছে এবং আরও উত্তর চাইছে। শিরোনামে 'উদ্ঘাটন' রাখার জন্য এত কিছু!

যদিও উপরে তালিকাভুক্ত শিরোনামগুলি সব ভয়ঙ্কর গেম নয় যদি আপনি এটি সম্পর্কে চিন্তা করেন৷ তবুও, সিরিজের অন্যদের তুলনায় তাদের নিকৃষ্ট গেমপ্লে এবং বিকাশ পুরানো ভক্তদের বিচ্ছিন্ন করে এবং সিরিজটিকে একটি ইতিবাচক দিকে চালু করতে ব্যর্থ হয়। আপনি যদি মনে করেন যে কিছু বড় হতাশা আছে যা আমরা উল্লেখ করতে ব্যর্থ হয়েছে, অনুগ্রহ করে মন্তব্যে আপনার পরামর্শ যোগ করুন।


  1. লো-এন্ড কম্পিউটারের জন্য PUBG এর মত গেম

  2. ইএ গেমে প্রবেশ করতে হ্যাকাররা স্ল্যাকের অপব্যবহার করেছিল

  3. পিসিতে গেমের জন্য পিসি ড্রাইভিং হুইল কীভাবে সেট আপ করবেন

  4. ভিন্ন ভিডিও গেম ফ্র্যাঞ্চাইজি যা একই ইউনিভার্স শেয়ার করে