কম্পিউটার

আপনি PS4 এবং Xbox-এ খেলার সময়গুলি কীভাবে ট্র্যাক করবেন

এই করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে, "কোয়ারান্টাইন" শব্দটি একটি খারাপ ধারণা অর্জন করতে পারে। কিন্তু আপনি যদি আপনার অন্তরকে জিজ্ঞেস করেন, কোয়ারেন্টাইন ততটা খারাপ নয়। তাই না? এই কোয়ারেন্টাইন পিরিয়ড আমাদের প্রিয়জনদের সাথে থাকার, কিছু ফলদায়ক করার জন্য আমাদের সময় কাটাতে এবং নতুন কিছু শেখার সুযোগ হিসাবে প্রতি একক দিনকে আলিঙ্গন করার জন্য যথেষ্ট সময় দিয়েছে। এই কোয়ারেন্টাইন আমাদের যতই "সত্যিই" বিরক্ত করুক না কেন, বিশ্ব যখন আবার তার পায়ে দাঁড়াতে শুরু করবে তখন আমরা এই সোনালী পর্বটি মিস করব!

তাহলে, কোয়ারেন্টাইনে আপনার বিরক্তি কেমন? আমরা নিশ্চিত যে আপনার বেশিরভাগই আপনার বসার ঘরের পালঙ্কে আপনার বেশিরভাগ সময় কাটাচ্ছেন, আপনার PS4 বা Xbox কনসোলে অবিরাম ঘন্টা ধরে ভিডিও গেম খেলছেন। ঠিক আছে, কোয়ারেন্টাইন বিভিন্ন ব্যক্তির উপর বিভিন্ন প্রভাব ফেলে। (এখানে কোন বিচার নেই)

আপনি PS4 এবং Xbox-এ খেলার সময়গুলি কীভাবে ট্র্যাক করবেন

PS4 এবং Xbox-এ গেম খেলা শুধু আপনাকে সময় নষ্ট করতে দেয় না কিন্তু ব্যতিক্রমীভাবে বিনোদনমূলক শোনায়। দিন, রাত, অন্য দিন, অন্য রাত, এবং পুনরাবৃত্তি করুন, আপনি যখন মজা করছেন তখন সময় উড়ে যায়। যদিও, আপনি কখনও কখনও এটি বুঝতে পারেন না যে আপনি গেম খেলতে আপনার কতটা সময় ব্যয় করছেন। আপনি PS4 বা Xbox কনসোলে গেম খেলতে কত ঘন্টা ব্যয় করেছেন তা খুঁজে বের করার কোন উপায় আছে কি? আচ্ছা, হ্যাঁ, অবশ্যই আছে।

আপনি PS4 এবং Xbox-এ খেলার সময়গুলি কীভাবে ট্র্যাক করবেন

আসুন আমরা ধাপে ধাপে গাইডের সাহায্যে কীভাবে PS4 এবং Xbox-এ খেলার সময় ট্র্যাক করতে পারি তা শিখি৷

প্লেস্টেশন 4-এ প্লে করা ঘন্টাগুলি কীভাবে ট্র্যাক করবেন?

আপনার গেমপ্লের সময় জানার সবচেয়ে বৈধ উপায়গুলির মধ্যে একটি হল প্লেস্টেশন নিউজলেটারের মাধ্যমে। একবার আপনি প্লেস্টেশনের সাপ্তাহিক নিউজলেটারে সদস্যতা নিলে, আপনি আপনার মেলবক্সে সরাসরি বিতরণ করা সমস্ত প্রয়োজনীয় তথ্য পাবেন। প্লেস্টেশন নিউজলেটার আপনার অ্যাকাউন্ট সম্পর্কে আপনার ব্যক্তিগতকৃত তথ্য, ব্যক্তিগত গেমগুলিতে আপনি কত ঘন্টা ব্যয় করছেন, আসন্ন ইভেন্টের বিবরণ, নতুন রিলিজ এবং সমস্ত ধরণের প্রাসঙ্গিক তথ্য প্রমাণ করবে যা আপনার আগ্রহকে জাগিয়ে তুলতে পারে।

আপনি PS4 এবং Xbox-এ খেলার সময়গুলি কীভাবে ট্র্যাক করবেন

তাই, প্লেস্টেশন নিউজলেটারে সাইন আপ করতে, আপনার সোনি অ্যাকাউন্টে যান এবং আপনার শংসাপত্রের সাথে লগ ইন করুন৷ "বিজ্ঞপ্তি সেটিংস" এ আলতো চাপুন এবং তারপরে, "হ্যাঁ, আমি প্লেস্টেশন এবং সোনি সম্পর্কিত ব্যক্তিগতকৃত তথ্য এবং অফার পেতে চাই" এ চেক করুন৷

আপনি PS4 এবং Xbox-এ খেলার সময়গুলি কীভাবে ট্র্যাক করবেন

আপনার বর্তমান সেটিংস সংরক্ষণ করতে "সংরক্ষণ করুন" বোতামটি চাপতে ভুলবেন না৷

এক্সবক্সে গেমপ্লের সময়গুলি কীভাবে ট্র্যাক করবেন?

আপনার Xbox কনসোলে গেম খেলার সময় আপনি কত ঘন্টা ব্যয় করছেন তা ট্র্যাক করতে নীচের উল্লেখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

Xbox গেমিং কনসোল লোড করুন এবং প্রধান স্ক্রিনে নেভিগেট করুন যেখানে সমস্ত গেমিং শিরোনাম স্ক্রিনে প্রদর্শিত হয়৷

আপনি PS4 এবং Xbox-এ খেলার সময়গুলি কীভাবে ট্র্যাক করবেন

এখন, তালিকা থেকে যেকোন গেম বেছে নিন যার গেমিং ঘন্টার তথ্য আপনি পুনরুদ্ধার করতে চান। একবার গেমিং আইকন হাইলাইট হয়ে গেলে, আপনার Xbox কন্ট্রোলারে "হ্যামবার্গার" মেনু কী ট্যাপ করুন।

স্ক্রিনে প্রদর্শিত পপ-আপ মেনুতে "অফিসিয়াল ক্লাবে যান" বিকল্পে আলতো চাপুন৷

আপনি PS4 এবং Xbox-এ খেলার সময়গুলি কীভাবে ট্র্যাক করবেন

যতক্ষণ না আপনি "কৃতিত্ব" পৃষ্ঠায় পৌঁছান ততক্ষণ বাম বা ডানদিকে স্ক্রোল করতে থাকুন৷

পৃষ্ঠাটি স্ক্রোল করুন এবং তারপরে "পরিসংখ্যান" ট্যাবে আলতো চাপুন। এখানে আপনি সমস্ত তথ্য পাবেন যা আপনি আপনার গেমপ্লের সময় সহ খুঁজছেন।

এছাড়াও পড়ুন:আপনি টেক অফ করার আগে, আপনার Xbox অ্যাকাউন্টকে আরও সুরক্ষিত করতে 4টি নিরাপত্তা টিপস চেক করতে ভুলবেন না৷

উপসংহার

সঠিক পরিসংখ্যান সম্পর্কে সচেতন থাকার সময়, আপনি আপনার সময় বুদ্ধিমানের সাথে পরিচালনা করতে পারেন। আপনি যদি আপনার কনসোলের সাথে খুব বেশি সময় ব্যয় করেন, তবে আপনার আসক্তি নিয়ন্ত্রণ করতে আপনাকে কিছুটা বিরতি নিতে হবে। যখন গেমের কথা আসে, তখন বিনোদন এবং আসক্তির মধ্যে একটি পাতলা লাইন পার্থক্য রয়েছে। একবার আপনি PS4 এবং Xbox-এ খেলার সময়গুলি ট্র্যাক করতে সক্ষম হলে, আপনি অন্যান্য জিনিসগুলি করার জন্যও সময় বের করে স্মার্টভাবে আপনার জীবনের ভারসাম্য বজায় রাখতে সক্ষম হবেন৷

সর্বোপরি, সংযম একটি সুস্থ, সমৃদ্ধ এবং ভারসাম্যপূর্ণ জীবনের চাবিকাঠি। আপনি কি আমাদের সাথে একমত নন?


  1. PS4 এবং Xbox One-এ NW-4-7 Netflix ত্রুটি কীভাবে ঠিক করবেন?

  2. আইক্লাউড কীভাবে বন্ধ করবেন এবং আপনি যদি এটি করেন তবে এর অর্থ কী

  3. এখানে কীভাবে Facebook আপনাকে কাছাকাছি ওয়াইফাই স্পট ট্র্যাক করতে সাহায্য করে

  4. আইফোন এবং আইপ্যাডে কীভাবে এক্সবক্স গেম খেলবেন