কম্পিউটার

কিভাবে রিস্টার্ট করবেন বা আপনার অ্যাপল ওয়াচ রিসেট করবেন?

অ্যাপল ওয়াচ বিশ্বের সেরা স্মার্টওয়াচগুলির মধ্যে একটি। কিন্তু আপনি যদি ফ্রিজিং স্ক্রিন বা ধীর প্রক্রিয়াকরণের মতো সমস্যার সম্মুখীন হন তবে আপনাকে অবশ্যই এটি পুনরায় চালু করতে হবে। একজন অ্যাপল ওয়াচ ব্যবহারকারী হিসাবে, আপনাকে অবশ্যই অ্যাপল ঘড়ি পুনরায় চালু করতে হবে তা জানতে হবে। আপনি যদি অ্যাপল ঘড়ি রিসেট সম্পর্কে আরও জানতে চান তবে এই নিবন্ধটি আপনার জন্য।

প্রথম অ্যাপল ওয়াচটি 2015 সালে চালু হয়েছিল এবং এটি বর্তমানে তার পঞ্চম প্রজন্মের মধ্যে রয়েছে, যা এই বছরের সেপ্টেম্বর থেকে উপলব্ধ করা হয়েছিল। এটি নিঃসন্দেহে সেরা স্মার্টওয়াচগুলির মধ্যে একটি, কেউ কিনতে পারেন। বর্ণনা করার মতো সীমাহীন বৈশিষ্ট্য রয়েছে, তবে সবচেয়ে উল্লেখযোগ্য হল:

1. রেটিনা সর্বদা চালু। অ্যাপল দাবি করে যে ঘড়ির ডিসপ্লে কখনই স্ট্যান্ডবাই মোডে যায় না এবং সর্বদা সময় এবং ঘড়ির মুখ প্রদর্শন করবে৷

  • 2. কাস্টমাইজযোগ্য ব্যান্ড। অ্যাপল তার ব্যবহারকারীদের বিভিন্ন ধরণের ব্যান্ড থেকে বেছে নেওয়ার ক্ষমতা প্রদান করেছে যা ঘড়ির সাথে বিনিময় এবং সংযুক্ত করা যেতে পারে। এইভাবে আপনি আপনার পোশাকের সাথে আপনার স্ট্র্যাপ মেলাতে পারেন৷
    কিভাবে রিস্টার্ট করবেন বা আপনার অ্যাপল ওয়াচ রিসেট করবেন?3. বিল্ড-আপ:অ্যাপল ওয়াচ 5 অ্যালুমিনিয়াম, স্টেইনলেস স্টিল, সিরামিক এবং এমনকি টাইটানিয়ামেও আপনার পছন্দের জন্য উপলব্ধ৷
    4৷ হার্ট সেন্সর:অ্যাপল ওয়াচ 5 এ বিল্ট-ইন সেন্সর রয়েছে যা এক মিনিটের মধ্যে আপনার হার্টবিট পরিমাপ করতে পারে। এটিতে একটি ECG অ্যাপও রয়েছে যা আপনার হার্টের ছন্দ নির্ধারণ করতে পারে।
    5. নয়েজ সেন্সর:যে কোনো স্মার্টওয়াচের মধ্যে একটি অনুপস্থিত বৈশিষ্ট্য, অ্যাপল তার অ্যাপল ওয়াচ 5-এ একটি নয়েজ সেন্সর যুক্ত করেছে, যার একটি সংশ্লিষ্ট অ্যাপ রয়েছে যা ব্যবহারকারীদের সতর্ক করে যখন শব্দ একটি ভীতিকর স্তরে পৌঁছায়।
    6. ফিটনেস ট্র্যাকার - এমন কিছু যা এটিকে অন্য যেকোনো স্মার্টওয়াচ থেকে আলাদা করে তা হল এর একাধিক ফিটনেস ট্র্যাকিং বৈশিষ্ট্য। অ্যাপল ঘড়ি দিয়ে ওয়ার্কআউট সেশন ট্র্যাক করুন; সম্ভব সবচেয়ে সহজ উপায়ে আপনার ব্যায়াম মিনিট নিরীক্ষণ. ক্যালোরি মিটার অ্যাপল ওয়াচ ব্যবহারকারীর স্বাস্থ্যেরও নজর রাখে।
    7. সিরি - অ্যাপল ওয়াচে সিরি ব্যবহার করা মজাদার। আপনি আপনার Apple ডিভাইসের জন্য অ্যালার্ম, টাইমার এবং অনুস্মারক সেট করতে পারেন।
    8. আপনার ঘুম ট্র্যাক করুন- অ্যাপল ওয়াচ স্বাস্থ্য সুবিধার জন্য একাধিক দরকারী বৈশিষ্ট্য সহ আসে। এটি আপনাকে আপনার বিশ্রামের সময়কে উন্নত করতে ঘুমের সময় জানাবে।

এই অনন্য বৈশিষ্ট্যগুলি ছাড়াও, Apple Watch 5-এ GPS, Apple মিউজিক লাইব্রেরি, কম্পাস সেন্সর, অ্যাপ স্টোর এবং Apple Pay অন্তর্ভুক্ত রয়েছে। এটি 50 মিটার পর্যন্ত জল-প্রতিরোধী, এবং ব্যবহারকারীরা সেলুলার ভেরিয়েন্ট থেকে কল করতে এবং গ্রহণ করতে পারে৷

যদিও এটি একটি দুর্দান্ত স্মার্ট ডিভাইস, একটি ডিভাইস হওয়ার সীমাবদ্ধতা রয়েছে। যেকোনো স্মার্ট ডিভাইসের সীমাবদ্ধতাগুলির মধ্যে একটি হল এটি হার্ডওয়্যার এবং সফ্টওয়্যারের মধ্যে যোগাযোগের ত্রুটির প্রবণ। এর ফলে ডিভাইসটি সাময়িকভাবে বন্ধ হয়ে যায় বা জমে যায় এবং এটি সাড়া দেওয়া বন্ধ করে দেয়। ডিভাইসের একটি সাধারণ পুনঃসূচনা অস্থায়ী মেমরি বা RAM সাফ করবে এবং এটিকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনবে। অ্যাপল ঘড়ির ক্ষেত্রে এটি একই রকম, এবং একটি সাধারণ রিস্টার্ট ডিভাইসটি পুনরুদ্ধার করবে। কিন্তু প্রশ্ন হল, “কিভাবে Apple Watch 5 রিস্টার্ট করবেন?”।

অ্যাপল ওয়াচ 5 রিস্টার্ট করার জন্য ধাপগুলি

কিভাবে রিস্টার্ট করবেন বা আপনার অ্যাপল ওয়াচ রিসেট করবেন?

অনেক স্মার্ট ডিভাইসের মতো, অ্যাপল ওয়াচের আলাদা রিস্টার্ট বাটন বা স্পর্শ বিকল্প নেই। এটি পুনরায় চালু করার একমাত্র উপায় হল ডিভাইসটি বন্ধ করা এবং তারপর 30 সেকেন্ড পরে এটি আবার চালু করা। কিন্তু অ্যাপল ওয়াচ রিসেটের জন্য এই ধাপটি প্রয়োজন। অ্যাপল ওয়াচ 5 বন্ধ করতে, নীচে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ধাপ 1. ঘড়ির ডানদিকে সাইড বোতাম টিপুন এবং ধরে রাখুন যতক্ষণ না স্ক্রীনে পাওয়ার মেনু প্রদর্শিত হয়।

ধাপ ২. স্ক্রিনে তিনটি বিকল্প থাকবে  1) পাওয়ার অফ, 2) মেডিকেল আইডি এবং 3) ইমার্জেন্সি এসওএস। প্রথম বিকল্পটি ডানদিকে স্লাইড করুন, এবং অ্যাপল ওয়াচ 5 বন্ধ হয়ে যাবে।

কিভাবে রিস্টার্ট করবেন বা আপনার অ্যাপল ওয়াচ রিসেট করবেন?

ধাপ 3. 30 সেকেন্ডের জন্য অপেক্ষা করুন কারণ এটি যেকোনো স্মার্ট ডিভাইসের জন্য আদর্শ অপারেটিং পদ্ধতি। আপনি স্ক্রিনে Apple লোগো না দেখা পর্যন্ত একই বোতাম টিপুন এবং ধরে রাখুন। অ্যাপল ওয়াচ লোড হবে না এবং আপনাকে হোম স্ক্রিনে নিয়ে যাবে। এগুলি হল অ্যাপল ওয়াচ 5 রিবুট করার সহজ ধাপ।

সতর্কতার একটি শব্দ: চার্জারের সাথে সংযুক্ত থাকা অবস্থায় আপনার Apple Watch 5 পুনরায় চালু করার চেষ্টা করবেন না।

অ্যাপল ওয়াচ 5 কে জোর করে পুনরায় চালু করার জন্য পদক্ষেপগুলি

একটি পুনঃসূচনা বেশিরভাগ সমস্যার সমাধান করবে, তবে এমন একটি পরিস্থিতি তৈরি হতে পারে যেখানে ব্যবহারকারী পাওয়ার মেনু অ্যাক্সেস করতে পারে না, বা আঙুল দিয়ে পাওয়ার বোতামটি স্লাইড করার চেষ্টা করার সময় এটি সাড়া দেয় না। তাই কিভাবে অ্যাপল ওয়াচ পুনরায় চালু করবেন যখন আপনি এটি বন্ধ করতেও সক্ষম নন। এই ক্ষেত্রে, Apple Watch 5 এর ফোর্স রিস্টার্ট প্রয়োজন। Apple Watch 5 ফোর্স রিস্টার্ট করার সুবিধার্থে, নিচের উল্লেখিত ধাপগুলি অনুসরণ করুন:

ধাপ 1. ডিজিটাল ক্রাউন বোতাম এবং ডান পাশের সাইড বোতাম দুটি একসাথে 10 সেকেন্ডের জন্য টিপুন এবং ধরে রাখুন।

ধাপ 2. যখন আপনি পর্দায় একটি Apple লোগো দেখতে পান তখন বোতামগুলি ছেড়ে দিন৷

কিভাবে রিস্টার্ট করবেন বা আপনার অ্যাপল ওয়াচ রিসেট করবেন?

ধাপ 3. অ্যাপল ওয়াচ 5 রিবুট হবে এবং এটির মসৃণ কাজ চালিয়ে যাবে যেভাবে এটি করার জন্য ডিজাইন করা হয়েছিল। Apple Watch 5 জোর করে পুনরায় চালু করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

সতর্কতার একটি শব্দ: চার্জারের সাথে সংযুক্ত থাকা অবস্থায় বা এটি সফ্টওয়্যার আপডেট করার সময় আপনার Apple Watch 5 পুনরায় চালু করার চেষ্টা করবেন না৷

আমি কীভাবে আমার Apple ওয়াচ রিসেট করব সে সম্পর্কে পদক্ষেপগুলি

যদি আপনার Apple Watch 5 একটি গুরুতর ত্রুটির সম্মুখীন হয় এবং সহজ এবং জোরপূর্বক পুনরায় চালু করার দ্বারা নিরাময় না হয়, তাহলে সম্ভবত এটি অ্যাপল স্টোরে নিয়ে যাওয়ার আগে একটি ফ্যাক্টরি রিসেট করার সময় এসেছে৷ Apple Watch 5 ফ্যাক্টরি রিসেট করার দুটি উপায় আছে।

সতর্কতার একটি শব্দ: Apple Watch 5 এর একটি ফ্যাক্টরি রিসেট এটিকে আবার আগের অবস্থায় নিয়ে যাবে, যখন আপনি এটিকে প্রথমবার বাক্সের বাইরে নিয়ে গিয়েছিলেন। এর মানে হল আপনি আপনার সমস্ত ডেটা এবং সেটিংস হারাবেন এবং আপনি ফ্যাক্টরি রিসেট করার চেষ্টা করার আগে একটি ব্যাকআপ নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে৷

কিভাবে আমি ডিভাইসের মাধ্যমে আমার অ্যাপল ওয়াচ রিসেট করব?

এমন সময় আছে যেখানে আপনার একটি অ্যাপল ওয়াচ সম্পূর্ণরূপে রিসেট করতে হবে, কিন্তু আপনি কি জানেন কিভাবে অ্যাপল ঘড়ি রিসেট করতে হয়। এমন ক্ষেত্রে যেখানে আপনি আপনার অ্যাপল ওয়াচটি অন্য কাউকে ব্যবহার করার জন্য দেন বা এতে পুরানো সামগ্রী মুছে ফেলার চেষ্টা করেন। অ্যাপল ওয়াচ কীভাবে রিসেট করবেন তা শেখা গুরুত্বপূর্ণ, এবং নীচের পদক্ষেপগুলি আপনাকে এটি অর্জনে সহায়তা করবে৷

ধাপ 1. আপনার অ্যাপল ওয়াচ 5 চার্জারে প্লাগ করুন এবং আপনি এই পদক্ষেপগুলি সম্পূর্ণ না করা পর্যন্ত এটি সংযুক্ত রাখুন৷

ধাপ 2. স্ক্রিনে পাওয়ার মেনু না আসা পর্যন্ত ঘড়ির ডান দিকের সাইড বোতামটি টিপুন এবং ধরে রাখুন৷

ধাপ 3. স্ক্রিনে তিনটি বিকল্প থাকবে 1) পাওয়ার অফ, 2) মেডিকেল আইডি এবং 3) ইমার্জেন্সি এসওএস৷ প্রথম বিকল্পটি কয়েক সেকেন্ডের জন্য দৃঢ়ভাবে টিপুন এবং তারপরে আপনার আঙুল তুলুন।

ধাপ 4. আপনি দুটি বিকল্প পাবেন:1) সমস্ত সামগ্রী এবং সেটিংস মুছুন এবং 2) বাতিল করুন৷ প্রথম বিকল্পে আলতো চাপুন৷

কিভাবে রিস্টার্ট করবেন বা আপনার অ্যাপল ওয়াচ রিসেট করবেন?

ধাপ 5. কিছু সময়ের জন্য অপেক্ষা করুন, এবং আপনার Apple Watch 5 চালু হবে যেভাবে কারখানা থেকে বিতরণ করা হয়েছে। অ্যাপল ওয়াচ 5 হোম স্ক্রিনে পুনরায় চালু না হওয়া পর্যন্ত চার্জারটি সংযোগ বিচ্ছিন্ন করবেন না।

কিভাবে রিস্টার্ট করবেন বা আপনার অ্যাপল ওয়াচ রিসেট করবেন?

ধাপ 5. কিছু সময়ের জন্য অপেক্ষা করুন, এবং আপনার Apple Watch 5 চালু হবে যেভাবে কারখানা থেকে বিতরণ করা হয়েছে। অ্যাপল ওয়াচ 5 হোম স্ক্রিনে পুনরায় চালু না হওয়া পর্যন্ত চার্জারটি সংযোগ বিচ্ছিন্ন করবেন না৷

আমি কিভাবে আমার iPhone এর মাধ্যমে আমার Apple Watch রিসেট করব?

অন্য উপায়ে, আপনি কীভাবে আপনার iPhone এর মাধ্যমে Apple Watch রিসেট করবেন তাও শিখতে পারেন। এটি কীভাবে করবেন তা শিখতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

ধাপ 1. iPhone এর মাধ্যমে Apple Watch 5 রিসেট করতে, উভয় ডিভাইস একসাথে রাখুন এবং পেয়ার করে রাখুন।

ধাপ 2. আপনার iPhone এ Apple Watch 5 অ্যাপটি খুলুন এবং My Watch-এর জন্য ট্যাবটি খুঁজুন .

ধাপ 3. সাধারণ আলতো চাপুন এবং তারপরে রিসেট করুন৷

ধাপ 4. রিসেট বিভাগের অধীনে, অ্যাপল ওয়াচ সামগ্রী এবং সেটিংস মুছুন হিসাবে লেবেলযুক্ত প্রথম বিকল্পটিতে আলতো চাপুন . আপনার ক্রিয়া নিশ্চিত করতে আবার আলতো চাপুন৷

কিভাবে রিস্টার্ট করবেন বা আপনার অ্যাপল ওয়াচ রিসেট করবেন?

কিভাবে অ্যাপল ওয়াচ রিবুট করতে হয় তার চূড়ান্ত শব্দ

অ্যাপল ওয়াচ 5 সবচেয়ে বড় উদ্ভাবনগুলির মধ্যে একটি যখন এটি একটি স্মার্ট পরিধানযোগ্য। এটি সাধারণত কোন উল্লেখযোগ্য সমস্যার সম্মুখীন হয় না, এবং ছোটখাটো একটি ছোট রিস্টার্ট বা রিসেট দিয়ে সমাধান করা যেতে পারে। এখন আপনি শিখেছেন কিভাবে অ্যাপল ওয়াচ রিস্টার্ট করতে হয় যদি আপনি কোনো ত্রুটির সম্মুখীন হন। অন্যান্য ক্ষেত্রে, আপনি জানেন কিভাবে Apple Watch এবং iPhone ব্যবহার করে দুটি ভিন্ন উপায়ে Apple Watch রিসেট করতে হয়।

আপনার ডেটার ব্যাকআপ নেওয়াই একমাত্র সতর্কতা যা আপনাকে অনুশীলন করতে হবে। বিভিন্ন ধরনের স্ট্র্যাপ এবং একটি টাইটানিয়াম বডি সহ, Apple Watch 5 স্মার্টফোনের প্রয়োজনীয়তা শীঘ্রই প্রতিস্থাপন করতে পারে৷

আপনার জীবনে বিপর্যয় সৃষ্টিকারী সমস্যাগুলির সহজ এবং দ্রুত সমাধানের জন্য আমাদের Facebook এবং YouTube চ্যানেলে সাবস্ক্রাইব করুন এবং নীচের মন্তব্য বিভাগে আপনার চিন্তাভাবনাগুলি ভাগ করুন৷ সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube।


  1. কিভাবে রিসেট / রিস্টোর / Apple TV রিস্টার্ট করবেন

  2. আপনার অ্যাপল ওয়াচ কিভাবে চার্জ করবেন

  3. আপনার হারিয়ে যাওয়া অ্যাপল ঘড়িটি কীভাবে খুঁজে পাবেন?

  4. আপনার পদক্ষেপগুলি গণনা করার জন্য কীভাবে আপনার অ্যাপল ঘড়ি সেট করবেন