কম্পিউটার

কিভাবে আপনার অ্যাপল ঘড়ি লক এবং আনলক করবেন

অ্যাপল ওয়াচ সহ যে কেউ প্রায় অবশ্যই পরিধানযোগ্য ডিভাইসে গুরুত্বপূর্ণ এবং ব্যক্তিগত তথ্য সংরক্ষণ করে থাকে। সৌভাগ্যক্রমে, অ্যাপল সেই ডেটা সুরক্ষিত রাখতে অনেক নিরাপত্তা বৈশিষ্ট্য প্রদান করে।

আজ, আমরা উপলব্ধ সবচেয়ে গুরুত্বপূর্ণ নিরাপত্তা বৈশিষ্ট্যগুলির একটির দিকে নজর দেব এবং আপনাকে দেখাব কিভাবে Apple Watch লক এবং আনলক করতে হয়৷

কিভাবে আপনার অ্যাপল ঘড়ি লক করবেন

অ্যাপল ওয়াচের জন্য পাসকোড লকটি আইফোন বা আইপ্যাডে ব্যবহৃত বৈশিষ্ট্যের মতো। এটি ব্যবহারের জন্য আনলক করতে আপনাকে পরিধানযোগ্য ডিভাইসের স্ক্রিনে একটি পাসকোড লিখতে হবে৷

অ্যাপল ওয়াচ সেটআপ প্রক্রিয়া চলাকালীন আপনাকে একটি পাসকোড নির্বাচন করার প্রথম সুযোগটি হবে৷ আপনি যদি Apple Pay-এর জন্য কোনো ক্রেডিট কার্ডের তথ্য যোগ করে থাকেন, তাহলে ব্যবহার না করার সময় আপনার Apple Watch লক রাখতে একটি পাসকোড বেছে নেওয়া প্রয়োজন। এটি একটি সাধারণ চার-সংখ্যার পাসকোড হতে পারে, বা পাঁচ থেকে 10 সংখ্যার যেকোনও হতে পারে৷

আপনি যদি কখনও আপনার পিন যোগ করতে বা রিসেট করতে চান, তাহলে শুধু সেটিংস> পাসকোড-এ যান অ্যাপল ঘড়িতে। এছাড়াও আপনি আপনার iOS ডিভাইসে সঙ্গী Apple Watch অ্যাপে যেতে পারেন এবং পাসকোড নির্বাচন করতে পারেন আমার ঘড়িতে ট্যাব।

প্রথমে, আপনি বর্তমান পাসকোড লিখবেন, যদি প্রযোজ্য হয়। নিশ্চিতকরণের জন্য আপনার অ্যাপল ওয়াচের স্ক্রিনে নতুন পাসকোডটি দুবার লিখুন।

কিভাবে আপনার অ্যাপল ঘড়ি লক এবং আনলক করবেন

একই মেনুতে, আপনি পাসকোড লক নিষ্ক্রিয় করার সেটিংসও খুঁজে পেতে পারেন। যদিও এটি বাঞ্ছনীয় নয়, কারণ আপনার সমস্ত ডেটা ঘড়ির অ্যাক্সেস সহ সকলের কাছে উপলব্ধ হবে৷

আপনার অ্যাপল ঘড়ি লক করা আছে তা নিশ্চিত করুন

একটি পাসকোড সেটের মাধ্যমে, আপনার অ্যাপল ওয়াচ লক করা হয়েছে তা নিশ্চিত করার জন্য আপনার কাছে দুটি উপায় রয়েছে৷

সবচেয়ে নিরাপদ বিকল্প হল স্বয়ংক্রিয় কব্জি সনাক্তকরণ বৈশিষ্ট্য সহ। এটি সক্ষম করতে, সেটিংস> পাসকোড> কব্জি সনাক্তকরণ-এ যান ঘড়িতে, অথবা পাসকোড> কব্জি সনাক্তকরণ অ্যাপল ওয়াচ অ্যাপে।

কিভাবে আপনার অ্যাপল ঘড়ি লক এবং আনলক করবেন

এই সেটিং সহ, অ্যাপল ওয়াচ স্বয়ংক্রিয়ভাবে লক হয়ে যায় যখন আপনি এটি পরেন না, এর অন্তর্নির্মিত সেন্সরগুলির জন্য ধন্যবাদ৷ আপনার অ্যাপল ঘড়িটি আপনার কব্জিতে রেখে এবং পাসকোড প্রবেশ করে আনলক করুন। বৈশিষ্ট্যটির সবচেয়ে বড় সুবিধা হল যে আপনি প্রতিদিন সকালে একবার অ্যাপল ওয়াচের পাসকোড লিখতে হবে।

আরও ভাল, কব্জি সনাক্তকরণ চালু করা ব্যাটারির আয়ু উন্নত করতে সাহায্য করবে৷ ব্যাকগ্রাউন্ড হার্ট রেট রিডিং এবং স্ট্যান্ড অ্যাক্টিভিটি রিং ট্র্যাক করার জন্য ঘড়ির জন্য এটি অবশ্যই সক্রিয় থাকতে হবে।

কিভাবে আপনার অ্যাপল ঘড়ি লক এবং আনলক করবেন

আপনি যদি সেই বৈশিষ্ট্যটি সক্রিয় না করা বেছে নেন, তবে আপনার কাছে এখনও আপনার অ্যাপল ওয়াচ ম্যানুয়ালি লক করার একটি উপায় রয়েছে। কন্ট্রোল সেন্টার আনতে যেকোনো ঘড়ির মুখ থেকে উপরে স্লাইড করুন এবং লক নির্বাচন করুন আইকন৷

সংশ্লিষ্টদের আরও বেশি সুরক্ষার জন্য অতিরিক্ত অ্যাপল ওয়াচ সুরক্ষা টিপস দেখা উচিত।

কিভাবে একটি অ্যাপল ঘড়ি আনলক করবেন

একটি পাসকোড সেট করার পরে, আপনি ডিভাইসের স্ক্রিনে পাসকোড প্রবেশ করে আপনার Apple Watch আনলক করতে পারেন৷

বিকল্পভাবে, সর্বদা একটি আনলক করা অ্যাপল ওয়াচ প্রস্তুত রাখার একটি সহজ উপায় রয়েছে। আপনাকে Apple Watch অ্যাপে যেতে হবে, My Watch> Passcode-এ নেভিগেট করতে হবে , এবং iPhone দিয়ে আনলক করুন নির্বাচন করুন .

এই সেটিং চালু থাকলে, আপনার আইফোন আনলক করা (এমনকি টাচ আইডি বা ফেস আইডি দিয়েও) সবসময় আপনার অ্যাপল ওয়াচ আনলক করবে---যতক্ষণ আপনি এটি পরছেন।

আপনার অ্যাপল ঘড়ি আনলক না হলে কী করবেন

আপনি এমন পরিস্থিতিতেও যেতে পারেন যেখানে অ্যাপল ওয়াচ আনলক হবে না। সবচেয়ে সম্ভাব্য কারণ হল আপনি ডিভাইসের জন্য সেট করা পাসকোড ভুলে গেছেন। তবে হতাশ হবেন না:এই পরিস্থিতিতে কিছু আশা আছে।

হয়তো আপনি একটি নিরাপদ স্থানে পাসকোড সংরক্ষণ করেছেন; একটি পাসওয়ার্ড ম্যানেজার ব্যবহার করে এটি করার একটি দুর্দান্ত উপায়। আপনি যদি এখনও সেট আপ না করে থাকেন তবে আপনার আইফোনের জন্য কিছু সেরা পাসওয়ার্ড ম্যানেজার দেখে নেওয়া নিশ্চিত করুন৷

আপনি সঠিক পাসকোড খুঁজে না পেলে, আপনাকে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে। আপনার অ্যাপল ওয়াচ সম্পূর্ণরূপে মুছে ফেলার এবং তারপর একটি ব্যাকআপ থেকে তথ্য পুনরুদ্ধার করার সময় এসেছে৷

আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. আপনার iPhone এ Apple Watch অ্যাপ খুলুন।
  2. আমার ঘড়িতে যান ট্যাব এবং সাধারণ> পুনরায় সেট করুন৷ নির্বাচন করুন৷
  3. অ্যাপল ওয়াচ কন্টেন্ট এবং সেটিংস মুছুন বেছে নিন .
  4. অ্যাপল ওয়াচের সাম্প্রতিক ব্যাকআপ না থাকলে, আপনি একটি iCloud ব্যাকআপ আপডেট করার জন্য একটি ডায়ালগ বক্স দেখতে পাবেন৷ ব্যাকআপ তারপর মুছে ফেলুন নির্বাচন করুন৷ . এটি নিশ্চিত করবে যে আপনার কাছে সাম্প্রতিকতম অ্যাপল ওয়াচ সেটিংস এবং অন্যান্য তথ্য রয়েছে।
  5. তারপর ডিভাইসের বিষয়বস্তু সম্পূর্ণরূপে মুছে ফেলার জন্য আপনাকে আমার ঘড়ি খুঁজুন বন্ধ করতে হবে।
  6. সেলুলার-সক্ষম অ্যাপল ওয়াচ সহ যে কেউ আপনার পরিকল্পনা রাখুন নির্বাচন করুন ঘড়িতে সমস্ত ক্যারিয়ারের তথ্য ধরে রাখতে।

অ্যাপল ওয়াচ মুছে ফেলার পরে, এটিকে আবার চালু করুন এবং পেয়ারিং প্রক্রিয়া শুরু করতে আপনার আইফোনের কাছে রাখুন। প্রক্রিয়া শুরু করতে সাহায্য করার জন্য আপনি iPhone এ একটি ডায়ালগ বক্স দেখতে পাবেন।

সেটআপের সময়, ব্যাকআপ থেকে পুনরুদ্ধার করুন নির্বাচন করা নিশ্চিত করুন৷ . এটি আপনার Apple ওয়াচের সমস্ত সেটিংস এবং অন্যান্য তথ্য পুনরুদ্ধার করবে। একমাত্র ব্যতিক্রম হল Apple Pay ক্রেডিট কার্ডের তথ্য, যা আপনাকে Wallet &Apple Pay-এ আবার লিখতে হবে আমার ঘড়ির বিভাগ ট্যাব।

আপনার অ্যাপল ঘড়ির সর্বাধিক ব্যবহার করা

পাসকোড লক হল একটি গুরুত্বপূর্ণ নিরাপত্তা বৈশিষ্ট্য যা ব্যবহার করা সহজ এবং আপনার Apple Watch এ সঞ্চিত গুরুত্বপূর্ণ ডেটা রক্ষা করার জন্য একটি দুর্দান্ত কাজ করে৷ আশা করি, এই টিপসগুলির সাহায্যে, আপনি কীভাবে একটি Apple Watch আনলক এবং লক করতে হয় তা পুরোপুরি বুঝতে পেরেছেন৷

আপনি যদি পরিধানযোগ্য ডিভাইসটির আরও ভাল ব্যবহার করতে চান, তাহলে অ্যাপল ওয়াচের সেরা জটিলতার দিকে নজর দিন৷


  1. আপনার অ্যাপল ওয়াচ কিভাবে চার্জ করবেন

  2. আপনার হারিয়ে যাওয়া অ্যাপল ঘড়িটি কীভাবে খুঁজে পাবেন?

  3. কিভাবে রিস্টার্ট করবেন বা আপনার অ্যাপল ওয়াচ রিসেট করবেন?

  4. কিভাবে ইউএসবি পেন ড্রাইভ ব্যবহার করে আপনার পিসি লক এবং আনলক করবেন