কম্পিউটার

আপনার অ্যাপল ওয়াচ কিভাবে চার্জ করবেন

বাজারে থাকা যেকোনো ফিটবিট বা স্মার্টওয়াচকে অতিক্রম করে অ্যাপল ওয়াচ হল সবচেয়ে উন্নত পরিধানযোগ্য। গড়ে, অ্যাপল ওয়াচের একক চার্জ 18 ঘন্টা স্থায়ী হওয়া উচিত। চার্জটি একটি সাধারণ দিনের ভারী ব্যবহারের মাধ্যমে স্থায়ী হবে, কিন্তু আপনি যদি আপনার ব্যবহারকে শুধুমাত্র কয়েকটি মৌলিক কাজ-চেকিং ধাপ এবং টেক্সট মেসেজ-এর জন্য সংযত করেন- আপনি একটি একক চার্জ থেকে সম্ভাব্যভাবে দুই দিনের ব্যবহার পেতে পারেন।

আপনার অ্যাপল ওয়াচ চার্জ করার বিভিন্ন উপায় রয়েছে, তবে সবচেয়ে সহজ উপায় হল আপনার অ্যাপল ওয়াচের সাথে আসা অন্তর্ভুক্ত কেবল ব্যবহার করা।

আপনার অ্যাপল ওয়াচ কিভাবে চার্জ করবেন

আপনার অ্যাপল ওয়াচ কিভাবে চার্জ করবেন

ঘড়ির সাথে প্রদত্ত বেসিক সাদা চার্জারটির দুটি দিক রয়েছে:একটি ফ্ল্যাট একটি, এবং একটি যা ভিতরের দিকে নত হয়৷ আপনি আপনার ঘড়ির পিছনের সাথে সংযুক্ত করতে চান সেই বিষণ্নতার দিকটি। একবার সারিবদ্ধ হয়ে গেলে, চুম্বক তাদের দুটিকে জায়গা করে নেবে। যতক্ষণ চার্জারটি আপনার কম্পিউটারে বা পাওয়ার ইটে প্লাগ করা থাকে, ততক্ষণ ঘড়িটি আপনার অ্যাপল ওয়াচকে চার্জ করা শুরু করবে।

আপনি জানতে পারবেন ঘড়িটি চার্জ হতে শুরু করেছে কারণ এটি একটি বাজবে। যদি এটি নীরব মোডে থাকে তবে আপনি আপনার ঘড়ির সামনে একটি বজ্রপাত দেখতে পাবেন। ঘড়ির শক্তি কতটা খারাপ তার উপর নির্ভর করে এটি হয় লাল বা সবুজ হবে। কিছু ক্ষেত্রে, ঘড়িতে পর্যাপ্ত চার্জ না হওয়া পর্যন্ত বজ্রপাতটি কয়েক মিনিটের জন্য দেখা নাও যেতে পারে—এই ক্ষেত্রে, আপনি সম্ভবত একটি Apple লোগো দেখতে পাবেন।

একবার আপনি এই বজ্রপাতের প্রতীকটি দেখতে পেলে, আপনাকে যা করতে হবে তা হল অপেক্ষা। ঘড়ি চার্জ হচ্ছে।

চার্জ সময়ের প্রয়োজনীয়তা

আপনার অ্যাপল ওয়াচ কিভাবে চার্জ করবেন

চার্জ করার সময় কত বাকি আছে তা জানার বিভিন্ন উপায় রয়েছে। গড়ে, অ্যাপল ওয়াচ পুরোপুরি চার্জ হতে দুই ঘন্টা সময় নেয়। আপনি যদি তাড়াহুড়ো করেন তবে 1.5 ঘন্টা এটিকে 80% চার্জে নিয়ে আসবে।

কত সময় বাকি আছে তা পরীক্ষা করতে, প্রথমে স্ক্রিনের উপরের-বাম কোণে চার্জিং আইকনটি দেখুন। এটি একটি অগ্রগতি দণ্ডের সাথে সাদৃশ্যপূর্ণ এবং আপনাকে চার্জটি কতটা দূরত্বে রয়েছে তার একটি মোটামুটি চেহারা দেয়৷ অন্যদিকে, আপনি ঘড়ির মুখেই একটি ব্যাটারি আইকন যুক্ত করতে পারেন যা আপনাকে সংখ্যাহীন বারের পরিবর্তে প্রকৃত শতাংশের পরিমাণ দেবে।

চার্জার ছাড়াই আপনার Apple ঘড়ি চার্জ করুন

আপনি স্ট্যান্ডার্ড চার্জার ব্যবহার না করেই আপনার অ্যাপল ওয়াচ চার্জ করতে পারেন। বাজারে বেশ কয়েকটি তৃতীয় পক্ষের "স্টেশন" রয়েছে যা আপনাকে আপনার আইফোন, অ্যাপল ওয়াচ এবং এয়ারপডগুলিকে এক জায়গায় চার্জ করতে দেয়৷

যদিও এই ডিভাইসগুলি ভিন্ন, তারা একই মৌলিক ধারণা অনুসরণ করে। প্রত্যেকের ডিভাইসের জন্য একটি নির্দিষ্ট এলাকা থাকবে। প্রদত্ত নির্দেশাবলী পড়ুন এবং আপনার ঘড়িটি সঠিক চার্জিং প্যাডে রাখুন।

আপনার অ্যাপল ওয়াচ কিভাবে চার্জ করবেন

যদি আপনার নির্দেশ না থাকে, চিন্তা করবেন না। বেশিরভাগ ক্ষেত্রে, এই স্টেশনগুলি চার্জ করতে পারে এমন তিনটি ডিভাইসের মধ্যে আকারের পার্থক্য এটি স্পষ্ট করে তোলে যে কোনটি কোথায় যায়৷ এই স্টেশনগুলি আপনার সমস্ত ডিভাইস এক জায়গায় সংগঠিত করার জন্য দুর্দান্ত, তবে কেনার সময় সতর্ক থাকুন৷ নিশ্চিত করুন যে আপনি যে স্টেশনটি কিনছেন তা প্রতিটি ডিভাইসের জন্য সঠিক পাওয়ার থ্রুপুট অনুমোদন করে।

সেরা অ্যাপল চার্জিং স্টেশনগুলি

আপনি যদি আপনার আইফোন এবং অ্যাপল ওয়াচের জন্য একটি চার্জিং স্টেশন বাছাই করতে আগ্রহী হন তবে এগুলি বাজারে সেরা কয়েকটি বিকল্প।

বেলকিন আইফোন + অ্যাপল ওয়াচ চার্জিং স্ট্যান্ড

আপনার অ্যাপল ওয়াচ কিভাবে চার্জ করবেন

বেলকিনের টু-ইন-ওয়ান চার্জারটি একটি পরিষ্কার এবং আধুনিক চেহারা এবং ব্যবহারকারীদের একই সময়ে সমস্ত আধুনিক আইফোন এবং অ্যাপল ঘড়ি চার্জ করতে দেয়। চার্জারটিতে অ্যাপল ঘড়ির জন্য একটি অন্তর্নির্মিত চৌম্বকীয় চার্জিং প্যাড এবং আইফোনগুলির জন্য একটি লাইটনিং সংযোগকারী রয়েছে৷

এই চার্জিং স্ট্যান্ডের সবচেয়ে আকর্ষণীয় বৈশিষ্ট্য হল সামঞ্জস্যযোগ্য লাইটনিং কেবল যা ব্যবহারকারীদের বেশিরভাগ ক্ষেত্রে ফিট করার জন্য তারের দৈর্ঘ্য প্রসারিত বা প্রত্যাহার করতে দেয়।

Mophie 3-in-1 ওয়্যারলেস চার্জিং প্যাড

আপনার অ্যাপল ওয়াচ কিভাবে চার্জ করবেন

Mophie 3-in-1 ওয়্যারলেস চার্জিং প্যাড একটি আড়ম্বরপূর্ণ, সাধারণ চেহারা উপস্থাপন করে এবং আপনাকে একই সময়ে আপনার iPhone, Apple Watch, এবং AirPods চার্জ করতে দেয়৷ Mophie চার্জারটি 3 মিলিমিটার পর্যন্ত পুরু কেসগুলিকে মোকাবেলা করার জন্য ডিজাইন করা হয়েছে এবং এতে দ্রুত-চার্জিং ক্ষমতা রয়েছে যা আপনার ডিভাইসগুলিকে কোনো সময়েই পূর্ণ করে তুলবে৷

এটিতে একটি সোয়েড টপ রয়েছে যা আপনার ডিভাইসগুলিকে চার্জ করার সময় রক্ষা করে, তবে এই সমস্ত ক্লাসের উচ্চ মূল্য ট্যাগ রয়েছে – $112৷

মার্কেস অ্যালুমিনিয়াম ইউনিভার্সাল ডেস্কটপ স্ট্যান্ড

আপনার অ্যাপল ওয়াচ কিভাবে চার্জ করবেন

আপনি যদি বাজেটে টু-ইন-ওয়ান চার্জার খুঁজছেন, মারকেস অ্যালুমিনিয়াম ইউনিভার্সাল ডেস্কটপ স্ট্যান্ড একটি দুর্দান্ত বিকল্প। মাত্র 16 ডলারে, কেসটি প্রতিযোগীদের তুলনায় অনেক সস্তা কিন্তু এখনও একটি শক্ত নির্মাণ রয়েছে।

আপনার অ্যাপল ওয়াচটি কেসের শীর্ষে চার্জ হয়, যখন আপনার ফোনটি পাশে বসে থাকে শুধুমাত্র একটি ছোট ঠোঁট তার জায়গায় ধরে রাখে। এটি চার্জ করার সময় আপনার ফোনে সিনেমা বা YouTube দেখার জন্য এই কেসটিকে নিখুঁত বিকল্প করে তোলে।

Twelve South HiRise Duet

আপনার অ্যাপল ওয়াচ কিভাবে চার্জ করবেন

অনেক টু-ইন-ওয়ান চার্জার অনেক জায়গা নেয়, কিন্তু টুয়েলভ সাউথ হাইরাইজ ডুয়েট একটি ভিন্ন পন্থা নেয় যা এটিকে ভিড় থেকে আলাদা করে তোলে।

আইফোনটিকে একটি তির্যক কোণে রাখার পরিবর্তে, হাইরাইজ ডুয়েট এটিকে আপনার অ্যাপল ওয়াচের উপরে সরাসরি দাঁড়িয়ে থাকতে দেখে। ওয়াচটি স্ট্যান্ডের গোড়ায় চার্জ করে, এর উপরে একটি চওড়া স্ট্যান্ডে আইফোন লাগানো থাকে। Amazon-এ চার্জিং স্টেশনের দাম $60।

Beaco 3-in-1 ওয়্যারলেস চার্জার

আপনার অ্যাপল ওয়াচ কিভাবে চার্জ করবেন

Beacoo 3-in-1 ওয়্যারলেস চার্জার একটি চার্জিং স্টেশনের জন্য আরেকটি সাশ্রয়ী মূল্যের বিকল্প। 27 ডলারে, এটি সমস্ত Qi-সক্ষম ডিভাইসগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ (স্যামসাং ফোন সহ, তাই এটি কঠোরভাবে Apple পণ্যগুলিতে সীমাবদ্ধ নয়৷)

এটিতে একটি 10W দ্রুত চার্জার, সামঞ্জস্যযোগ্য চার্জিং বোর্ড এবং শক্ত কাঠামো রয়েছে যা নিশ্চিত করে যে আপনার অ্যাপল ওয়াচটি ঠিক যেখানে থাকা দরকার ঠিক সেই জায়গায় রয়েছে। আপনার এয়ারপডগুলি ঘড়ির নীচে একটি পকেটে ফিট করে৷

আপনার অ্যাপল ওয়াচ চার্জ করার জন্য আপনার চার্জিং স্টেশন কি? নীচের মতামত আমাদের জানতে দিন।


  1. কীভাবে একটি অ্যাপল ওয়াচ আপডেট করবেন

  2. আপনার হারিয়ে যাওয়া অ্যাপল ঘড়িটি কীভাবে খুঁজে পাবেন?

  3. আপনার পদক্ষেপগুলি গণনা করার জন্য কীভাবে আপনার অ্যাপল ঘড়ি সেট করবেন

  4. কিভাবে রিস্টার্ট করবেন বা আপনার অ্যাপল ওয়াচ রিসেট করবেন?