কম্পিউটার

কিভাবে ইনস্টাগ্রাম সরাসরি বার্তার মাধ্যমে ভিডিও বা অডিও চ্যাট শুরু করবেন?

ইনস্টাগ্রাম হল একটি সোশ্যাল মিডিয়া অ্যাপ যা প্রথমে একটি নিছক ছবি শেয়ারিং অ্যাপ ছিল। যাইহোক, এখন ইনস্টাগ্রাম ফটো আপলোড ছাড়াও অনেক কিছুর জন্য বিখ্যাত। আপনি আপনার ফিডে গল্প, লাইভ ভিডিও, এমনকি দীর্ঘ ভিডিও আপলোড করতে পারেন। এখন আপনি iOS এবং Android-এ অডিও এবং ভিডিও কল করতে পারবেন। যাইহোক, এটি যেকোনো সামাজিক মিডিয়া অ্যাপের জন্য সবচেয়ে প্রত্যাশিত বৈশিষ্ট্য। ভিডিও চ্যাট লোগো সহ একটি ফটো ফাঁস হয়েছে যা সম্প্রতি লোকেদের আগ্রহকে বাড়িয়ে তুলেছে এবং কিছু সময় পরে, অডিও এবং ভিডিও কল বিকল্পগুলির সাথে একটি APK ফাইল লুকিয়ে রাখা হয়েছিল। এখন, ভিডিও চ্যাট অফিসিয়াল।

এই পোস্টে, আমরা অনলাইনে Instagram সরাসরি বার্তার মাধ্যমে ভিডিও বা অডিও চ্যাট শুরু করার পদক্ষেপগুলি তালিকাভুক্ত করেছি৷

DM থ্রেড দিয়ে শুরু করা:

একটি ভিডিও চ্যাট শুরু করতে, আপনি যার সাথে ভিডিও চ্যাট শুরু করতে চান একজন ব্যবহারকারীর সাথে DM থ্রেড খুঁজুন৷ ভিডিও কল শুরু করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  • ইন্সটাগ্রাম চালু করুন। বিমান আইকন সনাক্ত করুন৷
  • আপনার DMs (সরাসরি বার্তা) অনুসন্ধান করতে, হোমপেজের উপরের ডানদিকের কোণায় বিমান আইকনে আলতো চাপুন।

কিভাবে ইনস্টাগ্রাম সরাসরি বার্তার মাধ্যমে ভিডিও বা অডিও চ্যাট শুরু করবেন? কিভাবে ইনস্টাগ্রাম সরাসরি বার্তার মাধ্যমে ভিডিও বা অডিও চ্যাট শুরু করবেন?

  • যদি আপনি কারো সাথে DM শুরু করতে চান তাহলে + আইকনে আলতো চাপুন।

দ্রষ্টব্য: আপনি প্রোফাইল পৃষ্ঠায় থাকলে, তিনটি অনুভূমিক বিন্দুতে আলতো চাপুন এবং তারপরে "বার্তা পাঠান" এ আলতো চাপুন৷

একটি ভিডিও চ্যাট শুরু করা হচ্ছে

কিভাবে ইনস্টাগ্রাম সরাসরি বার্তার মাধ্যমে ভিডিও বা অডিও চ্যাট শুরু করবেন? কিভাবে ইনস্টাগ্রাম সরাসরি বার্তার মাধ্যমে ভিডিও বা অডিও চ্যাট শুরু করবেন?

আপনি DM সনাক্ত করার সাথে সাথে আপনি একজন ব্যক্তি বা লোকের গোষ্ঠীর সাথে একটি ভিডিও চ্যাট শুরু করতে পারেন। উপরের ডান কোণ থেকে ভিডিও ক্যামেরা আইকনে আলতো চাপুন। একবার আপনি এটিতে ট্যাপ করলে, একটি ভিডিও কল শুরু হবে। আপনি ক্যামেরা বা মাইক্রোফোন অ্যাক্সেস করার অনুমতি না দিলে, অ্যাক্সেস দেওয়ার জন্য আপনাকে সেটিংস পরিবর্তন করতে হতে পারে। আপনি যেকোনো Instagram ব্যবহারকারীর সাথে একটি ভিডিও কল করতে পারেন যদি না তারা আপনাকে ব্লক না করে থাকে।

উত্তর দিন বা ভিডিও কলে যোগ দিন

কিভাবে ইনস্টাগ্রাম সরাসরি বার্তার মাধ্যমে ভিডিও বা অডিও চ্যাট শুরু করবেন?

একবার একটি ভিডিও কল শুরু হলে, অন্য একজন অংশগ্রহণকারী বিজ্ঞপ্তি পাবেন, যদি বিজ্ঞপ্তি সেটিংস সক্ষম থাকে। একটি ভিডিও কলে যোগ দিতে, উপরে সোয়াইপ করুন এবং প্রত্যাখ্যান করতে, নিচে সোয়াইপ করুন। অন্যান্য ব্যবহারকারীরাও যোগদান এবং প্রত্যাখ্যান বিকল্পের জায়গায় একটি ব্যানার বিজ্ঞপ্তি পেতে পারে৷

আপনি যদি সেই ব্যক্তির সাথে চ্যাট করে থাকেন তবে তাদের Instagram এর ভিডিও ক্যামেরার লোগোর রঙটি আইকনের চারপাশে একটি বুদবুদ সহ নীল হয়ে যাবে। যোগদান করতে, তাদের যোগদানে ট্যাপ করতে হবে বা কল শুরু করতে "যোগদানে আলতো চাপুন" বার্তাটিতে ক্লিক করতে হবে।

আপনার যাকে সংযোগ করতে হবে সে যদি আপনার আমন্ত্রণ গ্রহণ না করে তবে আপনি "যোগ দেননি" পাবেন। আপনি ব্যক্তিটিকে আবার কল করতে পারেন বা বাতিল করতে পারেন৷

কিভাবে অডিও বা ভিডিও চ্যাট ইন্টারফেস ব্যবহার করবেন?

যদি একটি কল যায়, ইনস্টাগ্রাম স্ক্রীনটিকে দুই ভাগে বিভক্ত করে বা যদি এটি একটি গ্রুপ কল হয়, তাহলে আপনি কলটিতে যোগদান করেছেন এমন বন্ধুদের সংখ্যা অনুসারে। প্রদর্শনগুলি স্যুইচ করতে আপনি উপরের ডানদিকের কোণায় অবস্থিত তীরগুলিতে ক্লিক করতে পারেন। আপনি যদি চ্যাট উইন্ডোটি ছোট করতে চান তবে বর্গাকার বোতামটি সনাক্ত করুন এবং এটিতে আলতো চাপুন৷ এইভাবে, আপনি একটি ভিডিও কল চলাকালীন ইন্সটা ব্রাউজ করতে পারেন। আপনি যদি পূর্ণ স্ক্রিনে ভিডিওটি চান, সঙ্কুচিত ভিডিওতে আলতো চাপুন৷

আপনি একটি ভিডিও কল করতে পারেন, একটি অডিও, স্ক্রীনের শেষে অবস্থিত ক্যামেরা আইকনে ট্যাপ করে, এমনকি যখন আপনি কলটি শুরু না করেন। শব্দ নিঃশব্দ করতে, মাইক আইকনে আলতো চাপুন৷

ভিডিও বা অডিও চ্যাট শেষ করতে, স্ক্রিনের শেষে অবস্থিত লাল রঙের ফোন আইকনে আলতো চাপুন। আপনি যদি একটি গ্রুপ কলে থাকেন তবে শুধুমাত্র আপনিই কল থেকে বেরিয়ে আসবেন, বাকি সবাই কথোপকথন চালিয়ে যেতে পারবেন।

এইভাবে, আপনি ইনস্টাগ্রামে একটি অডিও বা ভিডিও চ্যাটে লিপ্ত হতে পারেন। এটি চেষ্টা করুন এবং এটি সহায়ক হলে আমাদের জানান৷


  1. কিভাবে ফেসবুকে সরাসরি ইনস্টাগ্রাম পাবেন?

  2. কিভাবে ইনস্টাগ্রামে ভয়েস মেসেজ পাঠাবেন?

  3. কিভাবে ম্যাকের ভিডিও ক্লিপ থেকে অডিও সরাতে হয়

  4. কিভাবে অডিও সহ Reddit ভিডিও ডাউনলোড করবেন