কম্পিউটার

কিভাবে আপনার Instagram ভিডিওতে ব্যাকগ্রাউন্ড মিউজিক যোগ করবেন

Instagram একটি নেতৃস্থানীয় প্ল্যাটফর্ম যা ভিডিও এবং ছবির মধ্যে কাস্টমাইজেশন অফার করে। আপনার পোস্টটি সৃজনশীল এবং আপনার ব্যক্তিত্ব দেখায় তা নিশ্চিত করতে ফিল্টার, সম্পাদনার বিকল্প এবং সরঞ্জামগুলির একটি গুচ্ছ রয়েছে৷ যাইহোক, প্রতিযোগী স্ন্যাপচ্যাটের বিপরীতে, ব্যাকগ্রাউন্ড মিউজিক যোগ করার কোন সুবিন্যস্ত উপায় নেই। এর মানে এই নয় যে এটি সম্ভব নয়, এবং আমি এখানে আপনাকে দেখাতে এসেছি কিভাবে।

আপনার ইনস্টাগ্রাম স্টোরিতে ব্যাকগ্রাউন্ড মিউজিক রাখা একটু ঝামেলার। সর্বোত্তম উপায় হল আপনার পিসি বা আপনার বন্ধুর ফোনের মতো অন্য একটি উৎস, ব্যাকগ্রাউন্ডে মিউজিক বাজানো। যাইহোক, একটি আইফোনে, আপনি মিউজিক অ্যাপ খুললে, আপনি যে গানটি চালাতে চান তা লোড করতে পারেন।

আপনার মিউজিক টাইম করার সর্বোত্তম উপায় হল আপনি রেকর্ড করার আগে কয়েক সেকেন্ড বাজানোর জন্য টাইমার সামঞ্জস্য করা। এরপরে, ইনস্টাগ্রাম অ্যাপটি খুলুন এবং গল্পগুলি লোড করতে বাম কোণে ক্যামেরা আইকনটি নির্বাচন করুন। এরপরে, আপনার "নিয়ন্ত্রণ কেন্দ্র" খুলতে সোয়াইপ করুন এবং আপনার সঙ্গীত শুরু করতে প্লে টিপুন৷ অবশেষে, কন্ট্রোল প্যানেল বন্ধ করুন এবং আপনার গল্প রেকর্ড করুন।

এটি সঠিকভাবে পেতে কয়েকটি প্রচেষ্টা নিতে পারে, তবে এটি সবচেয়ে সহজ প্রক্রিয়া। এছাড়াও আপনি Spotify বা Pandora এর মত তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন। কন্ট্রোল প্যানেল ব্যবহার করার পরিবর্তে, Instagram এ স্যুইচ করতে অ্যাপ সুইচার ব্যবহার করুন।

আপনি যদি Instagram প্ল্যাটফর্ম ব্যবহার করার পরিবর্তে সরাসরি আপনার ফোন থেকে একটি ভিডিও রেকর্ড করতে পছন্দ করেন, তাহলে আপনাকে একটি ভিন্ন প্রক্রিয়া ব্যবহার করতে হবে। কিছু অ্যাপ রয়েছে যা আপনার ক্যামেরা রোলের মধ্যে একটি ভিডিওতে ব্যাকগ্রাউন্ড মিউজিক যোগ করা সম্ভব করে তুলবে।

ফ্লিপাগ্রাম

ছবি:iMore

ফ্লিপগ্রাম ব্যবহার করার জন্য সবচেয়ে সহজ অ্যাপগুলির মধ্যে একটি, এবং এটি iOS এবং Android ডিভাইসগুলির জন্য উপলব্ধ৷ একবার আপনি অ্যাপটি ইনস্টল করার পরে, একটি অ্যাকাউন্ট তৈরি করুন এবং তারপরে বিভিন্ন গানের লক্ষ লক্ষ 90-সেকেন্ডের ভিডিও ক্লিপগুলির মাধ্যমে অনুসন্ধান করুন৷ আপনি আপনার ডিভাইস থেকে একটি গান আপলোড করতে পারেন. আপনি আপনার ভিডিও রেকর্ড করা শুরু করার আগে একটি গান নির্বাচন করুন, অথবা অন্তর্ভুক্ত ভিডিও-সম্পাদনা সফ্টওয়্যার ব্যবহার করার পরে এটি যোগ করুন৷

আপনি একটি ভিডিও রেকর্ড করার আগে, উপরের ডান কোণায় একটি সঙ্গীত আইকন থাকবে। ক্লিপটি ব্রাউজ করতে, শুনতে বা ডাউনলোড করতে সঙ্গীত নির্বাচনের মাধ্যমে অনুসন্ধান করতে এটি নির্বাচন করুন। আপনি যদি এমন একটি ক্লিপ খুঁজে পান যা আপনার ইতিমধ্যে রেকর্ড করা একটি ভিডিওর জন্য পুরোপুরি কাজ করবে, তাহলে আপনি স্ক্রিনের নীচে সম্পাদনা সফ্টওয়্যার থেকে সঙ্গীত আইকনটি নির্বাচন করতে পারেন৷

ইনশট ভিডিও এডিটর – শুধুমাত্র Android

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য, ইনশট একটি দুর্দান্ত বিকল্প। অ্যাপটি ব্যবহার করতে, নতুন তৈরি করার অধীনে "ভিডিও" নির্বাচন করুন এবং তারপরে আপনি আপনার ডিভাইস থেকে যে ভিডিওটি ব্যবহার করতে চান তা আপলোড করুন। এরপরে, দৈর্ঘ্য, ফিল্টার, প্রভাব এবং সঙ্গীত যোগ করে আপনি যেভাবে চান ভিডিওটি সম্পাদনা করুন। InShot অডিও ক্লিপ একটি নির্বাচিত সংখ্যা অফার করে, কিন্তু আপনি আপনার নিজস্ব প্রভাব এবং অডিও ক্লিপ যোগ করতে পারেন. সঙ্গীত যোগ নির্বাচন করুন, এবং আপনি সেট.

পিক মিউজিক – শুধুমাত্র iOS

ছবি:PicMusic

আইওএস-এ প্রচুর ভিডিও এবং ছবি সম্পাদক রয়েছে এবং সেই তালিকায় রয়েছে পিক মিউজিক। পিক মিউজিক আপনাকে ফটো এবং ফটো স্লাইডশোতে মিউজিক যোগ করতে দেয়।

পিক মিউজিকের সাহায্যে, আপনি আপনার ডিভাইস থেকে একটি ছবিতে সঙ্গীত যোগ করতে পারেন, অথবা আপনি আপনার নিজের ডিভাইস রেকর্ড করতে পারেন যাতে আপনি এটি বর্ণনা করতে পারেন। আপনি যদি একটি গান ব্যবহার করেন, তাহলে পিক মিউজিক আপনাকে গানের একটি নির্দিষ্ট অংশ নির্বাচন করতে দেয়, পরিবর্তে এটি একটি লম্বা টুকরো দিয়ে টেনে বের করে আনতে পারে। বিকল্পভাবে, আপনি একটি ছবির স্লাইডশো বর্ণনা করতে পারেন। আপনি যদি এমন একজন ব্যক্তি হন যিনি ভিডিওতে ছবি উপভোগ করেন, তাহলে পিক মিউজিক আপনার সামগ্রীতে গভীরতার আরেকটি স্তর যুক্ত করার জন্য একটি দুর্দান্ত বিকল্প। এই অ্যাপটির একমাত্র সমস্যা হল অ্যাপের ওয়াটারমার্ক থেকে মুক্তি পেতে আপনাকে অর্থ প্রদান করতে হবে। তা ছাড়াও, এটি অডিও বাস্তবায়নের জন্য একটি দুর্দান্ত প্ল্যাটফর্ম।

এই পদ্ধতিগুলি কি ইনস্টাগ্রাম পোস্টগুলিতে অডিও সংযোজনের জন্য উপযুক্ত? আপনি কি আমাদের বর্ণনা করা তৃতীয় পক্ষের কোনো অ্যাপ ব্যবহার করতে যাচ্ছেন? নীচে আমাদের জানান এবং আমাদের সাথে আপনার পোস্টগুলি ভাগ করুন!


  1. কিভাবে গুগল স্লাইডে ভিডিও যোগ করবেন

  2. কিভাবে পিসিতে ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করবেন?

  3. কীভাবে ইনস্টাগ্রাম স্টোরিতে সংগীত যুক্ত করবেন

  4. ভিডিও কনফারেন্স কলের সময় কীভাবে আপনার পটভূমি পরিবর্তন করবেন