কম্পিউটার

কিভাবে Mac-এ ভিডিও কলের মান উন্নত করা যায়

বন্ধুবান্ধব এবং পরিবারের সাথে যোগাযোগ রাখার জন্য আমাদের মধ্যে আরও বেশি সংখ্যক ভিডিও কলের দিকে ঝুঁকছে, বাড়িতে থাকাকালীন কাজের মিটিংয়ে যোগ দেওয়ার কথা উল্লেখ না করে, ভাল মানের ভিডিও থাকা ক্রমশ গুরুত্বপূর্ণ হয়ে উঠছে।

এই নিবন্ধে আমরা দেখাই কিভাবে আপনি জুম, ফেসটাইম, গুগল হ্যাঙ্গআউট এবং স্কাইপের মত জনপ্রিয় পরিষেবাগুলি থেকে সেরা পারফরম্যান্স পাচ্ছেন, সেইসাথে প্রথম-শ্রেণীর ফুটেজ অর্জনের জন্য আপনার নিজস্ব সেটআপ পরিবর্তন করার উপায়গুলি দেখান৷

আপনি যদি জানতে চান কোন পরিষেবাটি আপনার জন্য সেরা, তাহলে Mac এর জন্য সেরা ভিডিও-কনফারেন্সিং অ্যাপগুলি পড়ুন৷

আমি কীভাবে সাধারণত কলগুলিতে আমার ভিডিওর গুণমান উন্নত করতে পারি?

কিছু নির্দিষ্ট অ্যাপের জন্য কোনো নির্দিষ্ট বিষয়ে জানার আগে, কিছু সাধারণ নীতি আছে যা আপনার কলে ভিডিওর গুণমানে বড় পার্থক্য আনতে পারে।

আপনার রাউটারের কাছাকাছি যান

সাধারণত, সবচেয়ে বড় সমস্যা হল প্যাচি ওয়াই-ফাই বা ধীর সংযোগ। যদি সম্ভব হয় তবে আপনার ডিভাইসটি এমনভাবে রাখুন যাতে এটি রাউটারের কাছাকাছি থাকে বা অন্তত নিশ্চিত করুন যে পথে বেশ কয়েকটি দেয়াল নেই। দূরত্ব এবং প্রতিবন্ধকতা সমস্ত উপলব্ধ ব্যান্ডউইথ থেকে দূরে সরে যায়, যার ফলে গুণমান খারাপ হতে পারে।

সর্বোত্তম পদ্ধতি হল ইথারনেট কেবলের মাধ্যমে আপনার ম্যাককে সরাসরি রাউটারে প্লাগ করা, কিন্তু যদি আপনার মেশিনে সেই পোর্ট না থাকে (সাম্প্রতিক কোনো ম্যাকবুক করে না) তাহলে এর জন্য হয় একটি USB-C হাব বা Wi-এর সাথে লেগে থাকা প্রয়োজন হতে পারে। -ফাই। কিভাবে একটি MacBook এ আরো পোর্ট যোগ করতে হয় তা পড়ে আপনি আগের বিষয়ে টিপস দেখতে পারেন।

আপনার বিদ্যমান ওয়াই-ফাই সংযোগ থেকে সর্বাধিক সুবিধা পাওয়ার বিভিন্ন উপায় রয়েছে, যেমন একটি ভিন্ন ফ্রিকোয়েন্সি ব্যান্ডে স্যুইচ করা, আপনার রাউটার রিসেট করা, আপনার সিগন্যালে হস্তক্ষেপ করবে এমন ডিভাইসগুলি সরানো এবং আপনি সেগুলি সম্পর্কে বিস্তারিতভাবে পড়তে পারেন আমাদের ম্যাক গাইডে কিভাবে Wi-Fi উন্নত করা যায়।

একটি নতুন ওয়েবক্যাম চেষ্টা করুন

ম্যাক ব্যবহারকারীদের জন্য আরেকটি বিকল্প হল একটি বাহ্যিক ওয়েবক্যাম চেষ্টা করা, কারণ এগুলি প্রায়শই আপনার ডিভাইসে ইনস্টল করা ছোটদের তুলনায় অনেক ভালো পারফরম্যান্স করতে সক্ষম।

লজিটেক ইউকে সাইটে £44.99 বা Logitech US-এ $49.99 এর C310 অফার করে এইচডি (720p) ক্ষমতা সহ লজিটেক দীর্ঘদিন ধরে এই এলাকায় একটি উচ্চ সম্মানিত ব্র্যান্ড। আপনি যদি উচ্চতর চশমা চান, তাহলে Logitech StreamCam 1080p @ 60fps প্রদান করতে পারে এবং এছাড়াও £139.99 বা $169.99 এর জন্য অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশনের সাথে আসে৷

কিভাবে Mac-এ ভিডিও কলের মান উন্নত করা যায়

ওয়াই-ফাই ডেডস্পট কমাতে পাওয়ারলাইন অ্যাডাপ্টার ব্যবহার করুন

যদি আপনার বাড়িতে Wi-Fi এর জন্য অনেকগুলি মৃত দাগ থাকে তবে সব হারিয়ে যায় না। পাওয়ারলাইন অ্যাডাপ্টারগুলি আপনার বৈদ্যুতিক সকেটে প্লাগ করার মাধ্যমে আপনার Wi-Fi কভারেজকে প্রসারিত করতে পারে। এগুলি প্রযুক্তির একটি চতুর অংশ যা একটি বিশাল পার্থক্য আনতে পারে এবং সাধারণত আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে খুব বেশি ঘাটতি না করেই৷

সেরা পাওয়ারলাইন অ্যাডাপ্টারগুলি কী এবং কীভাবে তারা আপনার বাড়ির সংযোগকে বাড়িয়ে তুলতে পারে সে সম্পর্কে আরও তথ্যের জন্য আমাদের সহকর্মীদের নির্দেশিকা পড়ুন এবং এইভাবে ভিডিওর গুণমানও৷

ফেসটাইমে আমি কীভাবে ভিডিওর মান উন্নত করতে পারি?

আপনার আইপ্যাড বা আইফোনে ফেসটাইম কীভাবে আচরণ করে তা পরিবর্তন করার জন্য আপনি খুব কমই করতে পারেন, তবে আপনি যদি ভাল ভিডিও পেতে লড়াই করে থাকেন তবে এর পরিবর্তে আপনার ম্যাক ব্যবহার করা মূল্যবান হতে পারে। আধুনিক ম্যাকের ফেসটাইম এইচডি ক্যামেরাগুলি আরও ভাল (এগুলি সাধারণত দুর্দান্ত নয়) এর জন্য নয় বরং আপনি সহজেই একটি বাহ্যিক ওয়েবক্যাম সংযুক্ত করতে পারেন এবং পরিবর্তে এটি ব্যবহার করতে পারেন৷

Apple-এর ভিডিও কলিং পরিষেবা ব্যবহার করার বিষয়ে আরও বিশদ বিবরণের জন্য পড়ুন কিভাবে Mac এ FaceTime ব্যবহার করবেন৷

আমি কিভাবে জুমে ভিডিওর গুণমান উন্নত করতে পারি?

জুম সম্প্রতি লোকেদের জন্য ডিফল্ট ভিডিও কনফারেন্সিং বিকল্প হয়ে উঠেছে বলে মনে হচ্ছে, তাই এটি নিশ্চিত করতে অর্থ প্রদান করে যে আপনি আপনার ভিডিও সেটিংসের সাথে আপনার সেরা মুখটি এগিয়ে দিচ্ছেন। জুম অ্যাপে, উপরের-ডান কোণায় আপনার প্রোফাইল ছবিতে ক্লিক করুন, সেটিংস নির্বাচন করুন তারপর ভিডিও .

কিভাবে Mac-এ ভিডিও কলের মান উন্নত করা যায়

আপনি বিভিন্ন বিকল্প দেখতে পাবেন কিন্তু আপনি যেটি চালু করতে চান তা হল HD সক্ষম করুন . এর মানে হল, যতক্ষণ না আপনার ক্যামেরা যথেষ্ট ভালো স্পেক হবে, ততক্ষণ আপনার ভিডিও সর্বোচ্চ রেজোলিউশনে দেখানো হবে।

আমি কিভাবে Google Hangouts-এ ভিডিওর মান উন্নত করতে পারি?

Hangouts, এই তালিকার অন্যান্য অনেক পরিষেবার মতো, স্বয়ংক্রিয়ভাবে আপনার সংযোগের সাথে মেলে ভিডিও গুণমানকে সামঞ্জস্য করে৷ কিন্তু ডেস্কটপ সংস্করণে আপনি কমপক্ষে 720p পর্যন্ত সর্বোচ্চ গুণমানকে পুশ করতে পারেন (আপনার ক্যামেরার উপর নির্ভর করে আরও সম্ভব)।

এটি করার জন্য, আপনার ম্যাকে অ্যাপটি খুলুন, ভিডিও কল বিকল্পে ক্লিক করুন (নিশ্চিত করুন যে আপনি অ্যাপটিকে আপনার ক্যামেরা অ্যাক্সেস করার অনুমতি দিয়েছেন) তারপর সেটিংস মেনু অ্যাক্সেস করতে উপরের-ডান কোণে কগ আইকনে ক্লিক করুন। এখানে, ব্যান্ডউইথ নির্বাচন করুন ট্যাব, তারপর আউটগোয়িং ভিডিও পরিবর্তন করুন যাতে 702p পর্যন্ত (HD) সক্রিয় করা হয়েছে৷

সম্পন্ন ক্লিক করুন৷ এবং আশা করি আপনি এখন কিছু উন্নতি দেখতে পাবেন।

কিভাবে Mac-এ ভিডিও কলের মান উন্নত করা যায়

কিভাবে আমি স্কাইপে ভিডিওর মান উন্নত করতে পারি?

এমন কোনো সেটিংস নেই যা তাত্ক্ষণিকভাবে আপনার স্কাইপের অভিজ্ঞতাকে বাড়িয়ে দেবে, তবে মাইক্রোসফ্ট সুপারিশ করে যে আপনি প্রথমে অ্যাপটির সর্বশেষ সংস্করণটি চালাচ্ছেন কিনা তা পরীক্ষা করে দেখুন। আপনি অ্যাপটি খুলে Skype এ ক্লিক করে এটি করতে পারেন৷ স্ক্রিনের উপরের বাম দিকে মেনু বারে তারপর আপডেটগুলির জন্য চেক করুন ক্লিক করুন .

আরেকটি সহজ টিপ হল স্কাইপ স্ট্যাটাস ওয়েব পেজ চেক করে দেখুন যে পরিষেবাটি নিজেই কোনো সমস্যায় পড়ছে কিনা।

কিভাবে Mac-এ ভিডিও কলের মান উন্নত করা যায়

যদি, এই সমস্ত টিপসের পরেও, আপনি এখনও খারাপ ভিডিওর সাথে লড়াই করে থাকেন তবে এটি একটি দ্রুততর ইন্টারনেট প্রদানকারীতে একটি পরিবর্তন বিবেচনা করা মূল্যবান হতে পারে৷ স্ট্রিমিংয়ের জন্য সেরা ব্রডব্যান্ডের জন্য আমাদের নির্দেশিকাটি দেখুন যা আপনার প্রয়োজনের জন্য সবচেয়ে উপযুক্ত হবে।


  1. কীভাবে ম্যাকে ওয়াইফাই সিগন্যাল উন্নত করবেন:10টি পদ্ধতি

  2. কীভাবে রেকর্ড করা ভিডিওর সাউন্ড কোয়ালিটি উন্নত করা যায়

  3. কিভাবে 2022 সালে আপনার ম্যাকে ভিডিও রেকর্ড করবেন

  4. পারফরম্যান্স উন্নত করতে ম্যাকে উইন্ডো ট্রান্সপারেন্সি কীভাবে নিষ্ক্রিয় করবেন