কম্পিউটার

5টি আবিষ্কার আমাদের এখনই দরকার!

কখন ভবিষ্যত উদ্ভাবন সম্পর্কে কথা বলা এবং আমরা কীভাবে সেগুলি সত্য হতে চাই, সেখানে কেবল একটিই আমার ব্যক্তিগত প্রিয়। এটি স্পষ্টতই স্টার ওয়ারসের 'লাইটসাবার'। না, কাইলো রেনের অব্যবহারিক সংস্করণ নয়। আমরা বলতে চাচ্ছি যে আসলটি যা এখন পর্যন্ত সবচেয়ে দুর্দান্ত বর্ণনাগুলির মধ্যে একটি নিয়ে এসেছে “আরও সভ্য যুগের জন্য একটি মার্জিত অস্ত্র৷ “?ওবি-ওয়ান কেনোবি (নেরডগাজম!)

5টি আবিষ্কার আমাদের এখনই দরকার!

আমি আমার দৈনন্দিন জীবনে এটি ব্যবহার করার কল্পনা করেছি এমন সংখ্যার সংখ্যা হারিয়ে ফেলেছি৷ একটি টোস্ট প্রয়োজন? জ্যাপ! বিরক্তিকর মাছি চারপাশে গুঞ্জন? জ্যাপ! দরজায় বিরক্ত সেলসম্যান? ZAPP!!

যদিও আমি জানি যে এটি এর উদ্দেশ্যমূলক উদ্দেশ্য নয়, নিশ্চিত থাকুন, একবার বড় আকারে তৈরি হলে, এর ভোক্তারা এর জন্য উদ্ভাবনী ব্যবহার খুঁজে পাবেন।

একইভাবে, স্টার ট্রেকের ট্রান্সপোর্টেশন ডেক ব্যবহার করার জন্য একটি দুর্দান্ত বাস্তবতা হত। জার্মানিতে অসুস্থ খালা? "বিম মি আপ স্কটি"। প্রিয় ব্যান্ড একটি অবিলম্বে কনসার্ট হোস্টিং? "UP, UP and AWAY"৷

5টি আবিষ্কার আমাদের এখনই দরকার!

এমন অনেক উদ্ভাবন আছে যা আমাদের জীবনকে অনেক সহজ করে দিত যদি সেগুলি বাস্তব জীবনে উদ্ভাবিত হত এবং আমরা সিনেমা বা টিভি শোতে দেখেছি এমন কল্পনা না থাকত৷ ফ্লাইং কার, হোভারবোর্ড, জেটপ্যাক এমন কিছু আছে যা সম্মানজনক উল্লেখের যোগ্য। (এমনকি আমাকে ‘ফুড রেপ্লিকেটর’-এ শুরু করবেন না!)

2017 শীঘ্রই শেষ হতে চলেছে, আমরা এখনও কিছু ব্যবহারিক প্রযুক্তি এবং গ্যাজেটের জন্য অপেক্ষা করছি যা আমাদের দৈনন্দিন জীবনে সাহায্য করতে পারে৷

1. জার্ভিস:

যদিও আমরা সবাই একমত যে টনি স্টার্ক এক শ্রেণীর আলাদা ( জিনিউস, বিলিয়নেয়ার, প্লেবয়, ফিলানথ্রোপিস্ট) তিনি জার্ভিসের স্রষ্টা/মালিকও (জাস্ট এ রেদার ভেরি ইন্টেলিজেন্ট সিস্টেম) জার্ভিস টনির পরিবারের নিরাপত্তায় অ্যাক্সেস করেছিলেন, তার জন্য ফোন কল করেছিলেন, এমনকি তার জন্য গন্তব্য, মানচিত্র এবং ট্র্যাজেক্টরিও সেট করেছিলেন। IoT ইতিমধ্যেই স্মার্ট-হোম তৈরি করে, জার্ভিস আমাদের নিজস্ব ,সেন্ট্রালাইজড ভয়েস কন্ট্রোল অ্যাপ (CVCA বা Sevika) হতে পারে৷ আপনি যখন উবার ছাড়া আটকে থাকবেন তখন জার্ভিসকে কমান্ড করার সম্ভাবনাগুলি কল্পনা করুন। অথবা আপনার কাছে কাগজের বকেয়া থাকলে এটি আপনাকে সাহায্য করতে পারে! ইতিমধ্যে একটি জার্ভিস আবিষ্কার করুন!!

2. কর্ডি:

কর্ডি দ্য সেলফ এক্সটেনডিং (নমনীয়, প্রসারিত) কর্ড। একটি কর্ড যা ইউএসবি কর্ড হিসাবে ব্যবহার করা যেতে পারে বা এমনকি স্ব-প্রসারিত কান তৈরিতেও ব্যবহার করা যেতে পারে (মাগলদের জন্য হেডফোন) আপনার ফোন চার্জ করার সময় পাওয়ার উত্সের কাছে আর বসে থাকবেন না, আপনার ঘাড়ে আর চাপ দেবেন না কারণ হেডফোনের কর্ডটি যথেষ্ট দীর্ঘ নয় . সহজেই প্রসারিত করা যায়, এই কর্ডটি যে কোন শক্তির উৎসে ব্যবহার করা যেতে পারে। ফ্রেড উইজলি কেমন আছে?

3. স্পিরিট সেন্সর:

নীল লাগছে? কিছু ব্লুজ শুনুন. সুখী? এখানে কিছু সুখী সঙ্গীত আছে. আপনার জীবনের সাউন্ডট্র্যাক তৈরি করুন। এমন একটি অ্যাপ উদ্ভাবন করা দরকার, যেটি একবার লগ ইন করলে আমাদের মস্তিষ্কের তরঙ্গ পড়তে পারে এবং সেই অনুযায়ী সঙ্গীত বাজতে পারে। প্রতি মুহূর্তের জন্য নিখুঁত সঙ্গীত। প্রপোজ করব? অ্যাপটিকে নিখুঁত প্লেলিস্ট তৈরি করতে দিন। আপনি যা করতে হবে সব এটা মনে হয়! জোরে চিন্তা করছেন.. Geddit?

4. সেল4ইউ:

আপনার iPhone, আপনার Pixels রাখুন। শুধু একটি ফোন দিন যা টিউব ভ্রমণের সময় কল ড্রপ করবে না। একটি সেল যা তার পরিসর ধরে রাখে যখন আপনি একটি মলে মুদি কেনাকাটা করেন এবং rsvped গেস্টের সংখ্যার উপর ভিত্তি করে অংশগুলি নিশ্চিত করতে হবে৷ একটি সাধারণ কিন্তু স্মার্ট ফোন যা যথেষ্ট চালিত যে সোশ্যাল মিডিয়া অ্যাক্সেসের একটি ট্রেন যাত্রা তার ব্যাটারি নিষ্কাশন করবে না। চলতে চলতে সবার জন্য একটি ব্যবহারিক ডিভাইস। (এখানে আপনার দিকে তাকিয়ে আছে, স্মার্ট শু ফোন পান)

5. YouTube:

এটি সম্ভবত সবচেয়ে হতাশাজনক৷ YouTube নামক একটি আশ্চর্যজনক অ্যাপ তাদের প্রতিভা নির্বিশেষে (জাস্টিন বিবার, রেবেকা ব্ল্যাক?) 2005 সাল থেকে ইউটিউব আমাদের জীবনের একটি অংশ, এবং এটিতে এখনও একটি প্রযুক্তিগত ত্রুটি রয়েছে, তাদের একটি প্ল্যাটফর্ম দিয়ে সেলিব্রিটিদের তৈরি করেছে৷ আমাদের স্মার্ট ফোনের স্ক্রিন বন্ধ হয়ে যাওয়ার সাথে সাথে এটি কাজ করা বন্ধ করে দেয়! সত্যিই গুগল? এটা কি খুব বেশী জিজ্ঞাসা? এটিতে উপলব্ধ একটি আশ্চর্যজনক সংখ্যক ট্র্যাক সহ, YouTube হল যেকোনো পার্টিতে সঙ্গীতের জন্য এক নম্বর পছন্দ৷ আপনি খাঁজ পেতে ঠিক যখন.. এটা থেমে যায়. এটা 2017! আমরা এটার যোগ্য নই!

যদিও আরও অনেক আবিষ্কার আছে যা আমরা আশা করি বাস্তবে পরিণত হবে, এই 5টি আমাদের তালিকার শীর্ষে ছিল৷ টারডিস, অটোমোবাইলে ওয়ার্প স্পিড, ফুড হাইড্রেটর এবং সেলফ টাইং জুতা প্রতিটি গীকের বালতি তালিকায় রয়েছে। আপনার ডক কি?


  1. Windows 11-এ এই মুহূর্তে 6টি সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ

  2. 6 অ্যামাজন ইকো সেটিংস আপনাকে এখনই পরিবর্তন করতে হবে

  3. কিছু ​​দুর্দান্ত আবিষ্কার যা আপনি এখনই অ্যামাজনে অর্ডার করতে পারেন – পার্ট 2

  4. এখন উইন্ডোজ 11 এ আপনার কোন এজ ব্রাউজার সংস্করণ আছে তা কীভাবে খুঁজে পাবেন