কম্পিউটার

এখনই এই অ্যালেক্সা সেটিংস বন্ধ করুন

অ্যামাজনের অ্যালেক্সার মতো ভয়েস সহকারীগুলি আজকাল প্রায় সর্বব্যাপী এবং যুক্তিযুক্তভাবে দরকারী। ব্যাপারটি হল, তারা কেবলমাত্র সেই কোডারদের মতোই স্মার্ট যারা তাদের তৈরি করেছে, যারা নিছক মানুষ এবং আমাদের শীঘ্রই-এ-আই-অধিপতিদের আদিম কল্যাণ নয়। তার মানে তাদের সকলেরই বিরক্তিকর গুণ রয়েছে, যেমন আপনার চাচাতো ভাই ক্যারেনের মতো, স্মার্ট স্পিকার আকারে।

যদিও এটা ঠিক আছে, যেমন আমরা আপনাকে দেখাব কিভাবে Amazon-এর Alexa-তে সবচেয়ে বিরক্তিকর বৈশিষ্ট্যগুলি বন্ধ করতে হয়, এবং হয়তো মধ্যরাতের কিছু ঝগড়া ঠেকাতে পারে কারণ আলেক্সার যখন সে না চায় তখন চিমিং করার অভ্যাস আছে। আপনি আপনার বাড়ির প্রতিটি ঘরে একটি সর্বদা চালু মাইক্রোফোন চান, তার মানে এই নয় যে আপনি কিছু গোপনীয়তার যোগ্য নন। এবং হ্যাঁ, আমি জানি শেষ বাক্যটি কতটা অদ্ভুত মনে হচ্ছে।

কোনো নির্দিষ্ট ক্রমেই (প্রথমটি ছাড়া কারণ অঘোষিত অতিথিরা সবসময়ই অনাকাঙ্ক্ষিত), এখানে Amazon-এর Alexa-তে সবচেয়ে খারাপ অপরাধীদের এবং কীভাবে তাদের চিরতরে দমিয়ে রাখা যায়।

ড্রপ ইন

আমি এই বিষয়ে কিছুটা ছিঁড়েছি, কারণ আপনি সামাজিক দূরত্ব বজায় রেখে বন্ধু এবং পরিবারের সাথে যোগাযোগ রাখার জন্য ড্রপ ইন একটি সত্যিই চমৎকার উপায়, তবে এটি যেতে হবে।

  1. ট্যাপ করুনডিভাইসে
  2. অ্যালেক্সা-সক্ষম ডিভাইসগুলি নির্বাচন করুন যেগুলি আপনি ড্রপ ইন অক্ষম করতে চান (হ্যাঁ আপনাকে প্রতিটি পৃথক ডিভাইসের জন্য এটি করতে হবে)
  3. ট্যাপ করুনযোগাযোগ-এ এবং তারপর ড্রপ ইন বন্ধ করুন (অথবা সমস্ত ভয়েস কল বন্ধ করুন)

আপনার ভয়েস রেকর্ডিং ব্যবহার সীমিত করুন

আপনি চান না যে Amazon আপনার ভয়েস রেকর্ডিংগুলিকে গবেষণার উদ্দেশ্যে চিরস্থায়ীভাবে ব্যবহার করুক। সত্যিই, আপনি না. জিনিসটি হল, আপনি ডিফল্টরূপে অপ্ট-ইন করেছেন, তাই নিজেকে নাম নথিভুক্ত করতে কিছুটা সেটিংস মেনু ডাইভিং লাগে৷

  1. ট্যাপ করুনআরো-এ
  2. ট্যাপ করুন সেটিংস-এ
  3. ট্যাপ করুন Alexa গোপনীয়তা-এ
  4. এটি আপনার আলেক্সা ডেটা পরিচালনা সহ একটি পৃথক ওয়েবপৃষ্ঠা খুলবে বিকল্পগুলির মধ্যে একটি হিসাবে
  5. নীচে স্ক্রোল করুন এবং বন্ধ করুন ভয়েস রেকর্ডিংয়ের ব্যবহার , তারপর পপ-আপে নিশ্চিত করুন

আপনি সেই মেনুতে থাকাকালীন, আপনি কি চান যে আপনার ভয়েস রেকর্ডিংগুলি কয়েক মাস পরে স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলতে চান, যেটি একই পৃষ্ঠার বিকল্পগুলির মধ্যে একটি।

দক্ষতার অনুমতি

যেহেতু আপনি ইতিমধ্যেই মেনুগুলির সঠিক সেটে আছেন, তাই আপনি কোন অনুমতিগুলি দক্ষতা অ্যাক্সেস করতে দিয়েছেন তা পরীক্ষা করা একটি ভাল ধারণা। এটি আপনার রাস্তার ঠিকানা থেকে শুরু করে আপনার Amazon প্রাইম অ্যাকাউন্টের জন্য অর্থপ্রদানের বিশদ যেকোনও হতে পারে, তাই এটি নিশ্চিত করা মূল্যবান যে কেবলমাত্র যাদের অ্যাক্সেস প্রয়োজন তাদেরই এটি রয়েছে।

  1. ট্যাপ করুন দক্ষতার অনুমতিগুলি পরিচালনা করুন
  2. কোন দক্ষতার অ্যাক্সেস আছে তা দেখতে প্রতিটি বিভাগ পর্যালোচনা করুন এবং আপনার মনে হয় যে কোনো কিছুর জন্য অ্যাক্সেস প্রত্যাহার করুন

হঞ্চ

অ্যামাজন কত ঘন ঘন আলেক্সা একটি "হাঞ্চ" ব্যবহার করে তা বাড়িয়ে চলেছে, যা আপনি সাম্প্রতিক মাসগুলিতে একটি কমান্ড ব্যবহার করার পরে ফলো-আপ প্রশ্ন। জিনিসটি হল, তারা মোটামুটি বিরক্তিকর। পছন্দ, সত্যিই বিরক্তিকর. অবশ্যই, আপনি সত্যিই জানতে চাইতে পারেন কিভাবে ডিম-টাইমার সেট করতে হয়, কিন্তু আপনি কি সত্যিই জানতে চান যে আপনি যখন রাত 11 টায় লাইট বন্ধ করছেন? না, না আপনি করবেন না। হাঞ্চস বন্ধ করুন এবং সহজে ঘুমান।

  1. Alexa অ্যাপ খুলুন
  2. ট্যাপ করুনআরো-এ
  3. ট্যাপ করুন সেটিংস-এ
  4. ট্যাপ করুনহঞ্চে এবং উভয় সেটিংস টগল বন্ধ করুন

ক্যামেরা

ঠিক আছে, আপনার যদি ইকো শো ডিভাইসগুলির একটি থাকে তবে এটি কেবলমাত্র গুরুত্বপূর্ণ, তবে এটি একটি অস্বস্তিকর। আপনি যখন এটি ব্যবহার করছেন না তখন আপনার ক্যামেরাটি আচ্ছাদিত বা অক্ষম আছে কিনা তা নিশ্চিত করুন। ইকো শোতে, অ্যামাজন ক্যামেরার ঠিক উপরে একটি শারীরিক টগল সুইচ যুক্ত করেছে যা আপনি সহজেই বন্ধ করতে পারেন। আপনি যদি লাল দেখতে পান তবে এটি বন্ধ।

সংক্ষিপ্ত মোড চালু করুন

আমার জন্য, এটি চালু করার সেরা বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি। এটি আপনাকে সুরক্ষিত রাখার বিষয়ে কম, এবং আলেক্সার স্বাভাবিক প্রবণতাকে আপনি যা বলেন তার পুনরাবৃত্তি করার ক্ষেত্রে বিরক্ত হওয়া প্রতিরোধ করার বিষয়ে আরও বেশি কিছু। পরিবর্তে, আপনাকে বোঝানো হয়েছে তা জানাতে একটি বাজবে। আপনি জিজ্ঞাসা করার সময় আপনার আলোর উজ্জ্বলতা পরিবর্তন হয়নি কিনা তা বলা বেশ সহজ, তাই আলেক্সা কমান্ডটি পুনরাবৃত্তি করা সর্বোত্তমভাবে অপ্রয়োজনীয়।

  1. ট্যাপ করুনআরো-এ আইকন
  2. ট্যাপ করুন সেটিংস-এ
  3. ট্যাপ করুনভয়েস রেসপন্সে
  4. সংক্ষিপ্ত মোড চালু করতে সুইচটিতে ফ্লিক করুন (এবং হুইস্পার মোড আপনি যদি চান)

এখন আপনি আপনার অ্যালেক্সা-সক্ষম ডিভাইসগুলি ব্যবহার করার আরও বিরক্তিকর অংশগুলিকে নিয়ন্ত্রণ করেছেন৷

অ্যালেক্সাকে আরও বেশি উপযোগী করতে আপনি কি অন্য কোন সেটিংস বা দক্ষতা ব্যবহার করেন? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের টুইটার বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • একটি সাধারণ লিঙ্ক দিয়ে আলেক্সা হ্যাক করা যেতে পারে
  • আপাতদৃষ্টিতে, লোকেরা চায় আলেক্সার একটি সেক্সি ভয়েস থাকুক
  • আপনি এখন অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইসে অ্যামাজনের অ্যালেক্সা অ্যাপ হ্যান্ডস-ফ্রি ব্যবহার করতে পারেন, ভালোভাবে
  • নতুন গবেষণা 1,000 টিরও বেশি বাক্যাংশ দেখায় যা সিরি এবং অ্যালেক্সার মতো ভয়েস সহকারীকে জাগিয়ে তুলতে পারে

শুধু একটি সতর্কতা, আপনি যদি আমাদের লিঙ্কগুলির মাধ্যমে কিছু কিনে থাকেন তবে আমরা বিক্রয়ের একটি ছোট অংশ পেতে পারি। আমরা এখানে লাইট জ্বালিয়ে রাখার একটি উপায়। আরো জন্য এখানে ক্লিক করুন.


  1. কিভাবে ফাইলের ইতিহাস বন্ধ করবেন এবং উইন্ডোজ 10-এ ফাইলের ইতিহাস সেটিংস পুনরায় সেট করবেন।

  2. এই iOS 13 সেটিংস এখনই পরিবর্তন করুন

  3. 5টি আবিষ্কার আমাদের এখনই দরকার!

  4. কিভাবে উইন্ডোজ 11 এ প্রক্সি সেটিংস বন্ধ বা নিষ্ক্রিয় করবেন