কম্পিউটার

আরও ভাল টুইটার:9টি ক্রোম এক্সটেনশন আপনাকে এখনই ইনস্টল করতে হবে৷

টুইটার বিশ্বের বৃহত্তম সামাজিক নেটওয়ার্কগুলির মধ্যে একটি। গুগল ক্রোম সবচেয়ে জনপ্রিয় ডেস্কটপ ওয়েব ব্রাউজার। এটা খুবই স্বাভাবিক যে আমাদের সেরা ক্রোম এক্সটেনশনের তালিকায় আপনি প্রচুর টুইটার টুল পাবেন।

যদিও এটি একটি সম্পূর্ণ তালিকা নয়। আরও কয়েকটি এক্সটেনশন রয়েছে যা আপনার টুইটার অভিজ্ঞতাকে আগের চেয়ে আরও ভাল করে তোলে। সম্ভাবনা আছে, আপনি এমনকি তাদের সম্পর্কে শুনেনি. কিন্তু চিন্তা করবেন না, আমরা সাহায্য করতে এখানে আছি।

কিচিরমিচির:আপনি যা পড়ছেন তার একটি পাঠ্য স্নিপেট শেয়ার করুন

আপনি যখন একটি নিবন্ধ পড়ছেন, তখন আপনি প্রায়শই একটি অনুচ্ছেদ বা কয়েকটি লাইন দেখতে পাবেন যা আপনাকে বিস্মিত করে। বিশ্বের সাথে সেগুলি ভাগ করার জন্য, চির্প হল আদর্শ হাতিয়ার৷

আরও ভাল টুইটার:9টি ক্রোম এক্সটেনশন আপনাকে এখনই ইনস্টল করতে হবে৷

শুধু পাঠ্যটি নির্বাচন করুন, এটিতে ডান-ক্লিক করুন এবং চির্প এক্সটেনশনটি চয়ন করুন। টুইটারের 140-অক্ষরের সীমা বাইপাস করার একটি সহজ কৌশল হিসাবে Chirp স্বয়ংক্রিয়ভাবে স্নিপেটটিকে একটি স্ক্রিনশটে পরিণত করবে। স্নিপেটটি আপনার টুইটার কম্পোজ বক্সে, নিবন্ধের লিঙ্ক সহ সংযুক্ত করা হয়েছে৷

আপনি এখন আপনার নিজের মন্তব্য যোগ করতে, বা এটি যেমন আছে টুইট করতে স্বাধীন। আকর্ষণীয় পঠনগুলি এবং কেন সেগুলি আকর্ষণীয় তা শেয়ার করার এটি দ্রুততম এবং সহজতম উপায়৷

টুইচার:একাধিক অ্যাকাউন্ট বা প্রোফাইল ব্যবহার করুন

টুইটারের মোবাইল অ্যাপ আপনাকে একাধিক প্রোফাইল দিয়ে সাইন ইন করতে এবং দ্রুত তাদের মধ্যে স্যুইচ করতে দেয়। কিছু কারণে, ওয়েবের জন্য টুইটার করে না। এই ধরনের টুইটার সীমাবদ্ধতা এবং বিরক্তিগুলি ঠিক করতে টুইচার এখানে রয়েছে৷

আরও ভাল টুইটার:9টি ক্রোম এক্সটেনশন আপনাকে এখনই ইনস্টল করতে হবে৷

এটি ইনস্টল করুন, টুইটার রিফ্রেশ করুন এবং উপরের ডানদিকে "ব্যবহারকারী" মেনুতে আপনার প্রোফাইল ছবিতে ক্লিক করুন৷ আপনি "অ্যাকাউন্ট যোগ করুন" এর জন্য একটি নতুন বিকল্প দেখতে পাবেন। আপনার দ্বিতীয় টুইটার প্রোফাইলে সাইন ইন করতে সেটিতে ক্লিক করুন৷

একবার আপনি হয়ে গেলে, সেই একই মেনুতে আপনার অন্য অ্যাকাউন্ট থাকবে, যা আপনাকে দ্রুত দুটির মধ্যে স্যুইচ করতে দেবে। আপনি দুটির বেশি অ্যাকাউন্টও যোগ করতে পারেন, তাই চিন্তা করুন।

ইমোজিপ্যানেল:টুইটগুলিতে সহজেই ইমোজি যোগ করুন

টুইটার কম্পোজ বাক্সে এটির জন্য একটি দ্রুত সন্নিবেশ প্যানেল তৈরি করে GIF, ইন্টারনেটের প্রিয় ভাষা যোগ করা সহজ করেছে। কিছু কারণে, ইমোজিগুলির জন্য এমন কোনও দ্রুত সন্নিবেশ নেই। মনে করুন ইমোজিগুলি অনলাইন অভিধানের অংশ, এটি একটি বড় ভুল।

আরও ভাল টুইটার:9টি ক্রোম এক্সটেনশন আপনাকে এখনই ইনস্টল করতে হবে৷

EmojiPanel কম্পোজ বক্সে একটি দ্রুত-সন্নিবেশ করা ইমোজি প্যানেল যোগ করে টুইটারের তত্ত্বাবধান ঠিক করে। সবচেয়ে সাধারণ ইমোজি বিকল্পগুলি দেখতে এটিতে ক্লিক করুন বা সঠিক ইমোজি খুঁজে পেতে অনুসন্ধান বাক্সে টাইপ করা শুরু করুন। এটি এমন একটি সময় যখন আপনার ইংরেজি অভিধানে আমাদের ইমোজির প্রয়োজন হতে পারে৷

ইমোজিপ্যানেলে সাধারণত ব্যবহৃত বেশিরভাগ ইমোজি রয়েছে, তাই অন্যদের ইমোজি দেখার জন্য এটি ইনস্টল করার দরকার নেই। মনে রাখবেন, Twitter তার সমস্ত অ্যাপের পাশাপাশি বেশিরভাগ ব্রাউজারে ইমোজি সমর্থন করে।

InstaTwit:টুইটার টাইমলাইনে Instagram প্রসারিত করুন [আর উপলভ্য নয়]

একসময়, লোকেরা তাদের সাম্প্রতিক Instagram স্ন্যাপগুলি টুইট করবে, যা টুইটার আনন্দের সাথে প্রসারিত করবে। এর জন্য আপনাকে Instagram অ্যাপ খুলতে হবে না। কিন্তু তখন ফেসবুক এক বিলিয়ন ডলারে ইনস্টাগ্রাম কিনে নেয়, এবং টুইটার এটিকে সমর্থন করা বন্ধ করে দেয়।

আরও ভাল টুইটার:9টি ক্রোম এক্সটেনশন আপনাকে এখনই ইনস্টল করতে হবে৷

InstaTwit ভালো পুরনো দিনগুলো ফিরিয়ে আনে। এক্সটেনশন ইনস্টল করুন এবং Instagram লিঙ্কগুলি আপনার টাইমলাইনে স্বয়ংক্রিয়ভাবে প্রসারিত হবে, অনেকটা YouTube ভিডিও বা GIF ছবির মতো।

কেন আপনি, শেষ ব্যবহারকারীকে, দুটি যুদ্ধরত কর্পোরেটের কারণে কষ্ট পেতে হবে? InstaTwit সহজ, এটি সহজ এবং জিনিসগুলি কেমন হওয়া উচিত তা ঠিক।

টুয়েন:স্বয়ংক্রিয়-প্রসারিত ছবি এবং ভিডিওগুলি সঙ্কুচিত করুন

Twean হল InstaTwit এর বিপরীত। আপনি যদি টুইটার দ্রুত লোড করতে চান, এবং ছবি বা ভিডিওর বিভ্রান্তি ছাড়াই, এটি আপনার প্রয়োজন৷

আরও ভাল টুইটার:9টি ক্রোম এক্সটেনশন আপনাকে এখনই ইনস্টল করতে হবে৷

কয়েকটি ক্লিকে, Twean টুইটারকে স্বয়ংক্রিয়ভাবে ছবি, লতা, ভিডিও বা অন্যান্য মিডিয়া থেকে লোড করা বন্ধ করবে। চিন্তা করবেন না, এর মানে এই নয় যে মিডিয়া চিরতরে চলে গেছে। এটি লোড করার জন্য আপনাকে শুধুমাত্র ম্যানুয়ালি ক্লিক করতে হবে।

Twean হল টুইটারকে বিভ্রান্তিমুক্ত করার একটি দুর্দান্ত উপায়, বিশেষ করে যেহেতু এটি আপনার টাইমলাইনে আটকানো থেকে প্রচারিত টুইট এবং অন্যান্য বাজে কথা বন্ধ করে দেয়।

কোয়ালিটুইট:অবাঞ্ছিত টুইটগুলি ফিল্টার করুন, আপনি যা দেখতে চান তা হাইলাইট করুন

টুইটার টাইমলাইন হল তথ্যের একটি ধ্রুবক প্রবাহ, দ্রুত গতিতে আপডেট হচ্ছে। আপনি একটি ভাল টুইট মিস করতে পারেন একটি সুযোগ আছে. এমন একটি সুযোগও রয়েছে যেখানে আপনাকে প্রচুর টুইট দেখতে হবে না।

আরও ভাল টুইটার:9টি ক্রোম এক্সটেনশন আপনাকে এখনই ইনস্টল করতে হবে৷

QualiTweet আপনার টাইমলাইনের জন্য একটি দুর্দান্ত ফিল্টার। আপনি এটিকে টুইটের যেকোনো হ্যাশট্যাগ, ব্যবহারকারীর নাম বা কীওয়ার্ড নিরীক্ষণ করতে বলতে পারেন। তারপরে, কোয়ালিটুইটকে বলুন যে ম্যাচিং টুইটগুলির সাথে কি করতে হবে:সেগুলি লুকান, তাদের আকার হ্রাস করুন এবং একটি স্বচ্ছতা প্রভাব যোগ করুন বা ফন্টের আকার বাড়িয়ে এবং তাদের পটভূমির রঙ পরিবর্তন করে হাইলাইট করুন৷

এটি আপনার দেখা একটি টুইটের উপাদান নির্বাচন করা এবং আপনি যে ফিল্টারটি চান তা প্রয়োগ করার মতোই সহজ৷ QualiTweet শুধু এটি সম্পন্ন করে।

টুইটার তালিকা Redux:দ্রুত সাইডবারে আপনার তালিকা অ্যাক্সেস করুন

টুইটার তালিকাগুলি টাইমলাইন বিশৃঙ্খলতার মধ্য দিয়ে কাটা হয়, যা আপনাকে আপনার কাছে গুরুত্বপূর্ণ ব্যবহারকারীদের দ্রুত সাজাতে দেয়। আপনি যা চান তার উপর ভিত্তি করে তথ্য সাজানোর এটি একটি সুন্দর উপায়। কিন্তু টুইটার তার ইন্টারফেসের মধ্যে এত গভীর তালিকা লুকিয়ে রাখে যে এটি সুবিধাজনক নয়। আপনি যদি না টুইটার লিস্ট রেডাক্স ব্যবহার করেন, অর্থাৎ।

আরও ভাল টুইটার:9টি ক্রোম এক্সটেনশন আপনাকে এখনই ইনস্টল করতে হবে৷

এই এক্সটেনশনটি প্রধান Twitter বাম সাইডবারে একটি "তালিকা" বক্স যোগ করে, যাতে আপনি একটি ক্লিকের মাধ্যমে দ্রুত বিভিন্ন তালিকার মধ্যে স্যুইচ করতে পারেন। এটি অবিশ্বাস্যভাবে সহায়ক এবং আপনি কীভাবে টুইটার ব্যবহার করেন তা পরিবর্তন করবে৷

এটি ব্যবহারকারীদের তালিকায় যুক্ত করার জন্য একটি শর্টকাটও নিয়ে আসে। আপনি যদি মনে করেন @MakeUseOf আপনার "প্রযুক্তি" তালিকার অন্তর্গত, তাহলে এর হোভারকার্ড দেখতে MakeUseOf হ্যান্ডেলে আপনার মাউস কার্সার নিয়ে যান। হোভারকার্ড আপনার সমস্ত তালিকাও দেখাবে। আপনি যে বাক্সে MakeUseOf যোগ করতে চান তাতে টিক দিন, এবং আপনি যেতে পারবেন।

পরিমার্জিত টুইটার:ওয়েব ব্রাউজার সুবিধা সহ মোবাইল টুইটার

টুইটারের নতুন মোবাইল সংস্করণটি দুর্দান্ত। এটি দেখতে দুর্দান্ত এবং এটি ওয়েব সংস্করণের চেয়ে অনেক দ্রুত। আপনি যদি চান যে আপনার Chrome সর্বদা মোবাইল সংস্করণে সমস্ত টুইটার লিঙ্ক খুলুক, পরিমার্জিত টুইটার পান৷

আরও ভাল টুইটার:9টি ক্রোম এক্সটেনশন আপনাকে এখনই ইনস্টল করতে হবে৷

টুইটারের চেহারা পুরোপুরি বদলে ফেলার পাশাপাশি রিফাইন্ড টুইটারকে কীবোর্ড বান্ধবও করা হয়েছে। দ্রুত ক্রিয়া সম্পাদন করতে বিকাশকারী কীবোর্ড শর্টকাট যুক্ত করেছে৷ আপনি যা করতে পারেন তা এখানে:

  • নতুন টুইট/DM -- n
  • টুইট পাঠান/DM -- Cmd + Enter অথবা Ctrl + Enter
  • ডার্ক মোড টগল করুন -- d
  • হোমে যান -- g h
  • বিজ্ঞপ্তিতে যান -- g n
  • মেসেজে যান -- g m
  • অনুসন্ধানে যান -- /
  • প্রোফাইলে যান -- g p
  • পছন্দ-এ যান -- g l
  • তালিকাগুলিতে যান -- g i
  • পরবর্তী টুইটে যান -- j
  • আগের টুইটটিতে যান -- k
  • পাতা নিচে -- Ctrl d
  • পেজ আপ -- Ctrl u
  • উপরে স্ক্রোল করুন -- g g
  • নীচে স্ক্রোল করুন -- G

একবার আপনি এগুলোর সাথে অভ্যস্ত হয়ে গেলে, আপনার ব্রাউজারে ভাল পুরানো টুইটার ব্যবহার করার জন্য রিফাইন্ড টুইট হবে দ্রুততম উপায়।

বেটার টুইটডেক 3:সেরা টুইটার ক্লায়েন্ট উন্নত করুন

আপনি যদি আপনার ডেস্কটপে টুইটার ব্যবহার করে থাকেন, তাহলে নিজের উপকার করুন এবং সেরা টুইটার ক্লায়েন্ট TweetDeck-এ স্যুইচ করুন। টুইটার নিজেই এটির মালিক, আপনি জানেন। কিন্তু এর মানে হল TweetDeck প্রায়ই প্রধান সাইটের তুলনায় উপেক্ষিত হয়, এবং নতুন বৈশিষ্ট্যগুলি ধীরে ধীরে যোগ করা হয়।

আরও ভাল টুইটার:9টি ক্রোম এক্সটেনশন আপনাকে এখনই ইনস্টল করতে হবে৷

চিন্তা করবেন না, Better TweetDeck 3-এ আপনি যা খুঁজছেন তার সব অসাধারণ বৈশিষ্ট্য রয়েছে। ইমোজি সমর্থন এবং ইমোজি পিকার? চেক করুন।

এর মত লিংক লুকান
pic.twitter.com

এবং শুধু তাদের স্বয়ংক্রিয় প্রসারিত? চেক করুন। Instagram, Imgur, Giphy, TED, Vimeo, এবং অন্যান্য থেকে লিঙ্কগুলির থাম্বনেইল পূর্বরূপ? চেক করুন। প্রোফাইল পিকচারে যাচাইকৃত ব্যাজ দেখাবেন? চেক করুন।

সত্যি বলতে, যেকোনো গুরুতর টুইটার ব্যবহারকারীকে বেটার টুইটডেক 3 এক্সটেনশনের সাথে টুইটডেক ব্যবহার করতে হবে। এটি সবচেয়ে শক্তিশালী টুইটার অভিজ্ঞতা।

আপনি কি টুইটার বা টুইটডেক ব্যবহার করেন?

Tweetdeck এখনও কিছু জিনিস মিস করে, যেমন পোল, কিন্তু এটিতে এমন অনেক বৈশিষ্ট্য রয়েছে যা প্রধান টুইটার সাইটে নেই। সুতরাং আমরা জানতে আগ্রহী, আপনি যখন Chrome এর সাথে ব্রাউজ করছেন, আপনি কি Twitter বা TweetDeck ব্যবহার করেন?


  1. 10টি দুর্দান্ত Google লেন্স বৈশিষ্ট্য যা আপনাকে এখনই চেষ্টা করতে হবে৷

  2. 7টি সেরা ক্রোম এক্সটেনশন যা আপনাকে চেষ্টা করতে হবে

  3. 5টি ওয়ার্ডপ্রেস সিকিউরিটি টিপস আপনাকে এখনই বাস্তবায়ন করতে হবে

  4. 10টি দুর্দান্ত ক্রোম এক্সটেনশন যা আপনার ইনস্টল করা উচিত