কম্পিউটার

এখন উইন্ডোজ 11 এ আপনার কোন এজ ব্রাউজার সংস্করণ আছে তা কীভাবে খুঁজে পাবেন

আপনি যদি একটি ভিন্ন Microsoft Edge ব্রাউজার সংস্করণ ব্যবহার করেন, তাহলে Windows 10, Apple এবং Android-এ Edge আপ-টু-ডেট রাখার উপায় রয়েছে। কিন্তু আপনি কি জানেন যে আপনি এখন উইন্ডোজ 11 এ কোন সংস্করণটি চালাচ্ছেন? আপনি বিকল্প  এ ক্লিক করে আপনার এজ সংস্করণটি পরীক্ষা করতে পারেন৷ আপনার ব্রাউজারের উপরের-ডান কোণায় আইকন (তিনটি বিন্দু)। সেখান থেকে, Microsoft Edge সম্পর্কে নির্বাচন করুন সংস্করণ তথ্য দেখতে।
এখন উইন্ডোজ 11 এ আপনার কোন এজ ব্রাউজার সংস্করণ আছে তা কীভাবে খুঁজে পাবেন

কিন্তু আপনি কি জানেন যে চেক করার আরও দ্রুত উপায় আছে? তাছাড়া, আপনাকে এজ সেটিংস ব্যবহার করতে হবে না! কি করতে হবে তা জানতে এই নির্দেশিকা অনুসরণ করুন।

এজ ব্রাউজার সংস্করণ খুঁজুন

  1. টাইপ করুন (বা কপি এবং পেস্ট করুন) edge://version এজ ব্রাউজার অ্যাড্রেস বারে এবং এন্টার টিপুন .
    এখন উইন্ডোজ 11 এ আপনার কোন এজ ব্রাউজার সংস্করণ আছে তা কীভাবে খুঁজে পাবেন
  2. মাইক্রোসফট এজ সংস্করণটি পৃষ্ঠার শীর্ষে প্রদর্শিত হবে।

এজ সংস্করণ নম্বরের পাশে, আপনি কপি ব্যবহার করতে পারেন আপনার ক্লিপবোর্ডে সংস্করণ নম্বর তথ্য অনুলিপি করতে বোতাম৷

এখন উইন্ডোজ 11 এ আপনার কোন এজ ব্রাউজার সংস্করণ আছে তা কীভাবে খুঁজে পাবেনঅন্যান্য প্রাসঙ্গিক এজ ব্রাউজার সংস্করণ নম্বর তথ্যের মধ্যে রয়েছে এজের এক্সিকিউটেবল পাথ, আপনি যে অপারেটিং সিস্টেমটি চালাচ্ছেন, সক্রিয় বৈচিত্র (ট্যাব বা পৃষ্ঠা খোলা) এজ এ আপনি চালাচ্ছেন এবং আরও অনেক কিছু। আপনি Chrome এবং Brave সহ অন্যান্য ক্রোমিয়াম-ভিত্তিক ব্রাউজারগুলিতে সংস্করণ তথ্য পরীক্ষা করতে এই কমান্ডের একটি বৈচিত্র ব্যবহার করতে পারেন৷

অন্যান্য ব্রাউজারের তথ্য পান

সেটিংসে কোথাও সমাহিত এই তথ্যটি অনুসন্ধান করার চেষ্টা করার পরিবর্তে, আপনি ঠিকানা বার ব্যবহার করে ব্রাউজার সংস্করণ তথ্য অ্যাক্সেস করতে পারেন। edge প্রতিস্থাপন করুন আপনার ব্রাউজারের নামের সাথে। এই ক্ষেত্রে, brave://version কমান্ডটি ব্যবহার করুন সংস্করণ তথ্য খুঁজে পেতে.

এখন উইন্ডোজ 11 এ আপনার কোন এজ ব্রাউজার সংস্করণ আছে তা কীভাবে খুঁজে পাবেন

এই পদ্ধতিটি Chrome, Vivaldi এবং FireFox ব্রাউজার সহ অন্যদের সাথেও কাজ করে। আপনি কি মাইক্রোসফট এজ ব্যবহার করেন নাকি অন্য কোন ব্রাউজার ব্যবহার করেন? কমেন্টে আমাদের জানান!


  1. উইন্ডোজ 10 এ এজ ব্রাউজারে কীভাবে হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন

  2. উইন্ডোজ 10 এ কীভাবে এজ ব্রাউজার রিসেট, মেরামত বা পুনরায় ইনস্টল করবেন

  3. আপনার কাছে উইন্ডোজের কোন সংস্করণ আছে তা কীভাবে পরীক্ষা করবেন?

  4. আপনার কাছে উইন্ডোজের কোন সংস্করণ আছে? এখানে