কম্পিউটার

Spotify Kids:কিভাবে বাচ্চাদের জন্য অ্যাকাউন্ট সেট আপ ও পরিচালনা করবেন

Spotify, বিশ্বের অন্যতম জনপ্রিয় মিউজিক স্ট্রিমিং পরিষেবা, নতুন প্রজন্ম সহ প্রতিদিন আরও সংখ্যক ব্যবহারকারীকে গান এবং গল্পের আকারে অডিও সামগ্রী প্রদান করতে প্রতিশ্রুতিবদ্ধ৷ স্পটিফাই কিডস হল স্বতন্ত্র মিউজিক স্ট্রিমিং অ্যাপ্লিকেশান, যা তিন বা তার বেশি বয়সের জন্য নিবেদিত সামগ্রী সহ শিশুদের জন্য তৈরি। শ্রবণ পরিষেবাটি তরুণদের জন্য অনন্য চাহিদার সাথে তৈরি করা হয়েছে। এটি ছোটদের জন্য বয়স-উপযুক্ত সঙ্গীত, ট্র্যাক, গান-সংগীত এবং গল্পের একটি হাতে-বাছাই করা নির্বাচন নিয়ে আসে।

Spotify Kids এর বিটা সংস্করণে ছিল; যাইহোক, এটি এখন মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা এবং ফ্রান্সে Android এবং iPhone উভয় ব্যবহারকারীদের জন্য উপলব্ধ। অ্যাপ্লিকেশনটি প্রিমিয়াম ফ্যামিলি প্ল্যান সহ Spotify ব্যবহারকারীদের জন্য অ্যাক্সেসযোগ্য। সাবস্ক্রিপশন প্রতি মাসে $14.99 এ উপলব্ধ; আপনি আপনার বাচ্চাদের তাদের অ্যাপ উপহার দিতে পারেন 8,000+ গান, গল্প এবং লুলাবি সহ সাশ্রয়ী মূল্যে।

 তাহলে, আসুন শিখি কিভাবে একটি Spotify Kids অ্যাকাউন্ট তৈরি করবেন?

Spotify Kids:কিভাবে বাচ্চাদের জন্য অ্যাকাউন্ট সেট আপ ও পরিচালনা করবেন

কিভাবে একটি স্পটিফাই কিডস মিউজিক স্ট্রিমিং অ্যাকাউন্ট তৈরি করবেন?

আপনি যদি ইতিমধ্যে Spotify প্রিমিয়াম ফ্যামিলি সাবস্ক্রিপশন না কিনে থাকেন, তাহলে আপনি বাচ্চাদের জন্য এই স্বতন্ত্র মিউজিক স্ট্রিমিং পরিষেবার সুবিধা নিতে পারবেন না।

পদক্ষেপ 1- ৷ একবার আপনি Spotify প্রিমিয়াম ফ্যামিলি প্ল্যানের জন্য সাইন আপ করে নিলে এবং আপনার প্রাথমিক অ্যাকাউন্ট সক্রিয় হয়ে গেলে, আপনি Spotify Kids তৈরি করতে প্রস্তুত৷

পদক্ষেপ 2- ৷ আপনার Android বা iPhone/iPad ডিভাইসে Spotify Kids মিউজিক স্ট্রিমিং অ্যাপ ইনস্টল করুন।

পদক্ষেপ 3- ৷ আপনি অ্যাপটি চালু করার সাথে সাথে লগইন বোতাম টিপুন, আপনার শংসাপত্রগুলি লিখুন এবং প্রক্রিয়াটি নিশ্চিত করতে চালিয়ে যান টিপুন৷

Spotify Kids:কিভাবে বাচ্চাদের জন্য অ্যাকাউন্ট সেট আপ ও পরিচালনা করবেন

পদক্ষেপ 4- ৷ অ্যাকাউন্ট হোল্ডার হিসেবে আপনার সন্তানের নাম যোগ করুন। আপনি আরও তার জন্মদিন যোগ করতে পারেন। Spotify Kids-এর ডেটা সংগ্রহ এবং ব্যবহারের নীতি সম্পর্কে আপনার কোনো উদ্বেগ থাকলে, আপনি এখানে তথ্য পরীক্ষা করতে পারেন!

পদক্ষেপ 5-৷ আপনার বাচ্চার জন্য Spotify অ্যাকাউন্ট সেট আপ করতে চালিয়ে যান বোতামে আলতো চাপুন। আরও, আপনি নীতিতে উল্লিখিত সমস্ত শর্তাবলী এবং শর্তাবলীর সাথে সম্মত হয়েছেন তা যাচাই করার জন্য আপনাকে আপনার মেইলে একটি গোপনীয়তা বিজ্ঞপ্তি পাঠানো হবে৷

এছাড়াও পড়ুন:শিশুদের শিখতে ও বেড়ে উঠতে সাহায্য করার জন্য তাদের জন্য শীর্ষ শিক্ষামূলক গেম

কিভাবে আপনার বাচ্চার জন্য Spotify অ্যাকাউন্ট সেট আপ করবেন?

আপনি একবার Spotify Kids মিউজিক স্ট্রিমিং অ্যাকাউন্ট তৈরি করার পরে, আপনি কীভাবে এটি সেট আপ করতে পারেন তা এখানে আছে?

পদক্ষেপ 1- ৷ এখন, অ্যাপ এবং বয়স গোষ্ঠীর চেহারা এবং অনুভূতির উপর ভিত্তি করে আপনাকে আপনার বাচ্চার জন্য একটি নির্দিষ্ট শৈলী বেছে নিতে হবে।

পদক্ষেপ 2- ৷ একটি সহজ এবং সহজে নেভিগেট করার ইন্টারফেসের জন্য, "ছোট বাচ্চাদের জন্য অডিও" বেছে নিন। এতে বাচ্চাদের গান, শোবার সময় গল্প এবং লুলাবি দেখানো হবে। বিকল্পটি 2-6 বছর বয়সের জন্য সেরা।

পদক্ষেপ 3- ৷ 5 বছর থেকে 12 বছরের মধ্যে বয়সের জন্য দুর্দান্ত, "বড় বাচ্চাদের জন্য অডিও" বেছে নিন। এটি রেডিও-বান্ধব গান এবং আরও অনেক কিছুর সাথে একটি বন্ধুত্বপূর্ণ ইন্টারফেস বৈশিষ্ট্যযুক্ত করবে৷

আপনার যদি উভয় বিকল্পের বিষয়ে আরও তথ্যের প্রয়োজন হয়, আপনি স্ক্রিনের নীচে "আমাকে বেছে নিতে সাহায্য করুন" বোতামে ট্যাপ করতে পারেন৷ আপনি প্রতিটি পছন্দের বিষয়বস্তু এবং শৈলী সম্পর্কে পড়তে পারেন।

পদক্ষেপ 4- ৷ একবার আপনি বিশদ বিবরণে সন্তুষ্ট হলে, পছন্দসই বিকল্পটি নির্বাচন করুন এবং চালিয়ে যান বোতাম টিপুন৷

Spotify Kids:কিভাবে বাচ্চাদের জন্য অ্যাকাউন্ট সেট আপ ও পরিচালনা করবেন

আপনার সন্তানের Spotify Kids অ্যাকাউন্টের প্রতিনিধিত্ব করে এমন একটি ডেডিকেটেড অবতার বেছে নিন। আপনার বাচ্চাদের জন্য একাধিক Spotify অ্যাকাউন্ট তৈরি এবং পরিচালনা করতে, আপনি একই জন্য পিতামাতার সেটিংস মেনু অ্যাক্সেস করতে পারেন।

এছাড়াও পড়ুন:বাচ্চাদের অনলাইনে নিরাপদ রাখতে অভিভাবকীয় নিয়ন্ত্রণ অ্যাপস

কিভাবে Spotify Kids অ্যাকাউন্ট পরিচালনা করবেন?

স্পটিফাই প্যারেন্টাল অ্যাকাউন্ট মেনু অ্যাক্সেস করতে, অবতার আইকনে আলতো চাপুন এবং গিয়ার আইকনে আঘাত করুন৷

1. শিশুর অবতারকে একটি ভিন্ন চরিত্রে পরিবর্তন করতে

একই মেনুতে পেন্সিল আইকনে আলতো চাপুন, বিভিন্ন বিকল্পগুলি অন্বেষণ করুন এবং সবচেয়ে উপযুক্ত একটি চয়ন করুন৷

২. Spotify বাচ্চাদের জন্য পাসওয়ার্ড সেট আপ করতে

অ্যাকাউন্ট সুরক্ষিত করতে একটি গোপন চার-সংখ্যার পাসওয়ার্ড তৈরি করুন।

3. অতিরিক্ত বাচ্চার অ্যাকাউন্ট তৈরি করুন

ঠিক আছে, স্পটিফাই ফ্যামিলি সাবস্ক্রিপশনের সাথে, আপনার কাছে পাঁচটি একাধিক অ্যাকাউন্ট তৈরি করার সুযোগ রয়েছে। 'একটি বাচ্চাদের অ্যাকাউন্ট যোগ করুন'-এ আলতো চাপুন এবং ঠিক পূর্বোক্ত প্রক্রিয়াটির মতো; আপনি অ্যাকাউন্ট সেট আপ করতে পারেন।

Spotify Kids:কিভাবে বাচ্চাদের জন্য অ্যাকাউন্ট সেট আপ ও পরিচালনা করবেন

4. বিষয়বস্তু এবং অন্যান্য সেটিংস পরিবর্তন করুন

আপনার সন্তানের প্রোফাইলের পাশে সম্পাদনা বোতামে আলতো চাপুন। পরবর্তী পৃষ্ঠা থেকে, আপনি আপনার বাচ্চাদের জন্য নাম, জন্মদিন এবং বিষয়বস্তুর পরামর্শ সেটিংস পরিবর্তন করতে পারেন। আপনি একই জায়গা থেকে Spotify Kids অ্যাকাউন্ট মুছে ফেলতে পারেন।

এছাড়াও পড়ুন:অ্যান্ড্রয়েডের জন্য সেরা অভিভাবকীয় নিয়ন্ত্রণ অ্যাপস

রেপ আপ

Spotify Kids হল একটি চমৎকার মিউজিক স্ট্রিমিং অ্যাপ্লিকেশন যা ছোটদের জন্য নিবেদিতভাবে ডিজাইন করা হয়েছে। সঙ্গীত নির্বাচন সম্পূর্ণরূপে ফিল্টার করা হয়েছে, তাই আপনাকে কোনো স্পষ্ট বিষয়বস্তু নিয়ে চিন্তা করতে হবে না। অ্যাপটিতে মুভি ও টিভি, টপ হিট, অ্যাক্টিভিটিস (প্লেটাইম, বেডটাইম, হোমওয়ার্ক ইত্যাদি), স্পটিফাই অরিজিনালস, জেনারস, শিল্পী/গ্রুপ, গল্প এবং সিজনালের মতো বিভাগ রয়েছে। বাচ্চাদের জন্য এই একচেটিয়া সঙ্গীত স্ট্রিমিং অ্যাপ্লিকেশন চেষ্টা করুন; এটি পিতামাতা এবং সন্তানদের উভয়কেই এগিয়ে নিয়ে যাবে যখন এটি মনের শান্তি বজায় রাখার এবং ছোটদের আনন্দের সাথে এবং উৎসাহের সাথে শেখার ক্ষেত্রে আসে৷

সম্পর্কিত নিবন্ধ:  

  • কিডস অ্যাপস এবং গেমস:আপনার সন্তানকে সুখী রাখুন এবং দীর্ঘ ভ্রমণে ব্যস্ত রাখুন
  • বাচ্চাদের জন্য এই শিক্ষামূলক অ্যাপগুলির মাধ্যমে তাদের আরও স্মার্ট করে তুলুন
  • আপনার বাচ্চাদের কোড করতে শেখান:এখানে রয়েছে সেরা ফ্রি কোডিং ওয়েবসাইট 2020
  • প্লে স্টোরে বাচ্চাদের জন্য শেখার সেরা অ্যাপস
  • iPhone এবং iPad 2020-এর জন্য সেরা অভিভাবকীয় নিয়ন্ত্রণ অ্যাপ
  • ইউটিউব মিউজিক বনাম স্পটিফাই:কোনটি একটি ভালো মিউজিক স্ট্রিমিং পরিষেবা?


  1. Office 365 এ Outlook এ আপনার ইমেল অ্যাকাউন্ট কিভাবে সেট আপ ও পরিচালনা করবেন

  2. আইফোনে ড্রপবক্স অ্যাপের জন্য কীভাবে পাসকোড সেট করবেন

  3. কিভাবে আইফোনে বাচ্চাদের জন্য স্ক্রীন টাইম সেট আপ করবেন

  4. পিসিতে গেমের জন্য পিসি ড্রাইভিং হুইল কীভাবে সেট আপ করবেন