কম্পিউটার

কিভাবে টুইচ প্রাইম সাবস্ক্রিপশন বাতিল করবেন

টুইচ প্রাইম একটি অবিশ্বাস্য পরিষেবা যা অ্যামাজন প্রাইম এবং প্রাইম সদস্যতার সাথে যুক্ত। টুইচ প্রাইম যুক্তরাজ্য, মার্কিন যুক্তরাষ্ট্র, ইতালি, বেলজিয়াম, অস্ট্রিয়া, কানাডা, মেক্সিকো, জার্মানি, স্পেন, নেদারল্যান্ডস, লাক্সেমবার্গ এবং সিঙ্গাপুরের মতো নির্বাচিত স্থানে অ্যামাজন প্রাইমের সঙ্গী হিসেবে মুক্তি পেয়েছে।

টুইচ প্রাইম কি

টুইচ প্রাইম হল একটি এক্সক্লুসিভ স্ট্রিমিং পরিষেবা, যা বিদ্যমান অ্যামাজন প্রাইম সদস্যরাও উপভোগ করতে পারবেন। ব্যবহারকারীদের একটি বিজ্ঞাপন-মুক্ত অভিজ্ঞতা, বিনামূল্যে গেম সামগ্রী, মাসিক গেমস, ইমোটিকন, প্রসারিত চ্যাট বিকল্প এবং এমনকি অংশীদারদের মাধ্যমে বিনামূল্যের ইন-গেম সামগ্রী থাকতে পারে।

এখন, প্রশ্ন উঠছে যে আপনি যদি টুইচ প্রাইম বাতিল করতে চান এবং এখন থেকে একই পরিষেবাগুলি উপভোগ করতে না চান তবে কী করতে হবে। আমরা নিচে কিভাবে টুইচ প্রাইম বাতিল করতে হয় তার একটি ব্যাপক নির্দেশিকা নিয়ে এসেছি।

কিভাবে টুইচ প্রাইম বাতিল করবেন

টুইচ প্রাইম বাতিল করা সহজ। কেউ এর জন্য দুটি বিকল্পে কাজ করতে পারে, যার মধ্যে রয়েছে অ্যামাজন প্রাইম থেকে টুইচ অ্যাকাউন্টটি আনলিঙ্ক করা বা অ্যামাজন প্রাইম আনসাবস্ক্রাইব করা। এটি আপনার উপর নির্ভর করে, আপনি কোনটি বেছে নিতে চান, আমরা উভয় বিকল্পকে সংক্ষেপে ব্যাখ্যা করব।

Twitch Prime বাতিল করতে Amazon Prime আনসাবস্ক্রাইব করুন

ধাপ 1: ব্রাউজারে Amazon ওয়েবসাইট খুলুন। অ্যাকাউন্টস এবং তালিকা ট্যাব থেকে আপনার প্রাইম অ্যাকাউন্টে লগ ইন করুন। এটি উপরের বারে উপলব্ধ৷

ধাপ 2: একবার আপনি লগ ইন হয়ে গেলে, অ্যাকাউন্ট এবং তালিকায় আপনার কার্সার রাখুন এবং মেনুটি খোলার জন্য অপেক্ষা করুন।

ধাপ 3: এই মেনুতে, নিজেকে মেম্বারশিপ ম্যানেজমেন্ট-এ খুঁজুন এবং এটি নির্বাচন করুন৷

পদক্ষেপ 4: এখানে, এন্ড ট্রায়াল এবং সুবিধা নির্বাচন করুন। এটির মাধ্যমে, আপনি সহজেই আপনার টুইচ অ্যাকাউন্ট বাতিল করতে পারেন।

ধাপ 5: পরবর্তী প্রম্পটে, আমার সুবিধা শেষ করুন নির্বাচন করুন এবং আরও নিশ্চিতকরণের জন্য, হ্যাঁ নির্বাচন করুন৷

পদক্ষেপ 6: অবশেষে সদস্যতা বাতিল করুন এ ক্লিক করুন . আপনি যদি কোনো অবস্থাতেই সদস্যপদ রাখতে চান এবং টুইচ প্রাইম সাবস্ক্রিপশন বাতিল করতে না চান তবে কিপ মাই মেম্বারশিপ বেছে নিন।

টুইচ প্রাইম বাতিল করতে টুইচ প্রাইম থেকে অ্যামাজন প্রাইম লিঙ্কমুক্ত করুন

যদিও আপনি একটি অ্যামাজন প্রাইম অ্যাকাউন্ট থাকার সুবিধাগুলি যুক্ত করেছেন যেটি টুইচ প্রাইম নিজেই একই সময়ে উপভোগ করা যেতে পারে, তবে তাদের উভয়কে সংযুক্ত রাখা প্রয়োজন নয়। সুতরাং, আপনি টুইচ প্রাইম থেকে অ্যামাজন প্রাইম লিঙ্কমুক্ত করতে বেছে নিতে পারেন। এর জন্য নিচে উল্লেখিত ধাপগুলো অনুসরণ করুন।

ধাপ 1: Amazon ওয়েবসাইট খুলুন। অ্যাকাউন্ট এবং তালিকায় পৌঁছে আপনার অ্যাকাউন্টে সাইন ইন করুন।

ধাপ 2: লগইন শংসাপত্রগুলি প্রবেশ করার পরে আপনি একবার আপনার অ্যাকাউন্টে সাইন ইন করলে, আবার অ্যাকাউন্ট এবং তালিকাগুলিতে ক্লিক করুন৷

ধাপ 3: মেনুটি ড্রপ ডাউন হওয়ার সাথে সাথে, সনাক্ত করুন এবং অন্য অ্যাকাউন্টে ক্লিক করুন।

পদক্ষেপ 4: এখানে, আপনি টুইচ অ্যাকাউন্ট সেটিংস খুঁজে পেতে পারেন। এটিতে ক্লিক করুন, এবং আপনি একটি নতুন পুনঃনির্দেশিত উইন্ডোতে টুইচ অ্যাকাউন্ট সেটিংসে পৌঁছাতে পারেন।

ধাপ 5: টুইচ প্রাইম অ্যাকাউন্ট থেকে আপনার অ্যামাজন প্রাইম অ্যাকাউন্ট লিঙ্কমুক্ত করুন।

পদক্ষেপ 6: আপনি এই টুইচ অ্যাকাউন্টটি আনলিঙ্ক করুন বোতাম টিপুন , আপনি অবশেষে Twitch Prime সাবস্ক্রিপশন বাতিল করতে পারবেন।

কিভাবে টুইচ প্রাইম সাবস্ক্রিপশন বাতিল করবেন

উপসংহার

আপনাকে মনে রাখতে হবে যে অ্যামাজন প্রাইম এবং টুইচ প্রাইমের মধ্যে এই লিঙ্কিংয়ের মাধ্যমে আপনি যে কোনও সুবিধা উপভোগ করছেন তা একবার আপনি তাদের লিঙ্কমুক্ত করে এবং টুইচ প্রাইম সদস্যতা বাতিল করলে তা সরিয়ে দেওয়া হবে। অতএব, আপনি হয় অ্যাকাউন্টটি ছেড়ে যেতে পারেন যাতে ভবিষ্যতে পরিষেবাগুলি উপভোগ করা যায় বা অন্যথায় এটি বাতিল করা সর্বদা খোলা থাকে৷ এর সাথে, চেক আউট করুন:

  • রোকুতে টুইচ কীভাবে ইনস্টল করবেন এবং দেখবেন?
  • আরো ভালো অভিজ্ঞতার জন্য প্রয়োজনীয় টুইচ টিপস
  • Twitch-এ স্ট্রিম করার জন্য 8টি সেরা গেম

আপনার অভিজ্ঞতা শেয়ার করুন

আমরা নীচের মন্তব্য বিভাগে টুইচের সাথে আপনার অভিজ্ঞতার দিকটি জানতে চাই। আমাদের সাথে আপনার চিন্তা শেয়ার করুন এবং আরও প্রযুক্তি-তথ্যের জন্য Facebook ও YouTube-এ আমাদের অনুসরণ করুন৷


  1. কিভাবে আপনার হুলু সাবস্ক্রিপশন আনসাবস্ক্রাইব বা বাতিল করবেন

  2. আপনার অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশন কীভাবে বাতিল করবেন

  3. আইফোনে অ্যাপ সাবস্ক্রিপশন কীভাবে বাতিল করবেন?

  4. Google Play Store এ সাবস্ক্রিপশন কিভাবে বাতিল করবেন