কম্পিউটার

আপনার অ্যাপল আইডির জন্য কীভাবে একটি অ্যাকাউন্ট পুনরুদ্ধার যোগাযোগ সেট আপ করবেন

কোনো না কোনো সময়ে সবাই তাদের পাসওয়ার্ড ভুলে যায়। কিন্তু আপনি যদি একজন Apple ব্যবহারকারী হন, তাহলে আপনার Apple ID পাসওয়ার্ড ভুলে যাওয়া একটি বিশাল সমস্যা হতে পারে কারণ এটি আপনাকে সমগ্র Apple ইকোসিস্টেমে অ্যাক্সেস দেয়৷

আপনি যদি এমন একজন ব্যক্তি হন যিনি ভুলে যেতে পারেন বা আপনি যদি কখনও লক আউট হয়ে যান তবে কেবলমাত্র ফিরে আসার আশ্বাস চান, তাহলে একটি অ্যাকাউন্ট পুনরুদ্ধার যোগাযোগ সেট আপ করা আপনার উচিত এমন কিছু। এটি সম্পর্কে আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে৷

অ্যাপল অ্যাকাউন্ট পুনরুদ্ধার যোগাযোগ কি?

একটি অ্যাকাউন্ট পুনরুদ্ধারের পরিচিতি হল একজন বিশ্বস্ত ব্যক্তি যিনি আপনার পরিচয় যাচাই করতে পারেন যেখানে আপনি আপনার Apple ডিভাইসগুলি থেকে লগ আউট হয়ে যান এবং আপনার লগইন পাসওয়ার্ড মনে রাখতে পারেন না৷ আপনার ডিভাইসের সমস্ত ডেটা অ্যাক্সেস করার জন্য অ্যাক্সেস পুনরুদ্ধার করা অত্যন্ত গুরুত্বপূর্ণ, বিশেষ করে যদি আপনি আপনার সমস্ত Apple ডিভাইসে একই Apple ID ব্যবহার করেন (যেমন আপনার উচিত)।

একটি অ্যাকাউন্ট পুনরুদ্ধার যোগাযোগ সেট আপ করার প্রয়োজন নেই, এটি করা আপনার মনের শান্তির জন্য দুর্দান্ত হতে পারে। আপনি যদি কখনও আপনার পাসওয়ার্ড ভুলে যান তবে এটি আপনাকে একটি বিশাল ঝামেলা থেকে বাঁচায়, আপনাকে আপনার ডেটা এবং অ্যাকাউন্টে দ্রুত অ্যাক্সেস ফিরে পেতে দেয়৷

একটি অ্যাকাউন্ট পুনরুদ্ধার যোগাযোগ সেট আপ করতে আপনার যা প্রয়োজন

একটি অ্যাকাউন্ট পুনরুদ্ধার যোগাযোগ সেট আপ করার প্রথম ধাপ হল এমন একজন ব্যক্তির কথা চিন্তা করা যা আপনি বিশ্বাস করতে পারেন৷ এটি একটি বন্ধু, একটি অংশীদার, বা একটি পরিবারের সদস্য হতে পারে. আপনি যদি একটি ফ্যামিলি শেয়ারিং গ্রুপের অংশ হন, তাহলে অ্যাপল গ্রুপের সদস্যদের আপনার পুনরুদ্ধার পরিচিতি হিসেবে যোগ করার সুপারিশ করবে। মনে রাখবেন যে আপনি পাঁচটি পর্যন্ত অ্যাকাউন্ট পুনরুদ্ধার পরিচিতি যোগ করতে পারেন৷

আপনার পুনরুদ্ধারের পরিচিতি কে হওয়া উচিত তা চিহ্নিত করার পরে, নিশ্চিত করুন যে তারা নিম্নলিখিত প্রয়োজনীয়তাগুলি পূরণ করে:

  • তারা iOS 15, iPadOS 15, বা macOS Monterey চলমান একটি ডিভাইসের মালিক
  • তারা 13 বছরের বেশি বয়সী
  • তারা একটি পাসকোড সহ একটি ডিভাইসের মালিক এবং দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ চালু আছে

আপনি যদি গোপনীয়তা নিয়ে চিন্তিত হন, মনে রাখবেন যে আপনার পুনরুদ্ধারের পরিচিতির আপনার ডেটাতে কোনো অ্যাক্সেস থাকবে না। আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করতে সাহায্য করার জন্য তারা আপনাকে শুধুমাত্র একটি ছয়-সংখ্যার পুনরুদ্ধার কোড দেবে৷


কিভাবে একটি অ্যাকাউন্ট পুনরুদ্ধার যোগাযোগ সেট আপ করবেন

সবকিছু প্রস্তুত হয়ে গেলে, আপনি এখন আপনার পুনরুদ্ধার যোগাযোগ সেট আপ করতে পারেন। আইফোন, আইপড টাচ বা আইপ্যাডে এটি করতে:

  1. সেটিংস-এ যান , তারপর শীর্ষে আপনার নাম নির্বাচন করুন।
  2. পাসওয়ার্ড এবং নিরাপত্তা নির্বাচন করুন> অ্যাকাউন্ট পুনরুদ্ধার .
  3. পুনরুদ্ধার যোগাযোগ যোগ করুন আলতো চাপুন পুনরুদ্ধার সহায়তা এর অধীনে . আপনাকে ফেস আইডি, টাচ আইডি বা আপনার পাসকোড দিয়ে প্রমাণীকরণ করতে বলা হবে।
  4. যোগাযোগের পরামর্শ থেকে কাউকে নির্বাচন করুন বা একটি পরিচিতির নাম টাইপ করুন, তারপরে যোগ করুন এ আলতো চাপুন .
  5. আপনাকে একটি ডিফল্ট বার্তা দেখানো হবে যা আপনার নির্বাচিত পরিচিতিতে পাঠানো হবে৷ আপনি বার্তাটি যেমন আছে সেভাবে পাঠাতে পারেন, অথবা আপনি বার্তা সম্পাদনা করুন নির্বাচন করতে পারেন৷ বার্তাটি কাস্টমাইজ করতে।
  6. সম্পন্ন আলতো চাপুন .
আপনার অ্যাপল আইডির জন্য কীভাবে একটি অ্যাকাউন্ট পুনরুদ্ধার যোগাযোগ সেট আপ করবেন আপনার অ্যাপল আইডির জন্য কীভাবে একটি অ্যাকাউন্ট পুনরুদ্ধার যোগাযোগ সেট আপ করবেন আপনার অ্যাপল আইডির জন্য কীভাবে একটি অ্যাকাউন্ট পুনরুদ্ধার যোগাযোগ সেট আপ করবেন আপনার অ্যাপল আইডির জন্য কীভাবে একটি অ্যাকাউন্ট পুনরুদ্ধার যোগাযোগ সেট আপ করবেন

ম্যাকে:

  1. সিস্টেম পছন্দ-এ যান , তারপর Apple ID নির্বাচন করুন .
  2. পাসওয়ার্ড এবং নিরাপত্তা ক্লিক করুন ট্যাব
  3. পরিচালনা করুন এ ক্লিক করুন অ্যাকাউন্ট পুনরুদ্ধার এর পাশে পাওয়া গেছে .
  4. যোগ করুন (+) ক্লিক করুন আইকন, তারপর পুনরুদ্ধার যোগাযোগ যোগ করুন নির্বাচন করুন . আপনার পাসওয়ার্ড ইনপুট করুন বা প্রমাণীকরণ করতে টাচ আইডি ব্যবহার করুন।
  5. যোগাযোগের পরামর্শ থেকে কাউকে নির্বাচন করুন বা পরিচিতির নাম টাইপ করুন। আপনি যদি একটি ফ্যামিলি শেয়ারিং গ্রুপের অংশ হন, Apple আপনার গ্রুপের অন্যান্য সদস্যদের সুপারিশ করবে।
  6. চালিয়ে যান ক্লিক করুন একটি ডিফল্ট বার্তা পাঠাতে, বা এটি প্রথম বার্তা সম্পাদনা করতে।
  7. সম্পন্ন ক্লিক করুন .
আপনার অ্যাপল আইডির জন্য কীভাবে একটি অ্যাকাউন্ট পুনরুদ্ধার যোগাযোগ সেট আপ করবেন

আপনি যদি এমন একটি পরিচিতি যোগ করতে চান যিনি আপনার পারিবারিক শেয়ারিং গ্রুপের অংশ, তাহলে তারা স্বয়ংক্রিয়ভাবে অ্যাকাউন্ট পুনরুদ্ধারের পরিচিতি হিসেবে যুক্ত হবে। আপনি যদি অন্য কাউকে বেছে নেন, তাদের প্রথমে আপনার অনুরোধ গ্রহণ করতে হবে।

একবার আপনার নির্বাচিত পরিচিতি আপনার অনুরোধ অনুমোদন করলে, আপনি একটি বার্তা পাবেন যে তাদের আপনার অ্যাকাউন্ট পুনরুদ্ধারের পরিচিতি হিসাবে যোগ করা হয়েছে। যদি তারা প্রত্যাখ্যান করে বা আপনার তালিকা থেকে নিজেদের সরিয়ে দেয় তাহলে আপনি একটি বিজ্ঞপ্তিও পাবেন।

কিভাবে একটি অ্যাকাউন্ট পুনরুদ্ধার যোগাযোগ ব্যবহার করবেন

আপনি যদি কখনও আপনার অ্যাকাউন্ট থেকে লক আউট হয়ে যান বা আপনার Apple ID পাসওয়ার্ড ভুলে যান, আপনার Apple ডিভাইস প্রথমে আপনাকে কিছু অ্যাকাউন্টের তথ্য জিজ্ঞাসা করবে৷ তারপরে, আপনি অনস্ক্রিন নির্দেশাবলী দেখতে পাবেন যা আপনি আপনার অ্যাকাউন্ট পুনরুদ্ধারের পরিচিতিকে দিতে পারেন যাতে তারা আপনাকে একটি পুনরুদ্ধার কোড পেতে পারে।

আপনার পরিচিতি তাদের iPhone, iPod Touch, বা iPad এ নিম্নলিখিতগুলি করার মাধ্যমে আপনার জন্য একটি পুনরুদ্ধার কোড তৈরি করতে পারে:

  1. সেটিংস-এ যান , তারপর তাদের নাম আলতো চাপুন।
  2. পাসওয়ার্ড এবং নিরাপত্তা নির্বাচন করুন , তারপর অ্যাকাউন্ট পুনরুদ্ধার বেছে নিন .
  3. নিচে স্ক্রোল করুন, এর জন্য অ্যাকাউন্ট পুনরুদ্ধার এর অধীনে আপনার নাম নির্বাচন করুন , তারপর আপনার নাম আলতো চাপুন, তারপর পুনরুদ্ধার কোড পান টিপুন৷ .
আপনার অ্যাপল আইডির জন্য কীভাবে একটি অ্যাকাউন্ট পুনরুদ্ধার যোগাযোগ সেট আপ করবেন আপনার অ্যাপল আইডির জন্য কীভাবে একটি অ্যাকাউন্ট পুনরুদ্ধার যোগাযোগ সেট আপ করবেন আপনার অ্যাপল আইডির জন্য কীভাবে একটি অ্যাকাউন্ট পুনরুদ্ধার যোগাযোগ সেট আপ করবেন

যদি তারা একটি ম্যাকের মালিক হন, তাহলে তাদের নিম্নলিখিতগুলি করতে বলুন:

  1. Apple-এ যান মেনু, তারপর সিস্টেম পছন্দ ক্লিক করুন> অ্যাপল আইডি .
  2. আপনার পরিচিতির নামের নিচে, পাসওয়ার্ড এবং নিরাপত্তা নির্বাচন করুন .
  3. পরিচালনা করুন এ ক্লিক করুন অ্যাকাউন্ট পুনরুদ্ধার এর পাশে .
  4. এর জন্য অ্যাকাউন্ট পুনরুদ্ধার-এ স্ক্রোল করুন বিভাগে, আপনার নাম চয়ন করুন, তারপর বিশদ বিবরণ ক্লিক করুন৷ .
  5. পুনরুদ্ধার কোড পান ক্লিক করুন .
আপনার অ্যাপল আইডির জন্য কীভাবে একটি অ্যাকাউন্ট পুনরুদ্ধার যোগাযোগ সেট আপ করবেন

তাদের একটি ছয়-সংখ্যার পুনরুদ্ধার কোড দেখতে হবে, যা আপনাকে আপনার ডিভাইসে প্রবেশ করতে হবে, যাতে আপনি আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করতে পারেন। এর অনুরূপ বৈশিষ্ট্য হল অ্যাপলের ডিজিটাল লিগ্যাসি প্রোগ্রাম। আপনি মারা গেলে এটি আপনাকে আপনার iCloud এ আপনার বন্ধু বা পরিবারের কাছে সহজেই ব্যক্তিগত ডেটা প্রেরণ করতে দেয়৷

কিভাবে আপনার অ্যাকাউন্ট পুনরুদ্ধারের পরিচিতি তালিকা থেকে কাউকে সরাতে হয়

আপনি যদি কাউকে অ্যাকাউন্ট পুনরুদ্ধারের পরিচিতি হিসাবে যুক্ত করেন যাকে আপনি আর ব্যবহার করতে চান না, আপনি সহজেই আপনার ডিভাইসের সেটিংস বা সিস্টেম পছন্দগুলি থেকে তাদের সরাতে পারেন৷ একটি iPhone, iPad, বা iPod touch এ:

  1. সেটিংস-এ যান , তারপর আপনার নাম আলতো চাপুন।
  2. পাসওয়ার্ড এবং নিরাপত্তা আলতো চাপুন> অ্যাকাউন্ট পুনরুদ্ধার .
  3. ব্যক্তির নাম নির্বাচন করুন, তারপরে পরিচিতি সরান এ আলতো চাপুন৷ .

আপনি আপনার Mac এও এটি করতে পারেন:

  1. সিস্টেম পছন্দ-এ যান> অ্যাপল আইডি .
  2. আপনার নামের নিচে, পাসওয়ার্ড এবং নিরাপত্তা ক্লিক করুন .
  3. পরিচালনা করুন এ ক্লিক করুন অ্যাকাউন্ট পুনরুদ্ধার এর পাশে .
  4. আপনার পরিচিতির নামে ক্লিক করুন, তারপর বিশদ বিবরণ ক্লিক করুন .
  5. পরিচিতি সরান ক্লিক করুন .

আপনার অ্যাক্সেস দ্রুত পুনরুদ্ধার করুন

আপনার অ্যাপল আইডি অ্যাকাউন্টে অ্যাক্সেস হারানো চাপযুক্ত হতে পারে। আপনি আপনার অ্যাপল আইডি অ্যাকাউন্টে আবার লগ ইন করার জন্য বিভিন্ন পাসওয়ার্ড সংমিশ্রণ প্রবেশ করার চেষ্টা করতে পারেন বা অন্য পদ্ধতিগুলি চেষ্টা করে দেখতে পারেন, তবে একটি অ্যাকাউন্ট পুনরুদ্ধার যোগাযোগ প্রক্রিয়াটিকে অনেক সহজ করে তোলে। ট্রায়াল-এবং-এরর অন্তহীন সিরিজ থেকে নিজেকে বাঁচান, এবং সেই পুনরুদ্ধার কোডের জন্য শুধুমাত্র একজন বন্ধুকে কল করুন, এবং আপনি কিছুক্ষণের মধ্যেই আপনার অ্যাকাউন্টে ফিরে আসবেন।


  1. আপনার গাড়িতে অ্যাপল কারপ্লে কীভাবে সেট আপ করবেন

  2. Spotify Kids:কিভাবে বাচ্চাদের জন্য অ্যাকাউন্ট সেট আপ ও পরিচালনা করবেন

  3. আপনার পদক্ষেপগুলি গণনা করার জন্য কীভাবে আপনার অ্যাপল ঘড়ি সেট করবেন

  4. কীভাবে একটি অ্যাপল আইডি অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছবেন