কম্পিউটার

6টি দরকারী টিপস এবং ট্রিকস ফ্লিকারের সর্বাধিক ব্যবহার করার জন্য

2004 সালে মুক্তিপ্রাপ্ত, ফ্লিকার একটি সুপরিচিত ইমেজ হোস্টিং পরিষেবা যা আপনার অনুপ্রেরণার জন্য দশ বিলিয়নেরও বেশি ফটো এবং ভিডিও বৈশিষ্ট্যযুক্ত৷ ফ্লিকার হল সেই বিশাল ক্যাটালগের মতো যেখানে আমরা সব ধরণের ছবি খুঁজে পেতে পারি এবং সেগুলিকে এক জায়গায় সংগঠিত রাখতে পারি। শুধু তাই নয়, ফ্লিকার আপনার বন্ধু, পরিবার এবং অন্যান্য পরিচিতিগুলিকে আপনার ছবির সংগ্রহ দেখতে এবং যদি তারা চান তাহলে এটিকে সংগঠিত করার অনুমতি দেয়৷

6টি দরকারী টিপস এবং ট্রিকস ফ্লিকারের সর্বাধিক ব্যবহার করার জন্য

Flicker এই সমস্ত বছর ধরে উত্থান-পতনের নিজস্ব ভাগ অভিজ্ঞতা করেছে, কিন্তু এখনও ফটো উত্সাহীদের হৃদয়ে তার পথ মোকাবেলা করতে সক্ষম হয়েছে৷ আপনি যদি ফটোগ্রাফি বা ব্লগিংয়ে ক্যারিয়ার নিয়ে থাকেন তাহলে আমরা নিশ্চিত যে আপনি অবশ্যই আপনার জীবনের কোনো না কোনো সময়ে Flickr ব্যবহার করেছেন। এবং আপনি যদি এখনও এটি ব্যবহার না করে থাকেন তবে আপনি এখনও এই আশ্চর্যজনক ফটো পরিষেবার মাধ্যমে আপনার পথ চলতে পারেন। ফ্লিকার একটি সহজ এবং ঝরঝরে ইন্টারফেসের সাথে আসে এবং এটি ডেস্কটপ এবং মোবাইল উভয় অ্যাপ্লিকেশনের জন্যই উপলব্ধ, তাই আপনি এটিকে যেখানে খুশি ব্যবহার করতে পারেন৷

এখানে কয়েকটি ফ্লিকার টিপস এবং কৌশল রয়েছে যা এই পরিষেবাটি ব্যবহার করার আপনার অভিজ্ঞতাকে অবিশ্বাস্যভাবে উন্নত করবে৷

চলুন শুরু করা যাক।

আপনার ছবি সম্পাদনা করুন

6টি দরকারী টিপস এবং ট্রিকস ফ্লিকারের সর্বাধিক ব্যবহার করার জন্য

Flickr শুধুমাত্র একটি বিশাল ফটো এবং ভিডিও সংগ্রহের বৈশিষ্ট্যই নয়, এর সাথে কিছু স্বজ্ঞাত টুলও রয়েছে যা আপনাকে অল্প সময়ের মধ্যে কাজটি সম্পন্ন করতে সাহায্য করতে পারে। উদাহরণস্বরূপ, আপনি সোশ্যাল মিডিয়াতে আপনার ফ্লিকার ছবিগুলি ভাগ করার আগে আপনি একগুচ্ছ বিশেষ প্রভাব যুক্ত করতে পারেন, পাঠ্য বা স্টিকার যোগ করতে পারেন এবং প্রয়োজনে আসল চিত্রের সাথে খেলতে পারেন। ফ্লিকারে একটি ছবি সম্পাদনা করতে, পেন্সিল-আকৃতির সম্পাদনা ফটো আইকনে আলতো চাপুন যাতে আপনি উপরের মেনু বারে সমস্ত উপলব্ধ সম্পাদনা বিকল্প দেখতে পারেন৷

আরো স্পেস পান

আপনারা যারা জানেন না তাদের জন্য Flickr ব্যবহারকারীদের জন্য 1 TB ফ্রি স্টোরেজ স্পেস অফার করে। হ্যাঁ, এটি খুব বেশি এবং বিশেষ করে যখন আপনি কেবল ছবি সংরক্ষণ করছেন। এছাড়াও, আপনি ফ্লিকারে আপনার অন্যান্য অ্যাকাউন্টগুলিকে সিঙ্ক করতে পারেন এবং আপনার সমস্ত ফটো এক জায়গায় রাখতে পারেন। আপনি যদি ইতিমধ্যেই ড্রপবক্স, গুগল ফটোস বা ওয়ানড্রাইভের মতো অন্যান্য ইমেজ পরিষেবাগুলি ব্যবহার করেন তবে আপনি সেগুলিকে আপনার ফ্লিকার অ্যাকাউন্টে সিঙ্ক করতে পারেন৷ যেহেতু 1 TB হল ফটো সংরক্ষণের জন্য একটি ন্যায্য পরিমাণ জায়গা, আপনার সমস্ত ছবি এক জায়গায় থাকলে এটি আপনার জন্য সত্যিই সহায়ক হবে৷ তাই না, একদম ঠিক?

অটো সিঙ্ক

6টি দরকারী টিপস এবং ট্রিকস ফ্লিকারের সর্বাধিক ব্যবহার করার জন্য

প্রযুক্তির শক্তির জন্য ধন্যবাদ, আমরা যেখানেই যাই সেখানে আমাদের বিশাল ডেস্কটপ বহন করতে হবে না। সৌভাগ্যক্রমে আমাদের কাছে ফ্লিকারের জন্যও একটি অ্যাপ রয়েছে, যা iOS এবং Android উভয় প্ল্যাটফর্মের জন্য উপলব্ধ। যেহেতু আমাদের বেশিরভাগেরই আমাদের স্মার্টফোনে প্রচুর ছবি ক্লিক করার প্রবণতা রয়েছে, তাই Flickr-এর অটো-সিঙ্ক বৈশিষ্ট্য স্বয়ংক্রিয়ভাবে আপনার ফোনের সমস্ত ছবি আপনার Flickr অ্যাকাউন্টে আপলোড করতে পারে। এইভাবে, আপনাকে স্টোরেজ স্পেস নিয়ে চিন্তা করতে হবে না এবং মনের শান্তিতে থাকতে হবে যে আপনার সমস্ত ছবি ফ্লিকারে কোনো অতিরিক্ত ওভারহেড ছাড়াই আপলোড করা হচ্ছে।

ইমেজ রেজোলিউশন কাস্টমাইজ করুন

6টি দরকারী টিপস এবং ট্রিকস ফ্লিকারের সর্বাধিক ব্যবহার করার জন্য

আপনি যখন সাধারণত Flickr-এ কোনো ছবি খোলেন, তখন এটি একটি রেজোলিউশনে থাকে যা স্ক্রিনের সাথে পুরোপুরি ফিট করে। কিন্তু আপনি যদি উচ্চতর রেজোলিউশনে কোনো নির্দিষ্ট ছবি সংরক্ষণ করতে চান তাহলে আপনি URL-এর শেষে "sizes/o" যোগ করার চেষ্টা করতে পারেন। সাইজ উইন্ডোতে, আপনি ছোট থাম্বনেইল আকার থেকে হাই ডেফিনিশন ইমেজ ফরম্যাট পর্যন্ত বেছে নেওয়ার জন্য বিভিন্ন বিকল্প পাবেন।

ফিল্টার যোগ করুন

6টি দরকারী টিপস এবং ট্রিকস ফ্লিকারের সর্বাধিক ব্যবহার করার জন্য

আমরা কি একগুচ্ছ দুর্দান্ত ফিল্টার যুক্ত করে আমাদের ছবিগুলিকে টুইক করতে পছন্দ করি না, তাই না? হ্যাঁ, এটাই আমরা ইনস্টাগ্রাম করি। ঠিক আছে, Flickr এর মোবাইল অ্যাপ আপনাকে ছবি ক্লিক করার আগে ফিল্টার দেখতে দেয়। আপনি বিভিন্ন ফিল্টারে একটি নির্দিষ্ট বস্তু বা দৃশ্য দেখতে কেমন তা দেখতে পারেন এবং আপনার ছবি অনলাইনে আপলোড করার আগে সবচেয়ে ভালো দেখায় এমন একটি বেছে নিন।

ফোকাস বৈশিষ্ট্য ব্যবহার করুন

6টি দরকারী টিপস এবং ট্রিকস ফ্লিকারের সর্বাধিক ব্যবহার করার জন্য

Flickr এর মোবাইল অ্যাপটি একগুচ্ছ দরকারী বৈশিষ্ট্যের সাথে লোড করা হয়েছে যা আপনার ছবিতে সৌন্দর্যের একটি বিশেষ আকর্ষণ যোগ করতে পারে। যেমন, কোনো বস্তুকে লক ডাউন করতে এবং ব্যাকগ্রাউন্ড ব্লার করতে ফ্লিকারের ফোকাস বৈশিষ্ট্য ব্যবহার করতে আপনি স্ক্রিনে দুই আঙুলে ট্যাপ করতে পারেন।

Flickr ক্রমাগত সময়ের সাথে সাথে অসংখ্য উপায়ে বিকশিত হয়েছে এবং আমরা সাহায্য করতে পারি না কিন্তু বলতে পারি এটি একটি আশ্চর্যজনক পরিষেবা বিশেষ করে ফটো উত্সাহীদের জন্য। আশা করি এই কয়েকটি ফ্লিকার টিপস এবং কৌশল আপনাকে আপনার সৃজনশীল যাত্রাকে আরও লালনশীল এবং সার্থক করতে সাহায্য করবে!


  1. 6টি দরকারী টিপস এবং কৌশলগুলি Pandora রেডিও থেকে সর্বাধিক তৈরি করার জন্য

  2. ৭টি সেরা Chromebook টিপস এবং ট্রিকস এর সর্বোচ্চ সুবিধা পেতে!

  3. 8 টি টিপস এবং ট্রিকস ড্রপবক্সের সর্বাধিক ব্যবহার করার জন্য

  4. আপনার অভিজ্ঞতার সর্বোচ্চ ব্যবহার করার জন্য সেরা Vimeo টিপস এবং কৌশল