কম্পিউটার

10টি দরকারী সারফেস প্রো টিপস এবং কৌশল

Microsoft Surface Pro দুর্দান্ত বৈশিষ্ট্য সহ একটি বহুমুখী ডিভাইস এবং এটি Windows চালায় অপারেটিং সিস্টেম বেশিরভাগ উইন্ডোজ টিপস এবং কৌশল সারফেস প্রো 3 এ কাজ করে, তবে কিছু অতিরিক্ত দরকারী টিপস রয়েছে যা আপনাকে আপনার ডিভাইস থেকে আরও কিছু পেতে দেয়। এই সারফেস প্রো টিপস এবং কৌশলগুলি জানতে পড়ুন এবং আপনার কম্পিউটিং এবং ওয়েব অভিজ্ঞতা রূপান্তর করুন।

10টি দরকারী সারফেস প্রো টিপস এবং কৌশল

সারফেস প্রো টিপস এবং কৌশল

1] আপনার সারফেস ডিভাইসকে জাগিয়ে তুলুন

আপনার সারফেস জাগানোর জন্য, পাওয়ার বোতাম টিপুন। এটি করার আরেকটি উপায়, আপনি যদি আপনার ডিভাইসটি আনলক করে রেখে থাকেন, তা হল হোম বোতামটি কয়েকবার ট্যাপ করা।

2] একটি মাইক্রোএসডি কার্ডে ডেটা সরিয়ে স্টোরেজ বাড়ান

সাধারণত, ব্যবহারকারীরা সারফেস প্রো 3 এর 128GB মডেল বেছে নেন কারণ এটি উচ্চ স্টোরেজ ক্ষমতার তুলনায় সস্তা। আপনি একটি মাইক্রোএসডি কার্ড ঢোকানোর মাধ্যমে এবং আপনার ডেটা সরানোর মাধ্যমে আপনার 128GB মডেলে স্টোরেজ বাড়াতে পারেন।

3] স্টার্ট স্ক্রীন কাস্টমাইজ করুন

আপনি স্টার্ট স্ক্রীন কাস্টমাইজ করতে পারেন এবং স্ক্রীন রেজোলিউশন পরিবর্তন করতে পারেন বা প্রদর্শিত সারির সংখ্যা পরিবর্তন করতে পারেন। শুধু আপনার সারফেস প্রো 3-এ পিসি সেটিংসে যান এবং ডিসপ্লেতে যান। স্লাইডার দিয়ে পর্দার রেজোলিউশন সামঞ্জস্য করুন। আপনি এখান থেকে পাঠ্য এবং অ্যাপের আকার পরিবর্তন করতে পারেন। উপরন্তু, আপনি সেটিংস থেকে সারির সংখ্যা পরিবর্তন করতে পারেন। আপনার স্টার্ট স্ক্রীন থেকে, সেটিংসে যান এবং টাইলস এ ক্লিক করুন। টাইলসের সংখ্যা নির্বাচন করুন এবং আপনার কাজ শেষ।

4] একটি ওয়্যারলেস ডিসপ্লে দিয়ে লিঙ্ক আপ করুন

সারফেস প্রো-তে অন্তর্নির্মিত Wi-Fi সমর্থন রয়েছে এবং আপনি এটিকে কয়েকটি ক্লিকে সংযুক্ত করতে পারেন। আপনার স্ক্রিনের ডান দিক থেকে, ডিভাইস> প্রকল্প> একটি ওয়্যারলেস ডিসপ্লে যোগ করুন নির্বাচন করুন। আপনার ডিভাইসটি স্বয়ংক্রিয়ভাবে পরিসরে Wi-Fi-সক্ষম ডিভাইসের জন্য অনুসন্ধান করবে এবং এটির সাথে সংযুক্ত হবে৷

5] ক্লিক বন্ধ করে দুর্ঘটনাজনিত স্পর্শ এড়িয়ে চলুন

সেটিংসে যান এবং তারপরে মাউস টাচপ্যাডে যান। নিচে স্ক্রোল করুন এবং ড্রপ-ডাউনে আলতো চাপুন, ট্যাপ বন্ধ করুন নির্বাচন করুন। এই সেটিংটি আপনার ডিভাইসে দুর্ঘটনাজনিত স্পর্শ বন্ধ করে দেবে।

6] আপনার দেশে উপলব্ধ Windows Apps পান

কিছু অ্যাপ আছে যেগুলি বিশ্বব্যাপী প্রকাশ করা হয় না, তবে আপনি আপনার ডিভাইসে যে কোনো Windows স্টোর অ্যাপ পেতে পারেন তা আপনার দেশে উপলব্ধ হোক বা না হোক। শুধু আপনার সারফেস প্রো-এর বাড়ির অবস্থান পরিবর্তন করুন এবং আপনার পছন্দের অ্যাপটি পান। 'অঞ্চল' অনুসন্ধান করুন এবং অবস্থানে ক্লিক করুন এবং আপনি যে দেশে অ্যাপটি চান সেটিতে পরিবর্তন করুন।

7] কীবোর্ড ছাড়াই স্ক্রিনশট নিন

PrtSrc (প্রিন্ট স্ক্রিন) এ ক্লিক করা এবং পেইন্টে পেস্ট করা হল পিসিতে স্ক্রিনশট নেওয়ার জন্য সবচেয়ে জনপ্রিয় পদ্ধতি কিন্তু সারফেস প্রো দিয়ে আপনি কীবোর্ড ব্যবহার না করেই একটি স্ক্রিনশট নিতে পারেন। শুধু আপনার ডিভাইসে উইন্ডোজ বোতাম টিপুন এবং ধরে রাখুন এবং একই সাথে ভলিউম ডাউন বোতাম টিপুন। স্ক্রীনটি ম্লান হয়ে যাবে এবং স্ক্রিনশট নেওয়া হবে এবং ক্লিপবোর্ডে স্বয়ংক্রিয়ভাবে সংরক্ষিত হবে এবং সেইসাথে আপনার ছবি লাইব্রেরিতে সংরক্ষিত হবে। বিস্তারিত জানার জন্য সারফেস প্রো 3 এ কিভাবে ডেস্কটপের স্ক্রিনশট নিতে হয় সে সম্পর্কে আমাদের পোস্ট পড়ুন।

8] অ্যাপ এবং গেম স্কেল করুন

সারফেস প্রো-এর ডিফল্ট স্কেলিং 150% সেট করা হয়েছে যাতে ব্যবহারকারীদের পড়তে এবং স্পর্শ করা সহজ হয়। আপনি যদি বড় পাঠ্য এবং অ্যাপগুলির সাথে স্বাচ্ছন্দ্যবোধ না করেন তবে আপনি ছোট স্ক্রিনে আরও জিনিস ফিট করার জন্য সেগুলিকে স্কেল করতে পারেন৷ ডিসপ্লে অনুসন্ধান করুন এবং 100% স্কেল ফ্যাক্টর বিকল্পটি নির্বাচন করুন। ডিভাইসটি সাইন-আউট করতে এবং পরিবর্তনগুলি সংরক্ষণ করতে আবার সাইন-ইন করতে বলতে পারে৷

9] শব্দে টীকা

সারফেস প্রো একটি 'পেন' টুলের সাথে আসে যা আপনাকে মাইক্রোসফ্ট ওয়ার্ডে সরাসরি টীকা করতে দেয়। শুধু আপনার সারফেস প্রো-এ পেন মোড সক্রিয় করুন এবং Word নথি সংশোধন, চিহ্নিত বা সম্পাদনা করুন। সারফেস হাব অ্যাপ দিয়ে সারফেস পেন কীভাবে কাস্টমাইজ করা যায় সে সম্পর্কে আমাদের পোস্ট পড়ুন।

10] একটি ছবির পাসওয়ার্ড ব্যবহার করুন

আপনার ছবির পাসওয়ার্ড দিয়ে আপনার সারফেস প্রোকে ব্যক্তিগতকৃত করুন। সেটিংসে যান> PC সেটিংস পরিবর্তন করুন> অ্যাকাউন্টে যান> সাইন-ইন বিকল্প> এবং Picture Password-এ যান। পদক্ষেপগুলি অনুসরণ করুন এবং আপনার প্রিয় কিছু অঙ্গভঙ্গি সহ একটি ছবি চয়ন করুন৷

এই দুর্দান্ত টিপস এবং কৌশলগুলি অবশ্যই আপনাকে আপনার সারফেস প্রো 3 এর সাথে আবার প্রেমে পড়তে এবং এর থেকে আরও বেশি কিছু পেতে সাহায্য করবে৷

মাইক্রোসফ্ট ডাউনলোডের জন্য উপলব্ধ করেছে, একটি সারফেস প্রো 3 ব্যবহারকারীর নির্দেশিকা এবং সারফেস প্রো 3 কুইক স্টার্ট গাইড, যাতে সারফেস ব্যবহারকারীদের ডিভাইস এবং অপারেটিং সিস্টেমের অফার করা নতুন বৈশিষ্ট্যগুলির সাথে দ্রুত নিজেদের পরিচিত করতে সহায়তা করে৷

আপনার যদি এই তালিকায় আরও কিছু যুক্ত করার থাকে তবে একটি মন্তব্য করুন৷

10টি দরকারী সারফেস প্রো টিপস এবং কৌশল
  1. 6টি দরকারী টিপস এবং ট্রিকস ফ্লিকারের সর্বাধিক ব্যবহার করার জন্য

  2. 10 সেরা উইন্ডোজ ফাইল এক্সপ্লোরার টিপস এবং কৌশল এটিকে আরও কার্যকর করার জন্য

  3. Windows OneDrive আয়ত্ত করার ৭টি দরকারী টিপস এবং কৌশল

  4. 8 টি টিপস এবং ট্রিক্স বিং-এ আরও স্মার্ট অনুসন্ধান করার জন্য