কম্পিউটার

ভিডিও গেম কর্তাদের আপনি প্রথম চেষ্টাতেই হারাতে পারবেন না

আসল সুপার মারিও ব্রোস প্রমাণ করেছে যে গেমগুলি কঠিন হতে পারে এবং এখনও সকলের কাছে প্রিয় হতে পারে। তবুও, মারিও সম্পর্কে অবিশ্বাস্যভাবে অসন্তোষজনক একটি জিনিস হল একটি শালীন এবং চ্যালেঞ্জিং বস যুদ্ধের অভাব। হ্যাঁ, একটি খেলা যতই আকর্ষক হোক না কেন, অবিশ্বাস্য বস লড়াই ছাড়া আপনি নিশ্চয়ই কিছু ভুল অনুভব করছেন। কিন্তু তারপরে এমন কিছু গেম আছে যা বসের যুদ্ধের ব্যাপারটিকে খুব গুরুত্বের সাথে নেয়

  1. Synn – Dungeons and Dragons:Shadow Over Mystara

ভিডিও গেম কর্তাদের আপনি প্রথম চেষ্টাতেই হারাতে পারবেন না

আপনি প্রথম চেষ্টাতেই এই খারাপ শিশুটিকে পরাজিত করতে পারেন এমন কোনো উপায় নেই৷ প্রকৃতপক্ষে, সম্ভাবনা হল যে কোনও ক্ষতি মোকাবেলা করার জন্য আপনার কাছে পর্যাপ্ত অস্ত্রের অভাব থাকায় আপনাকে গেমটি সম্পূর্ণরূপে পুনরায় চালু করতে হয়েছিল। Dungeons of Dragons:Shadow of Mystara-এর চূড়ান্ত বস হওয়ার কারণে, Synn হল একটি শাস্তিমূলক রেড ড্রাগন যাকে পরাজিত করার জন্য কিছু অত্যন্ত শক্তিশালী বানান, অস্ত্র এবং দক্ষতার প্রয়োজন হবে। তারপরেও, এই বস তার অন্যায্য ক্ষতি এবং এক-হিট কিল পদক্ষেপের জন্য পরিচিত যা এমনকি সবচেয়ে দক্ষ গেমারদেরও হতাশ করবে।

এছাড়াও দেখুন: সবচেয়ে খারাপ গেম যা দুর্দান্ত সিনেমাকে লজ্জা দেয়

  1. সাইকো ম্যান্টিস – মেটাল গিয়ার সলিড

ভিডিও গেম কর্তাদের আপনি প্রথম চেষ্টাতেই হারাতে পারবেন না

প্লেস্টেশন ওয়ানে আসল মেটাল গিয়ার সলিড অত্যন্ত কঠিন এবং চ্যালেঞ্জিং বলে পরিচিত৷ যাইহোক, সাইকো ম্যান্টিসের সাথে লড়াইয়ের মতো হতাশাজনক মুহূর্তগুলির কোনওটিই ছিল না। আপনি একটি বস কল্পনা করতে পারেন যে আপনার বোতাম ইনপুট অনুযায়ী প্রতিক্রিয়া? ঠিক আছে, সাইকো ম্যান্টিস ঠিক সেটাই করে এবং এমনকি 4 th ভাঙে প্রাচীর সরাসরি আপনাকে মুখে ঘুষি মারতে (আক্ষরিক অর্থে নয় তবে এটি নরকের মতো ব্যাথা করে যখন আপনার কোনও আক্রমণ কাজ করে না)। মনিবের লড়াই শুরু হয় সাইকো ম্যান্টিস আপনার মেমরি কার্ড পড়ার এবং তার ক্ষমতার প্রদর্শন হিসাবে কন্ট্রোলার ভাইব্রেশনের মাধ্যমে দেখানোর মাধ্যমে। প্লেয়ার কন্ট্রোলারটিকে পোর্ট 2 এ প্লাগ করার পরেই, ম্যান্টিসের শক্তিকে মারধর করা যায়।

  1. জ্যাক ক্রাউজার – রেসিডেন্ট ইভিল 4

ভিডিও গেম কর্তাদের আপনি প্রথম চেষ্টাতেই হারাতে পারবেন না

রেসিডেন্ট এভিল 4 অবশ্যই সিরিজের শেষ সেরা খেলা ছিল৷ এটি অবিশ্বাস্য গেমপ্লে, গল্প এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে, দুর্দান্ত বস যুদ্ধের প্রস্তাব দিয়েছে। কিন্তু কিছু বস আছে যারা খেলোয়াড়দের ভয়ে কাঁপতে থাকে এবং জ্যাক ক্রাউজার বসের লড়াই অবশ্যই কেক নেয়। জ্যাক ক্রাউজার হল সবচেয়ে বুদ্ধিমান এবং সবচেয়ে অবিচল বস যিনি একটি রেসিডেন্ট ইভিল গেমের মুখোমুখি হতে পারেন। তিনি টিএমপি ব্যবহার করেন, বিস্ফোরিত তীর এবং সুপার স্পিড, লাথি এবং লাফ দিয়ে অগণিত ছুরির স্ল্যাশ আপনাকে আপনার পায়ের আঙ্গুলের উপর রাখবে। যেটা এটাকে আরও কঠিন করে তোলে তা হল যে লড়াইয়ের আগে 'IT'-এর সাথে আরও একটি ভয়ঙ্কর যুদ্ধ হয় যা গোলাবারুদকেও দুষ্প্রাপ্য করে তোলে।

এছাড়াও দেখুন:অফ-বিট সাই-ফাই গেম যা নিরবধি

  1. Mechagodzilla – Shinobi 3

ভিডিও গেম কর্তাদের আপনি প্রথম চেষ্টাতেই হারাতে পারবেন না

ঠিক আছে, এই বস হয়তো সৃজনশীলতার জন্য পয়েন্ট হারাবেন, কিন্তু এটাকে পুশওভার করে না। প্রকৃতপক্ষে, সমস্ত ইন-গেম কর্তাদের মধ্যে, মেচাগোডজিলা সম্ভবত সবচেয়ে অন্যায্য এবং পরাজিত করার জন্য বেশ কয়েকটি চেষ্টার প্রয়োজন। Mechagodzilla এর মুখ থেকে আগুনের ধ্রুবক বাধা নিঃশ্বাস ফেলবে এবং অতিরিক্ত ক্ষতির জন্য আপনার উপর জিনিসপত্র ফেলে দেবে। যদিও এটির সরানো তালিকা সীমিত, তবে নিরলস আক্রমণের সাথে এটির ক্ষতির পরিমাণ কম তা অত্যন্ত হতাশাজনক করে তোলে৷

  1. Azel – ঈশ্বরের হাত

ভিডিও গেম কর্তাদের আপনি প্রথম চেষ্টাতেই হারাতে পারবেন না

Azel হল প্লেস্টেশন 2 বিট-এম-আপ 'গড হ্যান্ড'-এর একজন সাব-বস যিনি আপনার সাথে মেঝে মুছে দেবেন যদি আপনি একজন দক্ষ 'গড হ্যান্ড' না হন খেলোয়াড় ঠিক যেমন প্লেয়ারের চরিত্র Azel-এরও একটি গড হ্যান্ড রয়েছে (গেমে ডেভিল হ্যান্ড নামে ডাকা হয়) এবং প্লেয়ারের মুভ সেটের সাথে হুবহু মিলে যায়। কিন্তু প্লেয়ারের বিপরীতে, কম্পিউটার নিয়ন্ত্রিত Azel-এ সীমাহীন চালিত চালনার সরবরাহ থাকবে এবং প্রতিটি সুযোগে আপনাকে কোণঠাসা করবে এবং মোকাবেলা করবে। তিনি গেমটিতে দুবার উপস্থিত হন যেখানে প্রথম যুদ্ধটি একটি প্রস্তুতিমূলক লড়াইয়ের বেশি যেখানে খেলোয়াড়দের কাটসিন ট্রিগার করতে এবং লড়াই শেষ করতে তার স্বাস্থ্য দণ্ডের অর্ধেক খালি করতে হবে। যাইহোক, দ্বিতীয় এনকাউন্টারটি কোন বাধাহীন যুদ্ধ যেখানে আপনি যে সমস্ত দক্ষতা অর্জন করেছেন তার সাথে অবশ্যই তাকে পরাজিত করতে হবে এবং নিশ্চিতভাবে চূড়ান্ত বসকে কেকওয়াকের মত দেখাবে।

  1. মাইক টাইসন – পাঞ্চ আউট

ভিডিও গেম কর্তাদের আপনি প্রথম চেষ্টাতেই হারাতে পারবেন না

যখন গেমটির চূড়ান্ত বসের নামে নামকরণ করা হয় তখন আপনি জানেন যে আপনি আপনার বাটটি আপনার হাতে তুলে দিচ্ছেন৷ মাইক টাইসনের পাঞ্চ আউট ইতিমধ্যেই একটি কাছাকাছি-অপরাজেয় বসের সাথে একটি অত্যন্ত শাস্তিমূলক এবং কঠিন খেলা হিসাবে বিবেচিত হয়। এটি এমন একটি গেম যেখানে আপনি এমন একটি চরিত্রকে নিয়ন্ত্রণ করেন যিনি প্রতিপক্ষের চেয়ে শারীরিকভাবে অনেক নিকৃষ্ট। তবে যদি এটি যথেষ্ট না হয় তবে চূড়ান্ত বস অবশ্যই কিং কং-এর মুখোমুখি পিঁপড়ার মতো হবেন। এমনকি আপনি যদি চূড়ান্ত বসের কাছে যেতে পারেন যেখানে আপনি নিজেই মাইক টাইসনের মুখোমুখি হন, তবে আপনার বুড়ো আঙুল থেকে রক্তপাত শুরু হওয়ার আগে তাকে পরাজিত করার কোনো উপায় নেই।

  1. ভার্জিল – ডেভিল মে ক্রাই 3

ভিডিও গেম কর্তাদের আপনি প্রথম চেষ্টাতেই হারাতে পারবেন না

আপনি যদি মনে করেন যে ডেভিল মে ক্রাই সিরিজে দান্তে একমাত্র বাজে ছিলেন, তাহলে অপেক্ষা করুন যতক্ষণ না আপনি ডেভিল মে ক্রাই 3-এ ভার্জিলের বিরুদ্ধে লড়াই করবেন (কারণ রিবুট স্ক্রু করুন!)। দান্তের দানবীয় ভাইয়ের সাথে প্রথম মুখোমুখি হওয়া এমনকি উন্নত খেলোয়াড়দের জন্যও কঠিন এবং আপনি বিশেষ আইটেম ব্যবহার না করে করতে পারবেন না। তবে ভার্জিলের সাথে সবচেয়ে কঠিন লড়াইটি অবশ্যই তার নিজের শয়তান ট্রিগার এবং বেউলফের উপর উচ্চতর দক্ষতা প্রদর্শন করার পরে। ভার্জিলকে তার ডার্কস্লেয়ার স্টাইল এবং তার লাইফ ড্রেনিং কম্বোসের কারণে আঘাত করা অত্যন্ত কঠিন যা আপনার স্বাস্থ্য বারের একটি বড় অংশ গ্রহণ করবে। So, the best tactic against him would be hit and run while dodging his teleport slashes that would hit you from any direction.

See Also: 12 Best PS2 Games That Will Blow Your Mind Even Today

  1. Cyber Akuma – Marvel Vs Street Fighter

ভিডিও গেম কর্তাদের আপনি প্রথম চেষ্টাতেই হারাতে পারবেন না

Marvel Vs Capcom was the sequel to X-Men Vs Street Fighter where Apocalypse played the final boss. While beating him as the sub-boss for this game is still no cakewalk, Marvel Vs Street Fighter tops their finale off with Cyber Akuma (Mech-Gouki in Japan) as the final boss. For those not familiar, Cyber Akuma is a brainchild of Apocalypse who captures and implants Akuma with cybernetic enhancements. So, this is what happens when you power up a boss character. Facing Cyber Akuma is one of the hardest things you could ever do in your gaming life (other than playing Commandos1,2,3). He will mow you down with combos, teleport attacks, rockets, hyper combos and dodge most of your attacks. Once he feels he’s done playing with you, he will finish it off with a faster version of Shun Goku Satsu, which will instantly defeat you. He is nothing but overkill!

You don’t get the point of facing challenges if you rate video games based on how easy they are. However, it is proven through popularity polls that the best games that everybody loved aren’t what one could describe as easy. In fact, some of the best and the most popular games are known to be brutally difficult and punishing. If you feel we’ve missed out on any game bosses who were ridiculously overpowered, please feel free to suggest in comments.


  1. অপরাধমূলকভাবে আন্ডাররেটেড স্পোর্টস ভিডিও গেম যা আপনাকে অবশ্যই চেষ্টা করতে হবে

  2. ভিডিও গেম আমরা বাজি ধরছি যে আপনি কখনই সম্পূর্ণ করবেন না

  3. ভিডিও গেম ভিলেন যা আপনি হিরোদের চেয়ে বেশি পছন্দ করেছেন

  4. ভিডিও গেম গ্রাফিক্স সেটিংস যা আপনার প্রয়োজন নেই