কম্পিউটার

ভিডিও গেম আমরা বাজি ধরছি যে আপনি কখনই সম্পূর্ণ করবেন না

এটি ভিডিও গেমগুলি কতটা আসক্ত হতে পারে তা বেশ স্পষ্ট। বিশেষ করে কাটা দৃশ্য, শক্তিশালী ডায়ালগ এবং আকর্ষক ব্যাকস্টোরি সহ, ভিডিও গেমগুলি সাধারণ পিক্সেলেড ব্লব থেকে বিস্ময়কর CGI মাস্টারপিসে বিবর্তিত হয়েছে। সময়ের সাথে সাথে, গেমাররাও অনেক পরিবর্তন দেখেছে যখন এটি গেমপ্লে আসে কারণ বর্তমান প্রজন্মের গেমগুলি রেট্রো গেমগুলির সাধারণ নিয়ন্ত্রণের তুলনায় অনেক উন্নত গেমপ্লে রয়েছে৷

তবে ক্লাসিক যুগের শিরোনাম হোক বা নতুন, এমন অনেক গেম রয়েছে যেগুলি সম্পূর্ণ করার জন্য ক্যারিয়ার ধ্বংসকারী ধৈর্য এবং দক্ষতার প্রয়োজন৷ আমরা বলছি না যে কেউ এই গেমগুলি সম্পূর্ণ করতে পারবে না। যাইহোক, তাদের পুরস্কারের অভাব এবং অসুবিধা গেমারদের জন্য এই শিরোনামগুলি 100% শেষ করা অত্যন্ত বিরক্তিকর করে তোলে। সুতরাং, এই নিবন্ধে আমরা পুরানো এবং নতুন উভয় গেমের একটি তালিকা সংকলন করেছি যা আমরা নিরাপদে বলতে পারি যে আপনি কখনই সম্পূর্ণ করতে বিরক্ত হননি।

  1. GTA:ভাইস সিটি/সান আন্দ্রেয়াস

ভিডিও গেম আমরা বাজি ধরছি যে আপনি কখনই সম্পূর্ণ করবেন না

ওপেন ওয়ার্ল্ড গেমিং এর ধারণা যেখানে খেলোয়াড়রা গেমে বিস্তীর্ণ এলাকায় ঘোরাঘুরি করতে পারে, আসলে রকস্টার শিরোনামের সাথে আকাশচুম্বী। বিশেষ করে গ্র্যান্ড থেফট অটো গেম সম্পর্কে কথা বলার সময়, খেলোয়াড়দের তাদের মিশন থেকে বিচ্যুত হয়ে শহরটি ঘুরে দেখার বিকল্প ছিল। তারা বিভিন্ন মিনিগেম খেলতে পারে যা আপনাকে ইন-গেম আইটেমগুলিতে ব্যয় করার জন্য অতিরিক্ত নগদ উপার্জন করতে সহায়তা করে। তবে প্রায়শই না, এই মিনিগেম এবং সাইড-কোয়েস্টগুলি আপনাকে গেমের গল্প থেকে বিভ্রান্ত করে। অবশেষে, বেশিরভাগ গেমার বিরক্ত হয়ে যায় এবং শেষ পর্যন্ত গেমটি শেষ করে না।

 এছাড়াও দেখুন: ভবিষ্যত গেমিং শিল্পে প্রযুক্তি প্রবণতা

  1. ভূত ও গবলিন

ভিডিও গেম আমরা বাজি ধরছি যে আপনি কখনই সম্পূর্ণ করবেন না

এর জনপ্রিয়তা এবং উত্তরাধিকার সত্ত্বেও, NES-এ Ghosts and Goblins কে গেমিং কনসোলে মুক্তি পাওয়া কঠিনতম গেমগুলির মধ্যে একটি হিসাবে বিবেচনা করা হয়৷ যদিও গেমপ্লেটি অবিশ্বাস্যভাবে আসক্তিযুক্ত, এর নিছক অসুবিধা এমন কিছু যা আপনাকে আপনার নিয়ামককে ভেঙে ফেলবে। কিন্তু খেলার সবচেয়ে হতাশাজনক অংশ হল যখন আপনি চূড়ান্ত বসের কাছে পৌঁছান। এবং যখন আপনি মনে করেন যে আপনি তাকে পরাজিত করেছেন, তখন সে আপনার উপর একটি 'সামুরাই জ্যাক' টেনে আপনাকে স্কোয়ার ওয়ানে ফেরত পাঠায়, আপনাকে বর্ধিত অসুবিধার সাথে আবার সমস্ত স্তরে খেলতে বাধ্য করে। ডাক্তার বা পাইলট হওয়ার জন্য পড়াশোনা করাই ভালো।

  1. Crash Bandicoot:Warped

ভিডিও গেম আমরা বাজি ধরছি যে আপনি কখনই সম্পূর্ণ করবেন না

যদি কেউ PS1 এ আইকনিক প্ল্যাটফর্মের অভাব সম্পর্কে অভিযোগ করে, তারা অবশ্যই ক্র্যাশ ব্যান্ডিকুট খেলেনি। যদিও এই সিরিজের বেশিরভাগ খেলাই ছিল শীর্ষস্থানীয়, তবে 3য় গেমটি এমন কিছু ছিল যা অনেক খেলোয়াড় সম্পূর্ণ করতে পারেনি। আমরা অবশ্যই বলছি না যে এটি দুর্দান্ত ছিল না। কিন্তু এটি এমন একটি খেলা যেখানে 100% করাই যথেষ্ট নয়, বেশ আক্ষরিক অর্থেই! ক্র্যাশ ব্যান্ডিকুট:ওয়ার্পড ছিল একটি অদ্ভুত খেলা যার জন্য 105% সমাপ্তির প্রয়োজন ছিল (সম্ভবত একটি এশিয়ান-বাবা কৌতুক)। তদুপরি, আপনাকে 25টি স্ফটিক সংগ্রহ করতে হবে তা অধৈর্য গেমারদের জন্য এই গেমটি শেষ করতে আরও হতাশাজনক করে তোলে। যদিও এর রিমাস্টার করা সংস্করণ এখনও PS4 এ শক্ত বাট কিক করে।

  1. বুলি

ভিডিও গেম আমরা বাজি ধরছি যে আপনি কখনই সম্পূর্ণ করবেন না

রকস্টারের আরেকটি গেম, বুলি GTA গেমগুলির মতো একই মহাবিশ্বে সংঘটিত হয়৷ অতএব, এটি বেশ কয়েকটি বিভ্রান্তিকর পার্শ্ব-কোয়েস্টের সাথে লোড করা হয়েছে যা সত্যিই ফলপ্রসূ নয়। যদিও খেলোয়াড়রা এর আকর্ষক প্লটের কারণে বুলিতে স্টোরি মোড সম্পূর্ণ করে, কিন্তু মাত্র কয়েকজন গেমার আছে যারা এই গেমটি 100% সম্পূর্ণ করতে পেরেছে।

 Akso দেখুন: বিভিন্ন ভিডিও গেম ফ্র্যাঞ্চাইজি যা একই ইউনিভার্স শেয়ার করে

  1. কনকোয়েস্ট মোড – মর্টাল কম্ব্যাট:মারাত্মক জোট/প্রতারণা

ভিডিও গেম আমরা বাজি ধরছি যে আপনি কখনই সম্পূর্ণ করবেন না

16-বিট যুগে একটি অত্যন্ত জনপ্রিয় ফাইটিং গেম ফ্র্যাঞ্চাইজি হওয়া সত্ত্বেও, Mortal Kombat এর নিম্ন পয়েন্ট ছিল। যদিও পূর্ববর্তী এন্ট্রি MK4 একটি মৃদু-সফল ছিল, PS2 যুগের শিরোনামগুলি MK দুর্দান্ততার সেরা উদাহরণ নয়। যদিও ডেডলি অ্যালায়েন্স এবং ডিসেপশন উভয়ই সাব-পার ফাইটিং গেম ছিল, তাদের কনকুয়েস্ট মিনি-গেমটি গেমার এবং দীর্ঘদিনের ভক্তরা ঘৃণা করেছিল। যদিও MK:DA-এর কনকুয়েস্ট মোডটি কেবল একটি প্রশিক্ষণ মোডকে জড়িত করে, এমকে:প্রতারণার গল্পের মোডটিকে একটি আধা-মিশন গেমে পরিণত করা হয়েছিল যেটি শুধুমাত্র এমকে মিথোলজিস:সাবজেরোর ভক্তরা খেলবে। আমরা এমন কোন গেমারকে কমই জানি যে এমনকি এই মোডটি খেলতেও যত্নবান।

  1. অ্যাসাসিনস ক্রিড

ভিডিও গেম আমরা বাজি ধরছি যে আপনি কখনই সম্পূর্ণ করবেন না

আমরা এখানে শুধুমাত্র একটি গেমের কথা বলছি না, কিন্তু একটি সম্পূর্ণ সিরিজ সম্পর্কে আমরা নিশ্চিত যে আপনি কখনই 100% শেষ করতে পারবেন না৷ এটি এমন একটি ক্ষেত্রে যেখানে একটি অবিশ্বাস্য গল্প, গেমপ্লে এবং আইকনিক চরিত্র থাকা সত্ত্বেও, গেমাররা খুব কমই সমস্ত পার্শ্ব-কোয়েস্টগুলি সম্পূর্ণ করতে অনুপ্রাণিত বোধ করে কারণ তারা প্লটকে প্রভাবিত করে না। এবং কৃপণ পুরষ্কার সিস্টেমের সাথে, এমন কোন কারণ নেই যে কেউ চেষ্টা করবে।

  1. Skyrim V:The Elder Scrolls

ভিডিও গেম আমরা বাজি ধরছি যে আপনি কখনই সম্পূর্ণ করবেন না

এর জনপ্রিয়তা এবং সমালোচকদের প্রশংসা নির্বিশেষে, Skyrim V:The Elder Scrolls এর ত্রুটিগুলির ন্যায্য অংশ রয়েছে৷ পুনরাবৃত্তিমূলক গেমপ্লে, আদিম মুভ সেট এবং একটি বিশাল এবং বিভ্রান্তিকর মানচিত্র শুধুমাত্র কয়েকটি কারণ কেন গেমাররা এই গেমটি খুব কমই সম্পূর্ণ করে। এটিতে একটি খুব আকর্ষক প্লট রয়েছে যা আপনাকে আরও জানতে চায়। কিন্তু মিলিয়ন সাইড-কোয়েস্টের জন্য ধন্যবাদ, আপনি খুব কমই গেমের শেষ পর্যন্ত পৌঁছাতে পারেন।

যেমন আমরা আগে বলেছি, উপরের নামগুলি সম্পূর্ণ করা খুব কঠিন নাও হতে পারে৷ কিন্তু শুধুমাত্র এই কারণে যে তারা কিছুক্ষণ পরে বিরক্তিকর এবং পুনরাবৃত্তি হয়, গেমাররা সাধারণত কেবল সিডি পরিবর্তন করে বা একঘেয়েমিতে তাদের কন্ট্রোলার ফেলে দেয়। আপনি যদি মনে করেন যে আমরা কোনো গুরুত্বপূর্ণ এন্ট্রি মিস করেছি, অনুগ্রহ করে সেগুলি মন্তব্যে উল্লেখ করতে দ্বিধা বোধ করুন এবং আমরা একটি একেবারে নতুন তালিকা নিয়ে আসব৷


  1. 9 গেম আপনার এই বছর মিস করা উচিত নয়!

  2. ভিন্ন ভিডিও গেম ফ্র্যাঞ্চাইজি যা একই ইউনিভার্স শেয়ার করে

  3. কিভাবে যেকোনো ভিডিও গেমকে একটি রাস্পবেরি পাই ভিডিও গেমে রূপান্তর করবেন?

  4. সেখানে সেরা 10টি সিমুলেশন গেম আপনাকে অবশ্যই খেলতে হবে