কম্পিউটার

ভিডিও গেম ভিলেন যা আপনি হিরোদের চেয়ে বেশি পছন্দ করেছেন

“আমি আমার জীবনের সেরা বছরগুলি একজন জনহিতকর হিসাবে কাটিয়েছি। আমি মানুষকে হালকা আনন্দ দিয়েছি, তাদের ভালো সময় দেখিয়েছি। এবং আমি যা পাই তা হল অপব্যবহার।”~ আল ক্যাপোন

নিশ্চিত খলনায়কদের গল্পে প্রত্নতাত্ত্বিক খারাপ লোক বলে মনে করা হয়, তবে এর অর্থ এই নয় যে তারা নিজেরাই দুর্দান্ত হতে পারে না। সিনেমা থেকে শুরু করে ভিডিও গেমস, সাহিত্যে এমন অসংখ্য উদাহরণ রয়েছে যেখানে ফ্র্যাঞ্চাইজি নায়কের চেয়ে ভিলেনরা অনেক বেশি দুর্দান্ত ছিল।

প্রাচীন গ্রীক দার্শনিক প্লেটো একবার উদ্ধৃত করেছিলেন "মানুষের পরিমাপ হল সে শক্তি দিয়ে যা করে।" কিন্তু যখন এই খারাপ লোকদের কথা আসে, তখন 'ক্ষমতা' এই পুরুষদের একমাত্র পরিমাপ বলে মনে হয়। তালিকার ভিলেনরা কেবল শক্তিশালীই নয়, তাদের নেপথ্য কাহিনী বা চরিত্র তাদের নায়কের চেয়ে অনেক বেশি আকর্ষণীয় করে তোলে। তাই তালিকা শুরু করা যাক!

  1. ওয়ারিও (মারিও সিরিজ)

ভিডিও গেম ভিলেন যা আপনি হিরোদের চেয়ে বেশি পছন্দ করেছেন

আপনি হয়তো ভাবছেন কেন রাজা কুপা বা বাউসার এই তালিকায় নেই। যদিও বাউসার মারিও সিরিজের অন্যতম পুনরাবৃত্ত ভিলেন ছিলেন, ওয়ারিও অবশ্যই একটি গেমবয় শিরোনামে উপস্থিত হওয়া সত্ত্বেও শোটি চুরি করেছিলেন। যদিও বাউসার একটি অগ্নি নিঃশ্বাস নেওয়া ড্রাগন হিসাবে স্বভাবে শান্ত, একটি স্পাইকড টার্টল শেল বর্ম পরিহিত, ওয়ারিও একটি চরিত্র হিসাবে অনেক বেশি আকর্ষণীয়। নায়ক মারিওর ঠিক বিপরীত হওয়ায়, ওয়ারিও প্রিন্সেস পিচের প্রতি আগ্রহী নয় বরং মারিওর চেয়ে বড় দুর্গে বসবাস করতে আগ্রহী। ওয়ারিও ল্যান্ড:সুপার মারিও ল্যান্ড 3-এ প্রধান চরিত্রে আত্মপ্রকাশ করার সময় তিনি পরে নায়ক-বিরোধী হয়ে ওঠেন।

এছাড়াও দেখুন:  ভিডিও গেমস আমরা বাজি ধরেছি আপনি কখনই সম্পূর্ণ করবেন না

  1. ভার্জিল (ডেভিল মে ক্রাই 3)

ভিডিও গেম ভিলেন যা আপনি হিরোদের চেয়ে বেশি পছন্দ করেছেন

এখন এই প্রতিযোগিতাটি অবশ্যই কাছাকাছি ছিল কারণ ডেভিল মে ক্রাই সিরিজের প্রধান চরিত্র দান্তে অবশ্যই একটি পুশওভার নয়। তা সত্ত্বেও, ডেভিল মে ক্রাই 3-এ দান্তের যমজ ভাই ভার্জিল অবশ্যই তার ভয়ঙ্কর বিরোধী চেহারায় সকলের কাছে প্রিয় ছিল। যদিও ডেভিল ট্রিগার সহ দান্তের মতো তার একই শক্তি এবং ক্ষমতা রয়েছে, তার অশুভ উদ্দেশ্য তাকে অনেক বিপজ্জনক শত্রু করে তোলে। দান্তের ফ্ল্যাশ এবং চিজনেসের সাথে তুলনা করে, ভার্জিলের শান্ত এবং তার ট্র্যাজিক ব্যাকস্টোরির সাথে রচিত আচরণ তাকে অনেক বেশি আকর্ষণীয় চরিত্রে পরিণত করে।

  1. পিরামিড হেড (সাইলেন্ট হিল)

ভিডিও গেম ভিলেন যা আপনি হিরোদের চেয়ে বেশি পছন্দ করেছেন

সাইলেন্ট হিল সিরিজের পিরামিড হেড প্রমাণ যে পোস্টারবয় চরিত্র হওয়ার জন্য ফ্র্যাঞ্চাইজি হিরো হওয়ার প্রয়োজন নেই। সাইলেন্ট হিল 2-এ আত্মপ্রকাশ করে, পিরামিড হেড হল একটি দানব যে পুরো গেম জুড়ে একটি বড় ব্লেড দিয়ে নায়ককে ধাক্কা দেয়। পুরো সিরিজ জুড়ে তার চেহারা কিছুটা পরিবর্তন অব্যাহত রয়েছে। কিন্তু তার আইকনিক পিরামিড আকৃতির মাথার সাথে এই প্রায় অমানবিক শরীর এবং ক্রিয়াকলাপ তাকে ফ্রেডি ক্রুগার বা জেসন ভুরহিসের সমতুল্য মর্যাদা দিয়েছে।

  1. আর্থাস/লিচ কিং (ওয়ারক্র্যাফট III)

ভিডিও গেম ভিলেন যা আপনি হিরোদের চেয়ে বেশি পছন্দ করেছেন

রাজা তেরেনাস মেনেথিল II এর পুত্র হিসাবে জন্মগ্রহণ করা, আর্থাস মেনেথিলকে এমন নায়ক হিসাবে তৈরি করা হয়েছিল যে রাজ্যকে প্লেগ অফ আনডেথ থেকে রক্ষা করবে। সমস্ত বীরত্বপূর্ণ গুণাবলী থাকা এবং লালন-পালন করার সময় একজন আর্থাসের জন্য জিজ্ঞাসা করতে পারে, তিনি প্লেগ নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ার পরে শীঘ্রই পাগল হয়ে যান। তারপরে তিনি অভিশপ্ত রুনব্লেড ফ্রস্টমোর্নের মাধ্যমে লিচ রাজার দ্বারা নিয়ন্ত্রিত হতে দেন যা শেষ পর্যন্ত তার রাজ্যের ধ্বংসের দিকে নিয়ে যায়। ফ্রস্টমোর্ন দ্বারা নিয়ন্ত্রিত, আর্থাস একজন ডেথ নাইট হয়ে উঠবে এবং তার নিজের বাবাকে হত্যা করবে। তিনি পরে হিমায়িত সিংহাসনটি ভেঙে ফেলবেন এবং নিজের জন্য লিচ রাজার আবরণ নেবেন, তার পূর্বের সমস্ত অবশিষ্টাংশ হারাবেন। এমনকি তিনি গেমের ক্রেডিটগুলিতে একটি সম্পূর্ণ নিষ্পেষণকারী হেভি মেটাল গান গেয়েছেন, এইভাবে তাকে আমাদের তালিকার জন্য একটি সুস্পষ্ট বাছাই করে তুলেছে। গানটি এখানে দেখুন

  1. জেটস্ট্রিম স্যাম (মেটাল গিয়ার রাইজিং)

ভিডিও গেম ভিলেন যা আপনি হিরোদের চেয়ে বেশি পছন্দ করেছেন

যদিও জেটস্ট্রিম স্যাম এখনও পর্যন্ত মেটাল গিয়ার সিরিজে শুধুমাত্র একটি গেমে উপস্থিত হয়েছেন, তবে তিনি তার বদমেজাজি দিয়ে শোটি সম্পূর্ণরূপে চুরি করেছেন। আনুষ্ঠানিকভাবে স্যামুয়েল রদ্রিগেস নামে, জেটস্ট্রিম স্যাম ডেসপারেডো এনফোর্সমেন্ট এলএলসি, গেম ভিলেন স্টিভেন আর্মস্ট্রংয়ের জন্য কাজ করা একটি আধাসামরিক কর্পোরেশনের ভাড়াটে হিসাবে কাজ করেছিলেন। নায়ক রাইডেনের মতো সাইবারনেটিকভাবে বর্ধিত না হওয়া সত্ত্বেও, তিনি ঘাম না ভেঙে সম্পূর্ণরূপে নিজেকে ধরে রেখেছিলেন এবং তাদের প্রথম এনকাউন্টারে রাইডেনের হাতটিও বিচ্ছিন্ন করেছিলেন। স্যাম মুরাসামা নামে একটি উচ্চতর উচ্চ ফ্রিকোয়েন্সি ব্লেডও বহন করে যা ইতিমধ্যেই একটি কিংবদন্তি তরোয়াল ছিল যা বহু প্রজন্ম ধরে হস্তান্তর করা হয়েছিল এবং অবশেষে স্যামের পরাজয়ের পরে রাইডেনের কাছে হস্তান্তর করা হয়েছিল।

এছাড়াও পড়ুন:  ভিডিও গেমে 7টি অত্যন্ত বিরক্তিকর সহায়ক চরিত্রগুলি

  1. বিগ বস/নেকেড স্নেক (মেটাল গিয়ার সলিড)

ভিডিও গেম ভিলেন যা আপনি হিরোদের চেয়ে বেশি পছন্দ করেছেন

মেটাল গিয়ার সলিডের প্লটটি নতুন গেমারদের কাছে কিছুটা জটিল বলে মনে হতে পারে, তবে এটি এখনও বিদ্যমান সেরা স্টিলথ/অ্যাকশন গেম সিরিজগুলির মধ্যে একটি। যদিও প্রাথমিক শিরোনামগুলি সলিড স্নেকের চারপাশে আবর্তিত হয়েছিল, শীঘ্রই এটি প্রকাশিত হয়েছিল যে বিগ বস হল আসল নেকেড স্নেক, ঠান্ডা যুদ্ধের সময় সজ্জিত যুদ্ধের নায়ক, সলিড স্নেক হিসাবে তার উত্তরাধিকার চালিয়ে যাওয়ার জন্য ক্লোন করা হয়েছিল। আসল স্নেক (নেকেড স্নেক/বিগ বস) শেষ পর্যন্ত মেটাল গিয়ার সলিড 3-এ প্রধান চরিত্র হিসাবে প্রদর্শিত হয়েছিল এবং সাম্প্রতিক MGS5:দ্য ফ্যান্টম পেইন সহ বেশ কয়েকটি গেমে পুনরায় আবির্ভূত হয়েছে।

  1. আকুমা (স্ট্রিট ফাইটার সিরিজ)

ভিডিও গেম ভিলেন যা আপনি হিরোদের চেয়ে বেশি পছন্দ করেছেন

জাপানে গৌকি নামেও পরিচিত, আকুমা প্রথম স্ট্রিট ফাইটার II টার্বো-তে লুকানো বস হিসাবে উপস্থিত হয়েছিল। তিনি সিরিজের নায়ক রাইউ এবং কেনের মতো পোশাক পরেন, কালো বা ধূসর রঙের হলেও তার চেহারা আরও বেশি দানবীয়। তিনি Ryu এবং Ken দ্বারা ব্যবহৃত কৌশলগুলির একটি গাঢ় সংস্করণ অনুশীলন করেন এবং এমনকি গেমের ভিলেন বাইসন থেকেও অনেক বেশি শক্তিশালী। তার শক্তি থাকা সত্ত্বেও, আকুমা আপনার গড় খারাপ লোক নয় যে বিশ্ব দখল করার চেষ্টা করছে, বরং কেবল একজন যোগ্য প্রতিপক্ষের সন্ধান করছে। যদিও সে তার নিজের প্রভুকে হত্যা করার জন্য দায়ী ছিল, তার উদ্দেশ্য সবসময় খারাপ হয় না। তাই সিরিজের নায়কদের আরও শক্তিশালী সংস্করণ হওয়ায়, আকুমা অবশ্যই আরও বেশি ভালবাসা এবং এই তালিকায় স্থান পাওয়ার যোগ্য।

শুধুমাত্র এই কারণে যে উপরে উল্লিখিত নামগুলি গেমের মধ্যে তাদের মুখোমুখি হওয়ার সময় আপনার প্রিয় দৃষ্টিভঙ্গি নাও হতে পারে, তাই তাদের দুর্দান্ত হতে বাধা দেয় না। আমরা আশা করি আপনি এই নিবন্ধটি এবং দুর্দান্ত ভিডিও গেম ভিলেনের তালিকার জন্য আমাদের পছন্দগুলি পছন্দ করবেন। আপনি যদি মনে করেন আমাদের আরও অন্তর্ভুক্ত করা উচিত, অনুগ্রহ করে মন্তব্যে আপনার পরামর্শ দিন৷


  1. ভিডিও গেম আমরা বাজি ধরছি যে আপনি কখনই সম্পূর্ণ করবেন না

  2. ভিডিও গেম গ্রাফিক্স সেটিংস যা আপনার প্রয়োজন নেই

  3. সেরা ফ্রি পিসি গেম আপনি খেলতে চান

  4. গুণমান হারানো ছাড়াই পিসিতে ভিডিও গেম কীভাবে রেকর্ড করবেন