কম্পিউটার

কিভাবে YouTube টিভি সংযোগ এবং স্ট্রিমিং সমস্যাগুলি ঠিক করবেন

আপনি যদি বর্তমানে সংযোগ সমস্যা, প্লেব্যাক সমস্যা বা খারাপ পারফরম্যান্সের জন্য YouTube টিভিকে অভিশাপ দিচ্ছেন, তাহলে আপনি এখনই যুক্তিযুক্ত অপব্যবহার বন্ধ করতে পারেন। আদর্শভাবে, সমস্যা সমাধানের প্রক্রিয়ার জন্য আপনার শক্তি সঞ্চয় করা উচিত।

অনেক সমস্যারই সহজ সমাধান রয়েছে এবং YouTube TV ব্যবহার করার সময় যে সমস্যাগুলি দেখা দেয় তা আলাদা নয়৷ বেশিরভাগ ক্ষেত্রে, একটি যৌক্তিক সমস্যা সমাধানের পদ্ধতি অনুসরণ করা আপনার সময়, প্রচেষ্টা এবং বিচক্ষণতা বাঁচাবে।

আসুন YouTube টিভি স্ট্রিমিং এবং সংযোগ সমস্যা সমাধানের জন্য সবচেয়ে সহজ পদক্ষেপগুলি নিয়ে আলোচনা করি৷

YouTube টিভি অ্যাপ বা ব্রাউজার পুনরায় চালু করুন

প্রায়শই, সহজ সমাধানগুলি সবচেয়ে কার্যকর। যখন YouTube TV আপনাকে দুঃখ দেয়, তখন আপনার টিভি বা মোবাইল ডিভাইসে অ্যাপটি বন্ধ করলে সমস্যাটি সমাধান হতে পারে। আপনি যদি ওয়েবের মাধ্যমে পরিষেবাটি অ্যাক্সেস করেন, আপনার ব্রাউজার পুনরায় চালু করার একই প্রভাব থাকবে৷

পরিষেবার স্থিতি পরীক্ষা করুন

আরও পড়ুন:কীভাবে YouTube-এ সিনেমা ভাড়া বা কিনবেন

যদিও Google YouTube টিভির জন্য কোনও পরিষেবার স্থিতি পৃষ্ঠা সরবরাহ করে না, আপনি বিভ্রাট পরীক্ষা করার জন্য তৃতীয় পক্ষের ওয়েবসাইট ডাউনডেটেক্টর ব্যবহার করতে পারেন।

পৃষ্ঠাটি নির্দেশ করবে যে পরিষেবাটি বর্তমানে কোনো সমস্যার সম্মুখীন হচ্ছে কিনা এবং গত 24 ঘন্টার আগের সমস্যার একটি প্রতিবেদনও প্রদান করে। যদি YouTube TV বন্ধ থাকে, তাহলে আপনি যা করতে পারেন তা হল Google-এর সমস্যা সমাধানের জন্য অপেক্ষা করা৷

আপডেটের জন্য চেক করুন

পুরানো সফ্টওয়্যার প্রায়ই পরবর্তী আপডেট দ্বারা সংশোধন করা ত্রুটি উপস্থাপন করে। তাই, স্ট্রিমিং প্রক্রিয়ার সাথে জড়িত সবকিছু—ইউটিউব টিভি অ্যাপ, ব্রাউজার, অপারেটিং সিস্টেম—আপ-টু-ডেট আছে কিনা তা পরীক্ষা করা একটি গুরুত্বপূর্ণ সমস্যা সমাধানের পদক্ষেপ।

iOS-এ, আপনি অ্যাপ স্টোরের মাধ্যমে আপনার অ্যাপ্লিকেশন আপডেট করতে পারেন। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য, আপনাকে গুগল প্লে স্টোর ব্যবহার করতে হবে। আদর্শভাবে, আপনি যদি ডেটা রেশনিং না করেন, তাহলে আপনাকে সমস্ত সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয় আপডেটগুলি সক্ষম করতে হবে যাতে আপনি জানেন যে সবকিছু সর্বদা আপ-টু-ডেট থাকে।

আপনার ডিভাইস রিস্টার্ট করুন

আপনার কি এটি বন্ধ করে আবার চালু করার চেষ্টা আছে? কখনও কখনও আপনার PC, Mac, TV বা মোবাইল ডিভাইস রিস্টার্ট করাই YouTube TV সমস্যা সমাধানের জন্য যথেষ্ট। সমাধানটি সত্যিই সহজ হতে পারে।

নেটওয়ার্ক সংযোগের সমস্যা সমাধান করুন

আমরা সহজ পদক্ষেপগুলি কভার করেছি, তাই এখন আরও কিছু জড়িত সমস্যা সমাধানে ডুব দেওয়ার — বা পেট ফ্লপ করার সময় এসেছে৷ আপনি যদি সমস্যাটিকে নেটওয়ার্ক কানেক্টিভিটি সমস্যায় বিচ্ছিন্ন করে থাকেন, তাহলে যথাযথ সমস্যা সমাধানের প্রক্রিয়া অনুসরণ করে আপনাকে একটি সমাধানে নিয়ে যেতে হবে।

একটি YouTube টিভি নেটওয়ার্ক সমস্যা সমাধানের জন্য এখানে সেরা পদক্ষেপগুলি রয়েছে:

  1. আপনার রাউটার পুনরায় চালু করুন

  2. একটি গতি পরীক্ষা চালান (Ookla এবং দ্রুত কাজ করে) – YouTube TV-এর ন্যূনতম সংযোগ গতি 3Mbps প্রয়োজন

  3. আপনার রাউটারের কাছাকাছি যান বা ইথারনেটের মাধ্যমে সরাসরি সংযোগ করুন

  4. Wi-Fi হস্তক্ষেপের উত্সগুলি সরান

  5. নেটওয়ার্ক থেকে অন্য সব ডিভাইস সংযোগ বিচ্ছিন্ন করুন

  6. অন্য নেটওয়ার্কে পরীক্ষা করুন, যেমন একটি মোবাইল হটস্পট

  7. আপনার ISP

    এর সাথে যোগাযোগ করুন

ভিডিও সামগ্রী স্ট্রিম করার জন্য একটি দ্রুত এবং স্থিতিশীল ইন্টারনেট সংযোগ প্রয়োজন৷ উচ্চ ব্যান্ডউইথ, কম হস্তক্ষেপ এবং শালীন গতি ছাড়া, YouTube TV পারফর্ম করতে কষ্ট করবে।

আপনি সাধারণত একই অবস্থার অধীনে একাধিক ডিভাইসে পরীক্ষা করে এবং সমস্যাটি ব্যাপক তা নিশ্চিত করে নেটওয়ার্ক সমস্যাকে আলাদা করতে পারেন।

বেশিরভাগ YouTube টিভি সমস্যা সমাধান করা সহজ

আপনি সাধারণ রিস্টার্ট এবং কৌশলগত আপডেটের মাধ্যমে অনেক YouTube টিভি স্ট্রিমিং এবং সংযোগ সমস্যা সমাধান করতে পারেন। যখন এটি ব্যর্থ হয়, নেটওয়ার্ক কানেক্টিভিটি জোরদার করার ফলে বেশিরভাগ কর্মক্ষমতা সমস্যার সমাধান করা উচিত।

যাইহোক, যদি সমস্যাটি সমস্যা সমাধানের ধাপগুলির বাইরেও থেকে যায়, তাহলে আপনাকে YouTube TV ত্যাগ করার এবং বাইরে কী ঘটছে তা দেখার কথা বিবেচনা করতে হতে পারে।

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • কীভাবে Facebook-এ সক্রিয় স্ট্যাটাস বন্ধ করবেন এবং অফলাইনে উপস্থিত হবেন
  • স্ন্যাপচ্যাটে স্টিকার হিসাবে YouTube লিঙ্কগুলি কীভাবে পাঠাবেন তা এখানে রয়েছে
  • কিভাবে Spotifyকে আপনার ব্যক্তিগত ডেটা শেয়ার করা থেকে আটকাতে হয়
  • আইফোনে জরুরী পরিষেবাগুলি কীভাবে দ্রুত কল করবেন তা এখানে দেওয়া হল

  1. উইন্ডোজ 10-এ উইন্ডোজ 10 আপডেট এবং নিরাপত্তা সংক্রান্ত সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

  2. কিভাবে ইউটিউবে অ্যান্ড্রয়েড গেম স্ট্রিম করবেন এবং টুইচ করবেন

  3. পিসিতে ভিডিও প্লেব্যাক ত্রুটি এবং সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

  4. Windows 10, 8.1 এবং 7 এ নেটওয়ার্ক এবং ইন্টারনেট সংযোগ সমস্যাগুলি সমাধান করুন