কম্পিউটার

Google লেন্স আপনাকে বাস্তব বিশ্বের পাঠ্য অনুলিপি করতে এবং এটি আপনার কম্পিউটারে পেস্ট করতে দেয় – এটি কীভাবে করবেন তা এখানে রয়েছে

Google এইমাত্র রিয়েল ওয়ার্ল্ড থেকে টেক্সট কপি করে আপনার কম্পিউটারে পেস্ট করার সবচেয়ে সহজ উপায় প্রকাশ করেছে। এটি সর্বদা-উপযোগী Google লেন্স অ্যাপের একটি নতুন আপডেট যা আপনাকে আপনার কম্পিউটারে সম্পাদনাযোগ্য পাঠ্য হিসাবে শারীরিক লেখা অনুলিপি করতে দেয়। এটা কতটা জাদুকর?

এখন, আপনাকে কখনই রেসিপি লিখতে হবে না বা আপনার পছন্দের সেই ছোট্ট জায়গায় মেনুতে কী আছে তা আপনার বন্ধুকে বলতে হবে না, বা অন্য এক মিলিয়ন জিনিসের মধ্যে যেকোনও আপনাকে সাধারণত লংহ্যান্ড টাইপ করতে হবে।

একটি বক্তৃতার আগে আপনার ল্যাপটপ চার্জ করতে ভুলে গেছেন? শুধু কাগজে আপনার নোট লিখুন, তারপর সেগুলিকে আপনার কম্পিউটারের ক্লিপবোর্ডে স্ক্যান করুন, একটি Google ডক-এ পেস্ট করার জন্য প্রস্তুত৷ আশ্চর্যজনক।

নতুন Google লেন্স বৈশিষ্ট্যটি কীভাবে ব্যবহার করবেন তা এখানে রয়েছে

ঠিক আছে, তাই আপনি যদি সরাসরি Google থেকে Pixel বা অন্য Android ডিভাইস পেয়ে থাকেন, তাহলে সম্ভবত আপনার ক্যামেরা অ্যাপে Google Lens বেক করা আছে।

যদি তাই হয়, ক্যামেরা খুলুন অ্যাপ, অন্যান্য, হিট করুন এবং তারপরে Google লেন্স-এ আলতো চাপুন এবং দ্বিতীয় ধাপে যান। অন্যথায়, পড়ুন।

  1. খুলুন Google লেন্স আপনার Android ডিভাইসে
  2. আপনি যে পাঠ্যটি কপি/পেস্ট করতে চান সেটির দিকে নির্দেশ করুন
  3. নিও  একটি ছবি সেই পাঠ্যের
  4. নির্বাচন করুন৷ আপনি যে পাঠ্যটি চান, এবং আপনি চাইলে আপনার নির্বাচন সামঞ্জস্য করুন
  5. একবার আপনি পাঠ্য নির্বাচন করলে, আপনি কম্পিউটারে অনুলিপি করার একটি বিকল্প দেখতে পাবেন – সেটিতে ট্যাপ করুন
  6. যদি আপনি Google Chrome  এ লগ ইন করে থাকেন আপনি আপনার ফোনে যে অ্যাকাউন্ট ব্যবহার করেন সেই একই অ্যাকাউন্টের সাথে আপনার কম্পিউটারে, আপনি একটি বিজ্ঞপ্তি দেখতে পাবেন যে লেখাটি আপনার কম্পিউটারের ক্লিপবোর্ডে অনুলিপি করা হয়েছে
  7. আপনার কম্পিউটারে পাঠ্য পাওয়ার সবচেয়ে সহজ উপায়টি উপভোগ করুন

আপনি যদি একজন অ্যান্ড্রয়েড ব্যবহারকারী হন, তাহলে Google লেন্সের নতুন আপডেটটি Google অনুযায়ী সমস্ত ব্যবহারকারীর জন্য উপলব্ধ হওয়া উচিত, কিন্তু লেখার সময় আমরা এটি আমাদের Pixel 3-এ দেখতে পাইনি। দুঃখিত iOS ব্যবহারকারীরা, Google যা কিছু করে ঠিক তেমনই - আপনাকে অপেক্ষা করতে হবে, কারণ এটি এখনও iPhones-এর জন্য উপলব্ধ নয়৷

আপনি কি মনে করেন? এটি কি এমন কিছু যা আপনি নিজে ব্যবহার করে দেখতে পারেন? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • কীভাবে একটি iOS বা Android ডিভাইস একটি ওয়েবক্যাম হিসেবে ব্যবহার করবেন
  • Facebook-এর নতুন টুল আপনাকে Google Photos-এ আপনার ফটো এবং ভিডিও রপ্তানি করতে দেয় – এটি কীভাবে করবেন তা এখানে রয়েছে
  • Google Chrome দ্রুত চালানোর ৫টি সহজ উপায়
  • Android-এ Google Assistant-এর নতুন টেক্সট-টু-স্পিচ ফিচার কীভাবে ব্যবহার করবেন

  1. পুটিটিতে কীভাবে কপি এবং পেস্ট করবেন

  2. কিভাবে অ্যান্ড্রয়েডে কপি এবং পেস্ট ব্যবহার করবেন

  3. গুগল লেন্সের সাহায্যে পাঠ্যবই থেকে কন্টেন্ট কপি করার উপায়

  4. কীভাবে একটি Chromebook এ কপি এবং পেস্ট করবেন