কম্পিউটার

কিভাবে অ্যান্ড্রয়েডে কপি এবং পেস্ট ব্যবহার করবেন

কিভাবে অ্যান্ড্রয়েডে কপি এবং পেস্ট ব্যবহার করবেন

সমগ্র বিশ্ব সর্বদা ল্যারি টেসলার, কাট/কপি এবং পেস্টের কাছে ঋণী থাকবে। এই সহজ অথচ তুচ্ছ ফাংশনটি কম্পিউটিংয়ের একটি অপরিবর্তনীয় অংশ। আমরা কপি এবং পেস্ট ছাড়া একটি ডিজিটাল বিশ্বের কল্পনা করতে পারি না। একই বার্তা বারবার টাইপ করা কেবল হতাশাজনকই নয় বরং কপি এবং পেস্ট ছাড়া একাধিক ডিজিটাল কপি তৈরি করা প্রায় অসম্ভব। সময়ের সাথে সাথে, মোবাইল ফোন একটি আদর্শ ডিভাইস হিসাবে আবির্ভূত হয়েছে যেখানে আমাদের প্রতিদিনের বেশিরভাগ টাইপিং ঘটে। সুতরাং, যদি কপি এবং পেস্ট বৈশিষ্ট্য Android, iOS, বা মোবাইলের জন্য অন্য কোন অপারেটিং সিস্টেমে উপলব্ধ না থাকে তবে আমাদের দৈনন্দিন কার্যক্রম পরিচালনা করা অসম্ভব।

এই নিবন্ধে, আমরা বিভিন্ন উপায় নিয়ে আলোচনা করতে যাচ্ছি যাতে আপনি এক জায়গা থেকে টেক্সট কপি করে অন্য জায়গায় পেস্ট করতে পারেন। প্রক্রিয়াটি অবশ্যই একটি কম্পিউটার থেকে সম্পূর্ণ আলাদা, এবং ঠিক সেই কারণেই আমরা আপনাকে ধাপে ধাপে নির্দেশিকা প্রদান করতে যাচ্ছি এবং আপনার যে কোনো সন্দেহ বা বিভ্রান্তি দূর করতে যাচ্ছি। তো, চলুন শুরু করা যাক।

কিভাবে অ্যান্ড্রয়েডে কপি এবং পেস্ট ব্যবহার করবেন

Android-এ কিভাবে পাঠ্য কপি এবং পেস্ট করবেন

আপনার মোবাইল ব্যবহার করার সময়, আপনাকে একটি ওয়েবসাইট বা কোনো নথি থেকে পাঠ্যের একটি অংশ অনুলিপি করতে হতে পারে। যাইহোক, এটি করা একটি বেশ সহজ কাজ এবং মাত্র কয়েকটি ক্লিকের মধ্যে এটি করা যেতে পারে। কিভাবে শিখতে নিচে দেওয়া ধাপগুলি অনুসরণ করুন:

1. প্রথমে, ওয়েবসাইট বা নথি খুলুন যেখান থেকে আপনি পাঠ্যটি অনুলিপি করতে চান৷

কিভাবে অ্যান্ড্রয়েডে কপি এবং পেস্ট ব্যবহার করবেন

2. এখন পৃষ্ঠার অংশে নীচে স্ক্রোল করুন যেখানে পাঠ্যটি অবস্থিত। আপনি আরও ভাল অ্যাক্সেসযোগ্যতার জন্য পৃষ্ঠার সেই বিভাগে জুম করতে পারেন।

3. এর পরে, আপনি যে অনুচ্ছেদটি অনুলিপি করতে চান তার শুরুর শব্দটি আলতো চাপুন এবং ধরে রাখুন৷

কিভাবে অ্যান্ড্রয়েডে কপি এবং পেস্ট ব্যবহার করবেন

4. আপনি দেখতে পাবেন যে পাঠ্যটি হাইলাইট করা হয়েছে, এবং দুটি হাইলাইট হ্যান্ডেল প্রদর্শিত হবে৷ নির্বাচিত বইয়ের শুরু এবং শেষ চিহ্নিত করা।

কিভাবে অ্যান্ড্রয়েডে কপি এবং পেস্ট ব্যবহার করবেন

5. আপনি পাঠ্যের বিভাগগুলি অন্তর্ভুক্ত বা বাদ দিতে এই হ্যান্ডেলগুলি সামঞ্জস্য করতে পারেন৷

6. আপনি যদি পৃষ্ঠার সম্পূর্ণ বিষয়বস্তু অনুলিপি করতে চান তবে আপনি সমস্ত নির্বাচন করুন বিকল্পটিতেও আলতো চাপতে পারেন৷

7. এর পরে, কপি-এ আলতো চাপুন৷ মেনু থেকে বিকল্প যা হাইলাইট করা পাঠ্য এলাকার উপরে পপ আপ হয়।

কিভাবে অ্যান্ড্রয়েডে কপি এবং পেস্ট ব্যবহার করবেন

8. এই পাঠ্যটি এখন ক্লিপবোর্ডে অনুলিপি করা হয়েছে৷

9. এখন গন্তব্য স্থানটিতে যান যেখানে আপনি এই ডেটা পেস্ট করতে চান এবং সেই এলাকায় ট্যাপ করে ধরে রাখুন৷

10. এর পরে, পেস্ট বিকল্পে আলতো চাপুন৷ , এবং আপনার পাঠ্য সেই স্থানটিতে উপস্থিত হবে। কিছু ক্ষেত্রে, আপনি প্লেইন টেক্সট হিসাবে পেস্ট করার বিকল্পও পেতে পারেন। এটি করার ফলে পাঠ্য বা সংখ্যাগুলি থাকবে এবং মূল বিন্যাস মুছে যাবে৷

কিভাবে অ্যান্ড্রয়েডে কপি এবং পেস্ট ব্যবহার করবেন    কিভাবে অ্যান্ড্রয়েডে কপি এবং পেস্ট ব্যবহার করবেন

Android-এ কিভাবে একটি লিঙ্ক কপি এবং পেস্ট করবেন

যদি আপনি একটি গুরুত্বপূর্ণ এবং দরকারী ওয়েবসাইটের লিঙ্কটি সংরক্ষণ করতে চান বা এটি আপনার বন্ধুর সাথে ভাগ করতে চান তবে আপনাকে একটি লিঙ্ক কীভাবে অনুলিপি এবং পেস্ট করতে হয় তা শিখতে হবে। এই প্রক্রিয়াটি পাঠ্যের একটি অংশ অনুলিপি করার চেয়েও সহজ। কিভাবে দেখতে নিচে দেওয়া ধাপগুলি অনুসরণ করুন:

1. একবার আপনি যে ওয়েবসাইটের লিঙ্কটি শেয়ার করতে চান সেটিতে গেলে, আপনাকে ঠিকানা বারে ট্যাপ করতে হবে।

কিভাবে অ্যান্ড্রয়েডে কপি এবং পেস্ট ব্যবহার করবেন

2. লিঙ্কটি স্বয়ংক্রিয়ভাবে হাইলাইট হয়ে যাবে। যদি না হয়, তাহলে ওয়েব ঠিকানাটি নির্বাচন না করা পর্যন্ত আলতো চাপুন এবং ধরে রাখুন৷

3. এখন কপি আইকনে আলতো চাপুন৷ (একটি ক্যাসকেড করা উইন্ডোর মত দেখায়), এবং লিঙ্কটি ক্লিপবোর্ডে অনুলিপি করা হবে।

কিভাবে অ্যান্ড্রয়েডে কপি এবং পেস্ট ব্যবহার করবেন

4. এমনকি আপনাকে লিঙ্কটি নির্বাচন এবং অনুলিপি করতে হবে না; লিঙ্কটি স্বয়ংক্রিয়ভাবে কপি হয়ে যাবে যদি আপনি লিঙ্কটি দীর্ঘক্ষণ চাপ দেন . উদাহরণস্বরূপ, আপনি যখন একটি পাঠ্য হিসাবে একটি লিঙ্ক পান তখনই আপনি লিঙ্কটিকে দীর্ঘক্ষণ চাপ দিয়ে অনুলিপি করতে পারেন৷

5. এর পরে, আপনি যেখানে লিঙ্কটি কপি করতে চান সেখানে যান৷

6. সেই স্পেসে আলতো চাপুন এবং ধরে রাখুন এবং তারপর পেস্ট-এ ক্লিক করুন বিকল্প লিঙ্কটি অনুলিপি করা হবে .

কিভাবে অ্যান্ড্রয়েডে কপি এবং পেস্ট ব্যবহার করবেন কিভাবে অ্যান্ড্রয়েডে কপি এবং পেস্ট ব্যবহার করবেন

Android এ কিভাবে কাট এবং পেস্ট করবেন

কাট এবং পেস্ট মানে পাঠ্যটিকে তার আসল গন্তব্য থেকে সরিয়ে অন্য জায়গায় স্থাপন করা। আপনি যখন কাট এবং পেস্ট করতে চান, তখন বইটির শুধুমাত্র একটি কপি বিদ্যমান থাকে। এটি এক জায়গা থেকে অন্য জায়গায় স্থানান্তরিত হয়। অ্যান্ড্রয়েডে পাঠ্যের একটি অংশ কাট এবং পেস্ট করার প্রক্রিয়াটি অনুলিপি এবং পেস্টের মতোই, শুধুমাত্র আপনাকে অনুলিপির পরিবর্তে কাট বিকল্পটি নির্বাচন করতে হবে। যাইহোক, আপনাকে বুঝতে হবে যে আপনি সর্বত্র কাট বিকল্পটি পাবেন না। উদাহরণস্বরূপ, একটি ওয়েব পৃষ্ঠা থেকে বিষয়বস্তু অনুলিপি করার সময়, আপনি পৃষ্ঠার মূল বিষয়বস্তু সম্পাদনা করার অনুমতি না থাকায় আপনি কাট বিকল্পটি পাবেন না। অতএব, কাট বিকল্পটি শুধুমাত্র তখনই ব্যবহার করা যেতে পারে যদি আপনার কাছে আসল নথি সম্পাদনা করার অনুমতি থাকে।

কিভাবে অ্যান্ড্রয়েডে কপি এবং পেস্ট ব্যবহার করবেন

কীভাবে বিশেষ অক্ষর কপি এবং পেস্ট করবেন

বিশেষ অক্ষর টেক্সট-ভিত্তিক না হলে কপি করা যাবে না। একটি ছবি বা অ্যানিমেশন কপি করা যাবে না. যাইহোক, যদি আপনাকে অবশ্যই একটি প্রতীক বা বিশেষ অক্ষর অনুলিপি করতে হবে, আপনি CopyPasteCharacter.com এ যেতে পারেন এবং আপনি যে প্রতীকটি অনুলিপি করতে চান তা সন্ধান করতে পারেন। একবার আপনি প্রয়োজনীয় চিহ্নটি খুঁজে পেলে, কপি এবং পেস্ট করার প্রক্রিয়াটি উপরে বর্ণিত একটির মতই।

প্রস্তাবিত:

  • অ্যান্ড্রয়েডের জন্য 20টি সেরা ফটো এডিটিং অ্যাপ
  • কিভাবে আপনার চুরি হওয়া অ্যান্ড্রয়েড ফোন খুঁজে বা ট্র্যাক করবেন
  • আপনার Android ফোনে অ্যাপ মুছে ফেলার ৪টি উপায়

যে সঙ্গে, আমরা এই নিবন্ধের শেষ পর্যন্ত. আমরা আশা করি যে আপনি তথ্য দরকারী খুঁজে. প্রায়শই আপনি এমন পৃষ্ঠাগুলিতে আসতে পারেন যেখান থেকে আপনি পাঠ্য অনুলিপি করতে সক্ষম হবেন না। চিন্তা করো না; আপনি কিছু ভুল করছেন না। কিছু পৃষ্ঠা শুধুমাত্র পঠনযোগ্য এবং লোকেদের সেই পৃষ্ঠার বিষয়বস্তু অনুলিপি করার অনুমতি দেয় না। তা ছাড়া, এই নিবন্ধে দেওয়া ধাপ-ভিত্তিক নির্দেশিকা সব সময়ে কাজ করবে। সুতরাং, এগিয়ে যান এবং কম্পিউটারের সর্বশ্রেষ্ঠ আশীর্বাদ উপভোগ করুন, অর্থাৎ, কপি এবং পেস্ট করার ক্ষমতা।


  1. পুটিটিতে কীভাবে কপি এবং পেস্ট করবেন

  2. কিভাবে Android-এ পাঠ্য বার্তাগুলির ব্যাক আপ এবং পুনরুদ্ধার করবেন

  3. How to use Text to Speech Android

  4. কীভাবে একটি Chromebook এ কপি এবং পেস্ট করবেন